গত সপ্তাহে আমার শেয়ার করা ৫টি পোস্টের রিভিউ(১০% লাজুক খ্যাকের জন্য)| by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। আমি কাজী রায়হান। আমার ইউজার নেম @kazi-raihan মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ]এর সদস্য বিন্দু সবাই কেমন আছেন ? আশা করি আলহামদুলিল্লাহ ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।
গত সপ্তাহ জুড়ে আমি যে পোস্ট গুলো আপনাদের সাথে শেয়ার করেছিলাম সেটা আজকে রিভিউ আকারে এক পোস্ট এর সাহায্যে আপনাদেরকে দেখাবো। আমি সপ্তাহ জুড়ে ভালো ভালো কনটেন্ট শেয়ার করার চেষ্টা করি আর তাই একটি ফটোগ্রাফি পোস্ট, একটি রেসিপি পোষ্ট, একটি কবিতা এভাবে পর্যায়ক্রমে সব ধরনের পোস্ট শেয়ার করি। ধারাবাহিকভাবে পোস্ট করলে কাজের চাপ অনেক কম থাকে তাই এই সপ্তাহে আমি অনেকটা ধারাবাহিকভাবে পোস্ট শেয়ার করার চেষ্টা করেছিলাম। এই সপ্তাহে সব ধরনের পোস্ট শেয়ার করেছিলাম আর সেটা এখন আপনাদের মাঝে তুলে ধরব।

চলুন তাহলে শুরু করা যাক

20220526_085402-COLLAGE.jpg

🌹পোস্ট নং-০১🌹

"বৃষ্টি ভেজা ভালোবাসা"(Poem of my writing "Rain wet love")||(১০% লাজুক খ্যাকের জন্য)

blue-69405__480.jpg

Source

আমি মূলত অতটা ভালো কবিতা লিখতে পারিনা তবে সবসময় চেষ্টা করি নিজের মনের অনুভূতি নিয়ে কবিতা লেখার জন্য। গত সপ্তাহে ভালোই বৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা লক্ষ্য করা যাচ্ছিল আর সকাল নয়টার পর থেকেই মোটামুটি বৃষ্টি আরম্ভ হয়। বৃষ্টির সময় জানালার পাশে বসে বসে বৃষ্টি দেখছিলাম। হঠাৎ কেন জানি মনে হল খাতা আর কলম নিয়ে বসলে এই বৃষ্টির অনুভূতি নিয়ে একটা কবিতা লেখা যায়। ভাবতে ভাবতেই খাতা আর কলম নিয়ে বসে গেলাম জানালার পাশে আর বৃষ্টির অনুভূতি নিয়ে লেখা শুরু করলাম যদিও কবিতাটা লিখেছিলাম বৃষ্টি আর ভালোবাসার সমন্বয়ে যে অনুভুতি আসে সেই অনুভূতি থেকে। মজার বিষয় হচ্ছে আমার মনের অনুভূতি ফুরিয়ে গিয়েছিল তবে বৃষ্টির ধারা শেষ হচ্ছিল না প্রায় দীর্ঘ তিন ঘণ্টা ধরে বৃষ্টি হয়েছিল আর তাতেই পুকুর খাল বিল সব পানিতে সাদা হয়ে গিয়েছিল। আমার লেখা কবিতাটি কেমন লেগেছিল সেটা কমেন্ট করে জানাবেন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/poem-of-my-writing-rain-wet-love-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০২🌹

📷🌼শখের ফটোগ্রাফি পর্ব-১৪

20220523_165316-COLLAGE.jpg

আমি প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করি আর তারই ধারাবাহিকতায় গত সপ্তাহে ফটোগ্রাফি পর্বের ১৪ তম অংশ টি শেয়ার করেছি। সপ্তাহজুড়ে কমবেশি প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি যে দৃশ্যগুলো ফটোগ্রাফির মাধ্যমে ক্যামেরাবন্দি করি সেগুলো ফটোগ্রাফি পর্বে শেয়ার করি। তবে এই সপ্তাহে যে ছবিগুলো শেয়ার করেছি তারমধ্যে কিছু ছবি আছে রমজান মাসে সংগ্রহ করা। আমি মূলত একজন ভ্রমণবিলাসী লোক, তাই বাড়িতে দীর্ঘ সময় স্থির হওয়া সম্ভব হয়ে ওঠেনা সেজন্যই বিভিন্ন সময় বিভিন্ন স্থানে ছুটে বেড়াই। ঘোরাঘুরি করার পাশাপাশি যে সৌন্দর্য গুলো আমাকে আকর্ষিত করে আমি ফোন ক্যামেরার মাধ্যমে সেই সৌন্দর্য গুলোকে আবদ্ধ করে ফটোগ্রাফি আকারে আপনাদের সাথে শেয়ার করি। আর সেই ধারাবাহিকতায় আজকের এই ১৪ তম ফটোগ্রাফি পর্ব শেয়ার করা।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/5sev3w-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৩🌹

ধান থেকে চাল প্রস্তুত দেখার অভিজ্ঞতা

20220520_085018-COLLAGE.jpg

আগেই বললাম ঘোরাঘুরি করতে আমার ভালো লাগে। এই ঘটনাটি আজ থেকে প্রায় ৫ মাস আগে শীতের মৌসুম এর কাহিনী। আব্বু ব্যবসা করে আর সেই সুবাদে মাঝে মাঝেই কুষ্টিয়ার খাজানগর এ চাউল কেনার জন্য যায়। শুধু লোকের মুখে শুনেছি সেখানে অটো রাইস মিলের মাধ্যমে ধান থেকে চাল উৎপাদন করা হয়। ইচ্ছা জেগে ছিল আমি গিয়ে অটো রাইস মিলে কিভাবে ধান থেকে চাল উৎপাদন করা হয় সেটা দেখব কিন্তু ঠিকঠাক সময় হয়ে উঠছিল না। হঠাৎ আব্বু রাত্রে খাওয়ার সময় বলল সকালবেলা খাজানগর যাবে আর আমি সেই সুযোগটা একদম মিস করতে চাইলাম না। আব্বুকে বলে রাজি করিয়ে সকালবেলায় বেরিয়ে পড়লাম আব্বুর সাথে কুষ্টিয়ার খাজানগর ধান থেকে চাল উৎপাদন করা অটো রাইস মিল দেখার জন্য। সেখানে গিয়ে যে অভিজ্ঞতা হয়েছিল এবং যে ছবিগুলো তুলেছিলাম সেগুলো নিয়েই এই পোস্ট শেয়ার করেছিলাম।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/272e48-or-or-or-or-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৪ 🌹

মজাদার ডিম ভুনা রেসিপি।

20220522_193105-COLLAGE.jpg

ডিমের রেসিপি গুলো আমার কাছে অনেক মজা লাগে। আর আমাদের পরিবারের সবাই ডিমের রেসিপি অনেক পছন্দ করে বিশেষ করে আমার ছোট ভাই ডিম ভাজি ছাড়া ভাত খেতেই চায় না। রাতের বেলায় ভাজি রেসিপি সাথে যদি একটু ডিম ভুনা হয় তাহলে তো রাতের খাবারটা বেশ জমে যায়। আম্মুকে বললাম ডিম ভুনা করতে যদিও প্রথমে বলেছিলাম ডিম খেলে ভাজি করে তারপর সেটা ভুনা করতে কিন্তু আম্মু ডিম সেদ্ধ করে সেটা ভুনা করেছিল। তার পরেও ঝোল কম রেখে একটু মসলা বেশি দিয়ে ডিম ভুনা করলে সেটা অনেক মজাদার হয়। রেসিপির ছবি দেখেই বুঝতে পারছেন আসলে ডিম ভুনা রেসিপি টা কতটা সুস্বাদু হয়েছিল। আর রাতের খাবারটায় ডিম ভুনা বেশ উপভোগ করেছিলাম। ডিম ভুনা করার সময় শুধু মসলা দিয়ে ডিম ভুনা করেছিলাম কারণ রাতের খাবারের সাথে আরো অন্যান্য কিছু আইটেম ছিলো যার কারনে ডিম ভুনা রেসিপির সাথে কোন সবজি দেওয়ার প্রয়োজন মনে করেছিলাম না।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/4ix2uq-by-kazi-raihan

🌹পোস্ট নং-০৫🌹

টার্গেট ডিসেম্বর সিজন-২(১১ স্টিম পাওয়ার বৃদ্ধি)

light-bulb-3104355__480.webp-02.jpeg

source

প্রতি সপ্তাহে ধারাবাহিক পোস্ট করার পাশাপাশি একটি করে হলেও পাওয়ার বৃদ্ধি পোস্ট শেয়ার করি আর পাওয়ার বৃদ্ধি পোষ্টের মাধ্যমে নিজের একাউন্ট এর শক্তি বৃদ্ধি পায়। টার্গেট ডিসেম্বর সিজন 2 সামনে রেখে প্রতি সপ্তাহে নিজের সাধ্যমত পাওয়ার বৃদ্ধি করি। গত সপ্তাহে আমি ১১ স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম। প্রতি সপ্তাহে ৩০ থেকে ৩৫ স্টিম পাওয়ার বৃদ্ধির মাধ্যমে নিজের একাউন্টে শক্তি বৃদ্ধি করার চেষ্টা করি। এ সপ্তাহে স্টিম মার্কেট একটু কম থাকায় সীমিত আকারে কিছু স্টিম পাওয়ার বৃদ্ধি করেছিলাম। মূলত কত স্টিম পাওয়ার বৃদ্ধি করলাম সেটা মূল বিষয় নয় আমি নিয়মিত পাওয়ার বৃদ্ধি করে আমার পাওয়ার বৃদ্ধি করার ধারাবাহিকতা বজায় রাখলাম এটাই মুখ্য বিষয়। সবার জন্য একটি কথাই বলতে চাই প্রতি সপ্তাহে কিছু স্টিম পাওয়ার বৃদ্ধি করে আপনার পাওয়ার বৃদ্ধি করার ধারাবাহিকতা বজায় রাখুন আর সফলতার দ্বারপ্রান্তে পৌঁছানোর চেষ্টা করুন।

post link

https://steemit.com/hive-129948/@kazi-raihan/2no68x-or-or-by-kazi-raihan

বন্ধুরা এই ছিল আমার আজকের আয়োজন, গত সপ্তাহের ৫টি পোস্ট এর রিভিউ । কোন পোস্ট টি আপনাদের কাছে বেশি ভালো লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে আমাকে জানাবেন।

ধন্যবাদ,

@kazi-raihan

Sort:  
 2 years ago 

আপনার এই পোস্টগুলোর ভেতরে ধান থেকে চাল তৈরি করার এই পোস্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে । এখান থেকে বেশ কিছু জানার আছে যেটা আগে জানতাম না । অন্য পোস্ট গুলিও মোটামুটি ছিল ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

অটো রাইস মিলের মধ্যে কীভাবে ধান থেকে চাউল তৈরি হয় এ বিষয়ে আমাদের কমিউনিটিতে আগে কোন পোস্ট দেখিনি।
তাছাড়া আমার ও ভিন্ন ধরনের একটি অভিজ্ঞতা হয়েছে।

 2 years ago 

খুবই চমৎকার একটি ভিডিও শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপনার কাছ থেকে পরবর্তীতে আর এরকম সুন্দর সুন্দর রিভিউ আশা করব। এত চমৎকার একটি রিভিউ আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

🥰🥰🥰

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর পোস্ট করেছিলেন। সকল পোস্ট আমার অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল। একসাথে দেখার দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পোস্ট গুলো দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার পোষ্ট করা বিগত পাঁচটি পোষ্টই ছিলো খুবই চমৎকার ছিলো।সত্যিই আপনি প্রশংসা পাওয়ার যোগ্য।আপনার বিগত পোষ্টগুলো দ্বারা।

 2 years ago 

পোস্ট গুলো দেখে আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সকল পোস্ট ই অনেক সুন্দর। তবে আমার কাছে ফটোগ্রাফি এবং ডিমের রেসিপিটা বেশ ভালো লেগেছে।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু মনি 🥰

 2 years ago 

আপনার গত সপ্তাহের সবগুলো পোস্ট আমার অনেক ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর ভাবে আপনার পোস্টগুলো সাজিয়েছিলেন ।আপনি সব সময় আপনার পোস্টগুলোর মাঝে ভিন্নতা আনার চেষ্টা করেছেন ।এভাবে আমাদের মাঝে দারুন সব পোস্ট শেয়ার করে যাবেন শুভকামনা রইল।

 2 years ago 

গত সপ্তাহের সব গুলো পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু মনি 🥰

 2 years ago 

আপনার সবগুলো পোস্ট পুনরায় দেখতে পেয়ে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে ডিম এর ঝোল রেসিপি টা ভীষণ ভালো লেগেছে। আপনার পোস্ট গুলো পুনরায় দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালোলাগার অনুভূতি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গত সপ্তাহে আপনার শেয়ার করা পাঁচটি পোস্টের রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার পোষ্টের প্রতিটি পোস্ট আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। সময় ও সুযোগের অভাবে সবগুলো পোস্ট দেখার সৌভাগ্য হয়নি। আজ পুরাতনকে আবার নতুন করে সামনে তুলে ধরার জন্য দেখার সুযোগ পেয়ে গেলাম। তাই পোস্টে রিভিউ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

যারা কোনো কারণবশত পোস্টগুলো দেখতে পারেনি মূলত তাদের কে দেখার সুযোগ করে দেয়ার জন্য এই রিভিউ পোস্ট শেয়ার করা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63342.09
ETH 2658.68
USDT 1.00
SBD 2.81