"বৃষ্টি ভেজা ভালোবাসা"(Poem of my writing "Rain wet love ")||(১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@kazi-raihan বাংলাদেশের নাগরিক।

আজ -৭ জ্যৈষ্ঠ | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | গ্রীষ্মকাল |


আমি কাজী রায়হান,আমার ইউজার নাম @kazi-raihan।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


বৈশাখ মাস শেষ আর জৈষ্ঠ মাস সবে শুরু হয়েছে আর তার মাঝেই মোটামুটি বৃষ্টির প্রভাব বোঝা যাচ্ছে। বৃষ্টি নিয়ে মনের অনুভূতি আর কিছুটা বাস্তব জীবন কেন্দ্রিক বিষয় নিয়ে একটি কবিতা লিখেছি সেটা আপনাদের মাঝে শেয়ার করব।


কবিতা সম্পর্কে আমার অনুভূতি

আমি বরাবরই নিজের অনুভূতি নিয়ে লিখতে ভালবাসি তাই আজকেও আমি আমার একটি অনুভূতি কবিতার মাধ্যমে শেয়ার করেছি। সাধারণত বর্ষাকালে সারা দিন বৃষ্টি হয় আর বৃষ্টির দিনে বেশিরভাগ সময় ঘরে বসেই কাটে। তবে যদি ছোট বেলায় ফিরে যাই তাহলে বর্ষাকালের সময়টা ফুটবল মাঠে বেশি কাটে।আর ফুটবল খেলা শেষে যখন বাড়ি ফিরতাম তখন মায়ের হাতের পিটুনি খাওয়ার বিষয়টি এখনো মনে পড়ে। তবে বড় হওয়ার সাথে সাথে সেই মজার দিন গুলো হারিয়ে যায়। বয়সের সাথে মিল রেখে একটি সময় মনের মধ্যে ভালোবাসার আবির্ভাব ঘটে।যদি কাওকে মন থেকে ভালোবাসা যায় তাহলে একা থাকার মুহূর্তে সেই প্রিয় মানুষ কে অনেক বেশি মনে পড়ে। যদিও জানালার পাশে বসে বৃষ্টি দেখতে ভালো লাগে কিন্তু যখন কাওকে মিস করবেন তখন মনের সব অনুভূতি বদলে যায়। আজকের এই কবিতা আমি আমার মনের ভাব দিয়ে লিখেছি। কিছুদিন গেলেই বর্ষাকালের আবির্ভাব ঘটবে আর তখন বৃষ্টিপাত আর ও বেড়ে যাবে। বৃষ্টির দিনের কথা স্মরণ করেই প্রিয় মানুষকে নিয়ে মনের অনুভূতি এই কবিতার মাধ্যমে লিখেছি। আর সেই অনুভূতি নিয়ে একটা কবিতা লিখেছি তাই আমার লেখা কবিতাটির নাম দিয়েছি "বৃষ্টি ভেজা ভালোবাসা"
কবিতাটি কেমন হয়েছে কমেন্ট করে জানাবেন আর ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবে সবাই।


চলুন শুরু করা যাক


blue-69405__480.jpg

Source

কবিতা

কবিতার নামঃ-"বৃষ্টি ভেজা ভালোবাসা"

আকাশে আজ মেঘের খেলা,
বৃষ্টি হবে সারাবেলা ।
আমিও বৃষ্টিতে ভিজবো এবার
মিটাবো মনের অনুভূতি যত!!
আকাশে মেঘের গুরুগুরু ডাক
টিনের চালের উপর বৃষ্টির ফোঁটা!!
সেই শব্দে শীতল করে মনের ব্যথা।
জানালার পাশে বসে দেখি বৃষ্টি,
মনের মধ্যে ভালোবাসা হচ্ছে সৃষ্টি।
অনুভূতি সবতো তোমায় ঘিরে,
যাহা তুমি করেছ মুক্তি।
তুমি ফিরে আসবে আমার তরে
এক বৃষ্টিভেজা দিন তোমায় নিয়ে
শুরু করবো নিজের গল্প কাহিনী।
বৃষ্টি ভেজা দিনে ছিলাম একা
হঠাৎ জানালার পাশে ওগো তোমার দেখা।
প্রথম দেখায় লেগেছিল ভালো
বেসেছিলাম ভালো, চলব দীর্ঘ পথ
সেই আশায় এখনো আছি তোমারি অপেক্ষায়
নতুন করে গড়বো আমাদের বৃষ্টিভেজা ঘর....।

ধন্যবাদ সবাইকে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার বৃষ্টির দিনের কবিতা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার লাইনগুলো অনেক সুন্দর হয়েছে। বৃষ্টির দিনে জানালার পাশে একা একা বসে এমন কবিতা পড়তে অনেক ভালো লাগে। বৃষ্টিকে নিয়ে এত সুন্দর একটি কবিতা লেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তুমি ফিরে আসবে আমার তরে
এক বৃষ্টিভেজা দিন তোমায় নিয়ে
শুরু করবো নিজের গল্প কাহিনী।

আসলেই বৃষ্টি এলে মনের ভিতর অন্যরকম একটা আনন্দ যাকে। বৃষ্টিকে ঘিরে অনেক কবি অনেক কবিতা লিখে গেছে। আজ আপনিও অনেক সুন্দর ছন্দময় একটি কবিতা লিখেছেন। আপনার কবিতার এই লাইন গুলো আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতার লাইন গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টি আমাদের কাছে একটি ভালোবাসার নাম ।আবেগ ও অনুভুতির নাম।বৃষ্টি দিন গুলো আমরা সবাই ভীষন ভালোবাসি । বৃষ্টিতে ভিজতে খুব ভালো লাগে আমাদের।আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।আমার খুব ভালো লেগেছে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বৃষ্টির দিন সাধারণ সবার কাছেই অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

যদিও কবিতা খুব একটা ভালো বুঝিনা আমি। কিন্তু আপনার কবিতা পড়ে যা বুঝলাম নিজের মনের ভাব কে সামনে আনার চেষ্টা করেছেন আপনি। যা আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই।

এক বৃষ্টিভেজা দিন তোমায় নিয়ে
শুরু করবো নিজের গল্প কাহিনী।

এই কটা লাইন আমার কাছে বেশ ভালো লেগেছে। দোয়া করি আপনারা আশা যেন পূরণ হয়। শুভকামনা রইল ভাই এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আগে কবিতা লিখতে পারতাম না আর ইদানিং টুকটাক কবিতা লেখা শুরু করেছি। নিজের চেষ্টা দিয়ে কবিতা লিখেছি সেটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 2 years ago 

"বৃষ্টি ভেজা ভালোবাসা"কবিতাটা পড়ে খুবই ভালো লাগলো। সাধারণ লেখেন আপনি কবিতা। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রথম দেখায় লেগেছিল ভালো
বেসেছিলাম ভালো, চলব দীর্ঘ পথ
সেই আশায় এখনো আছি তোমারি অপেক্ষায়
নতুন করে গড়বো আমাদের বৃষ্টিভেজা ঘর....।

এই লাস্ট এর লাইন গুলো আমার কাছে বেশি ভাল লেগেছে। প্রিয় মানুষ কে নিয়ে বৃস্টিভেজা ঘরে থাকতে চাচ্ছেন। আহা কি ভালোবাসা মিশ্রিত লেখা। অনেক ভাল লিখেন কবিতা। চালিয়ে যান দাদা। ভালবাসা রইল

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে কবিতা উপস্থাপন করার জন্য।
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

নতুন পোস্ট না পেয়ে এই কবিতাটি আবারও পড়ে কমেন্ট করে গেলাম ভাই। হাহা। ভাল লিখেছেন কবিতাটি। ধন্যবাদ ও শুভ কামনা রইল

 2 years ago 

হা হা হা মজা লাগলো ভাইয়া।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ ভাইয়া! আপনি বৃষ্টির দিনে দারুন একটি
কবিতা লিখেছেন।

জানালার পাশে বসে দেখি বৃষ্টি,
মনের মধ্যে ভালোবাসা হচ্ছে সৃষ্টি।
অনুভূতি সবতো তোমায় ঘিরে,
যাহা তুমি করেছ মুক্তি।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার সফলতা।
ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45