📷🌼শখের ফটোগ্রাফি পর্ব- ১৪|| প্রকৃতির সৌন্দর্য ||১০% লাজুক খ্যাকের জন্য) by @kazi-raihan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।

আমি কাজী রায়হান। আমার ইউজার নেমঃ@kazi-raihan।বাংলাদেশ থেকে।আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

20220523_165316-COLLAGE.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করব। প্রকৃতির সৌন্দর্য গুলো ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে খুব ভালো লাগে। বর্তমানে এমন কোন লোক খুঁজে পাওয়া যাবে না যার ফটোগ্রাফি করতে ভালো লাগেনা। মূলত যারা ভালো ফটোগ্রাফি করে তারা কোন প্রাকৃতিক সৌন্দর্য্যকে কেন্দ্র করে ছবি তোলে আর সেটাই ছবি তোলার সার্থকতা কারণ সে ছবিতে কোন একটা প্রাকৃতিক সৌন্দর্যের সৌন্দর্য প্রকাশ পায়। আমিও টুক টাক চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য কিন্তু কতটা সফলভাবে ফটোগ্রাফি করতে পারি সেটা জানি না তবে নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি। আজকের এই ফটোগ্রাফি পর্বে প্রকৃতির মাঝে ফুটে থাকা সব বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তুলে ধরেছি। আসলে ফুল ভালোবাসা প্রকাশের অন্যতম মাধ্যম হিসেবে ধরা হয় তবে এই ফুলের যে সৌন্দর্য সেটা সবার মনকে জয় করতে পারে এতে কোন সন্দেহ নেই। এজন্য আমি এই পর্ব শুধু সুন্দর সুন্দর ফুলের ছবি নিয়ে সাজিয়েছি।

চলুন তাহলে শুরু করি।


🌹📷ফটোগ্রাফি১🌹

1650352088450.jpg


ঘাস ফুল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location :https://w3w.co/speechless.waltzing.indeterminate

  • এই ছবিটা তুলেছিলাম রমজান মাসে। আমার ফুফাতো বোনের রুমের বারান্দায় বেশ কয়েকটি ফুলের টব আছে আর সেখানে অনেক সুন্দর ঘাস ফুল ফুটেছে। মূলত ফোন দিয়ে ফুলের ছবি তুলতে গিয়েছিলাম কিন্তু ফুলের পিছনে থাকা ব্যাকগ্রাউন্ডের সবুজ দৃশ্যটি আমাকে মুগ্ধ করে আর যার জন্য এই ছবিটা তুলেছিলাম আশা করি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে।
🌹📷ফটোগ্রাফি ২🌹

1650455793048 (1).jpg


নাম না জানা ফুল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • এই ফুলটি দেখতে অনেক সুন্দর কিন্তু আমি এই ফুলের নাম জানিনা। যদি আপনাদের কারো এই ফুলের নাম সম্পর্কে জানা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে এই ফুলের নাম জানিয়ে দিবেন। ফুলগুলো প্রধান আকর্ষণ পরিষ্কার হলুদ রঙের পাপড়িগুলো আর এই হলুদ রঙের পাপড়ি গুলোর প্রেমে পড়েই আমি এই ফুলের ছবি তুলেছিলাম আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে।

🌹📷ফটোগ্রাফি ৩🌹

20220420_083100.jpg


রাস্তায় পাওয়া ফুল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof


  • এই ফুলটি আমি আমাদের বাসার সামনে থেকে রাস্তায় পড়ে দেখে ছবি তুলেছিলাম। মূলত আমার ছোট ভাই এই ফুলটি প্রথমে দেখেছিল। প্রথমে ফুলটি দেখেই বললো রায়হান ভাই দেখ ফুল টা কত সুন্দর। আর আমার তো অনেক আগে থেকেই অভ্যাস কোন সুন্দর কিছু দেখলেই আগে সেটার ছবি তুলতে হবে আর তাই আমিও রাস্তায় পড়ে থাকা এই ফুলটির ছবি তুলেছিলাম যেটা এখন আপনাদের মাঝে শেয়ার করেছি।
🌹📷ফটোগ্রাফি ৪🌹

1650351855845.jpg


ঘাস ফুল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • রুমের টপ বারান্দায় তিনটা ফুলের টব ছিল আর তিনটা টবেই ঘাসফুল ছিল। ‌ তিনটা টবে আলাদা আলাদা তিনটে ঘাস ফুল ফুটে ছিল। আমি ভাবলাম তিনটা ঘাস ফুলের ছবি তুলব পরবর্তীতে দেখব কোন ঘাসফুলের ছবিটা সবচেয়ে বেশি ভালো হয়েছে। এই ভেবে ঘাস ফুলের ছবি তুললাম এবং আপনাদের সাথে শেয়ার করেছি এখন আপনারা সিলেক্ট করুন কোন ঘাস ফুলের ছবিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনাদের কাছে।

🌹📷ফটোগ্রাফি ৫🌹

1650351071407.jpg


গোলাপ ফুল। ‌
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • গোলাপ ফুল সবার কাছে অত্যন্ত জনপ্রিয় আর এই ফুলের সৌন্দর্য সম্পর্কে সবাই অবগত। সাধারণত যদি কেউ তার প্রিয় মানুষকে মনের কথা বলতে চায় তাহলে প্রথমে গোলাপ ফুল দিয়ে প্রপোজ করে। বাসার নিচে ছোট্ট একটি ফুলের বাগান তৈরি করেছে আর সেখানে বেশ কয়েকটি প্রজাতির ফুল চাষ হচ্ছে যার মধ্যে গোলাপ ফুলের সৌন্দর্যে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ছবি দেখলেই বুঝতে পারবেন গোলাপ ফুলের পেছনে আরও একটি ফুলের ছবি রয়েছে তবে সবথেকে গোলাপ ফুলের সৌন্দর্য আমার কাছে ভালো লাগে আর তাই আমি গোলাপ ফুলের ছবি তুলে আপনাদের সাথে শেয়ার করেছি আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।

🌹📷ফটোগ্রাফি ৬🌹

1650351119616.jpg


নয়ন তারা।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • এই ফুল সম্পর্কে সবাই অবগত আছেন কারণ বর্তমানে এই নয়ন তারা ফুল প্রায় সবখানেই দেখা যায় আর এই ফুলের সৌন্দর্য বেশ ভালো দেখতে কিছুটা কাঠগোলাপের মতো। সবুজ পাতার উপর রঙিন ফুলের দৃশ্য টা অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে যেটা আমার শেয়ার করে ছবি দেখলেই বুঝতে পারবেন। আগেই বলেছি আমি বরাবরই সৌন্দর্যের প্রেমে পড়তে ভালবাসি আর তাই এই নয়ন তারা ফুলের সৌন্দর্যের প্রেমে পড়ে ছবি তুলেছিলাম কেমন হয়েছে সেটা আপনারা নিজেই যাচাই করে বলবেন।
🌹📷ফটোগ্রাফি ৭🌹

1650351855855.jpg


হাতে রাখা ঘাস ফুল।
Device : Samsung galaxy A52
What's 3 Word Location : https://w3w.co/wondrously.pollinated.sunroof

  • আমি টব বারান্দায় বসে ঘাস ফুলের ছবি তুলছিলাম হঠাৎ পেছন থেকে আমার ফুফাতো বোন এসে বলল ভাইয়া এই ঘাসফুল কি তোমার অনেক পছন্দ হয়েছে?? আমি জিজ্ঞেস করলাম কেন হঠাৎ এ কথা বলছিস যে, উত্তরে আমার ফুফাতো বোন বলল তোমাকে অনেক সময় দেখছি তুমি এই ফুলের ছবি তুলছো যদি তোমার কাছে এই ফুল অনেক বেশি ভালো লাগে তাহলে এই ফুল তুমি একটা নিতে পারো। আমি বললাম না ফুল মূলত গাছে মানায় মানুষের হাতে নয়। এই বলে ফুলের অর্ধেকটা ধরে আরো একটি ছবি তুললাম এবং সেটা আপনাদের সাথে শেয়ার করেছি।

আজ এই পর্যন্তই ছিল দেখা হবে পরবর্তী কোন পোস্টে অন্য কোন গল্প বা নতুন কোন বিষয় নিয়ে ধন্যবাদ সবাইকে।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করছেন আপনি। ফুল এমন জিনিস যা ভাল না লাগার কোন প্রশ্নই আসে না। আর তৃতীয় ফুলটা আমার কাছে সবচাইতে বেশি ভালো লাগলো। যদিও আপনার মত আমারও নাম জানা নেই। ধন্যবাদ

 2 years ago 

তৃতীয় ফুলের ছবি টা আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।

 2 years ago 

আপনিতো খুব চমৎকার ফুলের ফটোগ্রাফি করলেন। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে চোখ ফেরানো যাচ্ছে না আর। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি অসাধারণ লাগলো। এমনিতেই আপনি সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে তুলে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।
মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

ফটোগ্রাফিতে আপনার হাত সবসময়ই অনেক সুন্দর। আজকের সবগুলো ছবিও অনেক চমৎকার ছিল। তার মধ্যে দুই নম্বর এবং সব শেষ ছবিটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আরো সুন্দর সুন্দর ছবি আমাদের উপহার দেবেন এমনটাই আশা রাখি।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যেন আমি আপনাদের আশা পূরণ করতে পারি।

 2 years ago 

এর আগেও আপনার অনেক ফটোগ্রাফি দেখেছি। প্রতিনিয়তঃ আপনি অনেক দুর্দান্ত ফটোগ্রাফি করেন। এমনকি সব থেকে বেশি ভালো লাগলো আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি সম্পর্কে অনেক সুন্দর বর্ণনা লিখেছেন। তাছাড়া ফটোগ্রাফির তো কোন তুলনাই হয়না। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করি ছবি তোলার আগে বা পরের গল্প কাহিনী তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার দুই নম্বর এবং তিন নম্বর ফুলের ছবি দুটি আমার কাছে সবচাইতে ভালো লেগেছে। এ দুটোর ভিতর আবার আপনি যে ফুলের নাম দিয়েছেন রাস্তায় পাওয়া ফুল সেটা সবচাইতে সুন্দর লেগেছে। ছবিগুলো ভালোই ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ভাইয়া ঐ ফুলটি রাস্তায় কুড়িয়ে পেয়েছিলাম আর ফুলটির নাম ও জানিনা তাই নাম দিয়েছিলাম রাস্তায় পাওয়া ফুল।

 2 years ago 

ভাইয়া প্রকৃতির সৌন্দর্য তুলে ধরতে আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি ক্যাপচার করেছেন তা সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার মন ছুঁয়ে গেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা বেশ দারুন। এত সুন্দর বর্ণনা করে এবং সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার সার্থকতা ভাইয়া।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরলেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারন এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন। তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া যেন প্রতিনিয়ত এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি।

 2 years ago 

সবুজে মোড়ানো এবং চোখ জুড়ানো কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো প্রতিনিয়ত অনেক ভালো হয়ে থাকে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আর আমি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের উপহার দিব ইনশাআল্লাহ 💚

 2 years ago 

আপনার শখের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর ভাবে শখের ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।ফটোগ্রাফিক গুলো উপস্থাপন করার সাথে সাথে আপনার অনুভূতি গুলো ও প্রাসঙ্গিক বিষয় গুলো দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করি সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করতে আর ফটোগ্রাফি নিয়ে যে অনুভূতি সেটা তুলে ধরি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33