বিভিন্ন পর্যায়ে তোলা আকাশের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকের পোস্টের মাঝে আমি আপনাদের মাঝে বিভিন্ন পর্যায়ের আকাশের ফটোগ্রাফি শেয়ার করব। আকাশে আমরা এক এক সময় এক এক রকমের দৃশ্য দেখতে পেয়ে থাকি। তো তার মধ্যে থেকেই কিছু ভিন্ন ভিন্ন ধরনের দৃশ্য আমি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। যাই হোক চলুন তাহলে আর বেশি দেরি না করে আকাশের দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG_20240712_165358-01.jpeg

লোকেশন

প্রথমে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এ ফটোগ্রাফিটা আমি কয়েকদিন আগেই করেছিলাম। সামনেই ফুল ভর্তি বাবলা গাছ তার উপর নীল আকাশের মাঝে সাদা মেঘ ভেসে বেড়ানোর দৃশ্য। সব মিলিয়ে দৃশ্যটা আমার কাছে দারুন লেগেছিল। তাই একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20240708_093020-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরের দেখতে পারছেন আরো একটি আকাশের দৃশ্যের ফটোগ্রাফি। সবুজ গাছপালা উপরে নীল আকাশ আর আকাশের মাঝে সাদা মেঘের বিভিন্ন নকশা সব মিলিয়ে এই দৃশ্যটাকেও সুন্দর বলা চলে। তো আপনাদের কাছে এ দৃশ্যের ফটোগ্রাফি টা কেমন লেগেছে মন্তব্যের মাধ্যমে জানাতে পারেন।

IMG_20240713_184631.jpg

লোকেশন

এবারে আপনারা উপরে যে ফটো গ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে নীল আকাশের মাঝে এক কোনা চাঁদের দৃশ্যের ফটোগ্রাফি। কিছুদিন আগেই এরকম নীল আকাশের মাঝে সুন্দর অলমোস্ট অর্ধ চাঁদ দেখতে পেয়ে চাঁদটির একটি ফটোগ্রাফি করতে ইচ্ছে হলো। আর সেই ইচ্ছা থেকেই এই ফটোগ্রাফি টা করেছিলাম।

IMG_20240714_185519.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটাও একটি আকাশের দৃশ্যের ফটোগ্রাফি। সাদা মেঘের উপর সূর্যের আলো ছাটা লাগছিল সবমিলিয়ে দৃশ্যটা বেশ চমৎকার ভাবে ফুটে উঠেছিল। আর সুন্দর দৃশ্য দেখলেই ফটোগ্রাফি করার ইচ্ছা জাগে তাই এই দৃশ্যটারও একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20240715_191243-01.jpeg

লোকেশন

মাঝে মাঝে সন্ধ্যার সময় পশ্চিম আকাশে লাল হয়ে সুন্দর একটি দৃশ্য দেখতে পাওয়া যায়। তো কিছুদিন আগেই এরকম একটি দৃশ্য দেখতে পেয়ে এই ফটোগ্রাফি টা করেছিলাম। আপনাদের কাছে এরকম দৃশ্য দেখতে কেমন লাগে কমেন্ট জানাতে ভুলবেন না।

IMG_20240716_050112-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে ভোর বেলায় তোলা আকাশের ফটোগ্রাফি। আগের ফটোগ্রাফি টা যেমন লাল কালারের ছিল এটা ঠিক তার বিপরীতে অর্থাৎ নীল কালারের। আসলে প্রকৃতি এক এক সময় এক এক রকমের রূপ ধারণ করে তার সৌন্দর্য দেখিয়ে থাকে আর এটা তার মধ্যে অন্যতম।

IMG_20240715_135015-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা নীল আকাশের মাঝে সাদা মেঘ ভেসে বেড়ানো এবং নিচে সবুজ গাছপালার কিছু দৃশ্যের ফটোগ্রাফি। আসলে এরকম দৃশ্য দেখলে বেশ ভালো লাগে। তো আপনাদের কাছে আকাশের এই দৃশ্যের ফটোগ্রাফি টা কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন । তো আজকের মত এটুকুই।আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last month 

একেক সময় আকাশ একেক রূপে সেজে ওঠে। আকাশের সৌন্দর্য দেখতে সত্যিই ভালো লাগে। আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে নীল আকাশ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। নীল আকাশের চাঁদটাকেও খুবই সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এতো চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আকাশ একেক সময় একেক রকমের রঙ ধারন করে প্রতিটি রং অনেক ভালো লাগে।আপনি বিভিন্ন সময়ের আকাশের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো।

 last month 

নীল আকাশের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে। নীল আকাশের মাঝে যখন সাদা মেঘের ভেলা খেলা করে দেখতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার বিভিন্ন পর্যায়ে আকাশের তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে। সত্যি কথা বলতে আকাশের ফটোগ্রাফি সবসময় আমার কাছে অনেক ভালো লাগে, আপনি অনেক সুন্দর ভাবে আকাশের ফটোগ্রাফি গুলো ধারণ করেছেন যা ভীষণ সুন্দর হয়েছে। প্রতিটা ফটোগ্রাফির খুব চমৎকার ব্যাখ্যা উপস্থাপনা করেছেন এমন সুন্দর আকাশের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া সব গুলো ফটোগ্রাফি।আপনার তোলা আকাশের ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম ভাই। ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58131.27
ETH 2360.42
USDT 1.00
SBD 2.38