আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২০ ভাদ্র| ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ২০ শরৎকাল, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

nokia-4397210_640.png

source

প্রতিযোগিতা- ২২,শেয়ার করো তোমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি

পোষ্টের লিংক


গত সপ্তাহে আমাদের কমিউনিটিতে চলমান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল এই চলমান প্রতিযোগিতায় আয়োজন ছিল শেয়ার করে তোমার জীবনের প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি। আমি গত সপ্তাহের চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলাম যদিও প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সকলেরই আমাদের অনেক বেশি ভালো লাগে। আমাদের কমিউনিটির সকল এডমিন এবং মডারেটর প্রতিনিয়ত চেষ্টা করে আমাদের মাঝে সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার। এতে করে আমরা আমাদের নিজের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা শেয়ার করতে পারি খুব ভালোভাবেই এবং নিজের অজানা কথাগুলো সকলের সামনে নিয়ে আসতে পারি। জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতিটা ছিল অন্যরকম এগুলো ভর্তি হয়তো বলে বোঝানো যাবে না যতই বলি ততই কম হয়ে যাবে। চলোমান প্রতিযোগিতায় অনেকেই অংশগ্রহণ করেছিল সকলের কনটেইন আমি পড়েছিলাম খুবই ভালো লিখেছিল সকলে। প্রতিনিয়ত এরকম লেখালেখি করার চেষ্টা করব এবং এডমিন এবং মডারেটরদের কাছ থেকে আশা করবো প্রতি সপ্তাহে একটি করে প্রতিযোগিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য। যাতে করে আমরা আমাদের নিজের অনুভূতি এবং অজানা কথাগুলো খুব সহজেই প্রকাশ করতে পারি।

দ্বিতীয় পোষ্ট

polynesia-3021072_640.jpg

source

কবিতা:- প্রকৃতির মাঝেই শান্তি

পোষ্টের লিংক


আমরা কবিতা পড়তে এবং লিখতে খুবই ভালোবাসি কবিতা পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে সকলের এরকম কবিতা লেখা দেখে আমি বরাবরই অনুপ্রাণিত হই। সেই সাথে কমিউনিটিতে আরেকটি নতুন উদ্যোগ নেওয়া হয়েছে যারা কবিতা লিখতে পারেনা তাদের জন্য কমিউনিটিতে অনেক সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরকমভাবে আস্তে আস্তে করে যদি সকলেই এরকম কবিতা লেখা শুরু করে তাহলে একটা সময় যে সকলেই অনেক সুন্দর কবিতা লিখতে পারবে বলে আমি আশা রাখি। গত সপ্তাহে আমি আপনাদের মাঝে যে কবিতাটি শেয়ার করেছিলাম সেই কবিতাটি আপনারা সকলেই খুবই চমৎকারভাবে পড়েছিলেন এবং আমাকে অনুপ্রাণিত করেছিলেন। সত্যি বলতে প্রকৃতির সাথে আমাদের এক অপরূপ সৌন্দর্যের মেলামেশা আছে আমরা যারা অনেকেই প্রকৃতিকে ভালোবাসি তারা হয়তো কখনোই বলে বোঝাতে পারবো না যে প্রকৃতি আমাদেরকে কতটা আকৃষ্ট করে। আমরা প্রকৃতিকে ভালোবাসি বিদায় হয়তো সে এক এক সময় এক এক রূপ নিয়ে আমাদের মাঝে হাজির হয় যে রোগ গুলো সত্যিই অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয়। প্রকৃতি কখনোই আমাদেরকে কষ্ট দেয় না বা ছেড়ে চলে যায় না এটা এক এক সময় এক এক রূপ নিয়ে আমাদের মাঝে হাজির হয়ে আমাদেরকে উৎফুল্ল করে আমাদেরকে আনন্দে রাখে। তাইতো আমি মাঝে মাঝে বলি মানুষকে ভালবাসার থেকে প্রকৃতিকে ভালবাসো তাহলে হয়তো বা অনেকটাই দুঃখ কষ্ট কমে যাবে হয়তোবা তুমি কখনো দুঃখ পাবেই না। চিরদিনের জন্য সুখী হতে চাও তাহলে প্রকৃতির প্রেমে পড়ে যাও।

তৃতীয় পোষ্ট

train-4998318_640.jpg

source

ভালোবাসি বলা হয় নি /পর্বঃ-০২

পোষ্টের লিংক


গল্প পড়তে আমি খুবই ভালোবাসি সেই সাথে কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর সুন্দর গল্প লেখে সকলের এরকম সুন্দর গল্প লেখা দেখে মাঝেমধ্যেই অনুপ্রাণিত হয় আর মনে মনে ভাবি এত চমৎকারভাবে সবাই গল্প কিভাবে লেখে। সকলের গল্প পড়ে আমি গল্পের ধরন কিছুটা বুঝেছি মূলত কোন একটা বিষয় বস্তুকে উল্লেখ রেখে সামনের দিকে এগিয়ে যাওয়ার নাম গল্প। সেই ধারাবাহিকতা থেকে আমি গত কয়েক সপ্তাহ আগে আপনাদের মাঝে একটি অবিস্মরণীয় ভালোবাসার গল্প শেয়ার করেছিলাম ওই গল্পটি আমি কয়েকটি পর্বে আপনাদের মাঝে উপস্থাপন করেছিলাম আপনারা সকলেই আমার গল্পগুলো পড়েছিলেন এবং আমাকে সুন্দরভাবে অনুপ্রাণিত করেছিলেন যেগুলো দেখে আমি মুগ্ধ হয়ে ছিলাম। যেহেতু কমিউনিটিতে সকলেই অনেক চমৎকারভাবে গল্প করে তাই আমি এ সপ্তাহে আরেকটি নতুন গল্প আপনাদের মাঝে শেয়ার করেছিলাম গল্পটির নাম ছিল ভালোবাসি বলা হয়নি। এই গল্পের প্রথম পর্ব আমি আপনাদের মাঝে তুলে ধরেছিলাম প্রথম পর্বটিতে মূলত তিন জন চরিত্র আমি উল্লেখ করেছিলাম, রিফাত রিতু এবং শাহেদ। শাহেদ লেখাপড়ার তাগিদে শহরের এক কলেজে ভর্তির হয়েছে এবং সেখানে সে ইন্টারমিডিয়েট লেখাপড়া করছে এবং রিফাতের পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ যার কারণে শহরে লেখাপড়া করার মতো কোনো অবস্থা তার নেই সে গ্রামের একটা কলেজে ভর্তি হয়েছে। এভাবেই কেটে যাচ্ছে তাদের দিন বেশ কিছু দিন তাদের কারো সঙ্গে কোন রকম যোগাযোগ না থাকায় হঠাৎ করেই শাহেদ রিফাতকে চিঠি লিখেছে বাসায় আসবে বলে জানিয়েছে। এদিকে রিফাত এবং ঋতু দুজনেই অনেক খুশি এবং শাহেদের মার কাছে গিয়ে খবরটা জানিয়েছে এ পর্যন্তই আমি গল্পটি শেয়ার করেছিলাম। মূলত এই গল্পের চরিত্রে এই তিনজনকে নিয়েই লেখা। আপনারা যারা এখন পর্যন্ত এই গল্পটি পড়েননি অবশ্যই গল্পটি পড়ে আসবেন তাহলে আপনাদের খুবই ভালো লাগবে। গল্পটি আমি কয়েকটি পর্বে আপনাদের মাঝে তুলে ধরতে চাই এবং সেভাবেই গল্পটি সাজানো। পরবর্তী ধাপ এর অপেক্ষায় থাকবেন আশা করি

চতুর্থ পোষ্ট

IMG_20220904_115037.jpg

সন্ধ্যাকালীন মুহূর্তে কিছু ফটোগ্রাফি ও আমার অনুভূতি

পোষ্টের লিংক


সন্ধ্যা কালের মুহূর্তের ফটোগ্রাফি টা আমি প্রাইভেট পড়তে গিয়ে তুলেছিলাম। যদিও সচরাচর তেমন একটা ভালো ফটোগ্রাফি জানিনা তবে চেষ্টা করি সব সময় ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আর আমরা যারা এ পেশায় নিয়োজিত আছি তারা সকলেই সব সময় ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত থাকি কোথাও ঘুরতে গেলে বা কোথাও হাটাহাটি করার মুহূর্তে আমরা সচরাচর ফটোগ্রাফি করে থাকি। সেদিন আমি প্রাইভেট পড়তে গিয়ে ফটোগ্রাফি গুলো করেছিলাম। প্রাইভেট শেষে করে আমি যখন সন্ধ্যা মুহূর্তে বাসায় উদ্দেশ্যে রওনা করেছিলাম তখন পশ্চিম আকাশের দিকে তাকিয়ে আমি অনেকটাই মুগ্ধ হয়েছিলাম। সূর্য পশ্চিম আকাশে ডুবে গিয়েছে লাল আবা চারিদিকে ছড়িয়ে পড়েছে দেশটা অনেক বেশি আকর্ষণীয় ছিল যেটা হয়তো বলে আমি বোঝাতে পারবো না। সুন্দর এই মুহূর্তে দেখে আমি মুগ্ধ হয়েছিলাম তাই কিছু ফটোগ্রাফি করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে সেই ধারাবাহিকতা বজায় রেখে আমি ফটোগ্রাফি গুলো শেয়ার করেছিলাম। আপনারা সকলেই খুবই চমৎকার ভাবে আমাকে অনুপ্রাণিত করেছিলেন দেখে আমি মুগ্ধ হয়েছিলাম এরকম সুন্দর সুন্দর অনুপ্রেরণা পেলে কাজ করার ধারাবাহিকতা আরো দ্বিগুণ বেড়ে যায়। প্রতিনিয়ত চেষ্টা করব এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য যাতে করে আপনারা মুগ্ধ হন এবং আমি অনুপ্রাণিত হই।



যাইহোক এখানেই আমি আমার পোস্ট শেষ করছি আশা করছি আমার এই গত সপ্তাহের পোস্ট রিভিউ গুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। এবং আপনারা যারা আমার কথা সপ্তাহের পোস্টগুলো পড়েন নি বা যারা দেখেননি তারা এই রিভিউ এর মাধ্যমে নতুন করে পোস্ট গুলো দেখতে পারবেন। আজ আর নয় আজকের মত বিদায় নিচ্ছি সবাই সুস্থ থাকুন ভালো থাকুন সেই সাথে পরিবারের সাথেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনার শেয়ার করা পোস্টগুলো রিভিউ আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করবেন ভাইয়া। আপনার শেয়ার করা পোস্টগুলোর মধ্য থেকে আমার কাছে সন্ধ্যাকালীন ফটোগ্রাফি এবং প্রথম মোবাইল পাওয়ার অনুভূতিটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার প্রতিটি পোষ্ট সুন্দর ছিল।বিশেষ করে আমার কাছে সন্ধ্যা কালের মুহূর্তের ফটোগ্রাফিগুলি ভালো লেগেছে।প্রতিযোগিতার বিষয়টি সত্যি অনেক সুন্দর ও নতুনত্ব ছিল।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইা আপনার সব গুলো পোষ্টই পড়েছে ভালই লাগছে,তার পর যেটার কথা না বললে নয় সেটা হলা আপনার দ্বিতীয় পোষ্টটি প্রকৃতির মাঝেই শান্তি। আমরা প্রকৃতির সাথে যে আচরন করবো তারাই ঠিক আমাদের সাথে সেই আচরনই করবে। এটা চিরন্তন সত্য। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40