কবিতা:- প্রকৃতির মাঝেই শান্তি|[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৩ ভাদ্র | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | শরৎকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা প্রকৃতির মাঝেই শান্তি উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কবিতা
  • আজ ১৩ ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


polynesia-3021072_640.jpg

source

শুভ দুপুর সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



কবিতা

কবিতার নামঃ---- প্রকৃতির মাঝেই শান্তি



হৃদয়ের মাঝে আজ অনেক বড় ক্ষত
দেখার মতো কেউ নাই
ক্ষত দেখার মানুষ চাই
অথচ কারে দেখাবো..?পাশে তো তুমিই নাই।
ক্ষত-বিক্ষত করেছো এ হৃদয়
কিন্তু ছুঁয়ে দিতে পারোনি আমার মন।
শরীর ছুঁতে সকলেই পারে,কিন্তু হৃদয় ছুঁতে পারে কয় জন...!!
বিধ্বস্ত মন দিয়ে গিয়েছিলাম আকাশের কাছে,
বললাম ভালোবাসা দেবে কি....??
সে বললো,মনে কি ভিষণ কষ্ট চেপে রেখেছো তাই...?
আমি হুট করেই প্রচন্ড মেঘ নিয়ে এসে,ভিজিয়ে দেবো তোমার শরীর।
সে আরো বললো,
আমি তোমার অশান্ত মনে,বৃষ্টি ঢেলে প্রশান্তি নিয়ে আসবো।
চোখের ওই নোনাপানি শুকানোর আগেই আমি ধুয়ে দিবো
মনের মধ্যে একটুকরো ভালোবাসা নিয়ে বাতাসের কাছে গেলাম।
বললাম,ভালোবাসা দেবে...?বাতাস বললো
ভেঁজা শরীর যদি কখনো শুকানোর প্রয়োজন হয় তবে চলে এসো,
চলে এসো আমার নিড়ে,আমি তোমার হৃদয় ছুঁয়ে দিবো।
প্রকৃতির ভালোবাসায় হৃদয় আমার শান্ত
তাদের ভালোবাসায় আমি হইনা কখনো ক্লান্ত।
প্রকৃতির এই ভালোবাসা,থাকবে জীবনভর
ভালোবাসবো সবসময় করবো না তো পর।
প্রকৃতি আমায় ভালোবাসা দিয়েছে
শুধু ভালোবাসা দাও নি তুমি।
প্রকৃতিকে ভালোবেসে করবো বরণ আমি


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগকবিতা
বিষয়প্রকৃতির মাঝেই শান্তি
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source

Sort:  
 2 years ago 

প্রতিনিয়ত স্বল্প সংখ্যক সাপোর্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে প্রকৃতির মাঝেই আসল সুখ এবং শান্তি বিদ্যমান যেটা আসলে ইট পাথরের তৈরি বিল্ডিং এর মধ্যে থাকলে বোঝা মুশকিল।। প্রকৃতি এবং প্রকৃতির সৌন্দর্য নিয়ে সুন্দর একটি কবিতা রচনা করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।।

 2 years ago 

শহরের ইট পাথরের গাথা দেয়ালের মাঝে থেকে কখনোই প্রকৃতিকে অনুভব করা যায় না প্রকৃতিকে অনুভব করতে হলে অবশ্যই আপনাকে গ্রামে আসতে হবে গ্রামীণ প্রকৃতি অনেক বেশি সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, ভাইয়া মানুষ মানুষকে ধোকা দিতে পারে, ভালোবেসে ছ্যাকা দিতে পারে কিন্তু প্রকৃতি কখনো মানুষকে ছেকা দেয় না। প্রকৃতি মানুষের সবসময়ের চির বন্ধু হয়ে থাকে। আমাদের সকলের উচিত পরিবেশকে ভালো রাখার জন্য বিশেষ যত্নবান হওয়া। অসাধারণ একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মানুষ মানুষকে কষ্ট দেবে এটাই স্বাভাবিক মানুষ মানুষের কষ্টে সুখী হবে এটাই স্বাভাবিক কিন্তু প্রকৃতি অন্যরকম প্রকৃতি শুধু মানুষকে ভালোবাসা দেয় এ কখনো মানুষের থেকে কষ্ট দেয় না বরং নিজের দুঃখ নিজের মধ্যে চেপে রাখে মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

মানুষ এবং প্রকৃতির মধ্যে এটাই পার্থক্য ভাই।মানুষ আপনার ভালোবাসার দাম দেবে না ফিরিয়ে দেবে কিন্তু প্রকৃতি আপনাকে কখনোই ফেরাবে না। চমৎকার লিখেছেন কবিতা টা। দারুণ একটা শিক্ষনীয় বিষয় ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

মানুষকে ভালবাসলে কষ্ট পেতে হবে স্বাভাবিক ওই যে হুমায়ুন ফরিদী একটা কথা বলেছিল প্রত্যাশা বেশি হলে তুমি কষ্ট পাবে তাই আমি মনে করি মানুষের কাছ থেকে বেশি প্রত্যাশা করা ঠিক না। প্রকৃতিকে ভালবাসলে জীবন অনেক বেশি সুন্দর হয়।

 2 years ago 

কবিতা আসলে মানুষের জীবনের বাস্তব চিত্রগুলো তুলে ধরে। আমরা যখন কোন অনুভূতি নিজের মতো করে প্রকাশ করার চেষ্টা করি তখন সারা কবিতার মাধ্যমে লিখি। তেমনি একটি সুন্দর কবিতা আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার প্রতিটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

আমার এই কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম মূলত এটাই আমার সার্থকতা যদিও আমি ভালো কবিতা লিখতে পারি না কিন্তু মাঝে মাঝে চেষ্টা করি কবিতা লেখার জন্য মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার হয়েছে ভাই আপনার কবিতাটি প্রকৃতির মাঝেই শান্তি। কবিতাটির ছন্দ গুলি খুবই দারুন ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। আগামীতে আরও সুন্দর সুন্দর কবিতা দেখার অপেক্ষায় রইলাম। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে একটা করে কবিতা শেয়ার করার জন্য সেই ধারাবাহিকতা বজায় রেখে প্রতি সপ্তাহে কবিতা শেয়ারের মাধ্যমে আপনাদেরকে অনুপ্রাণিত করে যাচ্ছি আশা করছি আপনি অনুপ্রাণিত হয়ে কবিতা লেখার চেষ্টা করবেন শুভকামনা রইল।

 2 years ago 

প্রকৃতির ভালোবাসায় হৃদয় আমার শান্ত
তাদের ভালোবাসায় আমি হইনা কখনো ক্লান্ত।

আপনার কবিতাটি পড়ে আমার কাছে খুবই ভালো লাগলো আপনি প্রতিনিয়তই খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করে থাকেন এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত আপনি আমার কবিতা পোস্টে অনেক সুন্দর মন্তব্য করে যান আপনার মন্তব্য গুলো দেখে আমি আনন্দিত হই এবং সেই সাথে অনুপ্রাণিত হই এরকম প্রতিনিয়ত অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি।

 2 years ago 

আসলে হৃদয়ের ক্ষত দেখানোর মত একজন মানুষ থাকলে হয়তো বা খুব সহজেই সে নিজের কষ্টগুলো বুঝতে পারত ।সুন্দরভাবে আপনি কবিতাটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য প্রকাশ করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

শরীর ছুঁতে সকলেই পারে,কিন্তু হৃদয় ছুঁতে পারে কয় জন

ভাইয়া এই লাইনের গুরুত্বটা অনেক। যেটার গুরুত্ব হাজার বছর লিখেও শেষ করা যাবে না। কয় জন বুঝবে এই কথার গুরুত্বটা সেটা আমি জানি না । তবে আপনাকে অনেক অনেক ধন্যবাদ কয়েকটি কথা অনেক দামি।

 2 years ago 

মূলত আমিও সেটাই মনে করি অনেকেই হয়তো শরীর শুতে পারে কিন্তু মন ছুঁতে পারা টা অনেক বেশি কষ্টসাধ্য মন ছুটে গেলে হৃদয় ছুঁতে হয়। আমার এই কবিতার লাইন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90