আমার পোষ্ট গুলোর রিভিউ

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ০৭ অগ্রহায়ণ | ১৪২৯ বঙ্গাব্দ | মঙ্গলবার | হেমন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ০৭ষ্ট অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • মঙ্গলবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ রাত্রি সবাইকে.....!!


পোস্টের রিভিউ করতে এবং সেই সাথে অন্যদের পোস্ট রিভিউ দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিগত সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg

পোস্টার ফটো তৈরিতেঃ-- @jibon47



প্রথম পোষ্ট

bouquet-1790142__480.webp

source

কবিতা:- ভালোবাসি বলি নি কখনো

পোষ্টের লিংক


সচরাচর আমরা সকলেই কবিতা পড়তে এবং লিখতে অনেক বেশি ভালোবাসি। ব্যক্তিগতভাবে আমি কবিতা লিখতে এখন খুবই ভালোবাসি কারণ কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর কবিতা লেখে তাদের এরকম সুন্দর সুন্দর কবিতা লেখা দেখে আমি প্রতিনিয়ত অনুপ্রাণিত হচ্ছি। যেহেতু প্রতিনিয়ত অনুপ্রাণিত হচ্ছে সেহেতু কবিতা লেখা যেতেই পারে তাই প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের মাঝে শেয়ার করি। যদিও বেশ কিছুদিন খুবই ব্যস্ত থাকার কারণে তেমন একটা কবিতা লেখা হয়ে উঠছে না তবে গত সপ্তাহে আমি আপনাদের মাঝে একটি কবিতা লিখেছিলাম। সেই কবিতার রিভিউ আমি আপনাদের মাঝে আজকে তুলে ধরব মূলত আমরা সকলেই একটা সময় কারো না কারো প্রেমে আবদ্ধ হই এই ভালোবাসাটা হয়তো হুট করেই আমাদের জীবনে চলে আসে যেটা আমরা কখনোই চাই না, না চাওয়াতে যে ভালোবাসা গুলো আমাদের সামনে চলে আসে সেই ভালোবাসা গুলো অনেক বেশি রোমাঞ্চকর হয়। দূর থেকে সেই প্রিয় মানুষটিকে আমরা দেখি কিন্তু কখনোই তার কাছে গিয়ে ভালোবাসি এ কথাটি বলা হয়ে ওঠে না। হঠাৎ করেই তারা আমাদের জীবন থেকে হারিয়ে যায় কিন্তু আমরা তারপরেও তাকে আমাদের মনের কথাগুলো বলে উঠতে পারি না মনের অগোচরেই তারা লুকিয়ে থাকে এবং শেষমেশ তারা হারিয়ে যায়। আবার অনেকে আছে ভালোবাসা নষ্ট হয়ে যাবে বা ভালোবাসা কমে যাবে এই কথা ভেবে তারা কখনোই ভালোবাসা প্রকাশ করে না কারণ ভালোবাসা প্রকাশ করলে সেটা আর ভালোবাসা থাকে না ভালোবাসা আস্তে আস্তে কমে যায়। তাই আমি মনে করি যে ভালোবাসাগুলোর মাঝে প্রকাশ করার প্রবণতা কম সেই ভালোবাসা গুলি সত্যিকারের ভালোবাসা।

দ্বিতীয় পোষ্ট

bulb-5258341_640-01.jpeg

source

টার্গেট ডিসেম্বর সিজন-২--১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতি সপ্তাহে একটি করে প্রতিযোগিতার আয়োজন করে থাকে কিন্তু প্রতি সপ্তাহে প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে একটা প্রতিযোগিতা প্রতি সপ্তাহে চলমান থাকে সেটা হচ্ছে পাওয়ার বৃদ্ধির প্রতিযোগিতা। টার্গেট ডিসেম্বর সিজন টু কে সামনে রেখে কমিউনিটির সকলেই প্রতিনিয়ত পাওয়ার বৃদ্ধি করে যাচ্ছে সেই ধারাবাহিকতা বজায় রেখে আমিও প্রতি সপ্তাহে অল্প অল্প করে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে কিছুটা স্বাবলম্বী হয়ে উঠেছি। প্রতি সপ্তাহে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমি আমার পাওয়ার বৃদ্ধির ধারাবাহিকত অব্যাহত রেখেছি। কারন আমরা সকলেই জানি এই প্লাটফর্মে টিকে থাকতে হলে আমাদের সকলেরই পাওয়ার বৃদ্ধি করতে হবে পাওয়ার বৃদ্ধি করলে নিজের অবস্থান অনেক বেশি শক্ত হয় এবং সামনে চলার অগ্রসর আরো দ্বিগুণ বৃদ্ধি পায়। তাই আমি মনে করি কমিউনিটি সকলের উচিত প্রতিনিয়ত পাওয়ার বৃদ্ধি করার মাধ্যমে নিজের অবস্থানটা শক্ত করা যাতে করে দিনশেষে নিজের অবস্থানটা উঁচু স্থানে রাখা যায়। প্রতিনিয়ত পাওয়ার বৃদ্ধির পোস্ট বজায় থাকবে আশা করি।

তৃতীয় পোষ্ট

IMG20221025142202-01.jpeg

IMG20221025142219-01.jpeg

location
Device :realme 6i
টগর ফুলের প্রকৃতির সৌন্দর্য

শখের ফটোগ্রাফি পর্বঃ-০৭

পোষ্টের লিংক


ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি আর আমাদের সকলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে কমিউনিটি সকলের এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে সত্যিই মনে অনেক বেশি ভালো হয়ে যায়। যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না কিন্তু প্রতিনিয়ত আমার মুঠোফোন দিয়ে আমি সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করার চেষ্টা করি যেগুলো আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করে যাচ্ছি। যদিও আগে তেমন একটা ভালো ফটোগ্রাফি পারতাম না কিন্তু বর্তমান সময়ে কমিউনিটি সকলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে অল্প অল্প করে চেষ্টা করছি এখন মোটামুটি ভাবে কিছুটা ফটোগ্রাফি করতে পারি। মাঝে মাঝেই আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হই ফটোগ্রাফি গুলো করতে সত্যিই অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর একটা ফটোগ্রাফি ক্যাপচার করার জন্য অনেকটা সময় অতিবাহিত করতে হয় আর অনেকটা সময় নিয়ে ফটোগ্রাফি করলে সেই ফটোগ্রাফি অনেক বেশি চমৎকার হয় যেটা কমিউনিটির সকলের অনেকের কাছেই খুবই ভালো লাগে দেখতে। বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফি আমাদের সকলের অনেক বেশি পছন্দের কারণ প্রকৃতির রূপ লাবণ্য আমাদের সকলকে আকৃষ্ট করে। তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি প্রকৃতিকে খুব কাছ থেকে দেখার জন্য যাতে করে প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে ফেলতে পারি। প্রকৃতির মাঝে নিজেকে হারিয়ে আবার খুঁজে পাওয়াটা সত্যিই অনেক বেশি কষ্টসাধ্য কিন্তু যারা একবার প্রকৃতির প্রেমে পড়ে গেছে তারা আর সেখান থেকে বের হতে পারেনি কখনো।

চতুর্থ পোষ্ট

Screenshot_2022-11-12-14-43-46-49_f9ee0578fe1cc94de7482bd41accb329.jpg

ছবিঃ- ইউটিউব থেকে স্কিনশট নেওয়া।

source


পিতা বনাম পূত্রগং"পর্বঃ-০৪ নাটক রিভিউ

পোষ্টের লিংক


নাটক দেখতে সকলেই অনেক বেশি পছন্দ করে ব্যক্তিগতভাবে আমার কাছে নাটক খুবই ভালো লাগে। বর্তমান সময়ে ধারাবাহিক নাটক গুলো অনেক বেশি রোমাঞ্চকর করছে এবং অনেক শিক্ষনীয়। শিক্ষনীয় নাটক থেকে আমরা অনেক কিছু শিখতে পারি বাংলার নাটক সমাজের পরিবারগুলো বর্তমানে অনেক সুন্দর সুন্দর এবং শিক্ষনীয় নাটক আমাদের মাঝে উপস্থাপন করছে যে নাটকগুলো দেখে আমরা বিনোদনের পাশাপাশি অনেক কিছু শিখতে পারছি। আগে খুবই ব্যস্ত থাকার কারণে তেমন একটা নাটক দেখা হয়ে উঠতো না কিন্তু বর্তমান সময়ে একটু ফ্রি সময় অতিবাহিত করছে যার কারণে মাঝে মাঝে নাটক দেখায় মগ্ন হয়ে যায়। নাটক দেখে নিজে অনেক জ্ঞান আহরণ করি এবং সেই নাটকের রিভিউ আপনাদের মাঝে সংক্ষিপ্ত আকারে তুলে ধরে যাতে করে আপনারা নাটক টা দেখে কিছুটা জ্ঞান অর্জন করতে পারেন আসলে নাটক সিনেমার মাঝেও মাঝে মাঝে অনেক জ্ঞান নিহিত থাকে যেগুলো হয়তোবা আমরা বুঝতে পারি না বা বোঝার চেষ্টা করি না। পিতা বনাম পুত্র গং এই নাটকটি মূলত একটি ধারাবাহিক নাটক এই নাটকটি অনেকগুলো পর্ব রয়েছে আমি আপনাদের মাঝে চারটি পর্ব শেয়ার করেছি। এই নাটকের চার পর্ব দেখে আমি যেটা বুঝলাম সেটা হচ্ছে যে পিতা-মাতা এমন আছে যারা পুত্ররা বড় হয়ে গেলেও তাদের বিয়ে করাতে চায় না কেন করা তো যায় না সেটা তারা নিজেই জানেনা ‌। কিন্তু তাদের এটা বোঝা উচিত যে সন্তানেরা বড় হয়ে গেলে তাদেরকে বিয়ে করাতে হবে কারণ পর্যাপ্ত একটা সময় অতিবাহিত হবার পরে কেউই একা থাকতে চায় না। আমি যেই নাটকটি আপনাদের মাঝে শেয়ার করছি এটি মূলত একটু হাস্যরসিক এই নাটকটা যদি আপনারা কেউ না দেখে থাকেন তাহলে অবশ্যই দেখবেন খুবই মজা পাবেন আশা করি।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

পোষ্টের বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের কয়েকটি পোষ্টের রিভিউ।
পোষ্টের কারিগর@jibon47
অবস্থানsource

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি বিগত সপ্তাহে খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার সবগুলো পোস্ট খুব সুন্দর ছিল। তবে সবগুলো হয়তো দেখার সৌভাগ্য হয়নি কিন্তু এখন দেখতে পেয়ে খুব ভাল লাগছে। আমার কাছে আপনার ফটোগ্ৰাফি পোস্ট অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরো ইউনিক পোস্ট শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

 2 years ago 

আমি চেষ্টা করে যাবো প্রতিনিয়ত আপনাদের মাঝে ইউনিক ধরনের পোস্ট শেয়ার করার জন্য যাতে করে নতুন কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি এবং আপনার নতুন কিছু সম্পর্কে জানতে পারেন। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাওয়ার আপ পোস্ট ছাড়া বাকি সব পোস্টই দারুণ ছিলো ভাই। তবে আমার কাছে ব্যাক্তিগত ভাবে ভালো লেগেছে টগর ফুলের পোস্টটি। খুবই সুন্দর করে ছবি গুলো তুলেছেন।

 2 years ago 

টগর ফুলের পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো আমি শুধুমাত্র চেষ্টা করছি সুন্দর ছবিগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতা, ফটোগ্রাফি, পাওয়ার আপ, নাটক রিভিউ অনেক ধরনের পোস্ট এর রিভিউ দিয়েছেন তবে নাটক রিভিউ এর ক্ষেত্রে আমার অনেক সমস্যা হয় তাই নাটক রিভিউয়ের পোস্টগুলো আমি এখনো করতে পারিনি সঠিকভাবে।

 2 years ago 

আমার প্রতিটি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম আপু। আমি মোটামুটি ভাবে চেষ্টা করি সব রকম পোস্ট আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি সপ্তাহ ধরে অনেক সুন্দর পোস্ট শেয়ার করেছিলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি পর্ব আমি দেখেছিলাম অনেক সুন্দর ছিল প্রতিটা ফটোগ্রাফি। সবচেয়ে মজার বিষয় আপনি সপ্তাহে সব ধরনের পোস্ট শেয়ার করেন।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করেছেন আমি সপ্তাহে একটি করে পোস্ট রিভিউ শেয়ার করি আপনাদের মাঝে যাতে করে যারা যারা আমার পোস্টগুলো দেখতে পারেনি নতুন করে যেন দেখতে পারে। অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81