""শখের ফটোগ্রাফি পর্বঃ-০৭""||প্রকৃতির সৌন্দর্য ||১০%লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৭ কার্তিক | ১৪২৯ বঙ্গাব্দ | শনিবার | হেমন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার শখের বসে করা কিছু ফটোগ্রাফি উপস্থাপন করে থাকি। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • শখের ফটোগ্রাফি
  • আজ ২৭ কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ
  • শনিবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ দুপুর সবাইকে......!!


ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি ব্যক্তিগতভাবে আমি সচরাচর চেষ্টা করি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। নতুন নতুন ফটোগ্রাফি করতে আমার সত্যিই অনেক বেশি ভালো লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটির অনেক সদস্য আছে যারা খুবই দক্ষ মাপের ফটোগ্রাফার। যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না অন্যান্যদের থেকে আমার ফটোগ্রাফি‌ তেমন একটা বেশি ভালো হয় না তবে সবসময় চেষ্টা করি মনের মাধুরী দিয়ে ফটোগ্রাফি করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আমি আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করব আশা করছি এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে খুবই ভালো লাগবে। মূলত এই ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রকৃতির ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কারণ প্রকৃতির মাঝে সময় কাটাতে এবং প্রকৃতিকে খুব কাছ থেকে উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে। তাহলে চলুন আর দেরি না করে ফটোগ্রাফি উপস্থাপন করা যাক।



ফটোগ্রাফিঃ-০১

IMG20221025142202-01.jpeg

IMG20221025142219-01.jpeg

location
Device :realme 6i
টগর ফুলের প্রকৃতির সৌন্দর্য

এটা একটি নয়ন তারা ফুল। আসলে এই ফুলগুলো দেখতে খুবই চমৎকার দেখায় বিশেষ করে এর মাঝে যে সৌন্দর্য লুকিয়ে থাকে সেটা হচ্ছে যে এর পাতাগুলো চির সবুজ। আর সবুজের মাঝখানে এরকম ধবধবে সাদা রঙের নয়ন তারা ফুল ফুটে থাকে। সুন্দর এই ফুল দেখতে অসম্ভব সুন্দর দেখায় চারিদিকে সবুজের সমরহর মাঝে সাদা রং অনেক বেশি ফুটে ওঠে। বিশেষ করে বিকেল এবং সন্ধ্যা মুহূর্তে এই ফুল গুলো দেখতে আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। কিছুদিন আগে আমাদের ক্যাম্পাসে ঘুরতে গিয়েছিলাম সেখানে গিয়ে এরকম কিছু ফুলের গাছ দেখেছিলাম যেগুলো আমি সন্ধ্যা মুহূর্তের ফটোগ্রাফি করেছিলাম। কিছু কিছু ফুল একদম ফুটে গিয়েছে আবার কিছু কিছু ফুল ফোটেনি অর্ধফোটা হয়ে আছে, আবার কিছু কিছু ডালের সাথে সবেমাত্র কড়ি এসেছে।ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছিল তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।।


ফটোগ্রাফিঃ-০২

IMG20221006165041-01.jpeg

location
Device :realme 6i
পশ্চিম আকাশের সৌন্দর্য ও নীল আকাশের সৌন্দর্য

নীল আকাশ দেখতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি বিশেষ করে নীল আকাশের মধ্যে যে মাধুর্য নিহিত থাকে সেটা হয়তো অন্য কোথাও খুঁজে পাওয়া যায় না। পরিষ্কার নীল আকাশ দেখতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি বিশেষ করে বিকেল বেলা সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়ে, সূর্যের লাল আভা চারিদিকে ছড়িয়ে পড়ে এবং সেই সময়টাতে যদি আকাশের মাঝে এর সাথে সাদা মেঘের ভেলা থাকে তাহলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। আমি প্রাইভেট পড়তে গিয়ে যখন রুম থেকে বের হয়ে আসি তখন নীল আকাশের দিকে তাকিয়ে রীতিমত মুগ্ধ হয়ে গিয়েছিলাম। মূলত এই সুন্দর মুহূর্তটা দেখতে পেয়েছিলাম কারণ কিছুক্ষণ আগেই বৃষ্টি হয়েছিল বৃষ্টির পরে নীল আকাশ দেখতে আরো বেশি চমৎকার দেখায় যেটা আপনারা এই ছবিতে দেখতেই পাচ্ছেন। অনেকটা সময় দাঁড়িয়ে সুন্দর কিছু ফটোগ্রাফি করেছিলাম এর আগেও আমি আপনাদের মাঝে এরকম ফটোগ্রাফি শেয়ার করেছিলাম আজ সেগুলোর মধ্যে একটি শেয়ার করলাম। আশা করছি আপনাদের সকলেরই খুবই ভালো লেগেছে।


ফটোগ্রাফিঃ-০৩

IMG20220813061111-01.jpeg

location
Device :realme 6i
গাছের পাতার উপর বৃষ্টির ফোটার প্রকৃতির সৌন্দর্য

গত কয়েকদিন আগে সকালে ঘুম থেকে উঠেই টাপুর টুপুর শব্দ শুনছিলাম কিন্তু বুঝতে পারছিলাম না কোথা থেকে এই শব্দ আসছে। কিছুক্ষণ পরে বুঝলাম যে এই বৃষ্টি হচ্ছে কিন্তু কখন থেকে বৃষ্টির শুরু হয়েছে সেটা জানিনা। বৃষ্টির দিনে সকালবেলা ঘুম ভাঙতে অনেকটা সময় লাগে আমি ইচ্ছে করেই অনেকটা সময় শুয়ে ছিলাম যখন বৃষ্টি একদম থেমে গিয়েছে তখন ঘুম থেকে উঠে আমি ফোনটা হাতে নিয়ে ছাদে চলে যাই। মূলত আমার মেসের ছাদে অনেকগুলো গাছ আছে। বৃষ্টি পড়ে একদম ছাদ পুরাই ভিজে গিয়েছে এবং গাছের পাতার সাথে বৃষ্টির ফোঁটা জমে রয়েছে। মূলত আমি ফোন হাতে করে ছাদে গিয়েছিলাম কিছু ফটোগ্রাফি করার জন্য সেখানে গিয়ে আমি লেবুর গাছের পাতার সাথে জমে থাকা পানির ফোটার কিছু ফটোগ্রাফি করেছিলাম। এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে আমি কিছুটা এডিট করেছি যেগুলোর কারণে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। মূলত বৃষ্টির পরে ফটোগ্রাফি করলে সেই ফটোগ্রাফি গুলো অনেক বেশি আকর্ষণীয় হয় সব সময়ই।


ফটোগ্রাফিঃ-০৪

IMG20221025142420-01.jpeg

location
Device :realme 6i
জবা ফুলের প্রকৃতির সৌন্দর্য

আমরা সকলেই জবা ফুল অনেক বেশি পছন্দ করি আসলে জবাব ফুল নয় অনেকেই আমরা ফুল অনেক বেশি পছন্দ করি সেটা যেকোনো ধরনের ফুল হোক না কেন। বাংলাদেশে অনেক প্রজাতির জবা ফুল দেখা যায় তার মধ্যে সচরাচর আমি কয়েক প্রজাতির জবা ফুল দেখেছি তার মধ্যে সাদা এবং লাল জুবাই বেশি। তবে লাল জবার থেকে আমার কাছে সাদা জামা অনেক বেশি আকর্ষণীয় লাগে দেখতেও অনেক বেশি সুন্দর দেখায়। কিছুদিন আগে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় দেখতে পাই দূরে এক বাসার সামনে জবা ফুলের গাছ, সেখানে গিয়ে ছোট বাচ্চাদের সঙ্গে গল্প করছিলাম আর গল্প করার মুহূর্তে আমি কিছু ফটোগ্রাফি করেছিলাম। রক্তাক্ত লাল রঙের সাদা জবা দেখতে সত্যিই অনেক বেশি আকর্ষণীয় লাগছিল বিশেষ করে সবুজ পাতার আড়ালে রক্তাক্ত লাল রঙের জবা দেখতে অনেকটাই আকর্ষণীয়।


ফটোগ্রাফিঃ-০৫

IMG20221022173423-01.jpeg

IMG20221022173431-01.jpeg

location
Device :realme 6i
বিকেল বেলা ধান গাছের প্রকৃতির সৌন্দর্য

এখন প্রায় শীত চলে এসেছে যদিও শহর অঞ্চলে এখন তেমন একটা শীতের প্রভাব পড়েনি তবে গ্রাম অঞ্চলে প্রায় শীতের প্রভাব পড়েছে। কিছুদিন আগে বাসায় গিয়েছিলাম বাসায় গিয়ে প্রতিনিয়ত বন্ধুদের সঙ্গে বিকেলবেলা হাঁটতে বের হতাম। আর গ্রাম অঞ্চলে বিকেল বেলা ধানের ক্ষেতের মাঝ দিয়ে ছোট রাস্তা ধরে সামনের দিকে এগিয়ে যেতে খুবই ভালো লাগে। শিশিরে ভেজা ঘাসের সঙ্গে পা লাগতে নিমিষে ই এক অন্যরকম ভালোলাগা কাজ করে সেটা হয়তো বলে বোঝানো যাবে না। যাইহোক সেদিন সূর্য পশ্চিম আকাশে প্রায় হেরে গিয়েছিল সন্ধ্যা নেমে গিয়েছিল, ধানক্ষেতের উপর দিয়ে সূর্যের লাল আভা দেখা যাচ্ছিল এরকম সুন্দর মুহূর্তে ফটোগ্রাফি না করে কি থাকা যায় আপনারাই বলুন..? যেহেতু ফটোগ্রাফি না করে থাকা যায় না তাই আমি ফোনটা হাতে নিয়ে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। সেখানে বসে অনেকটা সময় সকলের গল্প করে সন্ধ্যা মুহূর্তের বাসার উদ্দেশ্যে রওনা করেছিলাম।


ফটোগ্রাফিঃ-০৬

IMG20221022164935-01.jpeg

location
Device :realme 6i
একটি মোরগের সৌন্দর্য

এটা একটি মোরগ, বাসায় গিয়ে আমি প্রতিনিয়ত বিকেলটা একটি স্কুল মাঠে কাটানোর চেষ্টা করতাম সব সময়। সেদিন দুপুরবেলা ঘুমিয়ে ছিলাম ঘুম থেকে উঠে ফোনটা হাতে নিয়ে স্কুল মাঠের উদ্দেশ্যে রওনা করেছিলাম। কিন্তু সেখানে গিয়ে দেখি কেউ নেই একা একা বসে ছিলাম হঠাৎ করে কোথা থেকে যেন একটা মোরগ আমার সামনে এল। মনে হচ্ছিল সে মানুষ দেখে একদম ভয় পায় না একদম আমার কাছাকাছি এসে ঘাসের ভিতর থেকে কি যেন খাচ্ছিল। এরকম দৃশ্য দেখে আমি ফোনটা হাতে বের করে সেই মোরগের কিছু ফটোগ্রাফি করেছিলাম। আসলে খাবার খাওয়ার মুহূর্তে তার অনেক অ্যাঙ্গেল থেকে আমি ফটোগ্রাফি করেছিলাম যদিও সবগুলো অ্যাঙ্গেল এখানে দেখানো হয়নি তবে পরবর্তী কোন এক পোস্টে ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করব। সেই ফটোগ্রাফি গুলো আরো অনেক বেশি আকর্ষণীয়।


ফটোগ্রাফিঃ-০৭

IMG20221026175518-01.jpeg

location
Device :realme 6i
সন্ধ্যাবেলায় প্রকৃতির সৌন্দর্য

গোধূলি বেলা আমাদের সকলের কাছেই অনেক বেশি ভালো লাগে। সূর্য পশ্চিম আকাশে ডুবে গিয়েছে কিন্তু তার লাল আভা এখন পর্যন্ত পশ্চিম আকাশে বিদ্যমান এরকম দৃশ্য দেখতে কার না ভালো লাগে আপনারাই বলুন। কলেজে সার্টিফিকেট তুলতে গিয়েছিলাম কিন্তু অনেক রকম ঝামেলা থাকার কারণে সেদিন সার্টিফিকেট তুলতে প্রায় সন্ধ্যা হয়ে গিয়েছিল। ক্যাম্পাসের মসজিদ থেকে মাগরিবের নামাজ শেষ করে যখন ফিল্ডের সামনে আসলাম তখন পশ্চিম আকাশের দিকে তাকিয়ে সত্যিই অনেক বেশি অবাক হয়েছিলাম। পশ্চিম আকাশের লাল আভাস ছড়িয়ে পড়েছে চারিদিকে এবং পাশেই জমে থাকা পানির মাঝে সেই আবার প্রতিফলক দেখা যাচ্ছে। খুবই সুন্দর মুহূর্ত কাটিয়েছিলাম সেখানে বসে বসে। আমি যখন এই ফটোগ্রাফিগুলো করছিলাম পাশে থাকা মানুষজন আমার দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিল কিন্তু আমি এমন ই কারো দিকে কোন রকম পাত্তা না দিয়ে নিজের মন মত ফটোগ্রাফি করেই যাচ্ছিলাম। সেখানে থাকা অনেকেই আমার এখানে এসে ফটোগ্রাফি করা দেখছিল এবং অনেকেই বলছিল এই ফটোগ্রাফি টা ভালো হয়েছে। যাইহোক অনেকগুলো ফটোগ্রাফি করে সেখান থেকে রওনা করেছিলাম অনেক রাত হয়ে গিয়েছিল বাসায় পৌঁছাতে। এটাই ছিল আমার আজকের শখের ফটোগ্রাফি আমি খুব শীঘ্রই আপনাদের মাঝে আরো কিছু সুন্দর ফটোগ্রাফি করবো পরবর্তী কোনো এক পোস্টে।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগফটোগ্রাফি পোষ্ট
ডিভাইজRealme 6i
বিষয়শখের ফটোগ্রাফি পর্বঃ-০৭।
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থান[সংযুক্তি](দেওয়া আছে)

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

আপনার ফোনের ক্যামেরা ও আপনার ফটোগ্রাফির হাত যে বেশ ভালো দেখেই বুঝা যাচ্ছে! নয়নতারা ফুল ও গেধূলী বেলায় আকাশের ফটোগ্রাফি টা চমৎকার হয়েছে। মুগ্ধ করার মতো ফটোগ্রাফিগুলো!

 2 years ago 

গোধূলি লগ্নের ফটোগ্রাফি সকলেই অনেক বেশি পছন্দ করে সূর্য পশ্চিম আকাশে যখন চারিদিক অন্ধকার হয়ে যায় তখনকার পরিবেশটা সত্যি অনেক বেশি রোমাঞ্চকর হয়ে থাকে।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি দেখলে আমার কাছে অন্যরকম একটু ভালো লাগে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখতে একদম অসাধারণ লাগছে। ফটোগ্রাফি অনেক সময় এবং ধৈর্য দিয়ে করতে হয়। খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন ফটোগ্রাফি করতে আসলেই অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় সময় এবং ধৈর্য নিয়ে ফটোগ্রাফি খুলে সেই ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়।

 2 years ago 

প্রত্যেকটা ছবিই ইউনিক হয়েছে। তবে প্রথম ফুলের ছবিটা কিন্তু নয়নতারা নয়। ওটা টগর ফুল। নয়নতারা পাতলা হয়। এটা একটু মোটা। আপনি চাইলে একবার ক্রস চেক করে নিতে পারেন। 🙂আর বাকি ছবিগুলোর মধ্যে দ্বিতীয় ছবি টা এবং পাতার মধ্যে জলকনার ছবিটা দারুন অ্যাঙ্গেল নিয়েছেন। বেশ ভালো লাগলো ছবিগুলো।

 2 years ago 

যে আমি প্রথমে আমার ফটোগ্রাফিতে যে ফুলের কথা উল্লেখ করেছি সেটা হয়তো ভুল ছিল পরবর্তীতে আমি ঠিক করে নিয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া, আপনার শখের সব ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ভাল লাগলো দেখে। ধান,আকাশ,ফুল সত্যিই ভ্যল হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধানক্ষেতের ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে ফুলের ফটোগ্রাফিও আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লাগে সব সময়ই।

 2 years ago 

হ্যাঁ আমাদের কমিউনিটিতে অনেক দক্ষ মাপের ফটোগ্রাফার আছে যাদের ফটোগ্রাফি গুলো দেখলে চোখে একদম জুড়িয়ে যায়।জবা ফুল, নয়ন তারা ফুল অনেক সুন্দর দেখাচ্ছে। তাছাড়া মুরগির ছবিটা তো বেশ দারুন হয়েছে।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমিউনিটিতে সকলের এরকম সুন্দর ফটোগ্রাফি দেখে আমিও মাঝে মাঝে চেষ্টা করি ফটোগ্রাফি করার জন্য মোরগের ছবিটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

ভাই আপনি শখের বসে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনি ঠিক বলেছেন বৃষ্টির দিনে ঘুম ভাঙতে বেশ সময় লাগে, তখন খুব আরামে শুয়ে থাকতে ভালো লাগে। যাইহোক বৃষ্টি শেষে আপনি মেসের ছাদে গিয়ে লেবু গাছের পাতায় বৃষ্টির সময় খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।

 2 years ago 

বৃষ্টির শেষে যেকোনো ধরনের ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয় লেবু গাছের পাতার ওপর বৃষ্টির ফোটার ফটোগ্রাফি সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

এটা ঠিক বলেছেন এই কমিউনিটিতে অনেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে, আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আর মনের মাধুরী মিশিয়ে ফটোগ্রাফি করলে সে ফটোগুলো আসলেই অনেক সুন্দর হয়। মোরগ মুরগি গুলো সব সময় ঘাসের ভিতর থেকে কি যেন টোকায় টোকায় খায় মনে হয় পোকামাকড় খায়। আর মোরগটা মনে হয় আপনি একা বসে আছেন দেখে আপনাকে সঙ্গ দিতে এসেছে। এই দৃশ্যগুলো আমার কাছে অনেক ভালো লাগে দেখতে।পশ্চিম আকাশ ও নীল আকাশের সৌন্দর্যটা অসাধারণ হয়েছে। লাল জবা ফুলের থেকে সাদা জবা ফুল অনেক বেশি ভালো লাগে আমার কাছে। খুব ভালো লাগলো ভাই আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

যদিও আমি তেমন ভালো ফটোগ্রাফি করি না তবে আপনার সুন্দর মন্তব্য দেখে সত্যিই খুবই ভালো লাগলো চমৎকার একটি মন্তব্য করেছেন এরকম মন্তব্য দেখলে ফটোগ্রাফি করার ইচ্ছাটা অনেক বেশি বেড়ে যায়।

 2 years ago 

ওয়াও ভাই আপনার দক্ষতা দেখে অবাক হলাম।প্রফেশনালি দারুন ছিল আপনার ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে এবং প্রতিটা ফটোগ্রাফি দারুন ভাবে উপস্থপনা করেছেন শুভ কামনা।

 2 years ago 

শুধুমাত্র চেষ্টা করেছি সুন্দর এবং দক্ষ ভাবে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি পর্ব টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া বিশেষ করে আপনি প্রতিটা ফটোগ্রাফির পাশে দীর্ঘ বর্ণনা দিয়েছেন। আর সৌন্দর্যের কথা বললে প্রথম ফটোগ্রাফিতে থাকা নয়ন তারা ফুলের সৌন্দর্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফটোগ্রাফিতে যদি সুন্দর বর্ণনা থাকে তাহলে সেই ফটোগ্রাফি দেখতে অনেক বেশী সুন্দর হয় সেজন্যই আপনার কাছে আমার ফটোগ্রাফিটি হয়তোবা অনেক বেশি ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66