কবিতা:- ভালোবাসি বলি নি কখনো |[benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২১ কার্তিক | ১৪২৯ বঙ্গাব্দ | রবিবার | হেমন্তকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা ভালোবাসি বলি নি কখনো উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • আমার বাংলা ব্লগ কমিউনিটি
  • স্বরচিত কবিতা
  • আজ ২১ কার্তিক, ১৪২৯ বঙ্গাব্দ
  • রবিবার


তো চলুন শুরু করা যাক...!


bouquet-1790142__480.webp

source



শুভ দুপুর সবাইকে.....!!



আচ্ছা বলুনতো কবিতা পড়তে কার না ভালো লাগে....?? কবিতা পড়তে কবিতা শুনতে এবং কবিতা লিখতে অনেকেরই হয়তো অনেক বেশি ভালো লাগে। ঠিক তেমনি ভাবে আমি মাঝে মাঝে কবিতা লিখে থাকি সেই সাথে যখন খুবই একাকিত্বের সঙ্গে সময় কাটায় তখন নিজের লেখা কবিতা গুলো পড়তে থাকি। কিছু কিছু কবিতা আছে যা আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, কিছু কিছু কবিতা আমাদের মনের ভেতরে লুকিয়ে থাকা কথাগুলো প্রকাশ পায়। কিছু কিছু কবিতা আমাদের হৃদয়টা কে প্রশস্ত করে তোলে। ঠিক তেমনি ভাবে কিছু কিছু কবিতা আমাদের হৃদয়ে ভালোবাসার দোলা দিয়ে ভালোবাসার পূর্ণতা এনে দেয়। আমি মনে করি কবিতার মাধ্যমে মানুষের মনের ভাষা যতটা সহজ ভাবে প্রকাশ করা যায়,অন্য কোনো মাধ্যমে অবলম্বন করে সেটা প্রকাশ করা যায় না। যদিও আমি কবি নই তবে কবি হওয়ার চেষ্টা করছি মাত্র। খুব শীঘ্রই আমি কবি হয়ে যাব এই আশা রাখি।



এই কবিতাটি নিয়ে লেখকের অনুভূতি


আমাদের সকলেরই একজন ভালোবাসার মানুষটাকে। এই মানুষগুলো হুট করেই আমাদের জীবনে চলে আসে কখন কিভাবে চলে আসে সেটা কেউ হয়তো বুঝতে পারে না। হঠাৎ করেই আমরা কোন একজনের মায়ায় আটকে যাই আর সেখান থেকে বের হয়ে যেতে পারি না কখনোই। তবে এই মানুষগুলো খুবই অদ্ভুত রকমের হয়ে থাকে এরা অপর পাশের মানুষটিকে কখনোই বলবে না যে আমি তোমাকে ভালোবাসি। এই মানুষগুলো অপর পাশের মানুষের পাশাপাশি থাকবে তার সবকিছু খেয়াল করবে, সে কোথায় যাচ্ছে কি করছে,কার সাথে মিশছে সবকিছু খেয়াল করবে কিন্তু ভালবাসি এ কথাটা কখনোই বলবে না। কারণ তারা জানে ভালবাসা দূর থেকে সুন্দর ভালবেসে যদি কেউ কাছে যায় তাহলে সেটা আস্তে আস্তে দুঃখের সাগরে পরিণত হয়। দূর থেকে ভালোবাসার মাঝে অন্যরকম এক ভালোলাগা আছে। আসলে প্রিয় মানুষটিকে দূর থেকে দেখতেই ভালো লাগে কাছে গেলে যদি কখনো হারিয়ে যায় তাহলে সেই মানুষটি হয়তো বেঁচে থাকার ইচ্ছাটা নিমিষেই হারিয়ে যাবে কোন এক অজানায়। এরকমই কিছু অনুভূতি নিয়ে আমি আপনাদের মাঝে আজকে একটি কবিতা রচনা করব। কবিতাটি সম্পূর্ণ আমার নিজের লেখা, আশা করছি এই কবিতাটি আপনাদের সকলের কাছে খুবই ভালো লাগবে। তাহলে চলুন আর বেশি কথা না বলে কবিতা শুরু করি।

কবিতা

কবিতার নামঃ---ভালোবাসি বলি নি কখনো


হঠাৎ ধরা দিয়েছিলে আমার হৃদয় পানে,
হৃদয় ছিলো ধুধু মরুভূমির মতো।
যেখানে,চৈত্র মাসের মতো হাহাকার করতো,ভালোবাসার ফুল ফোটেনি কখনো।
খরার দিনে মাটির মতো উষ্ণ থাকতো আমার হৃদয়
যেখানে একটু খানি জল পরলে,সব টুকু জল চুষে নেয়।
বলতে পারো,ভালোবাসার জন্য আমার হৃদয় টা ঠিক তেমনই ছিলো।
তবে সেই উষ্ণ হৃদয়ে কেউ কখনো ভালোবাসার জল ঢালতে আসেনি।
আমিও নাছর বান্দা কখনো তোমাকে বলতেও যাই নি,
বলতে পারি নি কখনো,ভালোবাসি তোমাকে।
শুধু দূর থেকেই দেখে গেলাম
ভালোবাসার থেকে ভালো লাগার মুহূর্ত টা অদ্ভুত রকমের সুন্দর
ভালোবাসি বললে একটা সময় ভালোবাসা শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।
ভালোবাসা হারিয়ে যেতে পারে,
তাইতো,কখনো সামনে যেয়ে ভালোবাসি বলিনি।
আমি জানি সবার অগোচর তুমি আমাকেই দেখো,
তোমার মনের মধ্যে আমাকেই লালন করো।
তবে জেনে রাখো,কখনোই বলবো না ভালোবাসি
শুধু দূর থেকেই দেখে যাবো,একা একাই ভালোবাসবো।
হঠাৎ যদি হারিয়ে যাও,তবে হৃদয়ের মৃত্যু হবে
ভালোবাসাটা বটবৃক্ষের মতো ছায়া দেবে।
যদি কখনো ক্লান্ত হয়ে যাও,তবে এসো
এসো আমার বটবৃক্ষের নিচে,ছায়া দিয়ে ভালোবাসবো যতদিন থাকবে বেঁচে।


সমাপ্ত


আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

বিবরণ
বিভাগস্বরচিত কবিতা
বিষয়ভালোবাসি বলি নি কখনো
কবিতার কারিগর@jibon47
অবস্থান[সংযুক্তি]source


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। ভাই আপনি ঠিক বলেছেন দূর থেকে ভালবাসার মাঝে অন্যরকম একটি অনুভূতি রয়েছে। বেশ সুন্দর হয়েছে ভাইয়া। কবিতাটি বেশ বড় সড় ই ছিল।

 2 years ago 

আপনার কথা শুনে আমিও একমত পোষণ করছি আসলে ভালোবাসা দূর থেকেই সুন্দর দূর থেকে ভালবাসলে অন্যরকম এক অনুভূতি প্রকাশ পায় সবসময়ই।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই আমাদের চারপাশে এমন অদ্ভুত ধরনের ভালোবাসা দেখা যায়।এমন কিছু মানুষ আছে যারা হঠাৎ করে চলে আসে।আবার হঠাৎ করে জীবন থেকে চলে যায়।আবার এমন অনেক মানুষ আছে মন থেকে কখনো মনের কথা গুলো বলে না। কিন্তু দূর থেকে সারা জীবন ভালোবেসে যায়। আপনার কবিতাটি খুব সুন্দর হয়েছে।চালিয়ে যান এভাবে অনেক সুন্দর সুন্দর কবিতা লিখেছেন ইদানিং।

 2 years ago 

আসলে ভালোবাসা মানুষের জীবনে কখন চলে আসে কেউ সেটা বলতে পারেনা হঠাৎ করেই আমাদের জীবনে এই ভালোলাগাটা চলে আসে।

 2 years ago 

ওয়াও,,, দারুন একটা প্লট নিয়ে লিখেছেন ভাই। সত্যি অনবদ্য ছিল লেখাটা। আসলে আমার মনে হয় আমাদের প্রত্যেকের জীবনেই এমন কেউ না কেউ হয়তো থাকে। যাকে মুখ ফুটে কখনোই কিছু বলা হয়ে ওঠে না হারানোর ভয়ে। আর এভাবেই না বলা কথাগুলো বাক্স বন্দী হয়ে থাকে বছরের পর বছর। আর মনের ভেতরে কিছু একটা না পাওয়ার তুফান চলতে থাকে। তবে আমার কাছে এটা একটা মিষ্টি একটা অনুভূতি মনে হয়। যদি অপর প্রান্তে থাকা মানুষটার মনেও একই হওয়া চলতে থাকে 😊।

 2 years ago 

এমন অনেক ভালোবাসা আছে যারা দূর থেকেই ভালোবেসেছে কিন্তু কাছে যেয়ে কখনোই ভালোবাসার কথা বলতে পারিনি। কারণ ভালোবাসার রং বদলায়

 2 years ago 

আসলে ভাইয়া কবিতা কেন লিখতে হয় তা আজ আপনার কবিতা লেখার আগে উপস্থাপনার মাধ্যমে জানতে পারলাম। আসলেই কবিতা আমাদের মনের আবেগ অনুভূতিগুলোকে প্রকাশ করিয়ে দেয় আবার কখনো কখনো মনকে প্রশান্ত করে তোলে। খুব দারুণ একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি শুধুমাত্র চেষ্টা করেছি আমার মনের কথাগুলো আপনাদের মাঝে কবিতার মাধ্যমে প্রকাশ করার জন্য। ভালোবাসা এমন ই কখনো রঙিন কখনো বা ধূসর বর্ণহীন

 2 years ago 

সবসময় আমাকে সাপোর্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কবিতা পড়তে সবারই ভালো লাগে। এমনি কবিতা পড়তে আমারও অনেক ভালো লাগে।তবে নিজে কবিতা লিখতে পারিনা। আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার লেখা কবিতার লাইন গুলোর মাঝে ভালোবাসার উষ্ণতা ছড়িয়ে আছে। হৃদয়ে জমা ভালোবাসা কবিতার ভাষায় ফুটে উঠেছে ভাইয়া। দারুন একটি কবিতা লিখেছেন।

 2 years ago 

হৃদয়ের মাঝে জমে থাকা প্রতিটি আবেগ এবং অনুভূতি নিয়ে আমার এই কবিতাটি লেখা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

এই মানুষগুলো অপর পাশের মানুষের পাশাপাশি থাকবে তার সবকিছু খেয়াল করবে, সে কোথায় যাচ্ছে কি করছে,কার সাথে মিশছে সবকিছু খেয়াল করবে কিন্তু ভালবাসি এ কথাটা কখনোই বলবে না।

কারণ তাতে ভালোবাসা হয়তো অনেকটাই হালকা হয়ে যায়। কাছের মানুষটাকে হারানোর ভয় থাকে।

খুব সুন্দর কবিতা লেখেন দেখছি আপনি। এই মনে হয় প্রথমবার আপনার লেখা কবিতা পড়লাম।

 2 years ago 

সত্যি বলতে ভালোবাসা আর মানুষকে যদি ভালোবাসার কথা প্রকাশ করা যায় তাহলে তার থেকে শুধু অবহেলা টাই প্রকাশ পায় ভালবাসাটা খুব কমই প্রকাশ পায় তাই, দূর থেকে ভালোবাসাই ভালো

 2 years ago 

একেবারে ঠিক বলেছেন ভাই এই ধরনের মানুষ গুলো খুবই অদ্ভুত হয়। কোথা থেকে এসে মায়া বাড়িয়ে দেয়। কিন্তু কখনো বলে না ভালোবাসি আবার বুঝতেও দেয় না। বস্তুত তারা হয়তো এমনটা করতেই পছন্দ করে। আপনার কবিতা টা ছিল তার বহিঃপ্রকাশ। কবিতা টা দারুণ লিখেছেন ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আসলে কাউকে ভালোবাসি এটা না বোঝানো ভালো যদি সেটা সেই মানুষটা একবার বোঝা যায় তাহলে তার থেকে শুধু অবহেলাটা প্রকাশ পায় ভালবাসাটা কমই প্রকাশ পায়। তাই কাউকে ভালোবাসা অন্যায় নয় কিন্তু তাকে সেটা জানানো খুবই অন্যায়।

 2 years ago 
কবিতা পড়তে আমার খুব ভালো লাগে। আপনি আজ অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করেছেন। এই কবিতায় ভালবাসা যে আনন্দের এবং বেদনার তা তুলে ধরা হয়েছে। আপনার কবিতার এই লাইনগুলো আমার ভাল লেগেছে।

হঠাৎ যদি হারিয়ে যাও,তবে হৃদয়ের মৃত্যু হবে
ভালবাসাটা বটবৃক্ষের মতো ছায়া দেবে।
যদি কখনো ক্লান্ত হয়ে যাও,তবে এসো
এসো আমার বটবৃক্ষের নিচে,ছায়া দিয়ে ভালোবাসবো যতদিন থাকবে বেঁচে।

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার এই কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম আসলে আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আমাদের সকলেরই একজন ভালোবাসার মানুষ থাকে। ওই মানুষগুলো হুট করেই আমাদের জীবনে চলে আসে কখন কিভাবে আসে সেটা কেউ বুঝতে পারে না। প্রিয় মানুষগুলো যখন হারিয়ে যায় তখন খুবই কষ্ট লাগে। মনে হয় খুবই একা হয়ে গিয়েছে। আপনার কবিতা পড়ে খুবই ভালো লেগেছে। অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি।

 2 years ago 

মানুষের জীবনে কখন ভালোলাগা আর কখন ভালোবাসার মানুষ চলে আসে সেটা হয়তো কেউ কখনো বুঝতে পারে না। হুট করেই তারা আমাদের জীবনের চলে আসে এবং হুট করেই হারিয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68183.21
ETH 3545.21
USDT 1.00
SBD 2.82