আমার পোষ্ট গুলোর রিভিউ [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৪ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | শুক্রবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তারের কয়েকটি পোষ্ট রিভিউ শেয়ার করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • কয়েকটি পোষ্ট রিভিউ
  • আজ ২৪ আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
  • শুক্রবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ বিকেল সবাইকে.....!!


যদিও আমি সচরাচর আপনাদের মাঝে পোস্ট রিভিউ শেয়ার করে থাকি না । তবে আমি এখন থেকে আপনাদের মাঝে প্রতি সপ্তাহে চেষ্টা করব পোষ্ট রিভিউ শেয়ার করার জন্য। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজ আমি আপনাদের মাঝে আমার বিগত সপ্তাহের কয়েকটি পোস্ট রিভিউ নিয়ে উপস্থিত হয়েছে। এই পোস্ট রিভিউ আমি আপনাদের মাঝে শেয়ার করেছি যেন আপনারা একত্রে আমার বিধাতা সপ্তাহের পোস্টগুলো দেখতে পারেন। যাইহোক বেশি কথা আর বলবো না এখন আমি আপনাদের মাঝে সেই পোস্টগুলো শেয়ার করব আশা করছি আপনারা খুবই চমৎকার ভাবে উপভোগ করবেন।



IMG20220617013813-01.jpeg



প্রথম পোষ্ট

girl-2934257_640.jpg

source

অবিস্মরনীয় ভালোবাসা/পর্বঃ--০৩

পোষ্টের লিংক


ভালোবাসার গল্প পড়তে আপনাদের সকলের কাছে অনেক বেশি ভালো লাগে এটা আমি জানি। পৃথিবীতে সবথেকে মধুর সম্পর্ক হচ্ছে ভালোবাসার সম্পর্ক। মূলত আমি আবার এই অবিস্মরনীয় ভালোবাসার গল্পের প্রথম পর্বে আপনাদের মাঝে শেয়ার করেছি কিছুই হৃদয় বিদারক দৃশ্য। বর্তমান সিলেট অঞ্চলে এবং তার আশেপাশে কয়েকটি অঞ্চলে বন্যা পরিস্থিতিতে সবকিছু ডুবে গিয়েছে। নেই কারো ঘরে কোন খাবার ঘুমানোর জায়গা নেই কোন বাসস্থান। বলতো আমি গল্পের মাধ্যমে বোঝাতে চেয়েছি বন্যার পরিস্থিতি মানুষকে কতটা অসহায় করে তোলে। দুজন দুজনকে প্রচন্ড রকম ভাবে ভালবাসে কিন্তু বন্যা তাদেরকে আলাদা করে দিয়েছে। হয়তো তাদের দেখা হবে কিনা সেটা আমি পরবর্তী পোষ্ট আপনাদের মাঝে উপস্থাপন করব। আপনারা সকলেই ধৈর্য সহকারে আমার এই অবিস্মরনীয় ভালোবাসার পর্ব গুলো উপভোগ করবেন বলে আশা রাখি। ভালোবাসার মানুষ হারিয়ে গেলে কতটা কষ্ট হয় সেটা মূলত এই পোষ্টের মাধ্যমে আপনারা উপলব্ধি করতে পারবেন। কারো সাথে অনেকটা সময় অতিবাহিত করার পরে যখন আপনার পাশের মানুষটিকে হুট করেই হারিয়ে যায় তখন খুবই খারাপ লাগে আরে খারাপ লাগাটা কখনো কাউকে বলা যায়না। গত পর্বে আমি শেয়ার করেছিলাম খুবই কষ্টের মাধ্যমে কণার দিন অতিবাহিত হচ্ছে। বাবার মৃত্যুর পরে কনা তার মা সহ তাদের নানা বাড়িতে বসবাস করত। কিন্তু কিছুদিন পরে তার মা মারা যায় এখন কনা সম্পূর্ণ একা মানুষ হবে তার মামা এবং মামীর কাছে। সামনের দিনগুলো হয়তোবা তার অনেক দুঃখ কষ্টের মধ্যে দিয়ে অতিবাহিত হতে পারে আবার হয়তো বা সুখের মাধ্যমেও অতিবাহিত হতে পারে। গল্পটা আপনারা সম্পূর্ণ পড়লেই হয়তো বুঝতে পারবেন সামনের দিনগুলোতে আরো অনেক আকর্ষণীয় কিছু আপনাদের জন্য অপেক্ষা করছে।

দ্বিতীয় পোষ্ট

smile-5128742_640.jpg

source

কবিতা:-বিরহ ভালোবাসা

পোষ্টের লিংক


আমরা সকলেই ভালোবাসা অনেক বেশি পছন্দ করি এই ভালবাসার অনেকেই অনেক রকম নাম দিয়ে থাকে তবে আমি কিছু কিছু নাম জানি যেগুলো যেমন ধরুন প্রেম এবং ভালোবাসা। প্রেম এবং ভালবাসা এই দুটো দু'রকম প্রেম একটা জিনিস আর ভালোবাসা আরেকটা জিনিস। দুটোর মধ্যে অনেক রকম তফাৎ আছে আমরা যদি কারোর প্রেমে পরি তাহলে সেটা হয়তো দুই এক দিনেই শেষ হয়ে যাবে কিন্তু আমরা যদি কারো ভালোবাসায় আরেকবার আবদ্ধ হই তাহলে হয়তো আর সেটা থেকে ফিরে আসা সম্ভব নয়। আমি কিছুদিন আগে আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করেছিলাম যে কবিতাটির মাধ্যমে আমি একজন প্রেমিকের আর্তনাদ চিৎকার বোবা কান্না এরকম কিছু কিছু বিষয় শেয়ার করেছিলাম। যখন আমরা কেউ প্রেমে পড়ি তখন আমাদের কাছে মনে হয় সেটাই যেন সব থেকে বড় এরকম সুখ হয়তো আর কোথাও নেই।আমি এটা মনে করি যে কাউকে যদি গভীরভাবে কেউ ভালোবাসে তবে দুজনের মধ্যে একজনকে পাথর হতে হয়। পাথরের মত শক্ত হয়ে দাঁড়িয়ে থাকতে হয় পাহাড়ের মত বোঝা চাপিয়ে রাখার ক্ষমতা থাকতে হয়। ভালোবাসা সুন্দর বলেই হয়তো পৃথিবীটা এত সুন্দর। ভালবাসলেই যে তাকে পেতে হবে এমন কোন কথা নেই। কাউকে ভালবেসে না পাওয়ার আনন্দটা অনেক বেশি তবে এই আনন্দটা আমরা অনেকেই মেনে নিতে পারি না। অপর পাশের মানুষ যখন হাত ছেড়ে চলে যায় তখন সত্যিই অনেক বেশি খারাপ লাগে মেনে নেওয়াটা অনেক কষ্টসাধ্য হয়ে পড়ে। এই দুঃখ কষ্ট অনেকেই মেনে নিতে না পেরে শেষ নিঃশ্বাস ত্যাগ করে আত্মহত্যার মাধ্যমে। কিন্তু আত্মহত্যা কোনো সমাধান দিতে পারে না। আমি আগেই বলেছি ভালোবাসতে হলে পাহাড় সমান বোঝা চাপিয়ে রাখার ক্ষমতা রাখতে হবে। যাতে করে কেউ মন ভেঙ্গে চুরমার করে দিলেও আত্মহত্যা নামক শব্দটির মুখে না আসে। কষ্টের মাধ্যমে সংগ্রামের মাধ্যমে বেঁচে থাকার নামই তো জীবন। আর এই জীবনের মূল্য অনেক বেশি দামি। আমি তাই বলি কাউকে ভালোবাসার আগে পাহাড়ের মত শক্ত হও যেন কেউ সহজে ভেঙে ফেলতে না পারে।

তৃতীয় পোষ্ট

IMG_20220708_135642.jpg

বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝাল মুড়ি খাওয়ার অনুভূতি

পোষ্টের লিংক


আচ্ছা বৃষ্টি পছন্দ করে না এরকম মানুষ কি পৃথিবীতে আছে....?? ব্যক্তিগতভাবে আমার কাছে বৃষ্টি অনেক বেশি ভালো লাগে। খুব ছোটবেলায় প্রতিদিন সকালবেলা চাইতাম যে প্রচন্ড বেগে বৃষ্টি নামুক যেন স্কুলে যাওয়া না লাগে। সেই ভালোলাগা থেকে শুরু করে এখন পর্যন্ত বৃষ্টি আমার কাছে অনেক বেশি ভালো লাগে বৃষ্টির দিন মানে যেন কোনো রকম অনুভূতি আর এই অনুভূতির গল্প কখনো শেষ হয় না। সত্যি বলতে এই অনুভূতি ছাড়া কাউকে বলে বোঝানো যায় না। আমার কাছে বৃষ্টির দিন মানেই খিচুড়ি ডিম ভাজি এবং শুকনো মরিচ ভর্তা খাওয়ার এক সুযোগ্য সময়ে। এই সময়টা আমি সবসময় কাজে লাগাতে চাই কিন্তু হয়তো এখন আর চাইলেও সে রকম সময় হয়ে ওঠে না কারণ যেহেতু বাসায় থাকি না। যদি আমি বাসায় থাকি তাহলে বৃষ্টির দিনে আমাদের বাসায় এরকম রেসিপি তৈরি করা হয় আমার কাছে খুবই ভালো লাগলো। যেহেতু এখন লেখাপড়ার তাগিদের মেসে থাকতে হয় তাই চাইলেও এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করা সম্ভব নয় তাই বলে কি নিজের ইচ্ছের প্রাধান্য দিতে ভুলে যাব নাকি...?? বৃষ্টির দিনে আমি বন্ধুদের সঙ্গে টং দোকান থেকে চা কফি খেতে অনেক বেশি ভালোবাসি। যেহেতু নতুন জায়গা নতুন পরিবেশ এখনো বন্ধ হয়ে ওঠেনি তাই রুমমেটদের সঙ্গেই সেদিন ঝাল মুড়ি খেয়ে ছিলাম অনেকদিন বাদে। নিজেদের তৈরি ঝাল মুড়ির মাঝে আলাদা রকম একটা স্বাদ আছে যেটা অন্য দোকানে খুঁজে পাওয়া যাবে না তাই আমি নিজের হাতে এই ঝাল মুড়ি তৈরি করেছিলাম। ঝাল মুড়ি তৈরি করে সকলে মিলে একত্রে অনেকটা সময় নিয়ে বৃষ্টি উপভোগ করছিলাম এবং ঝাল মুড়ি খাচ্ছিলাম আহ কি দারুন সেই অনুভূতি। মূলত আমি এই পোস্টে আপনাদের মাঝে এটাই বোঝাতে চেয়েছি যে বৃষ্টির দিনের সুন্দর মুহূর্তটা কতটা রোমাঞ্চকর হয়ে থাকে সেই মুহূর্ত সেটা তুলে ধরার চেষ্টা করেছি। আপনারা সকলেই আমার এই পোস্টে অনেক চমৎকার মন্তব্য করেছিলেন আমি অনেক অনুপ্রাণিত হয়েছিলাম। আপনারা সকলেই আমাকে এরকমভাবে অনুপ্রাণিত করবেন বলে আশা রাখি।

চতুর্থ পোষ্ট

IMG20220614141642-01.jpeg

টার্গেট ডিসেম্বর সিজন-২। ১৫ স্টিম পাওয়ার বৃদ্ধি

পোষ্টের লিংক


আমরা সকলেই পাওয়ার বৃদ্ধি করতে অনেক বেশি ভালোবাসি। কমিউনিটি তে যখন প্রথম এসেছিলাম তখনই পাওয়ার বৃদ্ধি নিয়ে অনেক কিছু সুন্দর সুন্দর মন্তব্য শুনেছিলাম কমিউনিটির এডমিন এবং মডারেটরদের কাছ থেকে। যদিও তখন পাওয়ার বৃদ্ধি সম্পর্কে এত ভাল ধারণা বা জ্ঞান কোনটাই ছিল না কিন্তু তাদের কাছ থেকে একটু একটু শিক্ষা নিয়ে এখন আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি। আমরা সকলেই পাওয়ার বৃদ্ধির গুরুত্ব জানি এবং বুঝি বিধায় এখন আমরা সকলেই প্রতিনিয়ত প্রতি সপ্তাহে একটু একটু করে হলেও পাওয়ার বৃদ্ধি করার চেষ্টা করি। এভাবে প্রতি সপ্তাহেই একটু একটু করে পাওয়ার বৃদ্ধির মাধ্যমে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে নিজের অবস্থান শক্ত করতে পারব বলে আশা রাখি। টার্গেট ডিসেম্বর সিজন প্রথম থেকে শুরু করে এখন টার্গেট ডিসেম্বর সিজন 2 চলমান। এরকম ভাবে আমরা যদি কন্টিনিউ পাওয়ার বৃদ্ধি করতে থাকে তাহলে আমরা খুব দ্রুতই আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো সেই সাথে কমিউনিটিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আশা রাখি। আমাদের মূল লক্ষ্য আমাদের প্রিয় কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করা আর এই কমিউনিটি কে সামনের দিকে অগ্রসর করতে হলে আমাদের সকলেরই উচিত প্রতি সপ্তাহে একটু একটু করে পড় বৃদ্ধি করা। তাহলে আমরা খুব শীঘ্রই আমাদের কমিউনিটি কে সামনের দিকে আরো দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে পারবো।



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগপোষ্ট রিভিউ ।
ডিভাইজRealme 6i
বিষয়আমার বিগত সপ্তাহের পোষ্ট রিভিউ
রিভিউ এর কারিগর@jibon47
অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

সব সময় সাপোর্ট করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল আপনার প্রতি এভাবে প্রতিনিয়ত সাপোর্ট করে যাবেন আশা করি

 2 years ago 

আসলে ভাইয়া আপনি যে সিদ্ধান্ত নিয়েছেন প্রতি সপ্তাহে এখন থেকে পোস্ট রিভিউ করবেন সিদ্ধান্তটি যথার্থ হয়েছে ।কারণ এর মাধ্যমে আপনার পোস্টগুলো আমরা একসাথে দেখতে পারবো ।তবে আজকের পোস্ট গুলোর মধ্যে বৃষ্টির দিনে রুমের সাথে ঝাল মুড়ি খাওয়ার মুহূর্ত টা আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আমার এই পোস্ট রিভিউ এর মাধ্যমে বৃষ্টির দিনের রুমমেটদের সঙ্গে ঝাল মুড়ি খাওয়ার মুহূর্তটা খুবই ভালো হবে পড়েছেন এবং রিভিউ এর মাধ্যমে অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন যেটা দেখে আমি খুবই খুশি হয়েছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার লেখা কবিতাটি একটু বেশি সুন্দর ছিল ভাইয়া। অসাধারণ কিছু কথা উল্লেখ করেছেন আপনি কবিতাটির মধ্যে। আর হ্যাঁ বৃষ্টির পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে নেই বললেই চলে। বৃষ্টির দিনে এভাবে ঝাল মুড়ি খেতে বেশ ভালোই লাগে। সাথে ফ্রেন্ডরা হলে আরো ভালো লাগে । আর তাছাড়া আমাদের জন্য পাওয়ার আপ অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনার রিভিউ পোস্টগুলো অনেক সুন্দর ছিল।

 2 years ago 

আমার এই পোস্টের মাধ্যমে আপনার কাছে কবিতা এবং বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার মুহূর্তটা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম। রিভিউ এর মাধ্যমে আপনি নতুন করে আমার পোস্ট দেখেছেন। মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

গত সপ্তাহে আপনি ভাল কিছু পোস্ট করেছিলেন এবং সেগুলো রিভিউ এর মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন যাতে করে এক নজরে আবার দেখা যায়। ধন্যবাদ আপনাকে আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

এক নজরে আপনি আমার বিগত সপ্তাহের পোস্টগুলো আবার নতুন করে দেখতে পেয়েছেন এটাই আমার সার্থকতা আমি মূলত এ কারণেই রিভিউ পোস্ট শেয়ার করে থাকি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোষ্ট গুলোর রিভিউপুনরায় দেখলাম। চমৎকারভাবে রিভিউ করেছেন পোস্টগুলোকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার একটি মন্তব্যের মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল এভাবেই সব সময় সাপোর্ট করবেন আশা করি।

 2 years ago 

এজন্যই তো বলি কেন কম কমেন্টস। ভাই আপনি যত সুন্দর করেই রিভিউ লিখেন না কেন একটু বড় হলেই পাবলিক এখান থেকে হারিয়ে যায়। দেখে না দেখার ভান করে যায়। যাহোক আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার এই পোস্ট রিভিউ। তবে এমন পোস্ট পাওয়ার প্রত্যাশায় রইলাম। কারণ একবারে অনেক কিছু পোস্ট একত্রে পাওয়া যায় যার মধ্যে অনেক শিক্ষনীয় বিষয় থেকে থাকে। পুনরায় আশায় থাকলাম এই জাতীয় পোস্ট পাওয়ার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আপনি আপনার মন্তব্যটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনাদের এরকম সুন্দর মন্তব্য পেলে পোস্ট করার অনুপ্রেরণা আরো বেড়ে যায় গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67950.48
ETH 2621.21
USDT 1.00
SBD 2.72