বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝাল মুড়ি খাওয়ার অনুভূতি [benificiary ১০% @shy-fox]|

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২০ আষাঢ় | ১৪২৯ বঙ্গাব্দ | সোমবার | বর্ষাকাল |



আসসালামু ওয়ালাইকুম,আমি জীবন মাহমুদ, আমার ইউজার নাম @jibon47। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝালমুড়ি খাওয়ার কিছু অনুভূতি সেই সাথে কিছু মুহূর্ত উপস্থাপন করবো। আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।



  • ঝালমুড়ি খাওয়ার অনুভূতি
  • আজ ২০ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • সোমবার


তো চলুন শুরু করা যাক...!


শুভ রাত্রি সবাইকে.....!!


Picsart_22-07-04_16-09-47-619.jpg

বৃষ্টির দিনে ঝালমুড়ি খাওয়ার সুন্দর মুহূর্তের কিছু ছবি ক্যামেরা বন্দি করেছি।

বৃষ্টির দিন মানে যেন কোনরকম অনুভূতি এই অনুভূতি বলে বোঝানো সম্ভব নয়। বৃষ্টির দিনে আমরা অনেকেই অনেক রকম খাবার খেতে পছন্দ করি ব্যক্তিগতভাবে বৃষ্টির দিন আমি বাসায় থাকলে আম্মুকে মাঝে মাঝেই বলি খিচুড়ি রান্না করার জন্য। কারণ বৃষ্টির দিনে খিচুড়ি খেতে আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। খিচুড়ির সাথে যদি শুকনো মরিচ ভর্তা এবং ডিম ভাজি হয় তাহলে তো আর কোন কথাই নেই। কিন্তু আফসোস এখন যেহেতু বাসায় থাকি না তাই বৃষ্টির দিনে মন চাইলেও আর খিচুড়ি খাওয়া হয় না। এইতো কয়েকদিন আগে কমিউনিটিতে চলমান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল বৃষ্টির দিনের অনুভূতি সেখানে আমি খুবই চমৎকারভাবে অনুভূতি শেয়ার করেছিলাম যদিও বৃষ্টির দিনের সম্পূর্ণ অনুভূতি শেয়ার করাটা আমাদের পক্ষে সম্ভব নয় তবে আংশিক কিছুটা শেয়ার করেছিলাম সকলের কাছে অনেক বেশি ভালো লেগেছিল। যেহেতু এখন বাসার বাহিরে থাকি তাই মাঝে মাঝে বৃষ্টির সময় মেসের সকলে মিলে একত্রে অথবা রুমমেটদের সঙ্গে ঝাল মুড়ি খাওয়া হয়। এটা মূলত প্রায় প্রতিটা মেসেই হয়। বৃষ্টির দিনে এরকম খেতে খুবই ভালো লাগে। এইতো কদিন আগে খুবই বৃষ্টি হচ্ছিল মনটা চাইছিল কিছু একটা খাওয়া দাওয়া করি বিশেষ করে খিচুড়ি ডিম ভাজি এবং আলু ভর্তা। তবে কিছু সমস্যার কারণে খেতে পারিনি যেহেতু বৃষ্টি পড়ছে আর সুন্দর একটি আবহাওয়া ছিল তাই আমি আর বেশি দেরি না করে ঝাল মুড়ি তৈরি সিদ্ধান্ত নিলাম। এখন আমি আপনাদের মাঝে ঝাল মুড়ি তৈরি উপস্থাপন করব আশা করছি আপনাদের খুবই ভালো লাগবে।



IMG_20220622_200646.jpg

যেহেতু সময়টা বৃষ্টি হয়েছিল সে তো আপনারা বুঝতেই পারছেন খাওয়া-দাওয়া টা একটু বেশি জমজমাট হয়ে গিয়েছিল। যেহেতু অনেকদিন বাদে এরকম একটা সুযোগ এসেছে তাই একটু ভালোভাবে খাওয়ার সিদ্ধান্ত নেই। যেহেতু অনেকদিন বাদে খাব তাই একটু সুস্বাদু করে খাওয়াই ভালো আমি সেটাই মনে করি। যদিও প্রচন্ড বৃষ্টি হচ্ছিল বাহিরে যাওয়ার মত কোন অবস্থা ছিল না কিন্তু আমি সমস্ত রকমের বৃষ্টি অতিক্রম করে শুধুমাত্র একটি ছাতা মাথায় দিয়ে চলে যাই দোকানের উদ্দেশ্যে। আমার মেসির পাশেই মূলত অনেক স্ট্রিড ফুড এর দোকান। মাঝে মাঝে সেখান থেকেই স্ট্রিড ফুড খাওয়া হয় খুবই সুস্বাদু লাগে আমার কাছে। তো আমি ঝড় বৃষ্টি অপেক্ষা করে সেখানে গিয়ে ভুনা ছোলা কিনে নিয়ে আসি। রুমে আসার পরে আমি বুঝতে পারলাম আমি প্রায় ভিজে গিয়েছি।

IMG_20220622_200704.jpg

যেহেতু আমরা ঝাল মুড়ি খাব সে তো অবশ্যই চানাচুর লাগবে চানাচুর ছাড়া আবার ঝাল মুড়ি হয় নাকি...?? কিন্তু দুঃখের বিষয় রুমের চানাচুর প্রায় শেষ হয়ে গিয়েছিল এটা আমাদের কারোরই মনে ছিল না। যদিও সবটুকু শেষ হয়নি কিছুটা ছিল। যেহেতু আমি একটু আগেই বাহির থেকে এসেছি এখন আমি আর কখনোই বাহিরে যাব না এটা সকলেই জানে তাই কেউ আমাকে আর দোকানে যেতে বলেনি যতটুকু ছিল ততটুকু দিয়েই সেদিনের সেই ঝাল মুড়ি তৈরি করা হয়েছিল।তো আমি একটি পাত্রের ছোলা ঢেলে নিয়ে তার সাথে চানাচুর যোগ করে দিয়েছি।

IMG_20220622_200716.jpg

আপনারা হয়তো লক্ষ্য করলে দেখতে পাচ্ছেন যে চানাচুরের পরিমাণটা অনেকটাই কম। তবে কিছুই করা ছিল না এভাবেই আমাদের খেতে হবে তাই চানাচুর কম দিয়েই আমরা ঝালমুড়ি তৈরি করে এর সিদ্ধান্ত নেই।

IMG_20220622_200728.jpg

IMG_20220622_200741.jpg

এবার চানাচুর ও সোলার সাথে কিছুটা মুড়ি মিশিয়ে দিয়েছি। মুড়ি মিশিয়ে দেওয়ার পর এবার একত্রে একটু মরিচ এবং পেঁয়াজ কুচি মিশিয়ে দিয়েছি।

IMG_20220622_200756.jpg

মরিচ এবং পেঁয়াজ কুচি যোগ করার পরে এবার পরিমাণ মতো তেল দিয়েছি অবশ্যই সরিষার তেল হতে হবে কারণ সরিষার তেল দিয়ে ঝালমুড়ি তৈরি করলে খেতে অনেক বেশি সুস্বাদু লাগে।

IMG_20220622_200806.jpg

IMG_20220622_200817.jpg

অবশেষে তৈরি হয়ে গিয়েছে আমাদের ঝাল মুড়ি আমরা রুমের মধ্যে তিনজন ছিলাম তিনজনই খুবই চমৎকারভাবে ঝালমুড়ি উপভোগ করেছি। অনেকদিন বাদে নিজেদের তৈরি ঝাল মুড়ি খেয়ে এতটা বেশি সুস্বাদু লেগেছিল বলে বোঝাতে পারবো না।

IMG_20220622_200831.jpg

IMG_20220622_200853.jpg

বৃষ্টির দিনে বন্ধুদের সঙ্গে অনেকটা সময় অতিবাহিত করেছি যখন পলিটেকনিকে পড়তাম। মনে আছে একটা সময় বন্ধুদের সঙ্গে বৃষ্টির দিনে দোকান থেকে মুড়ি চানাচুর এগুলো কিনে নিয়ে এসে ক্লাস রুমের ভেতরে মুড়ি পার্টি দিয়েছিলাম। সেদিন যখন বড় ভাইদের সঙ্গে রুমের মধ্যে খাচ্ছিলাম তখন সেদিনের কথা মনে পড়ে গিয়েছিল খুবই খারাপ লাগছিল যদিও তাদেরকে খুব মিস করছিলাম। যাইহোক বড় ভাইদের সঙ্গে অনেকটা সময় নিয়ে আমরা ঝাল মুড়ি খেয়ে ছিলাম বৃষ্টি একনাগারে পড়েই যাচ্ছে আর এদিকে আমরা মুড়ি খেয়েই যাচ্ছি ব্যাপারটা সত্যিই অনেক বেশি ভালো ছিল। এটাই ছিল মূলত আমার বৃষ্টির দিনে রুমের দের সঙ্গে ঝাল মুড়ি খাওয়ার সুন্দর মুহূর্ত ।আপনাদের সঙ্গে শেয়ার করতে পেরে খুবই ভালো লাগলো। আজ আর নয় এখানেই আমি আমার পোস্ট শেষ করছি দেখা হবে নতুন কোন পোস্টে নতুন ভাবে নতুন রূপে। ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন ভালো থাকুন পরিবারের সাথেই থাকুন। ধন্যবাদ সকলকে....!!



আমার পোষ্ট দেখার জন্য আপনাদের অনেক ধন্যবাদ। আমি আশা করিছি আপনারা সবাই আমার পোষ্ট উপভোগ করবেন এবং আপনারা সবাই আমাকে অনুপ্রাণিত করবেন

ছবির বিবরণ
বিভাগবৃষ্টির দিনের অনুভূতি
ডিভাইজRealme 6i
বিষয়বৃষ্টির দিনে ঝালমুড়ি খাওয়ার মজার অনুভূতি
ছবির কারিগর@jibon47
ছবির অবস্থানসংযুক্তি

Sort:  
 2 years ago 

ভাই আমি ও আমার বন্ধুদের মেছে গিয়ে মাঝে মাঝে এমন ঝালমুড়ির আড্ডা দিয়ে আসি। আপনি বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝাল মুড়ি খাওয়ার অনুভূতি শেয়ার করেছেন। আপনার অনুভূতি অনেক কিছুই আমার সাথে মিলে যায়। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলতে সেদিন বৃষ্টির দিনে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম। এরকম সুন্দর মুহূর্ত বারবার কাটাতে মন চায় মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝাল মুড়ি খাওয়ার অনুভূতি বাহ্ দারুন। ঝাল মুড়ি আমার ভীষণ পছন্দের খাবার। খেতে অনেক মজা। সবাই মিলে এক সাথে খেতে আরো বেশি মজা। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

বৃষ্টি দিনে খুবই চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছিলাম আর গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির দিনে আমার কাছে ও খিচুড়ি ভাত আর ডিম ভাজি অনেক ভালো লাগে। তবে বৃষ্টির দিনে ঝাল মুড়ি খেতেও অনেক মজা লাগে। দেখে বোঝা যাচ্ছে ঝাল মুড়ি অনেক মুখোরোচক হয়েছে।

 2 years ago 

বৃষ্টির দিন মানে যেন কোনরকম অনুভূতি এই অনুভূতি বলে শেষ করা যায় না নিশ্চয়ই দিন মানেই খিচুড়ি আর ডিম ভাজি খাওয়ার সুন্দর একটি সময়। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এখন যে গরম পড়েছে ভাই আপনি যে বৃষ্টি কই পেলেন আমাদেরকে একটু দিয়েন। যাইহোক মজা করলাম আরকি আপনার সাথে। মুড়ি ভাজা খেতে বেশ আমার অনেক ভালো লাগে। সময় পেলেই মাঝে মাঝে খেয়ে থাকি আমি। আর ব্যাচেলর জীবনে এরকম মুড়ি মাখা অনেক খেয়েছি। আপনার অভিজ্ঞতা বেশ ভালো লাগলো আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের এখানে প্রায় প্রতিদিনই এখন বৃষ্টি হচ্ছে, বৃষ্টির দিন মানেই যেন সুন্দর এক মুহূর্ত এই মুহূর্ত আমরাও উপভোগ করছি প্রতিনিয়ত। সুন্দর একটি মন্তব্য করেছেন দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ভাই আমারও বৃষ্টির দিনে খিচুড়ি খেতে খুবই ভালো লাগে। আরো ভালো লাগে আপনার তৈরির মতো ঝাল মুড়ি মাখা খেতে অথবা চাল ভাজা খেতে। বৃষ্টির দিনে এই সুস্বাদু খাবার গুলো খেতে সত্যিই দারুন লাগে। আপনার তৈরি ঝাল মুড়ি মাখা দেখেই বুঝতে পারছি সেদিন আপনার রুমমেটদের সাথে মুড়ি খাওয়ার সময়টুকু খুবই আনন্দ উপভোগ করেছেন। আপনার অনুভুতিটুকু শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বৃষ্টির দিনে ভাজাপোড়া খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে অনেক বেশি ভালো লাগে তবে বৃষ্টির দিনে আমার কাছে খিচুড়ি এবং ডিম ভাজি সাথে যদি শুকনো মরিচ ভর্তা হয় তাহলে তো আর কোন কথাই নেই। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মানুষ যেখানেই থাকুক পরিবারকে একটু হলেও মিস করে তবে আপনি বন্ধু সাথে একত্র ছোটখাটো মুড়ির পার্টি করেছেন আনন্দ মুহূর্ত একটি সময় কাটিয়েছে খুব ভালো লাগলো,আপনার পোস্ট পড়ে।

 2 years ago 

খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আপনি আপনার মন্তব্যটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

ভাই আপনি অনেক সুন্দর একটা মুহুর্ত কাটিয়েছেন।আসলে রুমমেট সাথে যে আমিও অনেক দারুন সময় পার করে ছিলাম।যখন কলেজে পড়েছিলাম।তো আপনি বৃষ্টির দিনে রুমমেটদের সাথে ঝাল মুড়ি খাওয়ার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

খুবই চমৎকার একটি মন্তব্য করেছেন আপনার মন্তব্য দেখে আমি খুবই খুশি হলাম একটি মন্তব্য করার মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন বৃষ্টির দিনে আসলে খিচুড়ি খেতে খুব ভালো লাগে। তবে এভাবে যদি সবার সাথে ঝাল মুড়ি খাওয়া যায় তাহলে কিন্তু মন্দ হয়না। আপনি আপনার রুমমেটদের সাথে ঝাল মুড়ি খেয়েছেন ভালোই লাগছে আর আপনি এই মুহূর্তটি উপভোগ করেছেন বোঝাই যাচ্ছে।

 2 years ago 

সব সময় চেষ্টা করে বৃষ্টির দিনে নতুন কিছু খাওয়ার জন্য সেই ধারাবাহিকতা বজায় রেখেই সেদিন ঝালমুড়ি তৈরি করেছিলাম খুবই সুস্বাদু লেগেছিল আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা।

 2 years ago 

বৃষ্টির দিনে এইসব ঝাল মুড়ি খেতে খুবই ভালো লাগে। এগুলো খেতে মজা খুব আলাদা। আমি প্রায় খেয়ে থাকি আমার কাছে খুবই ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি বৃষ্টির দিনে নতুন নতুন রেসিপি তৈরি করে খাওয়ার জন্য কিন্তু বাসার বাহিরে থাকার কারণে এখন কেমন আর একটা খাওয়া হয়ে ওঠেনা তবে চেষ্টা করে খাওয়ার জন্য মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ঝালমুড়ি আমার খুবই ফেভারিট সেটা যদি হয় বৃষ্টির দিনে বন্ধুদের সাথে তাহলে তো কোন কথাই নেই আপনার প্রস্তুত করা ঝাল মুড়ি দেখে অনেক লোভ হচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

আপনি একদম সত্য কথা বলেছেন ভাইয়া বৃষ্টির দিনে ঝাল মুড়ি খাওয়ার মজাই আলাদা সেই মজাটা কিছুটা অনুভব করার জন্যই মূলত এটি তৈরি করেছিলাম গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56