বিভিন্ন ধরনের ফল মাখানোর রেসিপি সমূহের রিভিউ // 10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে কোন রেসিপি কিংবা কোন আর্ট শেয়ার করব না। আজকে আমি আপনাদের সাথে একটি রিভিউ পোস্ট নিয়ে হাজির হয়েছি। এগুলো হচ্ছে আমার করা বিভিন্ন ধরনের ফল মাখার রেসিপি সমূহ। রেসিপি গুলোর মধ্যে কোন গুলো আপনাদের বেশি পছন্দ তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। আপনাদের এসব সুন্দর এবং উৎসাহ মূলক মন্তব্যগুলো আমাদের পরবর্তী কাজের জন্য উৎসাহ প্রদান করে। প্রত্যেকটি রেসিপি এর ছবির নিচে আমি পোষ্টের লিংক যুক্ত করে দিয়েছি।

1662199031694.jpg

টক জাতীয় যে কোন ফল বিভিন্ন ধরনের মসলা দিয়ে মেখে খেতে সত্যি খুব সুস্বাদু লাগে। তাছাড়া দেখতেও খুব লোভনীয় লাগে। আমারতো এমন খাবারের নাম শুনলেও জিভে জল চলে আসে।😋😋

প্রথম

জাম মাখা রেসিপি

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7ykZePvSmh5QLdoFx3znXQQCuyWwzghgY6dkaWtiKm4wBSU5o5kvwYbsNLkoCX7UahgWxUyWqf8Fiyf6b82N4vU6AZ9hEv.jpeg

Post link

  • জামের সিজন খুব বেশি দিন থাকে না। খুবই কম সময়ের জন্য জাম পাওয়া যায়। আর আমি সবসময় জাম এভাবেই খাই। বেশ দারুন লাগে এভাবে খেতে। অনেকেই এটির মধ্যে রসুন বাটা ব্যাবহার করে না। তবে কিছুটা পরিমাণ রসুন বাটা এবং ভাজা শুকনা মরিচ গুঁড়ো ব্যবহার করলে এর স্বাদ আরো বেশি বেড়ে যায়।
দ্বিতীয়

আমড়া মাখা রেসিপি

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcQE7Dr5mw6xznTSHcR7whNR5cV6PLrJThgrc69NrxFm2o7NbWXthXkE7MtaXZ6ootoZW4xVXGEYZKXcUC222xhYphezz.jpeg

Post link

  • আমড়া মাখা আমার সবচেয়ে বেশি পছন্দ। এভাবে আমড়া মেখে খেলে আসলেই খুব সুস্বাদু লাগে। দেখতেই তো অনেক বেশি লোভনীয় লাগে। বিশেষ করে এই রেসিপির মধ্যে সরিষা বাটা, সামান্য পরিমাণ রসুন বাটা এবং ধনিয়া পাতার কারণে স্বাদ আরো বেশি লাগে। আর ভাজা শুকনো মরিচ গুঁড়ো দিলে তো কথাই নেই 😋😋😋
তৃতীয়

জাম্বুরা মাখা রেসিপি

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcV6CtzP1LLGuPDhSqtkakadZCYygBMFqGiuqX7z6B6PxghgPEgBMGqpyUV6ZHDUgEq9zYrz3fsibdGHAJTGZjdqJcpZ4.jpg

Post link

  • জাম্বুরা আমার খুব একটা পছন্দ না। তবে এভাবে মেখে খেলে দারুন লাগে আমার কাছে।
চতুর্থ

পেয়ারা মাখা রেসিপি

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xydnhqxnhvSKKZAQS23pXc2F7UbiPe1vZuVWpj4jLykaWtP8ZcfT2JdHKrX3gtjgSF34arMZhP6kWo9gQxN1jxbs3vxJi.jpeg

Post link

  • পেয়ারা মাখাও আমার খুব পছন্দ। দেখেই তো জিভে জল চলে আসে। পেয়ারা মাখা বেশির ভাগ সময়ই খাওয়া হয়।

************

এই ছিল আমার আজকের রিভিউ পোস্ট। আশা করি সকলের কাছে ভালো লেগেছে। কোন ধরনের ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন টক জাতীয় যেকোনো জিনিসই বিভিন্ন ধরনের মসলা দিয়ে মেখে খেলে অনেক ভালো লাগে ।যেকোনো ধরনের টকমাখা দেখলেই জিভে পানি চলে আসে আর আপনি একসাথে এতগুলো রেসিপি রিভিউ দিয়েছেন আমার তো সবগুলোই দেখে লোভ লাগছে ।তবে জাম মাখাটা আমার সত্যি সত্যি খেতে ইচ্ছা করছে আর আপনার মত জাম্বুরা আমার কাছেও তেমন একটা ভালো লাগে না। ঠিকই বলেছেন জাম অনেক কম সময় থাকে তাই অল্প সময়ের ভিতরে যত খাওয়া যায় খেয়ে নেয়া যায় ভালই লাগে।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

Re-posted. Fruit in action 💃🍡🥤

 2 years ago 

আমড়া আর পেয়ারা মাখা আমার অনেক প্রিয়।আর আপনার ফটোগ্রাফি তে মাখা গুলো একদম ক্যাটরিনার মত সুন্দরী হয়ে গেছে।এরপর থেকে এভাবে মাখাব। ধন্যবাদ।

 2 years ago 

আপনার সব ধরনের মাখানো ফলগুলো পুনরায় দেখতে পেয়ে খুবই ভালো লাগলো পুনরায় আবারও লোভে পড়ে গেলাম।। স্পেশালি জাম এবং পেয়ারা মাখা সব থেকে বেশি ভালো ছিল।।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার কাজে সার্থকতা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টক জাতীয় কোন কিছু যদি এভাবে মাখিয়ে খাওয়া হয় তবে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার প্রত্যেকটি রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখি জিভে পানি চলে আসার মত। খুব সুন্দর ভাবে আপনি এই পোস্টটি সাজিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন, টক জাতীয় কোন কিছু যদি এভাবে মাখিয়ে খাওয়া হয় তবে খুবই ভালো লাগে। আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার কাছে আমার প্রতিটি রেসিপি ভালো লেগেছে শুনে আমি খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ‌‌।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফল মাখা দেখে আমার জিভে জল চলে এসেছে। তবে আপনার মত আমারও আমড়া মাখা পেয়ারা মাখা খুব পছন্দ। কিন্তু জাম্বুরা খুব একটা পছন্দ না। তবে জাম্বুরার সাথে বিভিন্ন রকম আচার দিয়ে মাখালে খেতে ভালো লাগে। আপনার সবগুলো রিভিউ একসাথে দেখে খুবই খেতে ইচ্ছে করছিল আমার ☺️।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

এতগুলো ফল মাখানো রেসিপি যদি একসাথে দেন তাহলে সবার নজর লেগে আপনার পেট ব্যথা করবে তো। আমার তো সবগুলোই পছন্দ আমি কোনটা রেখে কোনটার কথা বলব বুঝে উঠতে পারছি না তবে সবচেয়ে বেশি যেটা পছন্দ তা হচ্ছে জাম মাখানো। জাম খেতে আমার অনেক ভালো লাগে এভাবে মাখিয়ে যত ইচ্ছে তত খেতে পারব।

 2 years ago 

আপনার মত জাম মাখা আমার কাছেও খুবই ভালো লাগে। আমার সবগুলো ফল মাখানো রেসিপি খুব ভালো লাগে। তবে জাম্বুরা আমার খুব একটা ভালো লাগে না। তবে সবকিছু দিয়ে মেখে খেলে দারুন লাগে আমার কাছে। চমৎকার মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার বিভিন্ন ধরনের ফল মাখার রেসিপি গুলোর রিভিউ টি আমার কাছে বেশ ভালো লেগেছে ।সবগুলো ফল মাখার রেসিপি একসঙ্গে পাওয়া যাবে ।আর আপনার রেসিপিগুলো বেশ ইউনিক ছিল। জাম মাখার ভেতরে আমিও কখনো রসুন বাটা দিয়ে খাইনি। আপনার কাছ থেকে শিখে নিলাম ।জাম মাখা টা খেতে আমারও ভীষণ ভালো লাগে ।আপনি ঠিকই বলেছেন জাম খুবই অল্প সময়ের একটি ফল। আর আমরা মাখার ক্ষেত্রে কখনো সরিষা বাটা রসুন বাটা দিয়ে খাওয়া হয়নি। একবার ট্রাই করে দেখতে হবে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু জাম মাখা আপনি সরিষা বাটা ও রসুন বাটা দিয়ে খেয়ে দেখবেন। আশা করি আপনার কাছে খেতে খুবই ভালো লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টক জাতীয় ফলগুলো লবণ এবং ঝালের গুড়ার সাথে মাখিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার সব কয়টি ফল মাখানোর রিভিউ পড়ে জানতে পারলাম জাম্বুরা মাখানো আপনার তেমন একটা পছন্দ নয়। কিন্তু জাম্বুরাটাই আমার কাছে খেতে সব চাইতে বেশি ভালো লাগে।

 2 years ago 

আপু আপনি যে রেসিপি গুলো সেয়ার করেছেন,সে গুলো যদি কেউ পছন্দ না করে তাহলে তাকে ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শ দিবেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41