লোভনীয় পেয়ারা মাখা রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে লোভনীয় পেয়ারা মাখা রেসিপি। দেখতে যেমন লোভনীয় খেতেও অনেক বেশি সুস্বাদু। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

IMG-20220809-WA0003.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • পেয়ারা
  • লবণ
  • সরিষা বাটা
  • ভাজা শুকনো মরিচ
  • মরিচ গুঁড়ো
  • রসুন বাটা

IMG-20220809-WA0000.jpg

প্রথম ধাপ
  • প্রথমে আমি পেয়ারাটি খুব ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিয়েছি। এরপর আমি পেয়ারা গুলো ছোট টুকরো টুকরো করে কেটে নিয়েছি।
IMG-20220809-WA0011.jpgIMG-20220809-WA0010.jpg
দ্বিতীয় ধাপ
  • এরপর আমি সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মত সরিষা বাটা এবং পরিমাণ মতো লবণ।
IMG-20220809-WA0009.jpgIMG-20220809-WA0008.jpg
তৃতীয় ধাপ
  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো রসুন বাটা এবং মরিচ গুঁড়ো।
IMG-20220809-WA0007.jpgIMG-20220809-WA0001.jpg
চতুর্থ ধাপ
  • তারপর দিয়ে দিয়েছি ভাজা শুকনো মরিচ গুঁড়ো।

IMG-20220809-WA0006.jpg

পঞ্চম ধাপ
  • এরপর সবকিছু খুব ভালোভাবে মেখে নিয়েছি।

IMG-20220809-WA0005.jpg

সর্বশেষ ধাপ
  • এভাবেই তৈরি হয়ে গেল সুস্বাদু এবং লোভনীয় পেয়ারা মাখা।

IMG-20220809-WA0004.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। করো জিভে জল আসলে আমি দায়ী না😜। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

পেয়ারা আমার অনেক পছন্দের একটা ফল। বাহিরে কথাও গেলে আশে পাশে পেয়ারা দেখতে পেলে একটা পেয়ারা হলেও কিনে খাওয়া শুরু করি। বাসায় আমি সবসময় পেয়ারা কিনে রাখি। বাসায় পেয়ারা খেলে সরিষা বাটা, শুকনা মরিচ মরিচ গুঁড়া এইগুলো ব্যবহার করে খাওয়া হয়। কিন্তু রসুন বাটা কখনো ব্যবহার হয় নাই। এইবার খাওয়া সময় রসুন ব্যবহার করবো ইনশাআল্লাহ। এই ধরণের খাবার দেখলে জিহ্বা দিয়ে পানি চলে আসে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাসায় একবার রসুন বাটা দিয়ে পেয়ারা মাখা খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে। পেয়ারা মাখা খেতে আমারও খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

This post was selected for
Curación Manual- Manual Curation

@tipu curate

 2 years ago 

ঝাল ঝাল পেয়ারা মাখা আমারও খুব ফেভারিট মাঝে মাঝেই খাওয়া হয় আপনার প্রস্তুত করা দেখে এই বিকেল করে খুব করে খেতে ইচ্ছে করছে।।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার পেয়ারা মাখা গুলো দেখে জিভে জল চলে আসলো। পেয়ারা মাখা গুলো বেশ মজা করেই খেয়েছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। উপস্থাপনাটি বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য অনেক লোভনীয় একটি রেসিপি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু পেয়ারা মাখা গুলো অনেক মজা করে খেয়েছি আমরা। পেয়ারা মাখা খেতে আমার খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পেয়ারা মাখা দেখেই জিভে পানি চলে আসলো। পেয়ারা মাখা সত্যি অনেক লভোনীয় হয়েছে। আমরাও বাসায় মাঝে মাঝে এভাবে পেয়ারা মাখা খেয়ে থাকি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় পেয়ারা মাখা রেসিপি তৈরি করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন। অসম্ভব সুন্দর ছিল আপনার আজকের এই রেসিপিটি। আমারতো জিভে জল চলে এসেছে আপনার রেসিপিটি দেখে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

So much juice! 🍍🍉👏

 2 years ago 

লোভনীয় পেয়ারা মাখা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক লোভনীয় ছিল। পেয়ারা মাখানো রেসিপি বিশেষ করে শুকনা মরিচ পোড়ানো দিয়ে পেয়ারা মাখালে স্বাদ দ্বিগুণ বেড়ে যায় । পেয়ারা খেতে আমার অনেক ভালো লাগে।পেয়ারা মাখানো প্রতিটি ধাপ অসাধারণ ছিল ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া ভাজা শুকনো মরিচ ব্যবহার করার কারণে এর স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। পেয়ারা মাখা খেতে আমারও খুবই ভালো লাগে অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

আপনার পেয়ারা মাখানোর রেসিপি দেখে আমার খুব ভালো লেগেছে। আমি এভাবে পেয়ারা মাখা খেয়েছি । কিন্তু সরিষা বাটা দিয়ে খাইনি। সরিষা বাটার ওখানে কাসুন্দি দিয়ে খেয়েছি। ধন্যবাদ আপু আপনাকে প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দরও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পেয়ারা মাখা রেসিপি করছেন আমাদের মাঝে। রেসিপিটি খুব লোভনীয় পোস্ট। আমার মনে হয় একটু পোড়া মরিচ দিলে আরো বেশি মজা লাগতো। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি রেসিপিতে পোড়া মরিচ ব্যবহার করেছি ।আপনি মনে হয় খেয়াল করেননি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40