লোভনীয় জাম্বুরা মাখা রেসিপি//10% beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসলামুআলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। এটি হচ্ছে লোভনীয় জাম্বুরা মাখা রেসিপি। দেখতে যেমন লোভনীয় খেতেও অনেক বেশি সুস্বাদু। আশা করছি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

রেসিপিটির সর্বশেষ ফটোগ্রাফি

20220811_110644358.jpg

প্রয়োজনীয় উপকরণ
  • জাম্বুরা
  • লবণ
  • বিট লবণ
  • সরিষা বাটা
  • ভাজা শুকনো মরিচ
  • কাচা মরিচ

20220811_105126099.jpg

প্রথম ধাপ

20220811_105216499.jpg

  • প্রথমে আমি জাম্বুরার উপরের মোটা চামড়াটি আলাদা করে নিয়েছি।
দ্বিতীয় ধাপ

20220811_105955469.jpg

  • একটি প্যানে সামান্য পরিমাণ সয়াবিন তেল নিয়ে শুকনো মরিচ গুলো ভেজে নিয়েছি।
তৃতীয় ধাপ

20220811_110213967.jpg

  • এরপর জাম্বুরার ভিতরে থেকে খোসা ছাড়িয়ে জাম্বুরা গুলো নিয়ে নিয়েছি।
চতুর্থ ধাপ

1661270583153.jpg

  • এরপর সেখানে দিয়ে দিয়েছি পরিমাণ মতো লবণ, বিট লবণ, সরিষা বাটা এবং কাঁচামরিচ কুচি।
পঞ্চম ধাপ

20220811_110412794.jpg

  • তারপর সেখানে দিয়ে দিয়েছি শুকনো মরিচের গুঁড়ো।
সর্বশেষ ধাপ

20220811_110501922.jpg

  • সব কিছু খুব ভালোভাবে হাত দিয়ে মেখে নিব।

এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের লোভনীয় জাম্বুরা মাখার রেসিপি।

20220811_110543390.jpg

এই ছিল আমার আজকের রেসিপি। করো জিভে জল আসলে আমি দায়ী না🤭। আশা করছি আপনাদের কাছে আমার আজকে রেসিপিটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

জাম্বুরা মাখা রেসিপিটি আসলেই অনেক লোভনীয় হয়েছে। জাম্বুরা আমার অনেক প্রিয়। ছোট বেলায় জাম্বুরা মাখা অনেক খেয়েছি। আপনার রেসিপিটি দেখে জেনো জিভে জল চলে এলো। অনেক সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই লোভনীয় জাম্বুরা মাখার রেসিপি তৈরি করেছেন। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনার এই রেসিপিটি। আমার কাছে জাম্বুরা খেতে ভীষণ ভালো লাগে। এটি মাখলে খুবই সুস্বাদু হয়ে থাকে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা

 2 years ago 

লোভনীয় জাম্বুরা মাখা রেসিপি দেখি তোমার জিভে জল এসে গেল। জাম্বুরা খেতে আমার অনেক বেশি ভালো লাগে আর আপনি অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে জাম্বুরা মাখিয়েছেন অসাধারণ ছিল আপনার জাম্বুরা মাখানোর রেসিপিটা। ধন্যবাদ এত সুন্দর একটি জাম্বুরা মাখানোর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 2 years ago 

জাম্বুরা মাখানো দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো আপু। আমি তৈরি করেছিলাম কিন্তু আপনার মতো এতো মজা মনে হয় হয়নি। কারণ আপনি শুকনো মরিচ ব্যবহার করেছেন। শুকনো মরিচ ব্যবহার করলে সুস্বাদু টা একটু বেশি হয়।জাম্বুরা মাখা রেসিপি টা ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি কোন কিছু মাখানোর মধ্যে শুকনো মরিচ ব্যবহার করলে খেতে খুবই সুস্বাদু হয়। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

আপু আজ বিকেলেই আমি সুস্বাদু জাম্বুরা মাখা খেয়েছি। জাম্বুরা মাখা খেতে ভীষণ ভালো লেগেছিল। এখন আপনার পোস্টে জাম্বুরা মাখা দেখে উপলব্ধি করতে পারছি আপনার তৈরি জাম্বুরা মাখাও খুবই সুস্বাদু হয়েছে। আপনার তৈরি জাম্বুরা মাখাতে আপনি শুকনা মরিচ ও কাঁচা মরিচ দুটোই ব্যবহার করেছেন। ঝাল ঝাল জাম্বুরা মাখা খেতে কিন্তু দারুন লাগে। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া একটু ঝাল ঝাল জাম্বুরা মাখা খেতে আমার কাছেও খুবই ভালো লাগে। কাঁচা মর একসাথে ব্যবহার করলে খেতে আরো বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই লোভনীয় ছবিগুলো দেখেই কেমন যেন মনের মধ্যে করছে, টক জাতীয় খাবার গুলো দেখলে সবারই একটা লোভনীয় ভাব চলে আসে। চমৎকার ছিল জাম্বুরা মাখানো রেসিপি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি টক জাতীয় জিনিস গুলো দেখলে কেমন যেন জিভে জল চলে আসে। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমাদের এলাকায় এটার অন্য নাম। কালকে দেখি আমার দাদী দুটো নিয়ে হাজির, কোথা থেকে নিয়ে এসেছে কে জানে! এখন এই সময়টাই এই ফলটা চলে। সত্যি বলতে খুবই ভালো লাগে খেতে মাখিয়ে। আপনি বিভিন্ন রকমের মসলা দিয়ে এটা মাখিয়েছেন দেখেই জিভে জল আসছে। দারুন হয়েছে আপনার এই জাম্বুরা মাকে রেসিপি।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবাই দেখছি জাম্বুরা খেতে খুবই পছন্দ করে কিন্তু আমার কাছে ভালো লাগেনা।কারণ জাম্বুরা মুখে দিলে যে ঝাঝ লাগে তারজন্য আমি পছন্দ করি না। কিন্তু আপনাদের এই জাম্বুরা ভর্তা দেখে জিভে জল চলে আসল। ধাপগুলি খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ জিভে জল নিয়ে আসা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার মন্তব্য করেছেন আপনি। চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

জাম্বুরা মাখানো আমারও খুবই পছন্দের একটি খাবার ।।একটু ঝাল বেশি হলে খেতে খুবই সুস্বাদু লাগে ।।কিভাবে মাখাতে হবে আপনি তা সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। ধন্যবাদ শেয়ার করার জন্য।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ।একটু ঝাল হলে খেতে আরেকটু বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

জাম্বুরা মাখা আমার কাছে খুবই ভালো লাগে আমি কত তিন দিন আগেও খেয়েছি। আপনি খুবই লোভনীয় একটি খাবার তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41