রবিবারের আড্ডা || ABB Stage Show- Episode-01

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

Abb Show-01.png

শুরুতেই সবাইকে স্বাগতম জানাই আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-প্রথম পর্বে। আমরা সব সময় বলে থাকি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও কিছুটা ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগ সাজানোর চেষ্টা করা হয়। আমরা আশা করছি নতুন এই ভিন্নধর্মী আয়োজনটি সকলের পছন্দ হবে এবং জনপ্রিয়তার শীর্ষে থাকবে।

আমাদের এই আয়োজনটি অর্থাৎ রবিবারের আড্ডাটি মোট তিনটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এগুলোর মাঝে মানে উত্তরগুলো সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে, দ্বিতীয় সেগমেন্টে সেটা করতে পারবেন। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শকসারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেকের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকবে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো সবাই মিলে তারপর আমরা যাবো তৃতীয় সেগমেন্টে অর্থা শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ এবং দিক নির্দেশনা শুনবো। কিভাবে আমরা আমাদের এই কমিউনিটিতে আরো সুন্দরভাবে সাজাতে পারি এবং এর গতিশীলতা ধরে রাখতে পারি। আশা করছি পুরো বিষয়টি সকলের নিকট পরিস্কার।

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @rupok রুপক ভাই, আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত মডারেটর। সংক্ষেপে যদি আপনি নিজের সম্পর্কে কিছু বলতেন? এরপর রুপক ভাই তার সম্পর্কে বিশেষ করে তার স্টিমিট জার্নি সম্পর্কে কিছু তথ্য উপস্থাপন করেন। তারপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

sunda_adda_25-12-2022.png
স্ক্রিনশট ক্রেডিটঃ @alsarzilsiam সিয়াম ভাই

প্রশ্নঃ আপনার স্টিমিটে আসার পিছনে অন্য কারো ভূমিকা ছিলো? সে সম্পর্কে কিছু বলুন?
উত্তরঃ আমি আমার এক আত্মীয়ের মাধ্যমে স্টিমিটের খোঁজ পাই। তারপর আমি নিজ আগ্রহে তার কাছে গিয়ে স্টিমিট সম্বন্ধে বিভিন্ন জিনিষ জেনে তারপর জয়েন করেছিলাম।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগের খবর কিভাবে পেলেন?
উত্তরঃ আমার স্ত্রীর কাছ থেকে প্রথম আমার বাংলা ব্লগের খবর পেয়েছিলাম।

প্রশ্নঃ আপনার জীবনের মজার কোন ঘটনা শেয়ার করুন, যেটা মনে হলে এখনো আপনার হাসি পায়।
উত্তরঃ এখানে রুপক ভাই তার স্কুল জীবনের দারুণ একটা ঘটনা শেয়ার করেন যা একদিকে যেমন দুঃখের ছিলো ঠিক তেমনি অন্য দিকে কিছুটা হাসিরও ছিলো। স্কুল জীবনে কমবেশী সবাই ফাঁকি দিতো কিন্তু রুপক ভাই একটু ভিন্ন রকম ছিলেন এই ক্ষেত্রে, এমনও হয়েছে যে মাত্র দুই ছাত্র ছিলেন ক্লাসে যাদের মাঝে একজন ছিলেন আমাদের রুপক ভাই, তারপর স্যার এসে বললেন তোমরা কেন আছো? তোমরাও চলে যাও। আবার একদিন রুপক ভাই পরিকল্পনা করলেন স্কুল ফাঁকি দিবেন, কিন্তু ঘটনাচক্রে ফাঁকি দিতে গিয়ে সেদিনও স্যারের সম্মুখে পড়েছিলেন।

প্রশ্নঃ আপনার স্কুল জীবনের শিক্ষনীয় কোন ঘটনা শেয়ার করুন।
এই প্রশ্নের উত্তরেও রুপক ভাই তার স্কুল জীবনের শিক্ষকদের কথা বলেন, আমরা সাধারণত কিছু শিক্ষকদের দেখলে ভয় পাই, যাদের চেহারা আমাদের নিকট সর্বদা ভিন্ন রকম থাকে। কিন্তু তাদের স্কুলে নতুন কম বয়সী কিছু শিক্ষক এসেছিলেন যারা এই ক্ষেত্রে কিছুটা পরিবর্তন আনতে পেরেছিলেন এবং শিক্ষক ও ছাত্রদের মাঝে একটা সুন্দর বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী হয়েছিলো, ছাত্র শিক্ষকের মাঝে অলিখিত দূরত্বটা কমিয়ে এনেছিলেন।

প্রশ্নঃ পছন্দের একটি গানের কথা বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।
উত্তরঃ অসংখ্য গান আছে যেগুলো আমার প্রিয়। তার ভেতর দেশাত্মবোধক একটি গান (যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা) এই গানটি আমার অসম্ভব পছন্দের একটি গান। তারপর আমরা সবাই সেই গানটি শুনি, এই ক্ষেত্রে আমাদের সহযোগিতা করেন সিয়াম ভাই।

এবার আমরা শুরু করি উপস্থিত ইউজারদের নিয়ে দ্বিতীয় সেগমেন্ট অর্থা প্রশ্ন-উত্তর পর্ব- যারা প্রশ্ন করতে চায় তাদের স্টেজে আসার সুযোগ দেয়া হয়, এছাড়াও যারা জেনারেল চ্যাটে লিখে প্রশ্ন করতে চায় তাদের বলা হয় যে কোন মডারেটরকে ট্যাগ দিয়ে প্রশ্ন করার জন্য। যারা প্রশ্ন করেন রুপক ভাই তাদের সকলের প্রশ্নের কাংখিত জবাব দেন। তারপর প্রশ্নকারীদের মাঝ হতে তিনজন বিজয়ী নির্বাচন করেন রুপক ভাই।

এখন আমরা রুপক ভাইয়ের কাছে জানতে চাইবো আজকের প্রশ্নোউত্তর পর্বে সেই ভাগ্যবান তিনটি বিজয়ী কারা? রুপক ভাইয়ের বিবেচনায় বিজয়ীরা হলেন- @emranhasan, @bristychaki এবং @moh.arif। অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার চলে যাবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

প্রাইজ-1.png

রবিবারের আড্ডার প্রাইজপুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎতৃতীয় সেগমেন্টে। এখনে আমরা রুপক ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে উনার পরামর্শ বা সাজেশন। রুপক খুবই দারুণ একটা পরামর্শ প্রদান করেন। আমার বাংলা ব্লগ শুরুতে ডাইয়া প্রজেক্টের উপর বেশ জোর দিয়েছিলো কিন্তু এখন সেটা নাই। তাই অনেকেই ডাইয়া প্রজেক্টের নামে ইউটিউট কিংবা অন্যান্য সোস্যাল সাইড হতে শতভাগ কপি করে নিজের নামে চালিয়ে দেন, যা অনাকাংখিত। তাই রুপক ভাই পরামর্শ দেন, যারা ডাইয়া প্রজেক্টে সম্পূর্ণ নিজের ক্রিয়েটিভিটি বা সৃজনশীলতা প্রকাশ করেন তাদের জন্য কিছু করা যায় কিনা? বিশেষ কোন ট্যাগ তাদের জন্য করা হলে এবং তারা তাদের পোষ্ট সমূহে সেই ট্যাগ ব্যবহার করলে আমরা সেগুলোকে চেক করে দেখবো এবং শতভাগ ইউনিক এবং ক্রিয়েটিভিটি পাওয়া গেলে তাদের বিশেষ সাপোর্ট দেয়ার ব্যবস্থা করা যেতে পারে।

আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আ্ড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শোটিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সিয়াম ভাইকে অনুরোধ করি আমার নিজের পছন্দের প্রিয় একটা গান প্লে করার জন্য যার কথা আমি আগেই সিয়াম ভাইকে ডিএম এর মাধ্যমে বলে দিয়েছিলাম। সবাই তারপর সেই গানটি উপভোগ করি এবং তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। যেহেতু প্রথম শো ছিলো তাই অনুভূতির উত্তেজনায় স্ক্রিনশটগুলো নিতে ভুলে গিয়েছিলাম, পরের পর্ব হতে স্ক্রিনশট শেয়ার করার চেষ্টা করবো।

ধন্যবাদ সবাইকে।
@hafizullah

break .png
Leader Banner-Final.pngbreak .png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

break .png

Banner.png

Sort:  
 2 years ago 

রবিবারের আড্ডা সত্যি দারুন কেটেছে। আসলে ভিন্ন ধরনের অভিজ্ঞতা অর্জন করেছি আমরা। সত্যি কথা বলতে আপনার উপস্থাপনা কিন্তু সত্যিই অসাধারণ ছিল ভাইয়া। একেবারে পারফেক্ট ছিল। মনে হচ্ছিল যেন অনেক দিন থেকেই আপনি এই প্রোগ্রামে উপস্থাপনা করছেন। সত্যি ভাইয়া আপনি কিন্তু সবদিক থেকেই সেরা। ভালো লাগলো ভাইয়া কালকের কাটানো মুহূর্তগুলো আজকে আবার সুন্দরভাবে পড়তে পেরে। বিশেষ করে প্রশ্ন পর্ব আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। পরের রবিবারের আড্ডার জন্য অপেক্ষায় রইলাম ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

রবিবারের আড্ডার অনেক গুঞ্জন শুনেছিলাম। কিন্তু ভাগ্যের কি পরিহাস, শেষ পর্যন্ত উপস্থিত থাকতে পারলাম না।। রবিবারের আড্ডায়। কিন্তু আপনার রিভিউ পোস্টে রবিবারের আনন্দঘন মুহূর্তগুলো খুব সুন্দর করে তুলে ধরেছেন এবং অনুভব করতে পেরেছি কতটাই না আনন্দ ছিল সময়টুকু। আমাদের মাঝে এত সুন্দর করে রবিবারের আড্ডার পুনরায় উপস্থাপন করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা অবিরাম ভাইয়া।

 2 years ago 

আশা করছি পরের পর্বে অর্থাৎ পরবর্তী রবিবারের আপনার উপস্থিতি দেখতে পাবো আমরা। ধন্যবাদ ভাই

 2 years ago 

ব্যতিক্রম চিন্তাভাবনা থেকে এই ব্যতিক্রমধর্মী আয়োজন গুলো করা শুধুমাত্র আমার বাংলা ব্লগে'ই সম্ভব। আশা করি "রবিবারের আড্ডা" শো'টি খুব শীঘ্রই জনপ্রিয়তার শীর্ষে থাকবে। গতকালের শো'তে উপস্থিত হয়ে সত্যিই খুব ভালো লেগেছিল। প্রতিটি সেগমেন্ট দারুণভাবে উপভোগ করেছি। অসংখ্য ধন্যবাদ "আমার বাংলা ব্লগের" ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের এত সুন্দর একটি স্টেজ শো আয়োজন করার জন্য।

 2 years ago 

একদমই কারন আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কিছুতে সর্বদা বিশ্বাস করে। আপনাদের ভালোলাগা আমাদের অনুপ্রেরণা। ধন্যবাদ আপু

 2 years ago 

আমার বাংলা ব্লগ খুবই সুন্দর একটি আড্ডার আয়োজন করেছেন তার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই। শ্রদ্ধেয় এডমিন হাফিজ ভাইয়াকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই সুন্দরভাবে পুরো অনুষ্ঠানটি পরিচালনা করার জন্য।রূপক ভাইয়াকেও অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই উনি এত সুন্দর করে প্রতিটি প্রশ্নের উত্তর দিয়েছেন যা সত্যি খুবই ভালো লাগার মতো বিষয় ছিলো।ভাইয়ার কথাগুলো যেমন সুন্দর ছিলো তেমনি অনেক গুরুত্বপূর্ণ ছিলো। এত প্রশ্নের মাঝে আমাকে বিজয়ী করার জন্য ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ জানাই।🙏🙏

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ, আড্ডায় উপস্থিত থাকার জন্য এবং তার সাথে সাথে আপনার মতামত তুলে ধরার জন্য। আমার বাংলা ব্লগ সর্বদা যোগ্যদের মূল্যায়ন করার চেষ্টা করে।

 2 years ago 

মজার সেগমেন্টেটি মিস করেছি 🥺
রুপক ভাইয়ের এই প্লাটফর্মে আসার বিষয় গুলো জানতে পারলাম।তার প্রিয় গান সম্পর্কে জানতে পারলাম। আগামী রবিবার আর মিস করবো না ইনশাআল্লাহ 💞

 2 years ago 

পরের বার আর মিস করিয়েন না তাহলে, মনে রাাখিয়েন পরের রবিবার রাত নয়টা, হা হা হা।

 2 years ago 

অবশ্যই ভাই অবশ্যই

 2 years ago 

রবিবারের আড্ডা সত্যিই অসাধারণ ছিলো। আমরা সকলেই ভীষণ আনন্দ উপভোগ করেছি। আবার ও সব বিষয়ে পড়ে ভীষণ ভালো লাগলো। রুপক ভাইয়া চমৎকার কিছু কথা বলেছিলেন। আমার বাংলা ব্লগ কমিউনিটি মানে চমৎকার চমৎকার উদ্যোগ। সুন্দর উদ্যোগ কে সাধুবাদ জানাই।

 2 years ago 

এটা সত্যি দারুণ একটা বিষয় ছিলো আমাদের জন্য, প্রথম পর্বটা আপনারা এভাবে গ্রহণ করবে সেটা আসলে আমি চিন্তা করতে পারি নাই। ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারের নতুন এই উদ্যোগটি আসলেই চমৎকার ছিলো ৷ গত কাল রবিবারের আড্ডায় থাকতে পেরে অনেক ভালো লেগেছিলো ৷চমৎকার কিছু মুহূর্ত উপভোগ করতে পেরেছি ৷ আশা করি খুব শীঘ্রই এটা আরো বেশি জনপ্রিয় হবে সবার কাছে ৷ ধন্যবাদ আমার বাংলা ব্লগ কমিউনিটিকে আরো নতুন কিছু নিয়ে এগিয়ে যাওয়ার জন্য ৷ আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া গতকাল রবিবারের আড্ডার রিভিউ সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমরা আশা করছি প্রতিটি পর্ব আপনারা এভাবে উপভোগ করতে পারবেন।

 2 years ago 

পুরোটা পড়ার পর বুঝতে পারলাম আমার কপাল কতটা খারাপ!আজকে তিনটা এক্সাম থাকায় গতকাল রাতে এটেন্ড হতে পারিনি।এখন বুঝতেছি কি একটা মুহুর্ত মিস করেছি!
মন থেকে সাধুবাদ জানাই এই উদ্দ্যেগগুলোর জন্য।আমরা সবসময় ব্যতিক্রমীই থাকবো😊।ভালোবাসা রইলো সবার জন্য 💞।

 2 years ago 

একটুও খারাপ না ভাই, সামনের পর্বটিতে উপস্থিত থাকার অনুপ্রেরণা নিয়ে প্রস্তুত থাকেন তাহলে মন পুনরায় ভালো হয়ে যাবে।

 2 years ago 

গতকালকের আড্ডায় খুব বেশি আনন্দ করেছি। আসলে এইরকম মুহূর্তগুলো সবার মাঝে শেয়ার করে রূপক ভাই যেমন আনন্দ পেয়েছে ঠিক তেমনি আমরাও আনন্দ পেয়েছি। বিভিন্ন রকম প্রশ্ন জানতে পেরেছি। পরবর্তীতে আরো একজন অতিথির অপেক্ষায় রইলাম। তবে সত্যি বলতে আপনার উপস্থাপনায় একদম মুগ্ধ হয়ে গেছি ভাইয়া।

 2 years ago 

জ্বী আমরা আশা করছি ইউজারদের যখন অতিথি হিসেবে স্টেজে আনা হবে তখন আরো বেশী উপভোগ্য হয়ে উঠবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67