আমার এ সপ্তাহের ৬টি পোস্টের রিভিউ। 10% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ- ১৫ বৈশাখ | ১৪২৯, বঙ্গাব্দ | বৃহস্পতিবার| গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম।

GridArt_20220428_111800286.jpg

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। আপনারা ভালো থাকলেও গরমে আমার কিন্তু কাহিল অবস্থা। আকাশে মেঘের ছিটেফোঁটাও নেই। সূর্য দেবতা যেন প্রচন্ড আক্রোশে সবকিছু পুড়িয়ে ছারখার করে দিতে চাচ্ছে। এমন অবস্থায় ভাল থাকা আসলেই অনেক কষ্টের। যাই হোক আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব আমার সর্বশেষ ৬টি পোস্ট এর রিভিউ। তো আসুন শুরু করা যাক আজকের রিভিউ।

20220420_204325.jpg

Link

কাঁচা আমের টক, ঝাল, মিষ্টি আচার।

বৈশাখ মাসের শুরুতে বাজার থেকে আমি কিনেছিলাম প্রতি কিলো 100 টাকা দরে। তারই কয়েকটা দিয়ে বানিয়েছিলাম টক ঝাল মিষ্টি স্বাদের সুস্বাদু এই আচার। এই আচার পছন্দ করবে না এমন মানুষের সংখ্যা খুবই কম। রেসিপিটি শেয়ার করেছিলাম আপনাদের সঙ্গে।

CamScanner 04-22-2022 10.48_1.jpg

Link

আমার আঁকা প্রথম ছবি।

আমার বাংলা ব্লগে প্রতিদিনই দারুন দারুন সব পেইন্টিং প্রকাশিত হয়। অনেক ভালো মানের শিল্পী আছে আমাদের এই কমিউনিটিতে। তাদের ছবিগুলো দেখে রীতিমতো চোখ ফেরানো দায়। এইসব ছবি দেখতে দেখতে আমার মধ্যেও ইচ্ছা জেগে ছিল ছবি আঁকার। তাই রং তুলি নিয়ে বসে গিয়েছিলাম ছবি আঁকতে। আমার বাংলা ব্লগে প্রকাশিত এটাই আমার প্রথম পেইন্টিং। সবার কাছ থেকেই বেশ ভালো উৎসাহ পেয়ে ছিলাম।

20220420_171815.jpg

Link

বাটা মাছের দোপেয়াজা।

আমার পছন্দের মাছগুলোর মধ্যে বাটা মাছ অন্যতম। রূপালী বর্ণের এ মাছটি দেখতে খুবই চমৎকার। আর দামও মোটামুটি হাতের নাগালে। তাই দরিদ্র মানুষের পক্ষেও এ মাছের স্বাদ গ্রহণ করা বেশ সহজ ব্যাপার।দুঃখের বিষয় কাটার পরিমাণ একটু বেশি হওয়ায় আমাদের বাসায় কেউই তেমন একটা খেতে চায় না এইমাছ। আমার প্রিয় এই মাছের দোপেয়াজা রান্না করেছিলাম কয়েকদিন আগে।

20220411_165517.jpg

Link

রেনডম ফটোগ্রাফি।

ছবি তোলা আমার কাছে একটা নেশার মত। বন্ধুদের সাথে যখন যেখানে ঘুরতে যাই মোবাইলের ক্যামেরায় ধারণ করে নিয়ে আসি আশেপাশের সবকিছু। এছাড়াও আশেপাশে যখন যা ভাললাগে তাই ধারণ করে ফেলি মোবাইল ফোনের ক্যামেরায়। এরকম বেশ কিছু ছবি নিয়ে সাজিয়েছিলাম সাপ্তাহিক রেনডম ফটোগ্রাফি।

evolution-g55c5e8546_1920.jpg

Link

আমার ভাবনা।

মানুষের মন বড়ই বিচিত্র। বয়সের সঙ্গে সঙ্গে মানুষের চিন্তাভাবনায় আসে ব্যাপক পরিবর্তন। তবে কিছু চিন্তার ক্ষেত্রে মানুষের মধ্যে ভিন্নতা নেই। মানুষের উৎপত্তি, জীবনের উদ্দেশ্য বা মৃত্যু এজাতীয় বিষয়গুলো আমরা কখনই খুব গভীরভাবে ভাবিনা। মৃত্যুর মতো একটি অলঙ্ঘনীয় সত্যকে আমরা বরাবরই পাশ কাটিয়ে যেতে চাই। এসমস্ত উদ্ভট চিন্তাভাবনাগুলো উপস্থাপন করেছিলাম আপনাদের সামনে।

Link

ব্যর্থ প্রেম- সুনীল গঙ্গোপাধ্যায়।

ব্লাক্স দাদার আয়োজনে কমিউনিটিতে ইতিমধ্যেই দুই দুই টি কবিতা আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। কবিতা আবৃত্তি করার মতো যোগ্যতা না থাকলেও দুইটি প্রতিযোগিতাতেই আমি অংশগ্রহণ করার ধৃষ্টতা দেখিয়েছে। সত্যি বলতে আমাদের এই কমিউনিটিতে বেশ কয়েকজন দক্ষ আবৃত্তিকার রয়েছেন। এই প্রতিযোগিতার মাধ্যমে একদিকে যেমন কমিউনিটির পরিবেশ চাঙ্গা হয়ে ওঠে তেমনি মানুষের শিল্প সাহিত্য বিষয়ক চর্চাও এক ধাপ এগিয়ে যায়।

আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।

Photographer@ferdous3486
DeviceSamsung M21
Sort:  
 2 years ago 

আপনার এই সপ্তাহে বেশ ভালো পোস্ট ছিল আমি তিনটি পোস্ট আগে দেখছিলাম। আজকে বাকি গুলো ও দেখে নিলাম। রেনডম ফটোগ্রাফি পোস্ট ভালো লাগল এবং কবিতা সব মিলিয়ে একাকার। ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর ব্লগ আমাদের উপহার দেওয়ার জন্য ভালোবাসা অভিরাম।

 2 years ago 

আপনার মত ভাই ব্রাদার আছেন বলেই আমার এই কাজ চালিয়ে যাওয়া। আসলে উৎসাহ না পেলে কোন কাজই সম্ভব হয়না। ধন্যবাদ ভাই এভাবে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনার এ সপ্তাহের পোস্ট গুলো খুবই চমৎকার ছিল এরমধ্যে আপনার পেইন্টিং টা আমার কাছে খুবই ভালো লেগেছে এখানে আপনি খুব সুন্দর ভাবে ছবিটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।
পাহাড়ের উপরে সবুজ পাতাবিশিষ্ট গাছ এবং নীল আকাশ সব মিলিয়ে চমৎকার

 2 years ago 

ওটা ছিল আমার আঁকা প্রথম ছবি। এ সপ্তাহে আশা করি আরো ছবি দেখতে পাবেন। উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ মোস্তাফিজুর ভাই।

 2 years ago 

ভাই আপনার এ সপ্তাহের ৬টি পোস্টই আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। প্রত্যেকটি পোস্টই দুর্দান্ত হয়েছে। আপনার পোস্টের রেনডম ফটোগ্রাফি এবং আপনার দরাজ কণ্ঠে কবিতা আবৃত্তি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। খুবই চমৎকার চমৎকার পোস্ট গুলো আমাদের মাঝে নতুন করে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কবিতা যে আপনার সত্যি সত্যি ভালো লেগেছে এটা জেনে অবাক হলাম। আপনারা আছেন বলেই আমার এই চেষ্টা চালিয়ে যাওয়া। শুভকামনা রইল আপনার জন্যেও।

 2 years ago 

এ সপ্তাহে আপনার 6টি পোস্ট রিভিউ আবারো দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দর সুন্দর পোস্ট করেছিলেন। একসাথে পোস্টগুলো দেখতে পেয়ে ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখা যাচ্ছে আমার পোস্টগুলো র একজন নিয়মিত পাঠক আছেন। অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই, সব সময় এভাবে পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

এ সপ্তাহে আমি অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করেছেন, আপনার বাটা মাছের দোপেয়াজা দেখে লোভ লেগে গেলো ভাইয়া, আর আর্ট পোস্ট গুলোও অনেক সুন্দর ছিলো, প্রতিটি পোস্ট মন কেরে নেওয়ার মত ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আট পোষ্ট টি ছিল এই কমিউনিটিতে আঁকা আমার প্রথম ছবি। আপনার ভালো লেগেছে জেনে আমি আনন্দিত। আর বাটা মাছ ব্যক্তিগতভাবে আমিও অনেক পছন্দ করি। ধন্যবাদ

 2 years ago 

ওয়াও! ভাই তো দেখি এই সপ্তাহে অনেক চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও দু-একটি দেখেছি তবে রিভিউ আকারে প্রকাশ করার মাধ্যমে বাকি গুলো দেখতে পেলাম খুব ভালো লাগলো ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই রিভিউ আকারে পোস্ট গুলো পুনরায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে সব সময় তো আর কাজের মান একরকম হয় না তাই কোনটা ভালো লাগবে কোনটা খারাপ লাগবে এটাই স্বাভাবিক। তবে আপনার মন্তব্যগুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার পোস্ট রিভিউ শেয়ার করেছেন। আপনার এই পোস্ট রিভিউ দেখেই বোঝা যায় আপনি অনেক সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করে থাকেন আপনার এই পোস্টগুলো আমি এর আগেও দেখেছিলাম আমার কাছে বাটা মাছের দোপেয়াজা রেসিপি অনেক বেশি ইউনিক লেগেছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

বাটা মাছের বড় সুবিধা এটা দামে অনেক সস্তা আর খেতেও অনেক সুস্বাদু। আপনিও এভাবে চেষ্টা করে দেখতে পারেন। ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া আপনার করা এই সপ্তাহের ৬ টি পোস্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার আঁকা প্রথম ছবি ও টক ঝাল আমের আচার আমার কাছে অনেক ভালো লেগেছে। খুবই চমৎকার পোস্ট আপনি এই সপ্তাহে আমাদের উপহার দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু আপনি যেভাবে কাজ করে যাচ্ছেন আশাকরি এই কমিউনিটিতে খুব শীঘ্রই ভালো কোন অবস্থান তৈরি করে নিতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এ সপ্তাহে আপনার করা প্রত্যেকটা পোস্ট ছিল অসাধারণ। আপনি খুবই সুন্দর ভাবে প্রত্যেকটা পোস্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সে সকল পোস্ট গুলো আমাদেরকে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

পোস্ট তৈরি করার সময় চেষ্টা করি আমার সর্বোচ্চটা দিতে। তার পরেও ঘাটতি থেকে যায়। আশা করি এভাবেই পাশে থাকবেন সব সময়।

 2 years ago 

ভাইয়া আপনার এ সপ্তাহের ৬টি পোস্টের রিভিউ দেখে অনেক ভালো লাগলো। চমৎকার চমৎকার পোস্ট ছিলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এভাবেই এগিয়ে যান

আপনার লেখায এ লাইনটি আমার অনেক ভালো লাগে। কাজের ক্ষেত্রে আগ্রহ বাড়িয়ে দেয় বহুগুণ। দোয়া করবেন যেন সত্যি সত্যি এভাবেই যেন এগিয়ে যেতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63077.53
ETH 2471.91
USDT 1.00
SBD 2.66