আমার কবিতা পোষ্টের সংগ্রহশালা: কাব্যিক অনুভূতি।

in আমার বাংলা ব্লগ10 months ago
আমার কবিতা পোষ্টের সংগ্রহশালা:
কাব্যিক অনুভূতি

ছবিটি কেনভা দিয়ে তৈরি

✍️ সুত্রপাত ✍️

শুভ রাত্রি #amarbanglablog পরিবার 🌄। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমার আজকের আয়োজন। কবিতা লিখার মোটামুটি এক বছর পূর্ণ হয়েছে এবং প্রতি সপ্তাহে একটি করে কবিতা উপহার দেয়ার চেষ্টা করছি। আমি বিষয়ভিত্তিক কবিতা লিখতে পছন্দ করি, আগে চেষ্টা করি কল্পনার জগতে হারিয়ে যেতে। এরপর মনের মাঝে যে অনুভূতিগুলো আসে সেগুলো গুছিয়ে লিখার চেষ্টা করি। সবথেকে যে বিষয়টি ভালো লাগে তা হলো আমার গুছানো কবিতার লাইনগুলো আপনাদের ভালো লাগে। আপনাদের চমৎকার মন্তব্য সবসময়ই আমাকে এগিয়ে যেতে সহযোগিতা করে।

যাইহোক আজ আবারো আমার সেই গোছানো কবিতাগুলোর সংগ্রহশালা নিয়ে হাজির হলাম, আশাকরি আপনাদের ভালো লাগবে।

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQw...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

✨ আমার কবিতা পোষ্টের সংগ্রহশালা ✨

স্বরচিত কবিতা: দুষ্টু মিষ্টি ভালোবাসা 💘 || Written Poem: Naughty Sweet Love.💘

তুমি যখন তপ্ত রোদে আমায় পোড়াও
তবে আমার রোদে পোড়ার কথা ছিল
কিন্তু তপ্ত রোদে কোমলতা খুঁজে পেলাম
একটা শীতল অনুভূতি ছড়িয়েছে দেহে।

তুমি যখন ঝড় হয়ে হানা দাও জীবনে
তবে আমার লন্ডভন্ড হবার কথা ছিল
কিন্তু আমি অগোছালো মিষ্টতা পেলাম
একটা রাগী ভয়ানক সৌন্দর্য খুঁজে পেলাম।

ভালোবাসার অনুভূতিগুলো অন্যরকম। অনেকটা এই রোদ এই বৃষ্টির মতো। মাঝে মাঝেই সুখের সাগরে ভেসে এগিয়ে যাওয়া আবার দুঃখের সীমাহীন প্রান্তর পাড়ি দেয়া। তাছাড়াও মাঝে মাঝেই ভালোবাসার দুষ্টু মিষ্টি অনুভূতি তো রয়েছেই। আসলে সবমিলিয়ে জীবন আর এভাবেই আবেগ অনুভূতি নিয়ে এগিয়ে যেতে হবে। এধরনের চমৎকার অনুভূতি নিয়ে কবিতাটি লিখা।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

স্বরচিত কবিতা: হৃদয়ের সম্মতি। || Own Poetry: Consent of the heart.

তুমি ছাড়া আজ নিঃস্ব আমি
তোমাকে ঘিরে যত পাগলামী
তোমাতে হারাই, তোমাতে জড়াই
এ যেন এক খুনসুটির লড়াই।

তোমার ঐ মিষ্টি চাঁদ বদন
ছড়িয়ে দেয় হৃদয়ের জ্বলন।
একটু দেখা চোখের পলকে
আনন্দের বন্যা আমার ললাটে।

প্রিয়জনের ভালোবাসা পাওয়ার জন্য প্রেমিক হৃদয় ছটফট করতে থাকে। কতভাবে চেষ্টা করে যায় প্রিয়ার হৃদয়ের সম্মতি পাওয়ার জন্য, কিন্তু এতো সহজে প্রিয়তমা ধরা দেয় না। শত উপমা আর শত কথা সব প্রিয় মানুষটাকে ঘিরে, শেষ পর্যন্ত কি সত্যিই মিলবে প্রিয়তমার হৃদয়ের সম্মতি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

স্বরচিত কবিতা: মেয়ে তুমি কি বোঝ ? || Original Poetry by me.

মেয়ে তুমি কি ভালোবাসা বোঝ?
অমন মায়াবী চোখে কাকে খোঁজ?
মেয়ে তুমি কি স্বপ্নে হারাও?
অমন মিষ্টি ঠোঁটে হাঁসিতে ভোলাও।

মেয়ে তুমি কি হবে আমার আকাশ?
অমন নীল রঙে আমার হাঁসফাঁস।
মেয়ে তুমি কি জোছনা হবে ?
অমন মিটি মিটি আলো ছড়াবে।

সত্যিই কি প্রিয় মানুষটা ভালোবাসার মানে বোঝে?
নাকি সব বুঝেও ছলনার আশ্রয় নেয়? যাইহোক প্রমিকের হৃদয়ের তীব্র জ্বলুনি তার আচরণে প্রকাশ পায়, তাতে কি? অবুঝ মেয়েটা বুঝেও না বোঝার ভান করতে থাকে। এদিকে তার হৃদয়ের সম্মতির জন্য পাগল পারা হয়ে ঘুরতে থাকে চারিদিকে।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

স্বরচিত কবিতা: শীত এলো রে ❄️ এবং আমার প্রস্তাব শীত বস্ত্র বিতরণ উৎসবের।

হিম হিম আভা ছড়িয়ে শীত এলো রে
মিষ্টি রোদ সকাল বেলায় খোলা দুয়ারে
শীতলতা ছড়িয়েছে প্রকৃতির মাঝে
নবরুপে সেজেছে আজ স্নিগ্ধতার সাজে।

কন কন শীত যেন হাড় কাঁপিয়ে
নবান্ন উৎসব যেন আনন্দ দাপিয়ে
নতুন ধানের গন্ধে চারিদিক মাতোয়ারা
পিঠা পুলি উৎসব যেন আনন্দের ফোয়ারা।

শীত প্রায় এলো বলে, যে যাই বলুক শীতকাল আমার প্রিয় ঋতু। শীতের হিমেল হাওয়া যেমন হাড় কাঁপানো ঠান্ডা লাগিয়ে দেয় তেমনি চমৎকার একটা অনুভুতি এনে দেয়। শীতকালে বিভিন্ন রকম পিঠা পায়েস করা হয় যা সত্যিই লোভনীয় স্বাদের খাবার। তেমনি শীতের কিছু খারাপ দিক রয়েছে যেমন কিছু মানুষ শীত বস্ত্রের অভাবে ভীষণ কষ্ট করে, আমি পুরো শীতের অনুভূতি ঘিরে কবিতাটি লিখার চেষ্টা করেছি।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ.png

🍃পরিশেষ 🍃

এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি আমার কবিতা পোষ্টের সংগ্রহশালা আপনাদের ভালো লেগেছে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে একটি করে কবিতা উপহার দিতে, সবার অনুপ্রেরণা আমার এগিয়ে যাওয়ার শক্তি। সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিলাম আজকের মতো।



Black and White Modern Company Presentation (1).gif

ছোট্ট পরিসরে পরিচিতি

আমি ইন্জিনিয়ার ইমরান হাসান। মেশিন নিয়ে পেশা আর ব্লগিং হলো নেশা। কাজ করি টেকনিক্যাল সাপোর্ট ইন্জিনিয়ার হিসেবে একটি বেসরকারি প্রতিষ্ঠানে। অবসর সময়ে ব্লগিং করি নিজের মনের খোরাক আর একটু পরিবারকে ভালো রাখার জন্য। আমি আবেগী, বড্ড জেদি, নিজেই নিজের রাজ্যের রাজা। কেউ কোথাও থেমে গেলে সেখান থেকে শুরু করতে ভালোবাসি। আমার শখ ছবি তোলা, বাগান করা আর নতুন জায়গায় ঘুরতে যাওয়া। মানুষকে আমি ভালোবাসি তাই মানুষ আমায় ভালোবাসে।

আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

💚 বিদায় নিলাম 💚

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1ejFJCaMLR3zrx1iztXmdz4AFKcaXPfpHbadyDS7yzWTRRjc8kkRjGZNGVw27n8Q3Mi19jpMVHLYFyQ4NZ.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপনার বিষয়ভিত্তিক কবিতা গুলো সত্যি ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর সুন্দর বিষয়ের উপরে কবিতা লিখে থাকেন। আপনার কবিতার পটভূমি গুলো সব থেকে বেশি ভালো লাগে। সব সময়ই চেষ্টা করেন ভিন্ন রকম পোস্ট শেয়ার করতে। ভালো লাগে আপনার পোস্ট গুলো পড়তে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

ধন্যবাদ লিমন আমার কবিতা পোষ্টের সংগ্রহশালা পড়ার জন্য। কবিতা লিখতে ভালোই লাগে আমার।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনি সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেন। ভাই আপনার লেখা ভালবাসা কেন্দ্রিক কবিতাগুলো বেশি ভালো লেগেছে। আপনার কবিতা লেখার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সত্যি বলতে অবাক লাগছে এক সাথে এত গুলো কবিতা পড়তে পারবো। কিংবা এক সাথে এত গুলা কবিতা দেখতে পাবো। কারণ ভালো লাগার প্রথম কারণ হচ্ছে যে আপনার কবিতা গুলো দারুন হয়। আপনি খুব সুন্দর বিষয় ভিত্তিক কবিতা গুলো লিখেন। সেই সাথে আপনার কবিতা গুলোর মর্মতা অনেক বেশি। অনেক ধন্যবাদ এক সাথে এত গুলো কবিতা পোস্টের সংগ্রহশালা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার কবিতা আপনার ভালো লাগে জেনে ভীষণ খুশি হলাম। চেষ্টা করে যাচ্ছি প্রতি সপ্তাহে একটি করে কবিতা উপহার দেয়ার।

 10 months ago 

আপনার কবিতাগুলো পড়তে আমি অনেক বেশি পছন্দ করি৷ আর আপনার সবগুলো কবিতাই আমি পড়েছি। আর আজকের আপনার এই কবিতার সংগ্রহশালা দেখে খুবই ভালো লাগলো। এখানে আপনি আপনার অনেকগুলো কবিতাকে একসাথে শেয়ার করেছেন। এই কবিতাগুলোর মধ্যে কয়েকটি কবিতা আমার পড়া হয়নি। যা আজকে আপনার এই পোস্ট থেকে পড়ে নিব।

 10 months ago 

আমার বাংলা ব্লগে প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে আজ আপনার কবিতা লেখার একটি বছর পূর্ণ হয়েছে জেনে সত্যি খুব ভালো লাগলো। আপনার মনের অনুভূতি দিয়ে প্রতিটা কবিতা খুব সুন্দর ভাবে গুছিয়ে লিখেন আর আমার কাছেও আপনার এই কবিতা পড়তে অনেক ভালো লাগে। আপনার সবগুলো কবিতা হয়তো পড়ার সুযোগ হয়নি তবে আজ সংগ্ৰহশালায় এই কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু।
আমার কবিতাগুলো পড়েছেন জেনে খুশি হলাম। দোয়া রইল আপনার জন্য।

 10 months ago 

আপনার কবিতাগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি বিভিন্ন টপিক নিয়ে এই কবিতা গুলো লিখেছেন। আপনার এই সবগুলো ফটোগ্রাফির থেকে যদিও প্রত্যেকটা কবিতা পড়া হয়নি তবে এই সমালোচনা পোস্টের মাধ্যমে দেখতে পেরে অনেক ভালো লেগেছে। আমার তো মনটা একেবারে ভরে গেল এতগুলো কবিতা একসাথে পড়তে পেরে।

 10 months ago 

আপনার কবিতার সংগ্রহশালা থেকে সবগুলো কবিতা একত্রে দেখে ও পড়তে পেড়ে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি কবিতা লিখেন। আপনার পোস্টগুলো একটু ব্যতিক্রম হয় পড়তেও অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35