স্বরচিত কবিতা: হৃদয়ের সম্মতি। || Own Poetry: Consent of the heart.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
স্বরচিত কবিতা: হৃদয়ের সম্মতি


স্বরচিত কবিতা.jpg

ছবিটি পিক্সাবে থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

শুভ দুপুর আমার বাংলা ব্লগ পরিবার। সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি। আজকে আবারো একটি মিষ্টি কবিতা নিয়ে হাজির হলাম। আজকের কবিতাটি মিষ্টি বলছি কারন এতে ভালোবাসার মিষ্টি কিছু অনুভূতি ছড়িয়ে আছে। হৃদয়ের সম্মতি টাইটেলে লিখেছি কবিতাটি। এখানে প্রিয়তমার প্রতি তীব্র ব্যাকুলতা পরিলক্ষিত হয়েছে। ভালোবাসার মানুষটিকে একটু দেখা আর কাছে পাওয়ার অনুভূতি ছড়িয়ে পড়েছে পুরো কবিতা জুড়ে। একটু সম্মতির আশায় চেষ্টা চালিয়ে যায় প্রেমিক হৃদয়। বাঁকা চোখের কিছুটা সম্মতি পেয়ে সুখের ঘর বাঁধার স্বপ্ন দেখে প্রেমিক হৃদয়। এই ছিল আমার আজকের কবিতার পটভূমি, তো চলুন পড়ে আসি কবিতাটি।

" হৃদয়ের সম্মতি "

তুমি ছাড়া আজ নিঃস্ব আমি
তোমাকে ঘিরে যত পাগলামী
তোমাতে হারাই, তোমাতে জড়াই
এ যেন এক খুনসুটির লড়াই।

তোমার ঐ মিষ্টি চাঁদ বদন
ছড়িয়ে দেয় হৃদয়ের জ্বলন।
একটু দেখা চোখের পলকে
আনন্দের বন্যা আমার ললাটে।

বাঁকা চোখের একটু চাহনি
তীর হয়ে বিঁধে বুকের গহীনে
চিনচিন ব্যাথা বাড়ায় ব্যাকুলতা
মনে হয় যেন সম্মতির শীতলতা।

উন্মাদনা ছড়িয়ে বলতে চাই
ভালোবাসি, ভালোবাসি তোমায়
জড়িয়ে নাও না বাহুডোরে
আর করোনা দুষ্টুমির লড়াই।

তোমায় নিয়ে বাঁধবো সুখের নীড়
ঘুরে বেড়াবো হয়ে লাল ফড়িং
জীবনের রং ছড়িয়ে রঙিন
দুঃখেরাও পথ হারিয়ে সঙিন।

তোমার আমার মিষ্টি বাঁধন
যেন সাক্ষাত বিধাতার লিখন
হারাতে চাইনা তোমায় আমি
কেউ না বুঝুক জানে অন্তর্যামী।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

কেমন লাগলো আমার আজকের দুষ্টু-মিষ্টি হৃদয়ের সম্মতি কবিতাটি। কেমন লাগলো আমার কবিতা ? জানতে চাই আপনাদের কাছে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মতো বিদায় নিচ্ছি।

আপনার ছোট্ট একটি ভোট ভীষণ মূল্যবান

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

তোমার আমার মিষ্টি বাঁধন
যেন সাক্ষাত বিধাতার লিখন
হারাতে চাইনা তোমায় আমি
কেউ না বুঝুক জানে অন্তর্যামী।

আপনি ঠিকই বলেছেন ভালোবাসার মানুষটিকে কেউ হারাতে চায়না। ভালোবাসা গুলো অদ্ভুত। একেকজন এর ভালোবাসার গল্প একেক রকম। আপনার কবিতাটি মধ্যে ভালোবাসার মানুষটিকে কাছে পাওয়ার অনুভূতি ফুটিয়ে তুলেছেন। আপনার কবিতা গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো 🤲

 2 years ago 

সত্যিই প্রিয় মানুষকে কেউ হারাতে চায় না। একমাত্র বিধাতা মনের খবর জানেন।

 2 years ago 

আপনি কিন্তু ঠিক বলেছেন ভাইয়া আপনার আজকের কবিতাটি খুবই মিষ্টি কবিতা। কবিতা লাইন পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আশা করি পরবর্তীতে এই রকম সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে আরো শেয়ার করবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀

 2 years ago 

এই প্রিয় মানুষটাকে নিয়েই যত পাগলামী আমাদের! প্রিয়সীর বাকা চোখের চাহনি যেন হৃদয়ের গহীনে ঝড় তোলে! তবে প্রিয়সীকে জীবনে পেলেই যেন জীবনটা স্বার্থক! চমৎকার হয়েছে ভাইয়া 🌼

 2 years ago 

ধন্যবাদ ভাই।

ভালোবাসার মানুষের সামনে গিয়ে এই কথাগুলো বললে, সে তখনই আপনার প্রতি মুগ্ধ হয়ে যাবে। রীতিমতো ভালোবাসার মানুষকে পাওয়ার তীব্র আকাঙ্ক্ষা এবং তার প্রশংসা প্রকাশ পেয়েছে আপনার কবিতার মাধ্যমে। সত্যিই বেশ ভালো লিখেছেন।

 2 years ago 

না ভাই আর কাউকে বলতে হবেনা আমার। বাসায় একজন রয়েছেন স্থায়ীভাবে 🤗 আপনার জন্য একটা সুযোগ রয়েছে, এপ্লাই করবেন আশাকরি ☺️

 2 years ago 

আসলেই প্রেয়সীর বাকা চাহনী, তীরের থেকেও মারাত্মক।হৃদয় এফোড়-ওফোড় করে দেয়।অনেক রোমান্টিক হয়েছে কবিতাটি।পড়ে অনেক ভাল লাগল।ধন্যবাদ ভাইয়া অসাধারণ রোমান্টক কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
প্রয়সীর বাঁকা চাহনি সবসময়ই বুকে আঘাত হানে।

 2 years ago 

উন্মাদনা ছড়িয়ে বলতে চাই
ভালোবাসি, ভালোবাসি তোমায়
জড়িয়ে নাও না বাহুডোরে
আর করোনা দুষ্টুমির লড়াই

খুব সুন্দর একটি কবিতা আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি মাঝে মাঝে বেশ কিছু চমৎকার উক্তি দিয়ে কবিতাগুলো লিখেন আমার কাছে খুবই ভালো লাগে। আপনার এই কবিতা পাঠ করতে হৃদয়ের গভীর থেকে অনুভূতি প্রকাশ করতে হয়।

 2 years ago 

হৃদয়ের গভীর থেকে কোন কিছু অনুভব করলেই একমাত্র ভালো লাগা কাজ করে। অসংখ্য ধন্যবাদ আপু হৃদয় দিয়ে কবিতাটি অনুভব করার জন্য।

 2 years ago 

আসলেই তাই, এই কবিতাটি খুব মিষ্টি একটি কবিতা। কবিতার মধ্যে ভালোবাসার দুষ্টু মিষ্টি অনুভূতি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। কবিতাটি পড়ে আসলেই খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ার জন্য 🥀

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65