স্বরচিত কবিতা: মেয়ে তুমি কি বোঝ ? || Original Poetry by me.

in আমার বাংলা ব্লগ2 years ago
স্বরচিত কবিতা :
মেয়ে তুমি কি বোঝ ?


স্বরচিত কবিতা (1).jpg

ছবিটি পিক্সাবে থেকে নিয়ে কেনভা দ্বারা তৈরি

" পটভূমি এবং আলোকপাত "

ভালোবাসা বড় অদ্ভুত জিনিস। কেউ আছে সত্যিকারের ভালোবাসা না বুঝে দূরে ঠেলে দেয় আবার কেউ কেউ একটু ভালোবাসার ছোঁয়া পেতে ব্যাকুল হয়ে ওঠে। আসলে এই বিষয়টি বড্ড গোলমেলে। ভালোবাসাকে জীবনের ছন্দ, আনন্দ কিংবা বিপত্তি যাই বলুন না কেন এর একটা বড় প্রভাব আমাদের জীবনে দেখা যায়। বলতে পারেন এটা ছাড়া আমাদের জীবন অনেকটাই অর্থহীন। তাইতো ভালোবাসার ছোঁয়া পেতে প্রেমিক হৃদয় বারবার ছুটে যায় প্রয়সীর হৃদয় হরণ করতে। বেশ ব্যাকুলতা নিয়ে বারবার ব্যার্থ হয়ে ও চেষ্টা চালিয়ে যায় নিজের মতো করে আর উপমা দিতে থাকে নিজের অনুভূতিগুলো দিয়ে। সে কখনো ক্লান্ত হয়না কারন প্রেয়সীর হৃদয় পাওয়াই তার একমাত্র উদ্দেশ্য।

এরকম কিছুটা অনুভূতি নিয়ে কবিতা লিখার চেষ্টা করেছি। জানিনা কেমন লাগবে আপনাদের তবুও চলুন কবিতাটি পড়ে আসি।

মেয়ে তুমি কি বোঝ ?

মেয়ে তুমি কি ভালোবাসা বোঝ?
অমন মায়াবী চোখে কাকে খোঁজ?
মেয়ে তুমি কি স্বপ্নে হারাও?
অমন মিষ্টি ঠোঁটে হাঁসিতে ভোলাও।

মেয়ে তুমি কি হবে আমার আকাশ?
অমন নীল রঙে আমার হাঁসফাঁস।
মেয়ে তুমি কি জোছনা হবে ?
অমন মিটি মিটি আলো ছড়াবে।

মেয়ে তুমি কি হবে আমার নিঃশ্বাস?
অমন হৃদপিন্ডে রবে না দীর্ঘশ্বাস।
মেয়ে তুমি কি হৃদস্পন্দন টের পাও?
অমন ভালোবাসা যপছে সাড়া দাও।

মেয়ে তুমি কি হবে বর্ষায় স্নাত?
অমন বর্ষায় ধুয়ে যাবে ক্লেশ।
মেয়ে তুমি কি টের পাও অশ্রুজল?
অমন অঝরে ঝড়ছে ধরা দাও।

মেয়ে তুমি কি হবে আমার প্রিয়তমা?
অমন ভালোবাসা দেবে গো তিলোত্তমা।
মেয়ে তুমি কি দেখেছো আমার মরন?
অমন ভালোবাসায় করলাম বরন।



❤️‍🔥 পরিশেষ ❤️‍🔥

এই ছিল আমার কবিতার লাইনগুলো। আপনাদের কেমন লাগলো আশাকরি জানাবেন। আজকের মতো এখানেই বিদায় নিলাম। তবে খুব তাড়াতাড়ি ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণ পর্যন্ত বিদায় নিলাম 🤗




3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjVagCKakAuSTsQyj2bkd5a1qGy627tazWyRR8KvSGF5XUzUYGAJxbEm1Wagp...oir1T9XCqiGTh8bScur5DPK6L8ezK64pgqQkMoRLpnbMPpgM39QfD85m551fNjvVZABToby9FGtQTSDLritVkg3vFrE74djU36yesYz7VGsMpQkZ3P14kTotDL.png

banner-abbVD.png


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

https://steemitwallet.com/~witnesses



VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

মেয়ে তুমি আমার স্বপ্ন- আশা
আমার ভালোবাসা,
কবিতায় উপমা তুমি
আমার মুখের ভাষা।

তুমি আমার বাঁচা- মরা
কান্না এবং হাসা,
আশাকরি বুঝেছ মেয়ে
আমার ভালোবাসা।

কবিতা পড়ে মুগ্ধ হলাম
উপমা ভরপুর,,
ও প্রিয় মেয়ে তুমি
যেওনাকো দুর,,,,,,
♥♥

 2 years ago 

অনেক ধন্যবাদ জানাই আপনাকে এতো চমৎকার করে মন্তব্য করার জন্য।
আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

মেয়ে তুমি কি হবে আমার প্রিয়তমা?
অমন ভালোবাসা দেবে গো তিলোত্তমা।
মেয়ে তুমি কি দেখেছো আমার মরন?
অমন ভালোবাসায় করলাম বরন।

আপনি ঠিক বলেছেন।প্রেমিক কখনো ক্লান্ত হয়না কারন প্রেয়সীর হৃদয় পাওয়াই তার একমাত্র উদ্দেশ্য। মেয়ে তুমি কি বোঝ ? কবিতা আমার ভীষণ ভালো লাগলো। আসলে আপনি অনেক সুন্দর করে কবিতা লেখার চেষ্টা করেছেন। আপনার কবিতা বরাবরই আমার ভীষণ ভালো লাগে। কবিতার প্রতিটি লাইন চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা লিমন চেষ্টা করছি ভালো লিখার। জানিনা কেমন হচ্ছে তবে চেষ্টা করে যাবো ইনশাল্লাহ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। পুরো কবিতাটি তে প্রিয়জনের প্রতি ভালবাসা ফুটে রয়েছে। আসলে ভাইয়া ভালোবাসাটা পুরা অন্যরকম একটি জিনিস। যেখানে রাখ অভিমান দুঃখ সবকিছু লুকিয়ে থাকে। কেউ অল্প ভালোবাসাতেই অনেক খুশি আর ,কেউ অনেক ভালোবাসা কেও তুচ্ছ করে দিয়ে চলে যায়। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য 🥀
সত্যিই ভালোবাসা অনেক গভীর‌ একটি জিনিস।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে একটি প্রেমের কবিতা লিখছেন।আসলে আমাদের সমাজে এমন ব্যাকুল প্রেমিকের অভাব নেই বললেই চলে।একজন ব্যাকুল প্রেমিক তার প্রেমিকা থেকে ভালোবাসা পাবার জন্যই ছুটে চলে যায় প্রেয়সী প্রেমিকার কাছে।

মেয়ে তুমি কি ভালোবাসা বোঝ?
অমন মায়াবী চোখে কাকে খোঁজ?
মেয়ে তুমি কি স্বপ্নে হারাও?
অমন মিষ্টি ঠোঁটে হাঁসিতে ভোলাও।

অসাধারণ লেখনী আপনার।কবিতার লাইন গুলো বেশ ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আমার কবিতার লাইনগুলো পছন্দ করার জন্য।

 2 years ago 

আপনি বোধহয় ছাত্র জীবনে অনেক রোমান্টিক ছিলেন। তাছাড়া এত সুন্দর রোমান্টিক কবিতা লেখা তো সবার দ্বারা সম্ভব নয়। এমন একটা কবিতা লিখে কোন মেয়েকে উপহার দিলে সে মেয়ে এমনিতেই প্রেমের প্রস্তাবে রাজি হয়ে যাবে। এমন সুন্দর কবিতা লিখে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তা ছিলাম অবশ্য 🤗
বেশ কিছু মানুষ আমাকে ভীষণ পছন্দ করতো।
ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য ।

 2 years ago 

আসলেই তাই ভাইয়া, ভালোবাসা আমাদের জীবনে অনেক বড় একটা প্রভাব ফেলে। যা ছাড়া আমাদের জীবন সত্যিই অর্থহীন। আপনি এই ভালোবাসার অনুভূতি নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতার প্রতিটি লাইনে ফুটিয়ে তুলেছেন প্রিয় মানুষের প্রতি ভালোবাসা। কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগছে। এরকম আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দিবেন আশা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু।
চেষ্টা করবো আরো কিছু কবিতা উপহার দিতে।
আমি প্রতি সপ্তাহে একটি দুটি লিখার চেষ্টা করছি।
ভালো থাকুন দোয়া রইল 🥀

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86