আমার কিছু সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা -০১ || সৃজনশীলতাই শক্তি ✨

in আমার বাংলা ব্লগ2 years ago

সৃজনশীলতাই শক্তি ✨


কিছু সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা

WE ARE CLOSED instagram post.gif

🍄 সুত্রপাত 🍄

প্রিয় আমার #amarbanglablog পরিবার 🤗 আশাকরি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আবারো ফিরে এলাম আপনাদের মাঝে আমার কিছু সেরা ডাই প্রজেক্ট সংগ্রহশালা নিয়ে। আমি আজকে যে ডাই প্রজেক্টগুলো রিভিউ আকারে প্রকাশ করতে যাচ্ছি তার একটি আমাদের সম্প্রদায় কর্তৃক আয়োজিত প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেছিল এবং অন্যান্য পোস্টগুলো সবাই বেশ ভালো বলেছিলেন। আসলে একটি সময় প্রতি মাসে একটি নির্দিষ্ট সপ্তাহে ডাই প্রজেক্ট সপ্তাহ চালু ছিল। যা আমাদের প্রবল আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিল। যদিও এখন সেটি চালু নেই তবে আমি মাঝে মাঝেই ডাই প্রজেক্ট করতে ভালোবাসি। আমার এই পোস্টটি হয়তো নতুন অনেকের জন্য উপকারে আসতে পারে কারণ প্রতিটি পোস্ট সুন্দর গোছানো রয়েছে। পোস্টগুলো দেখলে হয়তো তাদের ডাই পোস্ট লিখতে সুবিধা হতে পারে। আমার জন্য আমার ডাই প্রজেক্টগুলো একসাথে সংগ্রহশালা হিসেবে রইলো, এটা একটি ভালো দিক। তো চলুন শুরু করি।

RNFetchBlobTmp_r54olgi63inm968zwn8qk.jpg

" ডাই প্রজেক্টের সংগ্রহশালা "


Screenshot_2022-07-01-10-30-09-41_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক 👇

এসো নিজে করি:- টিনটিন সোনার জন্মদিনের কার্ড || 🍰 শুভ জন্মদিন টিনটিন সোনা 🍰

এটি একটি জন্মদিনের গিফট কার্ড, যা আমি আমাদের @rme দাদার ছেলে টিনটিন সোনার জন্মদিনের উপহার স্বরুপ তৈরি করেছিলাম। মূলত এটি কাগজ দিয়ে তৈরি চমৎকার একটি গিফট কার্ড। আমরা সবাই মিলে দিনটি খুব চমৎকার আয়োজনের মাধ্যমে উদযাপন করেছিলাম।

RNFetchBlobTmp_d2t7i6d150rjtby62j8ijs.jpg

Screenshot_2022-07-01-10-36-14-98_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক 👇

DIY Projects:- নারিকেলের মালা দিয়ে পাখি এবং ওয়ালমেট তৈরি

এই ডাই প্রজেক্টটি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছিল। মূলত এটি নারিকেলের মালা দিয়ে তৈরি পাখির মডেল। আমার এখনো মনে আছে এটি তৈরি করতে আমার দীর্ঘ সময় লেগেছিল কিন্তু কাজটি শেষ করার পর নিজের কাছেও বেশ ভালো লেগেছিল। আর প্রতিযোগীতায় যখন আমার নাম প্রথম স্থানে ডাকা হলো সত্যিই অসাধারণ একটি অনুভূতি ছিল। আপনারা চাইলে পোস্টটি দেখে আসতে পারেন।

RNFetchBlobTmp_d2t7i6d150rjtby62j8ijs.jpg

Screenshot_2022-07-01-10-25-00-29_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক 👇

DIY PROJECT :-) এসো নিজে করি ছোট্ট সোফা অরিগামি

এই ডাই প্রজেক্টটি আমার ভীষণ প্রিয় কারন এখানে আমাদের প্রিয় লাজুক খ্যাঁকের অরিগামী তৈরি করেছিলাম। আর সত্যিই লাজুক খ্যাঁক আমাদের আবেগ অনুভূতির কেন্দ্র বিন্দু। এখানে চমৎকারভাবে কাগজের সাহায্যে অরিগামীটি তৈরি করা হয়েছে।

RNFetchBlobTmp_d2t7i6d150rjtby62j8ijs.jpg

Screenshot_2022-07-01-10-27-38-61_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক 👇

DIY PROJECT :-) এসো নিজে করি ছোট্ট সোফা অরিগামি

কাগজের তৈরি চমৎকার সোফা অরিগামী। সোফাটি দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছিল। এটা তৈরি করার পর আমার মেয়ে ঈলমা অনেক খুশি হয়েছিল। আসলে কাগজের তৈরি অরিগামী গুলো দেখতে সত্যিই খুব ভালো দেখায়।

RNFetchBlobTmp_d2t7i6d150rjtby62j8ijs.jpg

Screenshot_2022-07-01-10-20-17-44_40deb401b9ffe8e1df2f1cc5ba480b12.jpg

পোস্ট লিংক 👇

DIY Project :-) কাগজের মগ পরিবার 👨‍👩‍👧 || আসুন নিজে তৈরি করি

এটি কাগজের তৈরি মগ পরিবার। এই ডাই প্রজেক্ট তৈরি করতে গিয়ে আমি নিজেও বেশ আনন্দ পেয়েছিলাম। এখানে মগ পরিবারের পিতা-মাতা এবং তাদের ছোট্ট একটি সন্তান রয়েছে। দেখে আসতে পারেন আমার চমৎকার এই পোস্টটি।

RNFetchBlobTmp_d2t7i6d150rjtby62j8ijs.jpg

🪴 পরিশেষে 🪴


পরিশেষে বলতে চাই ডাই প্রজেক্টগুলো করতে আমার সবসময়ই ভালো লাগে। আসলে কোন কাজ আনন্দ নিয়ে করলে সেটা ভালো হতে বাধ্য। তাই নতুনদের উদ্দেশ্যে পরামর্শ হলো যাই করুন আনন্দ নিয়ে করুন দেখবেন সবকিছু সুন্দর হয়ে উঠবে। আর পুরোনো যারা রয়েছেন তাদের বলতে চাই দিন সবসময়ই সমান যায়না, একদিন সুদিন আসবেই। লেগে থাকুন ইনশাআল্লাহ ভালো কিছু হবে 👌

cherry-blossom-6008186_640.webp

Sort:  
 2 years ago 

ভাই আপনার সেরা ডাই প্রজেক্ট এর সংগ্রহশালা দেখে অবাক হয়ে গেলাম। কি নিখুঁত করেই না প্রতিটি ডাইপ্রজেক্ট তৈরি করেছেন তা আর কি বলবো।এক কথায় অসাধারণ হয়েছে ভাই। বিশেষ করে আপনার রঙ্গিন কাগজের তৈরি সোফা সেটটি এবং নারিকেলের মালা দিয়ে পাখি তৈরি আমার কাছে দারুন লেগেছে। ভাই আপনার সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
আসলে শুরুর দিকে একটা সময় আমরা সবাই ডাই প্রজেক্ট করতাম আর প্রতিযোগিতা চলতো প্রতি মাসে। আমি একবার প্রথম স্থানসহ কয়েকবার পুরষ্কার পেয়েছিলাম 🤗

 2 years ago 

ভাইয়া আপনার সেরা ডাই প্রজেক্টের সংগ্রহশালা দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রত্যেকটি পোস্ট আমার কাছে ভালো লেগেছে। সত্যি ভাইয়া আপনি আপনার দক্ষতায় দারুন ভাবে এই পোস্টগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। এই পোস্টগুলো একত্রে দেখে খুবই ভালো লাগলো। ভাইয়া আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ।
আপনাদের উৎসাহ আর অনুপ্রেরণায় এগিয়ে যাচ্ছি আমি। দোয়া রইল আপনার জন্য 💌

 2 years ago 

আপনার প্রত্যেকটা ড্রাই প্রজেক্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনারা টাই প্রজেক্ট এর সম্ভাব্য শালা দেখে তো অনেক ভালো লাগলো। বিশেষ করে আমাদের টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর একটি কার্ড তৈরি করেছেন। তার সাথে নারিকেলের মালা দিয়ে পাখি তৈরি বেশ ভালো লেগেছে। প্রত্যেকটা কাজ কিন্তু অনেক সুন্দর এবং নিখুঁত। তার সাথে আমাদের ইলমাকে দেখতেও বেশ দারুন লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু 💌
আসলে টিনটিন বাবুর জন্মদিনের কার্ডটা সবাই ভীষণ পছন্দ করেছিল আর নারিকেলের মালা দিয়ে পাখির পোস্টটি পুরষ্কার পেয়েছিল।
সবমিলিয়ে ডাই পোস্ট আসলেও মূল্যবান আমার কাছে।
দোয়া রইল আপু 🥀

 2 years ago 

আপনার প্রত্যেকটা ডাই পোস্ট আমি দেখেছিলাম ভাইয়া। আজকে একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই আপনার ডাই পোস্টগুলো অসাধারণ হয়েছিল আজকে আপনি একসাথে আমাদের সাথে আবারো শেয়ার করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ বিশেষ করে ছোট সৌফা অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আমি জানি আপনি আমার প্রতিটি পোস্ট মনোযোগ দিয়ে পড়েন।
আপনার চমৎকার মন্তব্য সবসময়ই অনুপ্রাণিত করে।
দোয়া রইল ভাই।

 2 years ago 

বরাবরই আপনার পোস্ট মানেই নতুনত্ব কোন কিছু এবং ভিন্নমাত্রার কোন কিছু খুঁজে পেয়ে থাকি আপনার সবগুলা ডাই পোস্ট আমার দেখা ছিল না তবে রিভিউ এর মাধ্যমে দেখার সুযোগ হলো খুবই ভালো লাগলো সবগুলা পোস্টটি অনেক সুন্দর ছিল

 2 years ago 

ধন্যবাদ ভাই 🤗
চেষ্টা সবসময়ই থাকে আপনাদের ভালো কিছু উপহার দিতে। এই পোস্টের মাধ্যমে আমার সবগুলো পোস্ট একসাথে দেখে আসতে পারেন 🤗
খুব ভালো থাকুন দোয়া সবসময়ই রয়েছে ❣️

 2 years ago 

আসলেই ভাইয়া ডাই সপ্তাহে যে প্রতিযোগিতার আয়োজন হত তা খুবই আকর্ষণীয় ছিল। এর জন্যই এই সকল ডাই বানানোর আগ্রহ আরো বেড়ে গিয়েছিল। আপনার প্রতিটি ডাই-প্রোজেক্ট খুব চমৎকার হয়েছিল। খুব ভালো করেছেন সবগুলো একসঙ্গে সংগ্রহের রেখে। এর ফলে আমরাও একসঙ্গে সবগুলো ডাই দেখতে পেলাম। আমার কাছে সব থেকে ভালো লেগেছে টিনটিন সোনার জন্মদিনের কার্ডটি।

 2 years ago 

ধন্যবাদ আপু চমৎকার মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য।
চিন্তা করলাম একসাথে পোস্টগুলো রাখলে সবাই সহজেই দেখতে পারবে আমিও ভবিষ্যতে খুঁজে পাবো তাড়াতাড়ি।

 2 years ago 

আপনার ডাই পোষ্ট গুলো আসলেই অসাধারণ হয়েছে ভাইয়া। প্রত্যেকটি পোষ্ট অনেক ইউনিক ছিল। বিশেষ করে নারকেলের মালা দিয়ে তৈরি ডাই প্রজেক্ট টি এবং লাজুক খ্যাঁকের অরিগামি টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। রিভিউ আকারে আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🥰

 2 years ago 

ধন্যবাদ আপু এগুলো আমাদের কমিউনিটির শুরুর দিককার পোস্ট। ঐ সময়ে ডাই প্রজেক্ট সবাই সপ্তাহে কয়েকটি করতেন এবং দারুন লাগতো।

 2 years ago 

আপনার তৈরি সব সুন্দর্য গুলো যেন একসাথে সাজিয়েছেন। কাগজের তৈরি সোফার অরিগামি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। এভাবেই কাজ করে এগিয়ে যাবেন এই কামনাই করি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্যের জন্য।
কাগজের তৈরি সোফা সবাই বেশ পছন্দ করেছিলেন। আপনার ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম 🤗

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64036.76
ETH 2647.26
USDT 1.00
SBD 2.78