স্বরচিত একগুচ্ছ অনুকবিতা

in আমার বাংলা ব্লগ12 hours ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একগুচ্ছ অনুকবিতা শেয়ার করার জন্য এলাম।

20240718_184602.jpg

আসলে চারদিকে যেন বিপদ আর বিপদ।ফেনী জেলা রেড জোন।আমাদের এলাকায়ও অনেক পানি। যদিও অন্যান্য জায়গা থেকে এখনো ভালো বলা যায়। কারণ আশেপাশের যারা নিচু বাড়িতে আছে তাদের সবার ঘরবাড়িতে পানি ঢুকে গিয়েছে। এদিকে বৃষ্টি গতকাল বিকেল থেকে কিছু টা বন্ধ হয়েছে।খুব টেনশন হচ্ছে ফেনী শহর,কুমিল্লা,চৌদ্দগ্রাম আরও আশেপাশের এলাকাগুলোতে মানুষ কিভাবে আছে।বিশেষত বৃদ্ধ আর বাচ্চারা কিভাবে রয়েছে সেটাই চিন্তার বিষয়।দুঃখের বিষয় হলো এটাই কিছু লোভী আর অসাধু ব্যবসায়ীরা অমানবিক রূপ দেখাচ্ছে।মোমবাতির দাম ২০০ টাকা। যাইহোক আজকে কিছু অনুকবিতা আপনাদের মাঝে শেয়ার করব।

(১)
চারিদিকে আজ হাহাকার,
কে কোথায় আজ নেই কোনো খবর,
প্রাণ নিয়ে হাটছে যেন অলিতে গলিতে,
অনিশ্চিত জীবনে বর্বরতা যেন এসেছে মারতে।

(২)
নিঃস্ব হলে কেউ থাকে না পাশে,
আপন পর কে আছে আর এই দুনিয়াতে,
নিজের জন্য লড়তে হবে নিজেকে একাই,
জীবন নিয়ে কেউ কখনো করো না বড়াই।

(৩)
নিঃসঙ্গতার আড়ালে হারিয়েছি নিজেকে,
নিরবতার শহরে দিয়েছি ডুব,
ভালোবাসা নেই আজ কোথাও,
হয়েছি ছন্নছাড়া হয়েছি নিখোঁজ।

(৪)
ভালোবাসি আমি তোমায় আপন করে,
যতনে রেখেছি এই মনের ঘরে,
আবেগ জড়ানো এই ভালোবাসায় ঘিরে,
রাখবো তোমায় আমি হৃদয় গভীরে।

(৫)
চোখের চাহনী যেন মন কেড়ে নেয়,
মুচকি হাসিটা আজও আমায় ভাবায়,
জীবন নদীর তীরে তোমাকে খুঁজে যাই,
হৃদয়ের চোখেতে যেন তোমায় দেখতে পাই।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণএকগুচ্ছ অনুকবিতা
ক্যামেরা.মডেলজে৫ প্রাইম
ফটোগ্রাফার@bristy1
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 7 hours ago 

মোমবাতির দাম শুনে বেশ অবাক হলাম। আসলে বিপদের সময় এরকম অমানবিক মানুষও দেখা যায়। অন্যান্য এলাকার তুলনায় আপনারা এখনো ভালোই আছেন তাহলে। সাবধানে থাকবেন আপু। যাইহোক একগুচ্ছ অনু কবিতা পড়ে বেশ ভালো লাগলো। খুব সুন্দর লিখেছেন বরাবরের মতোই। ধন্যবাদ আপনাকে।

 12 hours ago 

খুবই সুন্দর অনু কবিতা লিখেছেন, আপনার অনু কবিতা গুলো পড়ে আমার অনেক ভালো লাগে। অনেক সুন্দর এবং ছন্দে মিলে লেখেন যার কারণে পড়তে ভালো লাগে।

 12 hours ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর ভাবে অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পাঁচটি খন্ডে বিভক্ত করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি লাইনের সাথে কবিতার ছন্দের বেশ মিল রয়েছে। প্রত্যেকটা মানুষ তার ভালোবাসার মানুষকে হৃদয়ের গভীরে রাখতে চাই। ধন্যবাদ এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 hours ago 

আপু আপনি আজ আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা শেয়ার করেছেন। আপনার কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। খুব দারুণভাবে লিখেছেন। তাছাড়া প্রথম চরণটি আমার কাছে ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 hours ago 

আসলেই আপু আপনাদের ওদিকের পরিস্থিতি খুবই ভয়াবহ। ভাগ্য ভালো ভালো যে আপনাদের বাড়িতে এখনো পানি ঢুকেনি। কিন্তু আরো বেশি পানি আসলে তখন মনে হয় আটকানো যাবে না। এই সময় অসাধু ব্যবসায়ীদের ধরে পুলিশে দিয়ে দেওয়া উচিত। এরা সবসময় সুযোগের সন্ধানে থাকে। আপনার কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। ভালো লাগলো পড়ে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 hours ago 

অনু কবিতাগুলো পড়তে আমার অনেক ভালো লাগে।অল্প কিছু শব্দ দিয়ে ছন্দে ছন্দে মিলিয়ে মনের ভাব গুলো খুব সুন্দর ভাবে প্রকাশ করা যায়।আগেও আপনার শেয়ার করা অনুকিতাগুলো পড়েছি।আজকেও আপনার লেখা অনু কবিতা গুলো পড়লাম।চমৎকার লিখেছেন আপু।অনু কবিতাগুলো পড়ে অনেক ভালো লাগলো।

 6 hours ago 

আপনি খুবই সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। আপনার কবিতাগুলোই আমার অনেক ভালো লাগে, কারণ অনেক সুন্দর ও ছন্দে মিলে লেখেন।

 6 hours ago 

কবিতা মানে আবেগ ভালোবাসা। কবিতা পড়লেই যেন কেমন অনুভূতি সৃষ্টি হয় ভালোবাসার প্রতি। আমার কাছে মনে হয় প্রতিটি কবিতায় ভালোবাসাকে কেন্দ্র করে লেখা হয়। আপনি খুবই সুন্দর ভাবে আজকে কিছু অনু কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো আপু ধন্যবাদ।

 2 hours ago 

আপু আপনারা সাবধানে থাকবেন। বয়স্ক আর শিশুদের কথা চিন্তা করলে খুব কষ্ট হয়। এই সময়ে কিছু অসাধু ব্যবসায়ীরা তাদের সুযোগটা কে কাজে লাগাচ্ছে। তাদের উচিত ছিল বিনামূল্যে দিয়ে দেওয়া যাতে রাতের অন্ধকারে অন্তত তারা একটু আলোয় থাকতে পারে। যাই হোক আপনি আজ খুব সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করেছেন। আপনার প্রতিটা কবিতাই আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61615.30
ETH 2674.97
USDT 1.00
SBD 2.60