স্বরচিত কবিতা||★বিষাক্ত মানুষ★

in আমার বাংলা ব্লগ2 years ago

♥️আসসালামুআলাইকুম♥️

আমি @bristy1, আমার বাংলা ব্লগ এর একজন সদস্য। আর আমার এই প্রিয় কমিউনিটির প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি৷সবার সুস্থতা কামনা করে আমার আজকের এই পোস্ট শুরু করলাম।আজকে আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করার জন্য এলাম।

IMG_20230106_213623.jpg

আমার বাংলা ব্লগে কাজ করার প্রেক্ষিতে প্রতিনিয়ত চেষ্টা করি ভিন্ন ধরনের কিছু আপনাদের মাঝে উপস্থাপন করতে। ঠিক তেমনি প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে কবিতা লিখার জন্য। আর কবিতা লিখতে আমার কাছে এখন খুব ভালো লাগে। কারণ আমরা অনুকবিতার মাধ্যমে সব সময় অনুপ্রেরণা পাই। আর সেই হিসেবেই আমরা অনেকেই কবিতা লিখি। অনেকেই খুব সুন্দর সুন্দর কবিতা লেখে। আর সেই হিসেবে আমিও কবিতা লেখার চেষ্টা করি। জানিনা আপনাদের কাছে আমার লেখা কবিতা গুলো কেমন লাগে। তবে চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপহার দেয়ার। যাই হোক চলুন তাহলে কবিতাটি শুরু করি এবং কবিতা সম্পর্কে আমার অনুভূতি আমি নিচে সারমর্মে লিখে দিলাম।

♥️বিষাক্ত মানুষ♥️

বিষাক্ত এই শহরে বেঁচে আছি নিরবে,
মুখ ফুটে উঠে নাহি বলিতে পারি,
ভালো নেই আমি এই অত্যাচারে,
মানবিকতা ছেড়ে মানসিক রোগের ভীড়ে।



হাপ ছেড়ে বাঁচি যদি পার হয় একদিন,
কোনোমতে আছি বেঁচে ভাবি সারাদিন।
চারিদিকে দেখি শুধু ডাকাতের আহাজারি,
ভাবি শুধু কবে মোরা তাদের কবলে পড়ি।



নিজের ভাবনায় ভাসে তারা অপরকে ছাড়ে না,
হিংসা-বিদ্বেষ করে তারা কারো ভালো চায় না।
ক্রোধ যেন ঘিরে আছে তাদের মনের ঘরে,
নিঃশ্বাসে রয়েছে তাদের বিষাক্ত হাওয়া ভরে।



ভালো হোক সবার, সেটাই তো মানবিকতা,
এদের মাঝে হবে না কখনো মানবতার সাহসিকতা।
সারাজীবন করবে শুধু অন্যায়-অত্যাচার,
শোষণ ক্ষমতা স্বভাবটা যে রক্তে জমা তাদের।



কবে পাবো নিস্তার এই অত্যাচারের হাত থেকে,
হয়তবা শেষ হবে এই সময় কারো না কারো হাতে।
পাবে সকলে সুষ্ঠু সমাজ, হবে সব পরিষ্কার,
এখন যেন দম বন্ধ পরিবেশ চারদিকে দেখি বারবার।

আমার অনুভূতি

আজকের কবিতাটি পড়ে হয়তো আপনারা বুঝতে পারছেন কবিতার মাঝে আমি কি বুঝাতে চেয়েছি। আমি স্বাভাবিক ভাবেই আমাদের পারিপার্শ্বিক অবস্থার কথা বোঝাচ্ছি। অর্থাৎ আমাদের আশেপাশে এমন কিছু শোষণকারী থাকে যারা সব সময় অত্যাচার নির্যাতনের উপর তাদের রাজ্য চালায়।আমরা হয়ত বা দেখি উচ্চবিত্ত বা ক্ষমতাশালী লোকেরা সবসময় নিজেদের ক্ষমতা দিয়ে সবাইকে দমিয়ে রাখতে চায়। তবে তারা এটা চিন্তা করে না একটা সময় তাদের এই শোষণের অন্তিম সময় আসবে।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

♥️আল্লাহ হাফেজ♥️

মোবাইল ও পোস্টের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
লোকেশনফেনী

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব বাস্তবসম্মত একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি অসাধারণ হয়েছে এবং কবিতার প্রতিটি কথা চরম সত্য। আসলে সমাজের বেশিরভাগ মানুষজন, দিনদিন বিবেকহীন এবং খুব বেশি অমানবিক হয়ে উঠছে। যাইহোক এমন বাস্তবসম্মত একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নিজের হোক,নিজে বাচুক। এমন মন-মানসিকতা সম্পন্ন মানুষ খুবই ক্ষতিকর।ধন্যবাদ গোছানো মন্তব্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমার ভীষণ ভালো লাগলো। এখন দেখি প্রায়ই অনেকেই কবিতা লেখে। কিন্তু আমার কাছে আপনার কবিতাগুলোর লাইন পড়তে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেন আমাদের সবার মাঝে। এত সুন্দর একটি কবিতা আমাদের কাজকে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কবিতা আপনা ভালো লাগে জেনে সত্যি খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

আমাদের এই সমাজে বিষাক্ত মানুষের অভাব নেই।তারা প্রতিনিয়ত মানুষের ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগে থাকে।এই ইট পাথরের শহরে সহজ সরল মানুষ খুঁজে পাওয়া অনেক কঠিন।মানুষ কথায় একরকম কিন্তু মনের মধ্যে এক বিষাক্ত মন নিয়ে তারা চলাফেরা করেন।এই শহরটা যেমন বিষাক্ত মানুষের মনও তেমনি বিষাক্ত।কখন যে ছোবল মারে তার কোনো জানা নেই।কবিতাটি পড়ে আমার বেশ ভাল লেগেছে আপু।

 2 years ago 

একদমই ঠিক বলেছেন আপু।কখন কে কিভাবে পিছনে ছুরি বসাবে তার কোনো গ্যারান্টি নেই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

অসম্ভব সুন্দর কবিতা লিখেছেন আপু। সত্যি বলেছেন আপু চারদিকে এত অন্যায় অত্যাচার হয় কবে যে এসব শেষ হবে এখন সেটারই অপেক্ষা। কিছু অসাধু লোক যারা মুখে ভালো কথা বলে কিন্তু তারাই বেশি অন্যায় করে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আমার কবিতা পড়েছেন দেখে খুব খুশি হলাম।

 2 years ago 

আপনার বিষাক্ত মানুষ কবিতা পড়ে অনেক ভালো লাগল । কবিতার প্রত্যেকটি লাইনে বিষাক্তের একটা ছাপ রয়েছে । হাপ ছেড়ে বাঁচি যদি পার হয় একদিন,
কোনোমতে আছি বেঁচে ভাবি সারাদিন।
চারিদিকে দেখি শুধু ডাকাতের আহাজারি,
ভাবি শুধু কবে মোরা তাদের কবলে পড়ি।এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে এই রকম পরিস্থিতি আমাদের কম বেশি সবারই আছে আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি খুবই ভালো লেগেছে। আর এই কবিতাটি বাস্তবতার আলোকে লেখা। আমাদের চারপাশে এরকম অনেক মানুষ রয়েছে। পকবিতাটির মধ্যে যেন বর্তমানে পরিস্থিতি ফুটে উঠেছে।

 2 years ago 

বাস্তবতাকে নিয়ে লিখতে ভালো লাগে।কবিতাটি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বর্তমান প্রেক্ষাপটের সাথে মিল দেখে অনেক সুন্দর কবিতা লিখেছেন আপু। বলতে গেলে আমরা সবাই কমবেশি অত্যাচারের শিকার হচ্ছি কিন্তু কেউ কিছু বলতে পারছি না বা প্রতিবাদ করতে পারছি না। আমাদের সমাজটা যেন পচে দুর্গন্ধ বের হচ্ছে। আমরাও সবাই চাই এই অত্যাচার থেকে মুক্তি পেতে সমাজটাকে আবার আগের মতো ফিরিয়ে আনতে।

 2 years ago 

এমন সমাজ কখনো শোধরানোর নয় ভাইয়া।আরও বেশি দূষিত হবে।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ আপনার লেখনী। সমাজের অসংগতি দারুন ভাবে তুলে ধরেছেন।সুন্দর মেসেজ আছে কবিতার মাঝে। এমন কবিতা পড়েও সুখ।ধন্যবাদ আপু অসাধারণ কবিতাটি শেয়ার করার জন্য।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালো লাগলো ভাইয়া,সবসময় ভিন্নধর্মী মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি কবিতার মাধ্যমে খুব সুন্দর ভাবে বর্তমান সমাজের চিত্রটা তুলে ধরেছেন। আমাদের সমাজে অনেক মানুষ আছে যারা সবসময় ফাঁকা বুলিতে কাজ করাতে চাই। ক্ষমতার বড়াই দেখায়। তারা বুঝার চেষ্টা করে না যে, জীবন হলো ক্ষণস্থায়ী। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া ঠিক বলেছেন।তবে অনেক অনেক ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66