সৎ ভাবে চলতে পারাটা জীবনের সার্থকতা।

in আমার বাংলা ব্লগlast year

♥️আসসালামুআলাইকুম♥️

আমার বাংলা ব্লগ এর প্রিয় বন্ধুগণ, আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে বেশ আনন্দ নিয়েই এই পোস্টটি শেয়ার করতে যাচ্ছি।আশা করি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের সাথে একটি বিষয় নিয়ে আলোচনা করব। আশা করি আপনাদের কাছে এটি ভালো লাগবে। আজকে আমি সততা নিয়ে আপনাদের সাথে কিছু কথা শেয়ার করব। যদিও সবগুলো কথাই আমার মনের ভিত্তিতেই লিখা। কারণ আমি এমন কোন ব্যক্তি নই যে আমার কথা আপনাদের মানতে হবে বা আমার সবগুলো কথাই সত্যি হবে। শুধুমাত্র আমার মনে কিছু অনুভূতি এবং বাস্তবিক উপলব্ধি থেকে আপনাদের সাথে এই বিষয়টি শেয়ার করতে আসলাম।

20230215_141455.jpg

একজন মানুষ যদি সৎভাবে কোন কাজ করে বা সততার সাথে তার জীবন যাপন করে তখন তার জীবনটা অন্যদের থেকে অনেক বেশি সুন্দর হয়। তবে বর্তমানে সৎ মানুষের জীবনে হয়তো বা অনেক বেশি সমস্যার সম্মুখীন হতে হয়। কারণ সততা যাদের সাথে দেখানো হয় তাদের মধ্যে অনেকে আছে যারা অসৎ পথে চলতে স্বাচ্ছন্দ্য বোধ করে। কারণ তারা তাদের স্বার্থটাকে আগে দেখে। নিজের স্বার্থ উদ্ধারের জন্য যে কোন খারাপ কাজ করতেও দ্বিধাবোধ করে না। আমাদের সমাজে সচরাচর একটা বিষয় লক্ষ্য করা যায় যেখানে দুর্নীতি বেশি থাকে সেখানে সৎ মানুষের জায়গা হয় না। যেকোনো খারাপ কাজ করতে যে ব্যক্তি দ্বিধাবোধ করে না সেই ব্যক্তি একজন সৎ মানুষকে যে কোনভাবে হেনস্থা করতে পারে।

যাইহোক আমি মূলত নিজেকে ঠিক রাখার ব্যাপারে কথা বলতে চাচ্ছি। আমরা যদি এই নিজেকে সৎ রাখার চেষ্টা করি, যে কোন কাজে নিজের মনোভাব টাকে মানবিক করে তুলি তাহলে আমরা নিজের মনটাকেই শান্ত করতে পারব। কারণ একজন অসৎ ব্যক্তি যদি কোন খারাপ কাজ করে, মিথ্যার আশ্রয় নেয় তখন তার মনের মধ্যে ঝড় উঠে শুধুমাত্র কখন সে ধরা পড়বে এসব বিষয় চিন্তা করে। কিন্তু একজন সৎ মানুষ যদি কোন কাজ করে তাহলে তার মধ্যে কোন চিন্তাই করা লাগে না। সে খারাপ কোনো কাজ যেহেতু করেনি তাহলে চিন্তা করার কোন প্রশ্নই উঠে না।এজন্য নিজের মনকে শান্ত রাখতে হলে নিজের কাজে এগিয়ে যেতে হলে সৎ ভাবে সৎ পথে চলতে হবে। অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে। কথায় আছে সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ। এজন্য আমরা চাই আমাদের নিজেদের কাজগুলো আদায় হোক। কিন্তু যদি আমরা এটা চাই যে আমাদের কাজগুলো সৎপথে হোক তাহলে হয়তোবা আমাদের মনের শান্তি এবং বাহ্যিক শান্তি দুটোই বজায় থাকবে।

যারা আমাদের সততাকে কাজে লাগিয়ে ভালো কিছু করতে চায় তাহলে তাকে সমর্থন করা উচিত। কিন্তু যে ব্যক্তি সততার আড়ালেও ভন্ডামি করে তাকে দূরে রাখা উচিত। কারণ এই মানুষগুলো খুবই ভয়ঙ্কর। এজন্য সৎ পথে চলা উচিত। সৎ ভাবে উপার্জন করা উচিত। আমি মনে করি লাখ লাখ, কোটি কোটি টাকার দরকার নেই কিন্তু সৎ পথে উপার্জন করে একটু ভালোভাবে নিজের জীবন যাপন করতে পারলেই খুশি থাকবো। আর আমি এটা চাই, যেন জীবনের শেষ দিন পর্যন্ত সৎ ভাবে নিজের পথে এগিয়ে যেতে পারি,নিজের লক্ষ্য পূরণ করতে পারি।

সবাই অনেক অনেক ভালো থাকবেন,সুস্থ থাকবেন। সবার জন্য আন্তরিক ভালোবাসা রইল। সম্পূর্ণ পোস্টে আমার ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
♥️আল্লাহ হাফেজ♥️
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরাইটিং
ক্যামেরা.মডেলM12
ফটোগ্রাফার@bristy1

images (4).png

20211121_200134.jpg

আমি তাহমিনা আক্তার বৃষ্টি। আমি একজন বাংলাদেশী। আমি বাংলায় কথা বলি,আমি বাংলায় নিজের মনোভাব প্রকাশ করি। আমি নিজের মত করে সবকিছু করার চেষ্টা করি। আমি অনার্স প্রথম বর্ষের ছাত্রী। পড়ালেখার পাশাপাশি আমি বিভিন্ন জিনিস আঁকতে পছন্দ করি। বিভিন্ন ধরনের ছবি আঁকা, রঙ করা, নতুন নতুন কিছু তৈরি করা আমার পছন্দের কাজ। তবে রান্নাবান্না আমার ভালোলাগা, চেষ্টা করি সবসময় নিজে নতুনভাবে কিছু রান্না করার। ভ্রমণপ্রেমীদের মত আমিও ঘুরতে পছন্দ করি। পরিবারের সবাইকে নিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি।

images (4).png

💦

💦 BRISTY 💦

💦

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি সাপোর্ট করার জন্য।।

 last year 

জীবনে সৎ ভাবে চলতে গেলে অনেক ঝড় তুফান ও বাধা আসতে পারে। আর সেজন্যই সৎ পথে চলা অনেক কঠিন। তবুও যারা সৎ হয়ে চলতে পারবে ব্যক্তিগত ভাবে তারাই সফল ব্যক্তি। ধন্যবাদ আপনাকে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

জি সহমত পোষন করছি জীবনে সৎ ভাবে চলতে গেলে অনেক ঝড় তুফান ও বাধা আসতে পারে। আর সেজন্যই সৎ পথে চলা অনেক কঠিন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি সাপোর্ট করার জন্য।

 last year 

আসলে আমাদের সবারই নিজ থেকে সৎ ভাবে চলার চেষ্টা করা উচিত। যদিও বা সৎভাবে চলাটা খুবই কঠিন। তারপরও যত সম্ভব চেষ্টা করে যেতে হবে সৎ ভাবে চলার। আসলে অসৎভাবে চললে যতই লাভবানই হয় না কেন মানসিক শান্তি কখনোই পাবো না। আরে লাভবান টাও শুধু ক্ষনিকের জন্য থাকবে। কারণ একদিন এটার ফল নিশ্চয়ই আমাকেই ভোগ করতে হবে হয়তোবা সেটা ইহকালে নয়তো বা সেটা পরকালে। আর অন্যদিকে সৎভাবে চলাচল করলে যত বাধা বিপত্তি যন্ত্রণা কষ্ট আসুক না কেন মনের ভিতর আলাদা একটা প্রশান্তি পাওয়া যাবে। আর হ্যাঁ একটা কথা সবসময় মাথা রাখতে হবে সৎ ভাবে চলি বা অসৎ ভাবে চলি সেটার ফল একদিন আমি ভোগ করব। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক ভাই যদিও বা সৎভাবে চলাটা খুবই কঠিন। তারপরও যত সম্ভব চেষ্টা করে যেতে হবে সৎ ভাবে চলার।

 last year 

অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে পোস্ট করেছেন। সৎ থাকা না থাকাটা অনেকটা নিজের উপর নির্ভর করে। পারিবারিক শিক্ষা এজন্য গুরুত্বপূর্ণ। সৎ সঙ্গে স্বর্গবাস অসৎ সঙ্গে সর্বনাশ মেনে চলাটাও গুরুত্বপূর্ন। বর্তমান সময়ের উপযোগি, এই দরকারি পোস্টের জন্য, অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ঠিক আপু সৎ থাকা না থাকাটা অনেকটা নিজের উপর নির্ভর করে। পারিবারিক শিক্ষা এজন্য গুরুত্বপূর্ণ।

 last year 

এখনকার সময়ে সৎ পথে চলা এবং সৎ কথা বলা অনেক কষ্টকর। সৎ পথে চলার জন্য তাদেরকে অনেক ঝড় তুফানের মত বাধা আসতে পারে। তবে কিছু কিছু মানুষ আছে তাদের মুখে এক কথা অন্তরে অন্য কথা। এইসব মানুষ থেকে দূরে থাকা দরকার। সৎ মানুষগুলো কখনো কাউকে বিপদে ফেলে না। বরঞ্চে সৎ মানুষগুলো সব সময় বিপদে পড়ে। তবে আজকে আপু আপনি অনেক মূল্যবান একটি পোস্ট করেছেন। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সৎ পথে চলার জন্য আমরা সবাই চেষ্টা করব।

 last year 

একদম ঠিক কথা সৎ পথে চলার জন্য তাদেরকে অনেক ঝড় তুফানের মত বাধা আসতে পারে। তবে কিছু কিছু মানুষ আছে তাদের মুখে এক কথা অন্তরে অন্য কথা।

 last year 

সততাই সর্ব উত্তম পন্থা সৎ কাজ যত কঠিনই হোক না কেন তার ভালো ফলাফল একটু দেরিতে হলেও আসবে।। সততার উপর টিকে থাকতে যদিও একটু কষ্ট তারপরেও সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া যাবে মহামূল্যবান উপহার কেয়ামতের দিন।।
সততা নিয়ে আপনি অনেক সুন্দর আলোচনা করেছেন খুব ভালো লাগলো।।

 last year 

অনেক ভালো লাগলো ভাইয়া, আর ঠিকই বলেছেন সততার উপর টিকে থাকতে যদিও একটু কষ্ট তারপরেও সৃষ্টিকর্তার কাছ থেকে পাওয়া যাবে মহামূল্যবান উপহার কেয়ামতের দিন।।

 last year 

জীবনে যতই দুঃখ দুর্দশা আর্থিক সমস্যা নেমে আসুক না কেন সৎ ভাবে আমাদের চলা উচিত। আমাদেরকে সৎ পথে চলে সততার দিকে আহ্বান করতে হবে। আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। চমৎকার বিষয় আমাদের মাঝে আলোকপাত করেছেন। আপনার অনুভূতিগুলো পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

মনের কথা বলেছেন জীবনে যতই দুঃখ দুর্দশা আর্থিক সমস্যা নেমে আসুক না কেন সৎ ভাবে আমাদের চলা উচিত।

 last year 

আপনি প্রতিনিয়ত অনেক মূল্যবান কথা নিয়ে আসেন আমাদের সাথে শেয়ার করার জন্য।এবারও সুন্দর একটি টপিকস নিয়ে আমাদের সাথে আলোচনা করেছেন সততা নিয়ে।আপনি ঠিক বলছেন আসলে সৎ ভাবে যদি চলি তাহলে কেউ কোনদিন কাউকে ঠকাতে পারে না।কিংবা কেউ কোনদিন হারতে পারে না কোন কাজে।আপনার আজকের পরো লেখাগুলো অনেক ভালো লেগেছে পড়ে। ধন্যবাদ আপু আপনার জন্য অনেক সুন্দর মূল্যবান কথাগুলো শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু সৎ ভাবে যদি চলি তাহলে কেউ কোনদিন কাউকে ঠকাতে পারে না।কিংবা কেউ কোনদিন হারতে পারে না কোন কাজে।

 last year 

আপু আপনি ঠিক বলেছেন। সৎ থাকার ইচ্ছা থাকলে যে কোন ভাবেই সৎ থাকা যায়। অসৎ উপায়ে লাখ লাখ টাকা ইনকাম করলেও তার মাঝে শান্তি নাই। আপনার মত আমার জীবনেরও একটাই ইচ্ছা কষ্ট হলেও সৎ ভাবে বেঁচে থাকা। ধন্যবাদ আপু।

 last year (edited)

একদম ঠিক সৎ থাকার ইচ্ছা থাকলে যে কোন ভাবেই সৎ থাকা যায়। অসৎ উপায়ে লাখ লাখ টাকা ইনকাম করলেও তার মাঝে শান্তি নাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44