আমার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি ডিজিটাল আর্ট পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো ডিজিটাল আর্ট পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

20221027_193925.jpg

পোস্ট - ১ :


পাতাকপির পাকোড়া রেসিপি :

আজকে আবারো আপনাদের সাথে পাতাকপির পকোড়ার রেসিপিটি নিয়ে হাজির হলাম। পাতাকপি তো খেতে অনেকেই অনেক বেশি পছন্দ করেন। আমিও পাতাকপি আলু দিয়ে ভাজি করলে সকালবেলা রুটি দিয়ে খেতে খুবই পছন্দ করি। কিন্তু সেই দিন আমি পাতাকপির পকোড়া তৈরি করার চেষ্টা করলাম। রেসিপিটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। তাই আজকে ভাবলাম আবারও আমার হাতে তৈরি করা এই সুন্দর রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করি। জানি আপনাদের সবারই আমার রেসিপি গুলো অনেক ভালো লাগে। সেদিনের মতো আজকে পাতাকপি রেসিপিটি দেখে খুবই ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yFc2RP44anQrVS96XaJup3PM2MZY6Wk7NimTjbBUhXvR9BHh1nvq1U1TBV6eKiBQzYQktsJEktXzwAjyu9f54UowvoxeA.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

পোস্ট - ২ :


প্যানকেক রেসিপি :

কিছুদিন আগের মত আজকেও প্যানকেক এর রেসিপিটি নিয়ে হাজির হলাম। সেই দিন প্যানকেক তৈরি করতে আমার কাছে অনেকটাই ভালো লাগলো। খেতেও ভীষণ ইয়াম্মি ছিল। আপনারা অনেকেই খুব সুন্দর সুন্দর মন্তব্য করেছেন সেই রেসিপি পোস্টের মধ্যে। আপনাদের সুন্দর মন্তব্য গুলো পড়তেও আমার কাছে অনেকটাই ভালো লাগলো। তাই সেদিনের মতো আজকেও আবারও আপনাদের সামনে সেই রেসিপিটি নিয়ে চলে আসলাম। পুনরায় রেসিপিটি দেখে আপনাদের অনেকটাই ভালো লাগবে। আমার নিজের রেসিপি গুলো নিজের কাছে অনেক ভালো লাগে। আশা করি আপনাদেরও খুব পছন্দ হবে আমার তৈরি করার প্যানকেক এর রেসিপি টা।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y7TRiXQCJMdAFECtD2nXVTLmqneZUiQxMyn7dVF7TfxUmFM5yerNR58aUYZ7V8rxsEAcxyf7zcunJK4a4Vt3j7hNGaaCE.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

ধাপ ৩ :


খেজুরের টক -ঝাল-মিষ্টি গলানো আচার :

সবাই তো আচার খেতে কম বেশ অনেকটাই পছন্দ করেন। কালকে আমি প্রতিযোগিতায় খেজুরের টক ঝাল মিষ্টি গলানো আচার তৈরি করার চেষ্টা করলাম। আচারটা নিজে তৈরি করে নিজেই অবাক হয়ে গেলাম। খেতে ভীষণ ইয়াম্মি ছিল। যদি সম্ভব হতো কিছুটা আচার আপনাদের কেউ দিতাম আপনারা সবাই খেয়ে দেখতেন কতটাই এমনি ছিল। আমি তো খেয়ে পুরাই অবাক হয়ে গেলাম। ভীষণ মজা হয়েছিল খেজুরের আচারটি। তাই ভাবলাম আজকে আবারো আপনাদের সবার সাথে এই আচারটি ভাগ করে নেওয়া যাক। ইয়াম্মি এই আচারটি দেখে আপনাদেরও খুবই ভালো লাগবে। চেষ্টা করলাম সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে আবার আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXgAAWa419TqAFyv87uXW6KydDjRiwcUsdsqJx6L6niGdUfbz2D1DAi19n4KM4BQ6BaFs6cxZronLJVScyCgog.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

ধাপ ৪ :


দুধ ডিমের তৈরি পুডিং রেসিপি :

দুধ ডিম দিয়ে কয়েকদিন আগে খুব সুন্দর একটি পুডিং তৈরি করলাম। আপনারা সবাই সেই রেসিপিটি খুবই পছন্দ করেছিলেন। তাই আজকে আবারো ডিম দুধ দিয়ে তৈরি করা পুডিং রেসিপিটি আপনাদের মাঝে নিয়ে হাজির হলাম। আমার ডিম দুধের পুডিং খেতে ভীষণ ভালো লাগে। ছোট ছোট ফিশ করে খেতে তো আরো বেশি ভালো লাগে। ইয়াম্মি ইয়াম্মি রেসিপিগুলো আপনাদের মাঝেও তুলে ধরতে অনেকটাই ভালো লাগে। তাই চেষ্টা করি সব সময় সুন্দর রেসিপি গুলো আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য। পুনরায় আমার এই সুন্দর রেসিপিটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে। চেষ্টা করলাম আজকের পোস্টটি সুন্দরভাবে আপনাদের সবার মাঝে তুলে ধরার জন্য।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yuaNZrdJACoyW2jJoJkgsnSW1s6ZgR33Fhf6xY4H8GmrVPLhM3eja5JMNTCeUmeveGFiYzpVJo9fHnMaAVeEaLGwxMGSJ.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর হয়েছে সবগুলো রেসিপি। বিশেষ করে প্যানকেক এবং আচারের রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো রেসিপি কে আমাদের মাঝে আবারও উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সব সময়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর মন্তব্য করার জন্য আমার রেসিপির মধ্যে প্যানকেক এবং আচারের রেসিপিটি আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আমাদের রেসিপি গুলো নিয়ে অনেক সুন্দর মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং প্যানকেক আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 2 years ago 

আপু আপনার রেসিপি পোস্টের সংগ্রহ শালার প্রত্যেকটি রেসিপি খুব ভাল মানের।পাতা কপির পাকোড়া টা ভীষণ মজা হবে খেতে।এছাড়াও ডিম দুধের পুডিং আমার খুব প্রিয় একটি খাবার।আপনি খুব সুন্দর করে রিভিও পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

আমার রেসিপিগুলো নিয়ে অনেক সুন্দর করে সাজিয়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমার রেসিপি রিভিউ গুলো নিয়ে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাঁধাকপির পকোড়া আর প্যানকেক দুটোই আমার পছন্দের। তবে প্যানকেক বানানোর চেষ্টা করি নি। ভয় লাগে যদি তুলতে না পারি। তাই আর চেষ্টা করা হয় নি। আপনার রেসিপি টা ফলো করে ভাবছি একদিন চেষ্টা করব। দেখাই যাক যে পারি কি না। পুরোনো পোস্টগুলো এই ভাবে দিলে আমাদের মত নতুনদের একবার দেখা হয়ে যায়। অনেক ধন্যবাদ। 😊

 2 years ago 

চেষ্টা করলে সবকিছু সম্ভব হয়। আপনি একটু একটু করে চেষ্টা করেন দেখবে এক সময় ঠিক সুন্দর ভাবে করে ফেলবেন। আমার রেসিপি রিভিউগুলো নিয়ে সুন্দর মন্তব্য করা আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি গত মাসে খুব সুস্বাদু রেসিপি পোস্ট শেয়ার করেছেন। আপনার প্রতিটা রেসিপি লোভনীয় ছিল। পুডিং দেখে খুব খেতে ইচ্ছে করছে আর খেজুরের আচার দেখ তো জিভে জল চলে আসল আবার কেক দেখে লোভ সামলাতে পারছি না অন্য দিকে দারুণ মজার পাতাকপির পাকোড়া আহ মজাই মজা। সবগুলো রেসিপি লোভনীয় ছিল। আপনাকে নিয়ে ধন্যবাদ এত মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরও মজাদার রেসিপি শেয়ার করতে পারেন।

 2 years ago 

আমার রেসিপিগুলো লোভনীয় বলে খুব সুন্দর করে উৎসাহিত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পুডিং দেখে আর খেজুরের আচার দেখে আপনার ভালো লাগলো শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66