দুধ ডিমের তৈরি পুডিং রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি দুধ ডিমের তৈরি পুডিং রেসিপি। পুডিং জাতীয় রেসিপি আমি মনে করি সবারই ভীষণ পছন্দের। আমার কাছে এই ধরনের রেসিপিগুলো বেশ ভালো লাগে। আর ছোট থেকে বড় সবাই পছন্দ করে। আমার তো এরকম রেসিপিগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

IMG-20221015-WA0011.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
ডিম৫ টা
তরল দুধ১/ ২ কেজি
চিনি১/২ কাপ
আগার আগার পাউডার২ চামচ
লবণস্বাদমতো

1665844451408.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি তরল দুধ টাকে কিছুক্ষণ জাল করে নিলাম। এরপর চুলা থেকে নামিয়ে কিছুক্ষণ ঠান্ডা করে নিলাম।

IMG-20221015-WA0015.jpg

ধাপ - ২ :

এরপর আমি একটি বাটিতে ডিমগুলোকে ভেঙে নিলাম। এরপরে এর মধ্যে চিনি এবং লবণ দিয়ে দিলাম।

IMG_20221015_204349.jpg

ধাপ - ৩ :

এরপরে ভালোভাবে নেড়ে ছেড়ে ডিম আর চিনির মিশ্রণ টা তৈরি করে নিলাম।

IMG-20221015-WA0008.jpg

ধাপ - ৪ :

মেয়ের পরে এর মধ্যে দুধটাকে ঢেলে দিলাম। এরপর আবার পাউডার দিয়ে দিলাম। এরপর ভালোভাবে নেড়েচেড়ে একটা মিশ্রণ তৈরি করে নিলাম।

IMG-20221015-WA0013.jpg

ধাপ - ৫ :

এরপর যে পাত্রে পুডিং বসাবো ওই পাত্রে পুডিং এর মিশ্রণ টা ঢেলে নিলাম।

IMG-20221015-WA0012.jpg

ধাপ - ৬ :

এরপর আমি চুলায় একটি পাতিলের মধ্যে কিছুটা পানি নিয়ে চুলায় বসিয়ে দিলাম। এর উপরে পুডিং এর মিশ্রণ বসানো বক্সটি বসিয়ে দিলাম। এরপর ঢাকনা দিয়ে ঢেকে এইভাবে কিছুক্ষণ রান্না করব।

IMG-20221015-WA0010.jpg

ধাপ - ৭ :

এরপর প্রায় ৩০ মিনিট পর চুলা থেকে নামিয়ে নিলাম। দেখলাম পুডিংটা একদম সুন্দরভাবে বসে গিয়েছে।

IMG-20221015-WA0014.jpg

শেষ ধাপ :

এরপর পুডিং টাকে বের করে নিলাম। দুধ ডিমের পুডিং টা বেশ ভালোই লাগছে। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG-20221015-WA0011.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন দুধ টিমের পুডিং ছোট বড় সবারই পছন্দ হওয়ার কথা। এবং প্রতিদিন একই রেসিপি খেতে কারো কাছে ভালো লাগে না। আপনার দুধ ডিমের পুডিং রেসিপি দেখে আমার কিন্তু খুব খেতে ইচ্ছে করছে আপু অনেকদিন হয়ে গেল এ পুডিং খাওয়া হয় না। ধন্যবাদ আপু সুন্দর রেসিপিটির জন্য।

 2 years ago 

আসলে এক ধরনের নাস্তা সবসময় খেতে মন চায় না। তাই দুধ ডিমের পুডিং তৈরি করেছি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

এই ধরনের রেসিপিগুলো ছোট বড় সবারই পছন্দে করে খেতে। পুডিং আমার কাছেও খেতে ভালো লাগে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি শেয়ার করেছেন। চাইলে কেউ এই রেসিপি খুব সহজে তৈরি করতে পারবেন। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আমার রেসিপিটি নিয়ে অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 
আপু দুধ এবং ডিমের তৈরি পুডিং দেখেই খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে দুধ এবং ডিম দিয়ে পুডিং কিভাবে তৈরি করতে হয় তা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আপনার কাছ থেকে শেখার জন্য।
 2 years ago 

আমার রেসিপিটি নিয়ে খুব অসাধারণ মন্তব্য করায় খুশি হলাম। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

 2 years ago 

পুডিং আমার পরিবারের সকলের খুব পছন্দ করে। অনেক দিন পুডিং বানানো হয় না।আপনার রেসিপি দেখে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পুডিং আমারও পরিবারের সবাই খেতে খুব পছন্দ করে। তবে আমার রেসিপিটি চমৎকার বলে মন্তব্য করায় খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার তৈরি দুধ এবং ডিমের পুডিং দেখে অনেক লোভনীয় লাগছে। আসলে এ ধরনের খাবারে অনেক পুষ্টি থাকে। আপনি খুব সুন্দর ভাবে পুডিং তৈরীর পদ্ধতি আমাদের মাঝে বর্ণনা করেছেন।

 2 years ago 

সত্যি এ ধরনের খাবার অনেক পুষ্টি থাকে। অনেক সুন্দর করে সাজিয়ে মন্তব্য করায় আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু দুধ আর ডিম দিয়ে খুব সুন্দর করে পুডিং তৈরি করেছেন। আমার কাছে এই পুডিং খেতে অনেক ভালো লাগলো। আমার ছেলেও পুডি খেতে অনেক পছন্দ করে।পুডিং তৈরির ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65