প্যানকেক রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি প্যানকেক রেসিপি তৈরি করলাম। প্যানকেক খেতে ভীষণ মজা লাগে। বিশেষ করে সকাল বিকালের নাস্তা বেশ জমে উঠে। আবার ছোট থেকে বড় সবাই ভীষণ পছন্দ করে।আমার তো এরকম রেসিপিগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

IMG_20221021_133419.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
ডিম৩টা
ময়দা১ কাপ
চিনি১ কাপ
দুধ১/২ কাপ
লবণস্বাদমতো
বেকিং পাউডার২ চামচ
ভ্যানিলা এসেন্স১ চামচ
তেলপরিমাণ মত

1666337187859.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি দুইটা ডিম ভেঙে নিলাম। দিন দুইটা ভেঙে সাদা অংশ এবং কুসুম আলাদা করে নিলাম।

1666337284069.jpg

ধাপ - ২ :

এরপরে সাদা অংশের মধ্যে চিনি এবং লবণ দিয়ে দিলাম। এরপর একটা ইলেকট্রিক গিটারের সাহায্যে ডিমের সাদা অংশ ফোম করে নিলাম। এরপর ডিমের কুসুমটাকেও ইলেকট্রিক বিটার দিয়ে কিছুক্ষন বিট করে নিলাম।

1666337331593.jpg

ধাপ - ৩ :

এরপরে আমি ময়দা, পাউডার দুধ এবং বেকিং পাউডার এই সবগুলো শুকনো উপকরণ একটি ছাকনি দিয়ে ছেঁকে নিলাম।

1666337378392.jpg

ধাপ - ৪ :

এরপর ডিমের কুসুমের অংশের মধ্যে লিকুইড দুধ এবং পরিমাণ মত তেল দিয়ে দিলাম। এরপর ভালোভাবে নেড়েচেড়ে মিশিয়ে নিলাম।

1666337401752.jpg

ধাপ - ৫ :

এরপর শুকনো উপকরণগুলোকে একটু একটু করে এর মধ্যে দিয়ে মিশিয়ে নিলাম।

1666337428980.jpg

ধাপ - ৬ :

এরপর ডিমের ফোমটাকে এই মিশ্রণের মধ্যে অল্প অল্প পরিমাণে দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব। এভাবে আমি একটি স্মুথ ব্যাটার তৈরি করে নিলাম।

1666337448653.jpg

ধাপ - ৭ :

এরপরে চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে দিলাম। এপারের মধ্যে একটু সামান্য পরিমাণে তেল ব্রাশ করে নিলাম। এরপর এক চামচ প্যানকেকের মিশ্রণ দিয়ে দিলাম। এরপরে ঢাকনা দিয়ে ডেকে নিলাম।

1666337469978.jpg

ধাপ - ৮ :

কিছুক্ষণ পর আবার অপর পিট উল্টে দিলাম। এরপর হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নিব।

1666337490308.jpg

শেষ ধাপ :

এইভাবে আমি সবগুলো প্যানকেক তৈরি করে নিলাম। আশা করি আমার রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

IMG_20221021_133419.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

প্যান কেক রেসিপি কিভাবে তৈরি করতে হয় সেটা আগে জানা ছিল না। ডিম, ময়দা, বেকিং পাউডার সহ প্রয়োজনীয় উপকরণগুলো সংগ্রহ করে কিভাবে প্যানকেক তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন। এমন ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে সাজিয়ে আমার রেসিপিটি নিয়ে মন্তব্য করায় আমার খুব ভালো লাগলো।

 2 years ago 

আমার কাছে আপনার রেসিপিটি ভিন্ন লেগেছে। আমি কখনো এই ধরনের প্যানকেক রেসিপি খাইনি ।যেটা এই প্রথম দেখলাম বাড়িতে এত সুন্দর করে এই ধরনের কেক রেসিপি তৈরি করা যায় কি যেটা থেকে অনেক কিছু শেখার আছে । এক সময় এভাবে তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

ঠিক বলেছেন বাড়িতে সুযোগ পেলেই এরকম প্যানকেক তৈরি করে দেখবেন। খেতে আমার কাছে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

প্যানকেক রেসিপি দেখে তো লোভ লাগিয়ে দিলেন আপু। ডিম দেওয়ার কারনে অনেক সুন্দর হয়েছে। আপনার রেসিপি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ইউনিক একটি রেসিপি শিখে নিলাম। আমিও বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন মাঝেমধ্যে এরকম রেসিপিগুলো বাসায় তৈরি করে খেতে আলাদা একটা মজা লাগে। আপনার ভালো লেগেছে জেনে খুবই উৎসাহিত হলাম।

 2 years ago 

প্যান কেক সফট হওয়ার কারনে সবাই খেতে বেশ পছন্দ করে। আপনি ঠিক বলেছেন সকাল এর নাস্তায় একটু ভিন্ন রকম কিছু হলেই সবাই বেশ তৃপ্তি করে খায়। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিদিন সকালে একই নাস্তা খেতে কারই ভালো লাগে। তাই ভিন্ন ভিন্ন কিছু তৈরি করার প্রায় সময় চেষ্টা করি। আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার এই প্যানকেক রেসিপি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে এটি উপস্থাপন করেছেন। আপনার তৈরীর প্রক্রিয়াগুলো খুবই সুন্দর ছিল। এই কেকগুলো সাধারণত বাজারে পাওয়া যায়। আপনার হাতে তৈরি এই কেক দেখে আমার খুবই ভালো লাগলো এবং খেতে ইচ্ছে করতেছে।

 2 years ago 

ঠিক বলেছেন বাজারে এরকম কেকগুলো অনেক পাওয়া যায়। আমি চেষ্টা করলাম নিজের মতো করে তৈরি করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু পেন কেক রেসিপিটি তো দেখছি দারুন হয়েছে। প্যানকেক আমার অনেক পছন্দ । সকাল কিংবা বিকেলের নাস্তায় এটি খুবই পারফেক্ট। দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে ।আর পোড়া পোড়া ফ্লেভার আমার কাছে দারুন লাগে। দেখে মনে হচ্ছে খুবই সফট হয়েছে। চমৎকার রেসিপি তৈরি করেছেন।

 2 years ago 

আসলেই খেতে একেবারে দারুণ লাগলো। পোড়া পোড়া খেতে আলাদা একটাই মজা লাগে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন সব সময় যেমন একই রকমের রেসিপি দেখতে ভালো লাগে না, তেমনি খেতেও ভালো লাগেনা। ভিন্ন রকমের রেসিপি গুলো হলে বেশ ভালো হয় ।আপনার আজকের প্যানকেক তৈরির রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এভাবে তৈরি করলে খেতে বেশ সুস্বাদু হয় ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

চেষ্টা করলাম সুস্বাদু ভাবে তৈরি করার জন্য। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনি প্যানকেক তৈরীর খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। প্যানকেক আমার খুবই পছন্দের। নির্দিষ্ট কিছু উপকরণ দিয়ে আপনি প্যানকেক তৈরির খুবই সহজ ও পারফেক্ট একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি করা কেকের রেসিপি আপনার ভালো লেগেছে জেনে অনেকটাই উৎসাহিত হলাম।

 2 years ago 

আসলে আপু রান্না করতে করতে অভিজ্ঞতা বাড়তেছে আপনার। তাই দিন দিন রেসিপি গুলো ও সুন্দর লাগছে। প্যানকেক রেসিপি অনেক বার খেয়েছি। তবে সেগুলো দোকান থেকে কিনে। বাসায় বানিয়ে কখনো খাইনি। আজ শিখে নিলাম । সামনে একদিন চেস্টা করবো বাসায় বানানোর।

 2 years ago 

রেসিপিটা সুন্দর লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66