আমার করা গত মাসের রেসিপি পোস্টের সংগ্রহশালাsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। কিন্তু আমি আজকে অন্য কোন পোস্ট নিয়ে আসিনি। আমি এই পুরো এক মাস ধরে কি কি রেসিপি পোস্ট করেছিলাম সবগুলো পোস্ট একসাথে সংগ্রহশালা তৈরি করার চেষ্টা করলাম। সবার যখন সংগ্রহশালার পোস্ট গুলো দেখি আমার কাছে ভীষণ ভালো লাগে। কারণ সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। এছাড়াও কোন পোস্ট যদি করে থাকেন তাহলে সংগ্রহশালা পোস্ট এর মাধ্যমে দেখে নিতে পারেন। এইজন্য আমি আমার গত মাসের সবগুলো রেসিপি পোস্ট একসাথে আরো একবার আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের পোস্টের রিভিউ আপনাদের ভালো লাগবে।

20220922_184632.jpg

পোস্ট - ১ :


পটল ভুনা রেসিপি :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovdsqKnP4NiRr63UrM7GXbd6JSiHmnpEDU9wMGQwm517casWukzTuJMUuxbPCKiZsvc61LddQTxpxoU8hQeo2y1PU.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

প্রতিদিনের মতো আজকে আবার আপনাদের সাথে আমার কয়েকটি রেসিপি নিয়ে হাজির হলাম। কিছুদিন আগে আমি একটি পটলের রেসিপি তৈরি করেছিলাম। তাই ভাবলাম আজকে আবার আপনাদের সাথে ভাগ করে নেওয়া যাক আমার এই রেসিপিটা। পটল খেতে খুবই ভালো লাগে অনেকেরই। আমারও পটল খেতে খুবই ভালো লাগে। কিন্তু পটলের বিচি গুলো তেমন একটা ভালো লাগে না খেতে। বিশেষ করে পটল ভুনা তৈরি করলে সবার আগে আমি নিজেই খেতে চলে যায়। নিজের হাতে তৈরি করার রেসিপি গুলো নিজের কাছে খুবই ভালো লাগে। তাই প্রতিদিনের মতো আজকেও এই সুন্দর রেসিপিটি আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

পোস্ট - ২ :


বুটের ডাল দিয়ে চাল কুমড়া রান্নার রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXcVFNy73iHNHmwZSwKXoxHNZKPbshDkaH7w1n9iMBncqADfm3KvrZm1XYe45MG3EcnGyt3n8ifgp2d9sL1wnn.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

কিছুদিন আগে আমি এই চাল কুমড়োর রেসিপিটি আপনাদের সবার মাঝে শেয়ার করেছিলাম। তাই আজকে আবার ও বুটের ডাল দিয়ে রান্না করা চাল কুমড়ো রেসিপিটি আপনাদের মাঝে নিয়ে আসলাম। আমারতো চাল কুমড়ো খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে মাংস দিয়ে রান্না করলে চাল কুমড়ো আমার খেতে অনেক ভালো লাগে। সেদিন চিন্তা করলাম প্রতিদিন তো মাংস দিয়ে চাল কুমড়ো রান্না করি। আজকে একটু বুটের ডাল দিয়ে ভুনা করে রান্না করা যাক। তাই আমি আমার নিজের হাতে চাল কুমড়ো বুটের ডাল দিয়ে রান্না করে সবাইকে পরিবেশন করেছিলাম। সবার খেতে খুবই ভালো লাগলো। আজকে আবারো আপনাদের সাথে ভাগ করে নিলাম আমাদের রেসিপিটি। আশা করি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

ধাপ ৩ :


মজাদার আলু আর কলা দিয়ে রান্না করা পাঙ্গাস মাছের রেসিপি :

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovVzBR3GNGVEFwjwjfE1zfR4JT2LHiqT8oAWqUeB4PdgGcNSBEHbyHvxBBaJiDBghFyHsQRcKfMamJicF49Q8aZVQ.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আমার নিজের হাতে রান্না করা খুবই প্রিয় একটি রেসিপি আলু কলা আর পাংকাস মাছ। সবাই তো জানেন পাঙ্গাস মাছ খেতে আমার অনেকটাই ভালো লাগে। বাড়িতে আম্মু অনেকবার আলু দিয়ে রান্না করে আমাদের সবাইকে দিয়েছিল। এতে ভীষণ ভালো লাগলো আমার। কিন্তু কখনো কলা রান্না করার পরেও আমি খেতাম না। আজকে আমি নিজে থেকেই ভাবলাম আলু আর কলা দিয়ে পাঙ্গাশ মাছ রান্না করা যাক। যখন নিজে এই রেসিপিটি রান্না করলাম তখন নিজেই অবাক হয়ে গেলাম। কারণ কলা গুলো খেতে ভীষণ মজা হয়েছিল। তাই আপনাদের সাথে আবারো আমার এই মজার রেসিপিটি ভাগ করে নিলাম। আশা করি আপনাদের আমার এই রেসিপিটি খুবই পছন্দ হবে।

ধাপ ৪ :


আমড়া ভর্তা রেসিপি :

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Lc38QLsTzNdYJtn1ythmKD3cD9GgZyqMj9NJ47NDA8Y3KU79V5AHEFkSk7613g121MuhS28AJJNvbV51hkprfDF6EGn2.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

আজকে আবারো আপনাদের সাথে এই রেসিপিটি নিয়ে হাজির হলাম। আমরা আমড়া ভর্তা তো সবাই কমবেশ খেতে অনেক পছন্দ করে। আমড়া রান্না করেও খেতে খুবই মজা লাগে। আমি নিজেই বাড়িতে কয়েকবার শুধু আমড়া রান্না করে ভাত দিয়ে খেয়েছিলাম। খেতে তো ভীষণ ভালো লাগলো। তাই ভাবলাম আচার দিয়ে আমরা মেখে সবাই মিলে আজকে খাওয়া যাক। আমরা মাখাটাও হয়ে গেল আবার ভাত দিয়ে এটি খেতেও ভীষণ ভালো লাগলো। সবাই মিলে চেটেপুটে সবটাই খেয়ে নিল। বিশেষ করে আমার কাছে অনেক ভালো লাগলো খেতে। তাই ভাবলাম আজকে আবার আমার করা রেসিপিটি আপনাদের সাথে ভাগ করে নি। আশা করি আপনাদের সবার খুবই ভালো লাগবে এটি।

ধাপ ৫ :

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি রেসিপি :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY2uri8Qst64ShyZaAouBPQF9M4vhkB9W8trrKexX4vFoNt2nNWvyNbcu3RdgNRwkqCymNPHfQLcCWL9tpp3sc.jpeg

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন

ডিম দিয়ে চিচিঙ্গা ভাজির রেসিপিটি আপনাদের সামনে আবার নিয়ে হাজির হলাম। রেসিপিগুলো তো সবাই কম বেশি দেখেছিলেন। তাই ভাবলাম আবার প্রত্যেকটি রেসিপি একসাথে আপনাদেরকে উপহার দেওয়া যাক। তাই চিচিঙ্গা ভাজির রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। আমার তো চিচিঙ্গা ভুনা খেতে ভীষণ ভালো লাগে। তার থেকেও ডিম দিয়ে চিচিঙ্গা ভাজি করলে খেতে আরো ভালো লাগে। এই সুস্বাদু রেসিপি গুলো আমি নিজেও নিজের হাতে তৈরি করে একেবারে অবাক হয়ে গেলাম। আগে কখনো এইভাবে এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করিনি আমি। হঠাৎ করে নিজের হাতের রেসিপিগুলো র প্রশংসা নিজেই করি। তাই আজকে আবার আপনাদের সাথে এই রেসিপিটি ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার খুবই পছন্দ হবে এই প্রত্যেকটি রেসিপি।

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

প্রতিটা রেসিপি হাই কোয়ালিটি এবং ইউনিক রেসিপি ছিল আপু , প্রতিটা রেসিপি আমার অনেক পছন্দের , বিশেষ করে ডিম দিয়ে চিচিঙ্গা ভাজির রেসিপি যদি আমি আমার সামনে পাই তাহলে মজা করে তা উপভোগ করি । পাঙ্গাস মাছ এর রেসিপি টাও অনেক পছন্দ আমার । এক কথায় আজকে আপুকে আমার পক্ষ থেকে ধন্যবাদ বেশি করে আমার পছন্দের জিনিস গুলো দেয়ার জন্য , ধন্যবাদ আপু এবং শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে সাজিয়া আমার রেসিপি গুলো নিয়ে মন্তব্য করে এবং আপনার কাছে ভালো লাগা শুনে খুশি হলাম।

 2 years ago 

আমিতো রিভিউ পোস্ট ভীষণ পছন্দ করি কারণ রিভিউ পোস্ট এর মাধ্যমে একসাথে সকল পোস্ট দেখা যায় নতুন করে। আপনি অনেকগুলো রেসিপি একসাথে শেয়ার করেছেন দেখে লোভ সামলাতে পারছি না। দেখে তো মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। আপনার আমড়া ভর্তা রেসিপি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। এটি আমার খুবই ফেভারিট।

 2 years ago 

আমার আমড়া ভর্তা রেসিপি আপনার কাছে ভালো লাগে শুনে খুশি হলাম। এবং রেসিপি রিভিউ গুলো নিয়ে অনেক সুন্দর মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63156.26
ETH 3071.73
USDT 1.00
SBD 3.86