ডাই প্রজেক্ট - ক্লে দিয়ে বানানো প্রজাপতি ||

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
প্রজাপতি তৈরী 🦊

হ্যালো, আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আপনাদের মাঝে একটি ডাই প্রজেক্ট নিয়ে হাজির হয়েছি। আমি ক্লে দিয়ে একটি প্রজাপতি বানিয়েছি যা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG-20240729-WA0049.jpg

প্রয়োজনীয় উপকরণ 🦊

  • বিভিন্ন রঙের ক্লে।

IMG_20240729_152435.jpg

প্রস্তুত প্রণালি :

১ ম ধাপ

প্রথমে একটি সাদা রঙ এর ক্লে দিয়ে কয়েকটি মার্বেল আকৃতি তৈরী করি।

IMG_20240729_152825.jpg

২য় ধাপ
এরপর সেগুলো একসাথে জোড়া লাগাই।

IMG_20240729_152941.jpg

৩ য় ধাপ
এরপর একটি কালো রঙ এর ক্লে দিয়ে মাথায় প্রজাপতির চোখ ও মুখ বানাই।

IMG-20240729-WA0056.jpg

siam 2.png

৪ তম ধাপ
এরপর নীল রঙ এর ক্লে দিয়ে প্রজাপতির পাখাগুলো বানাই। প্রথমেই ক্লে গুলো চারটি ভাগে ভাগ করে গোল করে নেই এবং এর পরে সেগুলোকে পাখার আকৃতি দেই।

IMG-20240729-WA0058.jpg

IMG-20240729-WA0048.jpg

siam 2.png

৫ তম ধাপ
এরপর পাখাগুলো প্রজাপতির মূল বডির সাথে লাগিয়ে দেই। সাথে প্রজাপতির দুইটি সিং বানিয়ে মাথার সাথে লাগিয়ে দেই।

IMG-20240729-WA0047.jpg

siam 2.png

৬ তম ধাপ
এরপর সাদা ও হলুদ ক্লে দিয়ে চারটি ফুল তৈরী করি।

IMG-20240729-WA0055.jpg

IMG-20240729-WA0054.jpg

৭ তম ধাপ
তৈরী হয়ে গেলো আমাদের বানানো প্রজাপতি।

IMG-20240729-WA0053.jpg

উপস্থাপন
আমার বানানো প্রজাপতিটি পুরোপুরি তৈরী হয়ে গিয়েছে। নিচে উপস্থাপন করছি সম্পুর্ণ প্রজাপতিটি।

IMG-20240729-WA0050.jpg

IMG-20240729-WA0049.jpg

IMG-20240729-WA0052.jpg

IMG-20240729-WA0053.jpg

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 months ago 

ক্লে ব্যবহার করে খুব সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। কালারফুল হওয়ার কারণে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। দারুন ভাবে তৈরি করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি প্রজাপতি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ক্লে দিয়ে বানানো প্রজাপতি আমার কাছে অনেক সুন্দর লাগছে অনেক সুন্দর একটা পোস্ট দেখলাম। প্রজাপতি বানানোর প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। সবুজ সাদা ও হলুদ তিন রঙ মিলিয়ে প্রজাপতি তৈরি করেছেন যা দেখতে আমার কাছে অসাধারণ লাগছে। ভালো লাগলো সুন্দর একটা প্রজাপতি দেখে।

 2 months ago 

আমার করা প্রজাপতিটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

আপনি ক্লে দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি বানিয়েছেন। ক্লে দিয়ে বানানো জিনিস গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার বানানো এই প্রজাপতি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রজাপতির পাখার মধ্যে ফুল লাগানোর জন্য দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

সবাই তো দেখছি ক্লে দিয়ে খুব সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করেন। আপনি আজকে খুব সুন্দরভাবে একটি প্রজাপতি তৈরি করলেন ক্লে দিয়ে দেখতে খুবই সুন্দর হয়েছে। আর ধাপ গুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ক্লে দিয়ে বানানো প্রজাপতি অসাধারণ হয়েছে, দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর ভাবে এই প্রজাপতি তৈরি করেছেন। আপনার প্রজাপতি তৈরি দেখতে পেয়ে আমারো তৈরি করার ইচ্ছা জাগলো।

 2 months ago 

তৈরী করে আমাদের মাঝে শেয়ার করবেন কিন্তু।

 2 months ago 

দারুন অভিজ্ঞতা প্রকাশ করেছেন আজকের এই পোস্টে। যেখানে কেলে দিয়ে আপনি একটি প্রজাপতি তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই প্রজাপতি দেখে। আশা করব আপনি এভাবেই কালার এই ক্লে ব্যবহার করে অনেক কিছু তৈরি করে দেখাবেন।

 2 months ago 

হুম ভাই সুযোগ হলে অবশ্যই আরো ভিন্ন ভিন্ন কিছু বানানোর চেষ্টা করবো।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.

@tipu curate

 2 months ago 

ক্লে দিয়ে খুবই সুন্দর করে রঙিন একটি চমৎকার প্রজাপতি বানিয়েছো দেখে অভিভূত হলাম। দারুণ হয়েছে প্রজাপতিটি। অনেক অনেক শুভ কামনা তোমার জন্য। 🌹🌹

 2 months ago 

সবসময় দোয়া রেখো।

 2 months ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে ভাই আপনার হাতের তৈরি ক্লে দিয়ে বানানো সুন্দর এই প্রজাপতিটা। অনেক সুন্দর ভাবে আপনার প্রতিভা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার প্রজাপতি টা দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া প্রজাপতি তৈরির ধাপগুলো ছিল অনেক সুন্দর। সবকিছু এক কথায় ছিল অসাধারণ। যাইহোক এত সুন্দর ক্লে দিয়ে তৈরি প্রজাপতিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি দেখে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88