স্বরচিত কবিতাঃ হৃদয়ের ছোঁয়া।

in আমার বাংলা ব্লগ29 days ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


০৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।


রোজ শুক্রবার।


1000001109.jpg

source

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা লিখে শেয়ার করবো। কবিতা লেখার ভেতর যে কত মজা তা হয়তো কবিতা না লিখলে জানতে পারতাম না। এর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আমার বাংলা ব্লগের কল্যানে। আমার বাংলা ব্লগে কাজ করার পর থেকে দেখছি কমিউনিটির অনেক সদস্যরাই কবিতা লেখে। তাদের দেখাদেখি আজ আমি কমবেশি কবিতা লিখার চেষ্টা করি। জানিনা আমার লেখা কবিতা কেমন হয় ভালো হয় নাকি মন্দ যতটুকু পারি চেষ্টা করি সুন্দর করে লেখার জন্য। আজকে আমি আপনাদের মাঝে হৃদয়ের ছোঁয়া নিয়ে একটি স্বরচিত কবিতা শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আমার লেখা কবিতাটি আপনাদের কাছে ভালোই লাগবে।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

"হৃদয়ের ছোঁয়া" কবিতার মূল ভাব হলোঃ

হৃদয়ের ছোঁয়া নির্দেশ করে একটি সুন্দর প্রাকৃতিক সম্পর্ক বা অনুভূতির বর্ণনা, যেখানে প্রেমের মধ্যে অনুভূতির সুন্দরতা ও মিষ্টি ছোঁয়ার ব্যাপারে আলোচনা করা হয়েছে। কবিতার মধ্যে সম্পর্কের গাহারা, সুন্দর প্রাকৃতিক বর্ণনা এবং ভালোবাসার ভাবনা প্রকাশ পাওয়া যায়। মনের যত ভাব আছে সেগুলা প্রকাশ করা হয়েছে। ভালোবাসার মানুষ বার বার নানা ভাবে নানা মাধ্যমে মনের অন্তরালে ফিরে আসে। প্রকৃতির সকল কিছুর সাথেই মনের সাথে তুলনা করা হয়েছে।


হৃদয়ের ছোঁয়া


লেখাঃ মোহাঃ আশিকুর রহমান।

নীরব রাতে জোনাকিরা জ্বলে,
চাঁদের আলো মিশে যায় ফুলের মধুতে,
হৃদয়ের গহীনে একটি গান বাজে,
তোমার নামই যেন সেই সুরে।

তুমি আসো নীরবে, স্বপ্নের দিগন্তে,
হৃদয়ের বাগানে ফুটে ওঠে ফুল,
তোমার হাসির মিষ্টি পরশে,
ভরে যায় প্রাণ, মুছে সব ভুল।

চোখের চাওয়ায় থাকে এক রহস্য,
তোমার চোখে দেখি আকাশের নীল,
তোমার হাসি যেন বসন্তের ফুল,
তোমার স্পর্শে খুঁজে পাই জীবনের খুঁটি।

তোমার প্রেমে খুঁজে পাই মুক্তি,
তোমার সাথেই জীবন বোনা,
তুমি আমার কবিতা, তুমি আমার গান,
তোমার ছোঁয়া হৃদয়ে রেখে,
বেঁচে আছি তুমিই জান।

দুঃখের ঢেউ এসে যখন লাগে,
তোমার কন্ঠে পাই সান্ত্বনার বাণী,
তোমার ভালোবাসার উষ্ণতায়,
মুছে যায় সব যন্ত্রণার বাণী।

এই পৃথিবীর সব রং মিলে,
তোমার মধ্যে খুঁজে পাই আমি,
তুমি যেন আমার জীবনের,
অজানা এক সুন্দরতম স্বপ্নের নামী।

তোমার স্পর্শে নতুন করে,
প্রতিদিন জীবন জাগে,
তোমার ভালোবাসায় ঘেরা,
হৃদয়ের প্রতিটি কোণ আলো মাখে।

তুমি আমার আলো, তুমি আমার প্রহর,
তোমার প্রেমে বেঁচে থাকি নিরন্তর,
তোমার ছোঁয়া হৃদয়ে রেখে,
বেঁচে আছি তুমিই জান, প্রিয়তম।


সমাপ্ত


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি পড়ার জন্য। আশা করছি আমার কবিতা আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। যেখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন দেখা হবে আবার নতুন কোন কবিতার মাধ্যমে। আল্লাহ হাফেজ।


পোস্টের বিষয়স্বরচিত কবিতা
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসগ্যালাক্সি এ ১৫
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 29 days ago 

আসলে কবিতা পরতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। তাছাড়া আপনার লেখা হৃদয়ের ছোঁয়া শিরোনামের কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 29 days ago 

বেশ দারুন লিখেছেন ভাই অল্প কথার মাধ্যমে অনেক সুন্দর করে আপনার মতামত শেয়ার করেছেন।

 29 days ago 

প্রতিনিয়তনি অনেক সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেন।
আজকের কবিতাটিও বেশ ভালো লেগেছে।
বিশেষ করে ভাষাগত দিক ছন্দ এবং বাক্য গঠন অসাধারণ ছিল।
কবিতার মাঝে দারুন ভালোবাসার গল্প উপলব্ধি করতে পারলাম।

 29 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য।

 29 days ago 

দারুন একটা কবিতা লিখেছেন ভাইয়া। প্রকৃতির বিভিন্ন সৌন্দর্যকে কবিতার মধ্যে উল্লেখ করেছেন দেখে সত্যিই খুব ভালো লাগলো। প্রত্যেকটা লাইন খুব সুন্দর ছন্দ সাজিয়ে আপনি লিখেছেন। আর কবিতার নামটাও ভীষণ সুন্দর। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 29 days ago 

এত সুন্দর মতামত পড়তে কার না ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর করে আপনার মতামত শেয়ার করার জন্য।

 29 days ago 

প্রথমে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য। কবিতাটা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। বেশ নিখুঁতভাবে কবিতার প্রত্যেকটা লাইন লেখা হয়েছে। এত সুন্দর কবিতা লিখে উপস্থাপন করার জন্য আবারো ধন্যবাদ জানাই।

 29 days ago 

আপনার প্রশংসা মুলক মতামত পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 29 days ago 

ভালোবাসার অনুভূতি নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অসাধারণ ছিল এই কবিতার ভাষাগুলো। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 29 days ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মতামত পড়ে অনেক ভালো লাগলো।

 28 days ago 

দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া।আপনার লেখা কবিতা টি পরে ভীষণ ভালো লাগলো।খুবই চমৎকার ভাবে কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

তবে তো আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনার মতামতটি সুন্দর করে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 28 days ago 

দারুন একটি কবিতা লিখে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার লেখা কবিতা বরাবরই অনেক সুন্দর হয়, আমি এর আপনার লেখা কবিতা পড়েছি। আপনি প্রতিটা লাইন খুব করে উপস্থাপন করছেন। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 28 days ago 

আমার লেখা কবিতা অনেক সুন্দর হয় জেনে অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনার উৎসাহিত মূলক মতামত শেয়ার করার জন্য।

 27 days ago 

সু স্বাগতম।

 25 days ago 

আপনার কবিতাগুলো খুব সুন্দর হয়ে থাকে। আজকের কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো৷ যেভাবে আপনি এই সুন্দর কবিতা এখানে তৈরি করেছেন তা বেশ অসাধারণ হয়েছে৷ কবিতার লাইনের সামজ্ঞস্যতা খুব সুন্দরভাবে বজায় রেখেছেন৷ এর মধ্যে যে লাইনগুলো আমার একটু বেশি ভালো লেগেছে তার মধ্যে কিছু লাইন হলো:

তোমার প্রেমে খুঁজে পাই মুক্তি,
তোমার সাথেই জীবন বোনা,
তুমি আমার কবিতা, তুমি আমার গান,
তোমার ছোঁয়া হৃদয়ে রেখে,
বেঁচে আছি তুমিই জান।

 24 days ago 

আপনার প্রশংসা মুখরিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। সত্যি এই ধরনের মতামত নিজের কাজের প্রতি আগ্রহকে বাড়িয়ে তোলে। ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69