সর্বনাস🫠

in আমার বাংলা ব্লগ22 hours ago

হেলো বন্ধুরা


1000039904.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি সর্বনাস হবার ঘটনা শেয়ার করবো তাহলে চলুন শুরু করি।


1000039902.jpg

1000039903.jpg

বন্ধুরা আমাদের এখানে উচু ভুমি তাই এখানে সব ধরনের ক্ষেত চাষ করা যায়।আর প্রায় সব রকমের সবজি শস্য চাষ হয়।শুধু একটা সময়ে এখানে ধানের চাষ হয়।এখানে শুধু আমন ধানের চাষ করা হয়।কারণ পাশেই নদী আর এই সময়ে নদীতে পানি থাকার কারনে জমিতে সেই পানি চলে আসে আর সেই পানিতেই ধান চাষ হয়ে থাকে।তবে এর মধ্যে একটা ভয়ংকর দিক আছে সেটা হলো।প্রতি বছর ই ঠিক ঠাক পানি আসে না।অতিরিক্ত বেশি পানি চলে আসে ফলে ধান ডুবে যায়।


লাগানো ধান শিকর না ছাড়তেই যদি ৩-৪ দিন পানির নিচে থাকে তাহলে সেই গাছ মারা যায় শিকর পচে।আমি পরশোদিন মাত্র ধান লাগাছি।আমাদের নদীতে দেখলাম খুবইপানি বেরেছে এমনিতে মাঠে কয়েকদিন বৃষ্টির কারণে পানি বেধে আছে আর সেই সাথে আবার নদীর পানি ঢুকে পরেছে যা আরো বড় সমস্যা হয়ে দারিয়েছে।আমাদের এখানে উচু ভুমি হওয়া সত্ত্বেও ধান পানির অনেকটা নিচে পরে গেছে।

1000039905.jpg

1000039906.jpg

1000039907.jpg


পুরো মাঠ আপনারা দেখতে পাচ্ছেন পানিতে সাদা হয়ে আছে।এই পানি নিষ্কাশনের কোনো ব্যাবস্থা নেই কারণ চারিদিকে বদ্ধ পরিবেশ কোথায় যাবে পানি নদীতে দিবে নদিতেও সমপরিমাণ পানি রয়েছে তাই নদীতেও যাবে না।তবে একটা জিনিস এভাবে কয়েকদিন রোদ্র হলে এবং আকাশ পরিষ্কার থাকলে আশা করা যায় পানি শুকিয়ে যাবে।

আসলে অনেকটা খারাপ লেগেছিলো এগুলো দেখে কারণ একটা জিনিস শুরু থেকে শেষ অব্দি নিজের হাতে কাজ টা করলে তার প্রতি আলাদা একটা ভালোবাসা মায়া তৈরি হয়।ঠিক একই ভাবে আমারো এই ধান গুলো জন্য খারাপ লাগছে কবে যে পানি কুমে যাবে সেই অপেক্ষায়।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 hours ago 

আসলে ভাই নিজের হাতে লাগানো ধান গাছ যদি জলের নিচে চলে যায়, তাহলে সত্যিই অনেক কষ্টের ব্যাপার এটা। বন্যার জল বা বৃষ্টির জল বেশি হয়ে গেলে ধান গাছের গোড়া পচে যায়, এতে করে ধান গাছের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তবে দেখেন ভাই যদি একটু রোদ ওঠে কিংবা জল নিষ্কাশনের ব্যবস্থা করা যায় তাহলে হয়তো ধান গাছগুলো বেঁচে যাবে। আসলে বর্তমানে প্রচণ্ড বৃষ্টি হওয়ার কারণে সবারই এরকম কম বেশি ক্ষতি হচ্ছে।

 15 hours ago 

চারিদিকে বদ্ধ পানি বের করার জায়গা নেয়।ধন্যবাদ আপনাকে।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.

@tipu curate

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44