যানজটময় একটি দিন |~|

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামুয়ালাইকুম / আদাব

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আজ আমি আমার আজকের দিনের কথা আপনাদের সাথে শেয়ার করবো।

আজ আমার ক্লাস ছিল , সাথে ছিল একটি পরীক্ষা। পরীক্ষা ছিল বিধায় গতরাতে পড়ে দেরীতে ঘুমাই।ক্লাস ছিল সকাল ৯.৫০ থেকে। আমার ভার্সিটি ক্যাম্পাস আমার বাসা থেকে বেশ দূরে, তাই আমাকে বেশ একটু আগেই বের হতে হয়।তাই সকাল ৮ টায় বাসা থেকে বের হই।বের হয়ে দেখি রাস্তায় বাসের সংখ্যা কম এবং রাস্তায় ভালোই জ্যাম। তারপরও জ্যাম ঠেলে ১০ টার দিকে ভার্সিটি পৌঁছায়।

সেই ক্লাস শেষ হয় ১১.২০ এ ।তারপর ১.৫০ ঘণ্টার ব্রেক ছিল। সেসময়ে ক্যান্টিনে বসে হালকা কিছু খাই ।তারপর স্টাডি রুমে বসে একটু পড়াগুলো রিভিশন দেই।আমাদের এক্সাম শুরু হয় ২ টায় এবং শেষ হয় ৩.৩০ মিনিটে।এক্সাম শেষে সবাই বের হয়ে আর কোথাও দাঁড়ায়নি।সোজা বাসার দিকে রওনা দিই।তবে পরীক্ষা চলা কালীন সময়ে কিছুসময় বৃষ্টি পড়ে। বৃষ্টিতে আকাশটা পুরো পরিষ্কার হয়ে যায়।

1000010315.jpg

তারপর বাসে করে রওনা দিই বাসার উদ্দেশে।বাসে করে নতুন বাজার পার হতেই রাস্তায় শুরু হয় জ্যাম।সেই জ্যাম ঠেলে কাকলি যেতে সময় লাগে প্রায় এক ঘন্টা। যেখানে অন্যান্য দিন এই রাস্তা পারি দিতে সময় লাগে ২০/২৫ মিনিট। তারপর কাকলী থেকে আবার বাসে উঠি , সেখানেও জ্যাম।

1000010322.jpg

আজকে সারাটি দিন জ্যামের মধ্যেই কাটিয়েছি বললে কিছু মিথ্যা বলা হবে না।কিছুদিন যাবৎ রাস্তা আটকে আন্দোলন হচ্ছে।সেই কারণে রাস্তায় জ্যামের পরিমাণ বেশি।যেই রাস্তায় আন্দোলন হচ্ছে সেই রাস্তার গাড়িগুলো অন্য রাস্তা দিয়ে ঘুরে যাচ্ছে বিধায় এত জ্যাম রাস্তায়।তারপর বাসায় আসতে আসতে প্রায় ৬ টায় বেজে যায়।বলা যেতে পারে যে , আজকে আমার দিনটি ছিল একটি জ্যামময় দিন । আজকের দিনের অনেকটাই সময় রাস্তায় জ্যামের মাঝে কাটাতে হয়েছে।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ভাইয়া আসলেও এখন রাস্তার জ্যাম অনেক বেড়ে গেছে। আশা করা যাই শীঘ্রই জ্যাম কমে আসবে। সুন্দর লেখার জন্য ধন্যবাদ।

 3 months ago 

জ্বি ভাই , জ্যামের কারণে রাস্তায় চলাচল করে শান্তি পাওয়া যায় না। আশা করি শীগ্রই এই সমস্যার সমাধান হবে।
আপনার জন্য শুভকামনা রইলো

 3 months ago 

যানজটের এই শহরে জীবনটাই তেজপাতা। রাস্তা নিয়মিত জ্যাম থাকা যাত্রীরা ভোগান্তির। আইন শৃঙ্খলা বাহিনীর কোন সঠিক নিয়ন্ত্রণ নেই বললেই চলে। ট্রাফিক পুলিশগুলো অনেক সময় টাকা খেয়ে অনিয়ম করে থাকে। ড্রাইভার এবং পাবলিকও সচেতন নয়। তাই ধরতে গেলে জ্যামজটের জন্য আমরা নিজেরাই দায়ী।

 3 months ago (edited)

জ্বি ভাই , আপনি যথার্থই বলেছেন।এই নিত্যনৈমত্তিক জ্যামের অনেকটাই কারণ আমাদের আম জনতা।আইন কানুন সঠিক ভাবে না মানা আরো অনেক কারণই আছে যা যানজট তৈরি করে রাস্তায় প্রতিদিন।তবে এর দ্রুত সমাধান দরকার ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64