আপনারা কতটা সুখী

in Incredible Indialast year

আপনারা কতটা সুখী!

ছবির উৎস

  • আপনারা কতটা সুখী,, কথাটার উত্তর দিতে গেলে হয়ত, আমরা অনেকেই হিমশিম খেয়ে যাব। কারণ বর্তমান পৃথিবীতে কেউ সব দিক থেকে সুখী নয়। তবে এর মাঝে খুঁজলে এমন কিছু ব্যাক্তিবর্গকে পাওয়া যাবে, যারা তাদের জীবনে কিছুটা সুখ শান্তিতে জীবন যাপন করছে। কিন্তু আমার প্রশ্নটা হলো এতো কিছুর মাঝে আমি বা আপনি কতটা সুখী, সেটা জানা বা বিচার করা। আমরা যখনই মনে করি হয়ত বর্তমান সময়টা আমার জন্য সবচেয়ে সুখের, কিন্তু হঠাৎই যেন কোথা থেকে অদৃশ্য ধুলিকণার মতো জীবনে একটা ঝড় চলে আসে, যেটা জীবন টাকে ছন্নছাড়া করে দেয়। জীবনের স্বপ্নগুলোকে গলিত মোমের মতো গলতে থাকে।
  • কিন্তু আমাদেরকে সব সময় জীবনের প্রতিটা মুহূর্তে সর্তক থেকে কষ্ট সহ্য করে লড়াই করে যেতে হবে, তাহলেই সফলতা পেতে পারব। একটা গল্প, বলি আপনাদেরকে,, গত দুই দিন আগে আমাদের এলাকাতে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল, কিন্তু দূর্ভাগ্য যে একটা দূর্ঘটনায় অনেকগুলো লোক নিয়ে একটা নৌকা পানিতে ডুবে যায়৷ এর ফলে কিছু মানুষ, মারা যায়৷ যারা মারা গিয়েছে তারা যদি জানত, নৌকায় উঠলে বিপদ হবে তাহলে কখনই তারা নৌকায় উঠত না৷ আমাদের জীবনটাও ঠিক এমনিই৷ যদি আমরা জানতাম, কখন কিভাবে আমাদের জীবনের সুখটা নষ্ট হয়ে যাবে,তাহলে হয়ত সেই কাজে কখনই আমরা যেতাম না।

IMG_20221117_185603.jpg

তবে হ্যা, বাস্তবতা হলো কষ্টের মাঝেই বেশি সুখ লুকিয়ে থাকে। কিন্তু সেটাকে সঠিক ভাবে ধরে রাখতে শিখতে হবে৷ আর চেষ্টটা করতে হবে সব সময় বেশি বেশি আল্লাহ তয়ালার শুকরিয়া আদায় করার, যাতে তিনি আমাদের জীবনের কষ্টগুলোকে দূরে সরিয়ে দিয়ে সুখ ও শান্তি দান করেন। আমাদের নিজ নিজ অবস্থানে সুখী থাকা উচিত। বেশি বিলাশিতা আর প্রাপ্তির আশায় যেন আমরা আমাদের বর্তমান সময়ের সুখটাকে হারিয়ে না ফেলি, সেদিকে খেয়াল রাখতে হবে।

সুতারং সব দিক বিচার করলে দেখা যাবে যে যার নুজ নিজ জায়গা থেকে অনেকটাই সুখী, কিন্তু সেটা আমরা নিজেরা মানতে চাই না৷ আমরা চাই সব সময় উচু থেকে উঁচুতে উঠতে চায়৷ যার কিছু টাকা আছে, সে চাই আরও টাকার মালিক হতে, যার একতলা বাড়ী আছে সে চাই দোতলা করতে, মানুষের আশা, চাওয়াগুলো এভাবেই বৃদ্ধি পায় যার জন্য, কেউই সুখী হতে পারে না৷

  • আসুন, আমরা সবাই বেশি প্রাপ্তির আশা না করে, যতটা আছে সেটা নিয়েই সুখী থাকি, তাহলে সুখ জিনিসটাকে উপভোগ করতে পারব। আশা করি আমার আজকের লেখাটা আপনাদের সবার কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আবারও দেখা হবে আমার নতুন কোনো পোষ্ট নিয়ে।

সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 last year 

আপনারা কতটা সুখী,, কথাটার উত্তর দিতে গেলে হয়ত, আমরা অনেকেই হিমশিম খেয়ে যাব। কারণ বর্তমান পৃথিবীতে কেউ সব দিক থেকে সুখী নয়।

সত্যি কথা বলতে বর্তমানে কোন মানুষ প্রকৃত সুখী নয়,,, শুধুমাত্র সুখে থাকার অভিনয় করে। এছাড়া আর কিছুই নয়।

প্রতিনিয়ত কিছু কষ্ট কিছু দুঃখ আমাদের মানুষকে গ্রাস করে,,, কিন্তু এর মাঝেও কিছু মানুষ সুখে শান্তিতে বসবাস করে। আমি এমন অনেক মানুষ দেখেছি,,, যাদের কাছে হাজারো টাকা আছে কিন্তু শান্তির ঘুম নেই।

টেবিল ভর্তি খাবার আছে,,,, পেটে ক্ষুধা নেই। অথচ এমন কিছু মানুষ আছে,,, যারা অল্প খেয়ে অনেক ঘুমিয়ে পড়ে,,, তারাই কিন্তু প্রকৃত সুখী।

আপনার প্রশ্নের উত্তর দিতে গেলে হয়তো বা,, অনেক কথাই বলতে হবে। তবে আমি বলব আমার জায়গা থেকে,,,,, আমি প্রতিনিয়ত অভিনয় করি এছাড়া আর কিছুই নয়।

আপনার পোস্ট পড়ে বেশ ভালো লাগলো,,, খুবই মূল্যবান একটা টপিক,,, এবং মূল্যবান একটা প্রশ্ন করেছেন,,, এবং তার উত্তরটা আপনি অনেক ভাবেই আমাদেরকে বোঝানো চেষ্টা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল,,, ভাল থাকবেন।

#miwcc

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনি আমার এই পোস্টটি অনেক সুন্দর করে মনোযোগ দিয়ে পড়েছেন এবং আমাকে এত সুন্দর একটি কমেন্ট করেছেন
#miwcc

 last year 

জ্বি ভাই আপনি খুব চমৎকার কিছু কথা আজ আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার কথাগুলো আমরা যদি আমাদের জীবনে প্রয়োগ করি তাহলে ভালো কিছু হবে নিশ্চই।
বেশি সুখের আশা করা আসলেই বোকামি। যার যতটুকু আছে সে যদি ততটুকু নিয়ে সন্তুষ্ট থাকে তাহলে আজ আমাদের সমাজে কোন বিশৃঙ্খলা হতো না। সবাই মিলে মিশে বাস করতে পারতাম।

আর উচ্চাকাঙ্খী মানুষ কখনো কোথাও সুখ খুঁজে পায় না এটাই স্বাভাবিক। আপনি আপনার লেখায় সেটি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

আপনি নৌকাবাইচের যে ঘটনাটি উল্লেখ করেছেন সেটি খুবই মর্মান্তিক। আসলে এসব ঘটনা থেকে আমাদের সাবধান হওয়া উচিত। ধন্যবাদ ভাই আপনাকে অনেক।

#miwcc

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনি আমাকে এত সুন্দর একটি কমেন্ট করেছেন ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ
#miwcc

 last year 

প্রত্যেকেই চায় সুখী হতে কিন্তু কয়জন সুখী হয়।
সুখ হল মনের একটি অবস্থা বা অনুভূতি, যা ভালোবাসা, তৃপ্তি, আনন্দ।।
সুখী থাকতে হলে সুন্দর মন মানসিকতা এবং সুন্দর পরিবেশ দরকার। টাকা পয়সা বাড়ি গাড়ি অর্থ সম্পদ থাকলেই একজন মানুষ সুখী হতে পারে না।। প্রকৃত সুখ আছে সৃষ্টিকর্তা থেকে যারা সৃষ্টি কর্তার নির্দেশনা মোতাবেক পৃথিবীতে বসবাস করছে তারাই আমি মনে করি একমাত্র বেশি সুখী মানুষ।আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আমাদের মাঝে এত সুন্দর পোস্ট উপহার দেওয়া জন্য ভালো থাকবেন ভাই।
#miwcc

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46