যেখানে আপনার মূল্য নেই সেখান থেকে নিজেকে সরিয়ে নেওয়াই বুদ্ধিমানের কাজ

in Incredible Indialast year

বিসমিল্লাহির রাহমানির রাহিম
সকল প্রশংসা মহান আল্লাহর জন্য।
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

কেমন আছেন সবাই, আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আপনাদের দোয়া ও আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি।

যেখানে আপনার মূল্য নেই সেখান থেকে নিজেকে সরিয়ে নেওয়াই বুদ্ধিমানের কাজ।

  • আমরা এমন এক সমাজে বাস করি যেখানে আমাদের মানুষের সাথে মিশতে হয় কিন্তু হঠাৎ করেই মনে হয় আমরা তাদের কাছে বোঝা।

তারা আমাদের সাথে খারাপ ব্যবহার করে তারা আমাদের সাথে দুর্ব্যবহার শুরু করে এবং কিছু সময়ে তারা আমাদের বোঝায় যে আমাদের জীবন তাদের কাছে গুরুত্বপূর্ণ নয় বা আমরা তাদের জন্য খুব দেরি করে ফেলেছি।

এই সমস্যাগুলি শুধুমাত্র প্রিয়জনের কাছ থেকে অবহেলার কারণে হয় না তবে কখনও কখনও পরিবার এবং বন্ধুদের কাছ থেকে অবহেলার সম্ভাবনা থাকে।

IMG_20230212_081542.jpg

  • এক্ষেত্রে আমি একটা কথা বলব, আপনি যদি কখনো বুঝতে পারেন যে আপনাকে কারো প্রয়োজন নেই বা কেউ আপনাকে মূল্য দেয় না, তাহলে সেখান থেকে নিজেকে সরিয়ে নিন।

  • নিজেকে সরিয়ে দিন যাতে তারা কখনই আপনার ছায়া দেখতে না পারে, নিজেকে এমনভাবে তৈরি করুন যাতে তারা আপনাকে খুঁজে পায়।

এটা স্বাভাবিক যে আমাদের মন নিজের মধ্যে থেকে অন্যের জন্য চিন্তা করার জন্য খুব বোকা এবং এটি এখন ঘটছে এবং ভবিষ্যতেও হতে পারে তবে মূল কারণটি কী তা আমি বলতে পারি না।

  • সময়ের সাথে সাথে যদি তারা পরিবর্তন করতে পারে তবে কেন আপনি নিজেকে বারবার অবহেলা করছেন তার থেকে নিজেকে সরিয়ে নিতে পারবেন না এবং বোঝার চেষ্টা করুন যে তিনিও আপনাকে অবহেলা করছেন।

কিন্তু আমরা মানুষ এই জিনিসটা বোঝার চেষ্টা করি না, ভালোবাসা সত্যি হলে কারো সম্পর্ক থেকে বের হওয়া খুব কঠিন।

তবে একটা কথা মনে রাখবেন সেই ব্যক্তি যখন আপনাকে অবহেলা করবে, তখন সে আপনাকে তার কাছ থেকে দূরে সরিয়ে নেওয়ার চেষ্টা করবে।

নিজেকে মূল্যায়ন করুন, নিজের মূল্য বোঝার চেষ্টা করুন, হয়তো অনেক কিছুই বদলে যাবে, নিজেকে বদলান খুব সুন্দর হবে।

  • আমরা জানি না কিভাবে নিজেদের মূল্য দিতে হয়, আমরা নিজেদের মূল্য বুঝতে পারি না এবং দিনের শেষে অবহেলা ছাড়া আর কিছুই পাই না।

যারা আমাকে আমার জীবনে পাত্তা দেয় না তাদের কাছ থেকে আমি নিজেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করি এবং নিজেকে এমনভাবে তৈরি করি যে একদিন তারা আমাকে খুঁজে পাবে।

আমার লেখায় কোন ভুল থাকলে জানাবেন। আমার লেখা পড়ার জন্য আপনার মূল্যবান সময় ব্যয় করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানে বিদায় নিলাম। আমি অবশ্যই নতুন কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। ততক্ষণ পর্যন্ত আল্লাহ হাফেজ আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

Loading...
 last year 

আসলে আমরা মানুষ আমরা ভুল করব এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের জীবনে এমন কিছু মানুষ আসে বা আমাদের ভালো বন্ধু বা আমাদের ভালো একজন জীবনসঙ্গী হয়ে। আমাদের জীবনের সাথে জড়িয়ে যায়, যে কিনা অনেক সময় আমাদের মূল্য দিতে চায় না।

আপনার পোষ্টের হেডলাইনটা পড়ে আমি বুঝতে পারলাম। আপনি অনেক মূল্যবান কিছু কথা লিখেছেন। তাই পোস্ট ওপেন করে পড়া শুরু করলাম আমাদের প্রত্যেকেরই উচিত, যেখানে আমাদের মূল্য নেই সেখান থেকে নিজেকে সরিয়ে নিয়ে আসা, সেক্ষেত্রে যত কষ্টই হোক না কেন।

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার পোস্টটি খুব মনোযোগ সহকারে পড়েছেন এবং এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

এক্ষেত্রে আমি একটা কথা বলব, আপনি যদি কখনো বুঝতে পারেন যে আপনাকে কারো প্রয়োজন নেই বা কেউ আপনাকে মূল্য দেয় না, তাহলে সেখান থেকে নিজেকে সরিয়ে নিন।

  • কথাটা ঠিক বলেছেন ভাই, কারো প্রয়োজন হওয়ার চেয়ে আগেই সেখান থেকে মুভ করা অনেক ভালো।

  • সুন্দর একটি পোস্ট উপহার দিয়েছেন আমাদের কে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আবারও। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65