"INCREDIBLE INDIA WEEKLY ENGAGEMENT REPORT"

in Incredible Indialast month (edited)
20231118_002547_0000_122603.png

"Edited by Canva"

Hello,

Everyone,

কেমন আছেন সকলে?
আশাকরি সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের সকলের আজকের দিনটি অনেক ভালো ভাবে শুরু হয়েছে, আর সারাটা দিন যেন ভালো কাটে এই প্রার্থনা রইলো।

সপ্তাহ শেষে আজ আবারও আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট। এই সাপ্তাহিক রিপোর্টের উপস্থাপন, শুধুমাত্র কমিউনিটিতে আপনাদের সকলের সক্রিয়তা প্রকাশ করার প্রচেষ্টা মাত্র।

যদিও গত কয়েক সপ্তাহ ধরে এই রিপোর্টে সকলের এনগেজমেন্ট পূর্বের তুলনায় অনেক খারাপ। চলুন দেখা যাক গতসপ্তাহে আপনাদের সকলের এনগেজমেন্ট কেমন ছিলো, -

1672344690977_010726.jpg

চলুন তার আগে আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করি, যাতে আপনারা নিজেদের কাজকে আরও একটু উন্নত করতে পারেন।

নিজস্ব অভিজ্ঞতার ভিত্তিতে কিছু পরামর্শ

  • সবার প্রথমেই মনে রাখবেন, আপনি যে ভাষায় লিখতে সবথেকে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন,সব সময় সেই ভাষাতেই নিজের পোস্ট লিখবেন। কারন যেমনটা আপনারা সকলেই জানেন, স্টিমিট প্ল্যাটফর্মে লেখার জন্য সকল ভাষারই গ্ৰহন যোগ্যতা রয়েছে। কতজন মানুষ আপনার লেখা পড়তে পারবে, আর কতজন পারবেন না, কখনোই সেই হিসাব করবেন না।

  • যে ভাষার উপরে আপনার দক্ষতা কম, যে ভাষায় লেখার জন্য আপনাকে অন্য কারোর সাহায্য নিতে হয়, সেই ভাষায় নিজের পোস্ট লেখা সবার প্রথম বন্ধ করা উচিত। তাতে ভুলের সম্ভাবনা কম থাকে।

  • আপনারা যে, যেভাবেই লেখেন না কেন, লেখার শেষে নিজের লেখা পোস্ট পড়ার অভ্যাস তৈরি করুন, দেখবেন নিজের লেখায় কোনো ভুল থাকলে তা অবশ্যই আপনার চোখে পড়বে।

  • সব সময় চেষ্টা করবেন নির্ভুল ভাবে লেখার। বানানের দিকে সর্বদা নজর দেবেন। লেখার পড়ে সেটাকে পোস্ট করার পূর্বে বেশ কয়েকবার পড়ে নেবেন, যাতে বানান ভুলের সম্ভাবনা না থাকে।

  • বাক্য গঠনের দিকে অবশ্যই সচেতন হবেন। অনেক সময় পোস্ট পড়তে পড়তে বেশ কিছু ইউজারের পোস্টে বাক্য গঠনের ক্ষেত্রে অসংগতি চোখে পড়ে। এই অসর্তকতার কারনে বাক্যের মানে সঠিক ভাবে বোঝা যায় না।

  • সঠিক ও সুন্দর শব্দ চয়ন আপনার পোস্টের মান উন্নত করে। সুতরাং সবসময় অন্যের পোস্ট পড়ার অভ্যাস করুন, দেখবেন শব্দ চয়নের ক্ষেত্রে আপনার সুবিধা হবে।

  • নিজের পোস্ট সর্বদা ছোটো প্যারাগ্রাফে লেখার চেষ্টা করবেন। যাতে আপনার পোস্ট দেখতে আকর্ষণীয় হওয়ার পাশাপাশি, তার মধ্যে কোনো বানান ভুল থাকলে তা সহজেই চোখে পড়ে।

  • ছবি ব্যবহার করার সঠিক নিয়ম আপনারা সকলেই জানেন, তবে আমি অনুরোধ করবো সবসময় আপনার লেখার বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ ছবি ব্যবহার করার পাশাপাশি, ছবির সাইজের দিকেও লক্ষ্য রাখবেন। প্রতিটি ছবি একদম সমান মাপের হতে হবে এমন নয়, তবে তাদের মধ্যে যেন কিছুটা সামঞ্জস্য থাকে। যা আপনার পোস্টের সৌন্দর্য্য বৃদ্ধি করবে।

  • মার্ক ডাউন আমাদের পোস্টের সৌন্দর্য্য বাড়িয়ে দেয় ঠিকই, তবে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ হলো, সঠিক বিষয় নির্বাচন। এরপর যে বিষয়গুলো লক্ষ্য রাখবেন সেগুলো হলো, বিষয়ের উপর ভিত্তি করে সঠিক শীর্ষক নির্বাচন, তার সাথে সঠিক ছবির ব্যবহার ও সবশেষে সঠিক হ্যাশট্যাগ নির্বাচন।

1672344690977_010726.jpg

যাইহোক,‌ এবার আমি আপনাদের সাথে শেয়ার করবো এই সপ্তাহে সকলের এনগেজমেন্ট ডিটেইলস। সবার প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করবো, কমিউনিটিতে কর্মরত সকল মডারেটরদের এনগেজমেন্ট ডিটেলস, -

"Moderators Engagement Details"

UsernameNo.of Postcomments
@piya3797
@sampabiswas659
@rubina203474
@sairazerin5105
@adylinah295

1672344690977_010726.jpg

এরপর আমি আপনাদের সাথে শেয়ার করবো, কমিউনিটিতে কর্মরত সকল অ্যাক্টিভ ইউজারদের এনগেজমেন্ট ডিটেলস, -

"Users Engagement Details"

UsernameNo.of Postcomments
@sayeedasultana741
@sifat420734
@shuhad732
@sabus723
@mdsahin111672
@yoyopk654
@jakaria121647
@mukitsalafi641
@baizid123635
@saha1062
@muktaseo529
@rakibal524
@hasnahena520
@shasan70557
@pijushmitra422
@shariarprottoy47
@tanay123351
@sanaula315
@hafizur46n312
@isha.ish31
@karobiamin7124

1672344690977_010726.jpg

আশাকরি ইতিমধ্যে উপরের ডিটেলস দেখে আপনাদের কাছে সমস্তটাই পরিষ্কার। যে নির্দিষ্ট ক্রাইটেরিয়া অ্যাডমিন ম্যাম এই কনটেস্টের জন্য রেখেছিলেন, এই সপ্তাহে কোনো ইউজারই সেই ক্রাইটেরিয়া পূরণ করতে পারেননি। তাই খুব দুঃখের সহিত জানাচ্ছি এই সপ্তাহে আমরা কাউকে বিজয়ী হিসেবে ঘোষণা করতে পারছি না।

প্রতিনিয়ত আমরা আপনাদেরকে এনগেজমেন্ট বৃদ্ধি করার জন্য অনেক বেশি উৎসাহ প্রদান করি। তবে কেন জানিনা আপনারা প্রত্যেকেই একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সঠিক কাজ করেন, তারপর কাজ করার ইচ্ছা বা উৎসাহ হারিয়ে ফেলেন।

কমেন্টের সংখ্যা তো ছেড়েই দিন, আপনাদের সকলের পোস্টের সংখ্যাও দিন দিন কমতে শুরু করেছে। বেশ কয়েকজনের পোস্টের সংখ্যা ছিল মাত্র একটি, সেই কারণে তাদের নাম আমি এই রিপোর্টে উল্লেখও করতে পারলাম না।

"Conclusions"

যাইহোক এই ছিল এই সপ্তাহের সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট, যেটি আপনাদের সাথে শেয়ার করলাম। নতুন করে আসলে আর কিছু বলার নেই, কারণ সমস্ত বিষয়টি আপনাদের সকলেরই জানা।

এনগেজমেন্টের সুফল সম্পর্কে আপনারা সকলেই অবগত।সুতরাং আশা করি নিজেদের চেষ্টায় ও ইচ্ছায় আপনারা নিজেদের কাজটি সঠিকভাবে করবেন। পরবর্তী সপ্তাহে আবারও নতুন একটা রিপোর্ট আপনাদের সাথে শেয়ার করবো। ততদিন পর্যন্ত আশা করছি আপনারা নিজেদের এনগেজমেন্ট বৃদ্ধি করার চেষ্টা করবেন। ভালো থাকবেন।

Sort:  
 last month 

সত্যি কথা বলতে দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি নাই এবং দিদিকে দেয়া কথাও রাখতে পারি নাই। তবে কোন কারন দেখিয়ে সেটাকে ঢাকার চেষ্টা করবো না।
কারন আমার কাছে মনে হয় যেটা ব্যার্থতা সেটা ব্যার্থতাই। কোন কারন দেখিয়ে সেটাকে জায়েজ করার কোন সুযোগ নেই বিশেষ করে কাজের ক্ষেত্রে।
তবে চেষ্টা করবো এই সপ্তাহে সেটাকে সংশোধন করতে।
প্রতি সপ্তাহের মতোই এ সপ্তাহেও সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট এর ডিটেইলস আমাদের মাঝে চমৎকার ভাবে তুলে ধরার জন্য কো-এডমিন ম্যামকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 last month 
  • দিদিকে অনেক ধন্যবাদ সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট উপস্থাপন করার জন্য। রিপোর্টটা দেখে নিজের কাছেই লজ্জাজনক লাগছে কারন কাজ শুরু করার পর থেকে এটাই হয়ত আমার সব থেকে বাজে পারফরম্যান্স। আমি কোনো অযুহাত দেবো না, শুধু একটা কথা বলবো, আগেও বহুবার সুযোগ দিয়েছেন,আমাকে শেষবার একটা সুযোগ দিন। জানি বারবার সুযোগ পেলে সেটা অভ্যাসে পরিনত হয়ে যায়। তবে পরবর্তী সপ্তাহে যদি নিজের পারফরম্যান্স বৃদ্ধি করতে না পারি যে শাস্তি দিবেন মাথা পেতে নেবো।🙏
 last month 

বাজে কাজ, বাজে কথা কোনকিছুর জন্যই যোগ্যতার প্রয়োজন নেই! বরঞ্চ ভালো কথা তথা কাজ করে দেখাতে যোগ্যতার প্রয়োজন, জানিনা আপনাদের কতবারে শেষ সুযোগ হয়!

আমি প্রচন্ড আশাহত সকলের কার্য্যক্রম দেখে!

 last month 

নিজের এ্যাংগেজমেন্ট দেখে নিজের কাছেই অনেক বেশি লজ্জা লাগছে।🙏 আসলে ব্যক্তিগত সমস্যা এবং কিছু কাজের কারণে এনগেজমেন্ট তেমন একটা বৃদ্ধি করতে পারছি না। ইনশাল্লাহ অবশ্যই সামনের সপ্তাহে নিজের এংগেজমেন্ট আরো বেশি বৃদ্ধি করার চেষ্টা করব। ধন্যবাদ চমৎকারভাবে সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট আমাদের সাথে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 last month 

ওরে বাবা, লজ্জা আছে আপনার! যাক তাও জেনে ভালো লাগলো। মানা করা বহু কিছুর পুনরাবৃত্তি দেখার পর বিশ্বাস করতে একটু কষ্টই হচ্ছে।
সামনের সপ্তাহে নিজের কাজের মান উন্নতি করবেন জেনে ভালো লাগছে, কিন্তু এত ব্যস্ততার মাঝে কি এই গোটা সপ্তাহ না খেয়ে ছিলেন?

 last month 

ধন্যবাদ, কারণ অন্যের পাশাপশি নিজের কাজের বিষয়ের সত্যি তুলে ধরার জন্য।
ভালবাসা সেটা শুধু পরিবার পরিজনের প্রতি নয়, কাজের প্রতি ও সমান থাকা প্রয়োজন।
এটা আমি বিশ্বাস করি। কারণ, অর্থ থাকলে অনেক না থাকা পরিজনদের কেও পাশে পাওয়া যায়।
আপনার কাজের প্রতি বিশেষ করে চ্যালেঞ্জ চলমান অবস্থায় ও মন্তব্যের হাল দেখে ভাবতে বাধ্য হচ্ছি, চ্যালেঞ্জ না থাকলে আপনার মন্তব্যের পরিস্থিতি কি হবে!

 last month 

এনগেজমেন্ট রিপোর্টে নিজের নাম দেখতে না পেলে অনেক মন খারাপ হয়। আসলে গত একমাস যাবত আমি বিছানা গত ছিলাম গ্রামে।

গতকালকেই বাসায় এসেছি। ইনশাআল্লাহ নতুন সপ্তাহ থেকে নতুন করে সক্রিয় ভাবে কাজ করবো।
এই একমাস কাজ করতে না পেরে আমার নিজের কাছেও অনেক খারাপ লেগেছে। কিন্তু এই সময়টা আমার শারীরিক অবস্থার অনেকটা অবনতি ঘটেছিল।

আশা করছি আগামী দিন গুলোতে কমিউনিটির প্রতি সকল দ্বায়িত্ব এবং কর্তব্য গুলো সঠিক ভাবে পালন করবো।

এবং আমার অনুপস্থিতির জন্য আমি ক্ষমা প্রার্থী। 🙏

 last month 

শরীর থাকলে অসুস্থতা থাকবে, সেটা যেমন আপনার ক্ষেত্রে প্রযোজ্য তেমনি সকলের ক্ষেত্রেই, সবটাই ইচ্ছে শক্তির উপর নির্ভরশীল। নিজের বিগত মাসের কার্য্যক্রম দেখলেই বুঝতে পারবেন। আর কিছু বলার নেই। কারণ, বৃক্ষ তোমার নাম কি? ফলেনু পরিচয়!

 last month (edited)

বিগত সপ্তাহের মতো এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্টটি দেখে খুব খারাপ লাগলো। বিগত সপ্তাহে আমি বিজয়ী ছিলাম। কিন্তু এই সপ্তাহে আমার কিছু পারিবারিক সমস্যার কারণে আর একটু ব্যস্ততার কারণে নিজের কাজ ভালোভাবে থাকতে পারি।
তবে @sduttaskitchen ম্যাম আমি কথা দিচ্ছি সামনের সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্টে আমার নাম আবার ও সবার সামনে নিয়ে আসবো।
ইনশাআল্লাহ।

 last month 

এতদিন জানতাম প্রশংসা মানুষকে উন্নত করে, ভালো কাজ করতে উৎসাহিত করে!
তবে, এবারের আপনার কার্য্যক্রম আমার ধারণাকে ভ্রান্ত প্রমাণিত করলো।
বুধবার থেকে শুক্রবার দুটো দিনে চাইলে অনেককিছুই করা যেতো, যদি ইচ্ছে থাকতো।
সমস্যা বিহীন আমরা কেউ নই, এই বিশ্বাস নিয়েই বিগত চার বছর এই প্ল্যাটফর্মে কাজবকরে চলেছি।
তবে, আপনার আগের সপ্তাহের কার্য্যক্রম দেখে শেষ বারের মত বিশ্বাস করছি যে, আগামী সপ্তাহে নিজের জায়গা ফিরিয়ে আনতে সক্ষম হবেন। বাকিটা আগামী সপ্তাহের রির্পোট বলবে।

 last month 

ইনশাআল্লাহ। আমি আবারো নিজের জায়গায় ফিরিয়ে যাব।

 last month (edited)

একটা সময় ছিল যখন এনগেজমেন্ট রিপোর্ট এ নিজের নামটা উপরের দিকেই থাকতো। তবে এখন পারিবারিক ব্যাস্ততার সাথে অন্য কিছু কারণে নিজের অনিচ্ছা ও অনীহায় হয়তো আমার নামটা সাময়িক নিচে নামিয়ে দিয়েছে। একটা সময় ভেবেছিলাম এনগেজমেন্ট বাড়িয়ে খুব দ্রুত ভালো একজন লেখক এ পরিণত হবো, তবে পোস্ট না পড়ে বা পোস্টের কিছু অংশ পড়ে ছোট একটা কমেন্ট করে বের হয়ে আসাটা নিজের কাছে নিজেকে অপরাধী করে তুলেছিল, চাইলেই হয়তো নিজের নামটা এক সপ্তাহের ব্যবধানে উপরে নিয়ে আস্তে পারা যায়, তবে ওই যে, পোস্ট ভালো ভাবে না পড়ে কমেন্ট করলে অথবা কমেন্টের রিপ্লাই ই আবার একটা কমেন্ট করলে নিজেকেই অপরাধী মনে হয়। আমি চেষ্টা করবো বেশি বেশি পোস্ট পড়ার। আশা করি পোস্ট পড়ার পাশাপাশি কমেন্ট এর সংখ্যাও এখন থেকে বাড়বে।

 last month 

নিজেকে বোঝানোর হলে অনেক ক্ষেত্রেই অনেক কিছু দিয়ে নিজের দুর্বলতা ঢাকা যায়, তবে আশ্চর্য্য বিষয় হলো ব্যক্তিজীবনে আমরা সকল কিছুর দিকে নজর রাখলেও কর্মজীবনে ফাঁকি দেওয়ার সহজাত কিছু মানুষের ক্ষেত্রে।
আপনার উপরে যুক্তিটি পড়ে আমার খানিক সেরকমটাই মনে হলো।
মানুষের চেষ্টা থাকলে কিছু পারে না, এই যুক্তিতে আমি বিশ্বাসী নই আর নিজের ভাষায় লেখা পোস্ট পড়তে কতটা সময় লাগে আশাকরি সেটা আপনাদের আর খোলসে করে না বললেও চলবে।

 last month 

প্রত্যেক সপ্তাহে শম্পা দিদির এই রিপোর্টটি প্রকাশিত হলে আমার কাছে অস্বস্তি লাগে। সবচেয়ে খারাপ লাগে নিজের পারফরম্যান্স দেখে। অথচ নিয়মিত দিদিকে বলে যাচ্ছি ভালোভাবে কাজ করবো।
সত্যি কথা বলতে,মনে হচ্ছে আমাদের সবার ভেতরে উদ্দীপনার বড়ই অভাব দেখা দিয়েছে। আজকের রিপোর্ট অন্তত তাই বলছে। কেন যেন সবাই ঝিমিয়ে পড়েছে।
নিজের কথা বলতে হলে এটাই বলব যে আমি আমার ব্যক্তিগত বিভিন্ন কারণে মাঝে মাঝে খুব বাজে অবস্থায় থাকি। শুধু এই প্লাটফর্মেই নয়, আমি প্রায় সর্বক্ষেত্রেই নিজেকে অনেক কিছু থেকে গুটিয়ে নিয়েছি। এজন্য আমি কোন অজুহাত বা কাউকে দোষারোপ করতে চাই না।

 last month 

কেন যেন সবাই ঝিমিয়ে পড়েছে।

আমার তো আপনাকে হবে থেকে কাজ করছেন সবচাইতে ঝিমন্ত মনে হচ্ছে!
একজন মানুষ যে পড়তে পছন্দ করে তার কাজের মান ক্রমশই নিম্নমুখী এটা মানতে আমারও বেশ কষ্টই হয়!

এর সাথে যোগ করতে চাই আপনাদের সকল সমস্যা, যেটা আমার মনে হয় পৃথিবীর সকল মানুষের আছে, কেউ তাকে পাথেয় করে নিজেকে এগিয়ে নিয়ে যায়, আর কেউ তাকে ধরে বসে থাকে এই যা পার্থক্য।

 last month 

এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট টা দেখে একটু হতাশাই লাগতেছে কারণ আগের তুলনায় আজকের এনগেজমেন্ট সবার কম ৷ আর যারা প্রতিনিয়ত সঠিক ভাবে কাজ করছে না তাদের ও উচিত সপ্তাহে ছয়টি পোস্ট এবং কিছু সংখ্যক কমেন্ট করা ৷

ফলে দেখা যাবে প্রতিটি এনগেজমেন্ট দেখতেও ভালো লাগবে আর আমাদের কাজের আগ্রহটাও বেড়ে যাবে আর বেড়ে না গেলেও আমাদের বাড়িয়ে নিতে হবে ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে দিদি অনেক কষ্ট পরিশ্রম করে আমাদের মাঝে এনগেজমেন্ট রিপোর্ট টি তুলে ধরার জন্য ৷ ভালো থাকবেন ,,, 🖤🧡🌼

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64400.67
ETH 3506.16
USDT 1.00
SBD 2.53