আমার গ্রামের কিছু প্রাকৃতিক সৌন্দর্য।steemCreated with Sketch.

in Incredible Indialast year
বন্ধুরা আজ আপনাদের সাথে শেয়ার করব আমাদের গ্রামের সবুজ গাছ-গাছালি এবং সবুজ মাঠ,,,!!! আমাদের বাংলাদেশে অনেক জায়গায় এখন বর্তমানে ধান লাগানো হচ্ছে,,,!! তার ভেতরে আমার গ্রামেও ধান গাছ লাগানো হচ্ছে,,,? গ্রামকে অনেক মিস করি কাল আমার একটি বোনকে পাঠিয়ে ছিলাম মাঠে একটু দরকারের জন্য,,,!! ভিডিও কলে কথা বলছিলাম আমি তখন সে মাঠে গিয়েছিল তখন আমি তাকে পেছনের ক্যামেরা দিতে বলি,,,!! সে পেছনের ক্যামেরা দেওয়ার সাথে সাথে আমার মনের ভেতরে অন্য একটি শান্তি এসেছিল কারণ একটি বছর পরে আমার নিজের গ্রামের মাঠ দেখছি,,,?
1000008680.jpg
আমাদের গ্রাম গঞ্জে অনেক বেশি দেখা যায় চাষীদের দেখা তারা সবুজ ফসল উৎপাদন করে এই মাঠ থেকে,,,!! আমাদের মাঠে তিনটে ফসল হয় দুই সিজন ধান ওঠে এবং একটি সরিষা ওঠে,,,? কিছু কিছু জায়গায় অল্প কিছু তরকারি চাষ করে থাকে কিন্তু তরকারি খুব বেশি উৎপাদন হয় না আমাদের মাঠ থেকে,,,? আমাদের মাঠে সবচেয়ে বেশি ধান চাষ হয়ে থাকে,,,? যখন ধান গাছ গুলো অনেক বড় হয়ে যায় তখন সবুজে ভরা মাঠ দেখতে অনেক সুন্দর দেখায়,,,?
1000008678.jpg
এবং মাঠে আছে খেজুর গাছ যা বছরে একবার হয়ে থাকে শীত কালে খেজুর গাছে রস নামাতে যেতাম সকালে ভোরে তখন খুবই ভালো লাগতো এখন ওই দিন গুলো অনেক মিস করি,,,!! তাই কাল যখন আমার বোনের মাধ্যমে গাছ গুলো এবং আমাদের মাঠ দেখতে পাই তখন তাকে বলে কিছু ছবি ধারণ করে আমার কাছে পাঠিয়ে দাও সে কিছু ছবি ধারণ করে আমার কাছে পাঠিয়ে দেয় সেই ছবি গুলো আজ আপনাদের মাঝে শেয়ার করা।
1000008647.jpg
আসলে গ্রামের মতো শান্তি অন্য কোথাও পাওয়া যায় না গ্রামে সবুজ রঙের গাছ গুলো দেখলে প্রাকৃতিক সৌন্দর্য আরো অনেক বেড়ে যায়,,,,!! গ্রামের মুগ্ধ হাওয়া অনেক মিস করি ছোট ছোট ভাই বোনদের নিয়ে যখন যেতাম মাঠে তখন অনেক ভালো লাগতো সেই দিন গুলো এখন অনেক মিস করি,,,!!
1000008698.jpg
আমাদের মাঠে এখন ধান গাছ লাগানো হচ্ছে অল্প কিছু দিনের মধ্যে ইনশাল্লাহ ভালো কিছু আমাদের গ্রামের চাষিরা পাবে,,,!! আমাদের গ্রামের মাঠ একটু উপরে যার জন্য পানি হলে খুব বেশি সমস্যা হয় না,,,? আমি অন্য জায়গায় দেখেছি পানির জন্য ধান গাছ মারা যায় ফসল ভালো হয় না,,,!! পানিতে ভেসে বেড়াই কিন্তু সৃষ্টিকর্তার অসীম রহমতে আমাদের মাঠে পানি থাকে না,,!! যার জন্য ফসল খুবই সুন্দর হয়ে থাকে আমাদের মাঠে,,,!!?
1000008708.jpg
1000008708.jpg
1000008702.jpg
গ্রাম গঞ্জে গিয়ে আপনি যদি কিছু দিন ঘুরতে থাকেন তাহলে আপনার কাছেও অনেক ভালো লাগবে,,,?? বিশেষ করে শীত কালে যদি গ্রামে থাকা যায় তাহলে অনেক কিছু দেখা যায় গ্রামের মানুষ এর বাড়িতে,,,!! গ্রামের মানুষেরা শীত কালে বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে,,,? এবং বিভিন্ন ধরনের ক্ষীর তৈরি করে যে গুলো খেতে অনেক সুন্দর লাগে,,,!! এবং গ্রামের মানুষের সাথে কথা বলতে আপনাদের খুবই ভালো লাগবে কারণ তারা খুবই সহজ সরল হয়ে থাকে,,,!!!?
1000008705.jpg
বন্ধুরা আমি নিজে ছবি ধারণ করলে হয়তো বা অন্য কিছু আমার ফটোগ্রাফির মাঝে আপনাদের কে দেখাতে পারতাম কিন্তু যেহেতু অন্য মানুষের মাধ্যমে ছবি কয়টি নিয়েছি তার জন্য আমার গ্রামের অল্প কিছু সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরা আজ,,,!!! ধন্যবাদ সবাইকে আমার সাথে থাকার জন্য।!!!!?
DeviceName
AndroidRedmi 9,Xiaomi
Cameraf/2.2 1/25 iso340 3.43mm
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@Mdbaizid123
Sort:  
Loading...

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

আসলে গ্রামের মতো শান্তি অন্য কোথাও পাওয়া যায় না গ্রামে সবুজ রঙের গাছ গুলো দেখলে প্রাকৃতিক সৌন্দর্য আরো অনেক বেড়ে যায়,,,,!! গ্রামের মুগ্ধ হাওয়া অনেক মিস করি ছোট ছোট ভাই বোনদের নিয়ে যখন যেতাম মাঠে তখন অনেক ভালো লাগতো সেই দিন গুলো এখন অনেক মিস করি,,,!!

আমার ও গ্রাম খুব ভালো লাগে,
আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে শেয়ার করার জন্য, কিন্তু আমি একটু খেয়াল করে দেখলাম আপনি আমার পোস্টের মধ্য থেকে কিছু লাইন উঠিয়ে নিয়েছেন হয়তোবা আপনি মার্ক ডাউন দিতে ভুলে গিয়েছেন যদি আপনি মার্ক ডাউন ব্যবহার করে নিতেন তাহলে আপনার জন্য ভাল হবে। >

 last year 

আপনি পোস্টে বলেছেন প্রায় ১ বছর পর নিজের গ্রামের দৃশ্য দেখে আপনার শান্তি লাগছে। আসলেই এটা এক অন্য রকম অনুভূতি যা হয়তো ভাষায় প্রকাশ করা যাবে না। আমরা যখন কোন কারণে নিজের গ্রাম থেকে দূরে থাকি তখন গ্রামের কথা মনে পরে। আর যখন অনেক দিন পর আবার নিজের গ্রামে আসি তখন মনের মধ্যে শান্তি কাজ করে। এই বিষয়টা আমার সাথেও ঘটে। তাই আমি ভালো করেই বুঝতে পারি।

ফোটোগ্রাফগুলো বেশ সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। ভালো থাকবেন।

 last year 

জি ভাই দীর্ঘ একটি বছর পরে আমার নিজের গ্রামের কিছু দৃশ্য দেখতে পেলাম কারণ একটি বছর আমি বাহিরে আছি এবং জানেনা কবে বাইরে থেকে নিজের দেশে গিয়ে নিজের গ্রামের এই সুন্দর দৃশ্য উপভোগ করতে পারব কি না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

গ্রামের সৌন্দর্য অপরিসীম যা হয়তোবা বলে কখনো বোঝানো সম্ভব না। আসলে আমরা যারা গ্রামে বসবাস করি। তারা গ্রামের শীতল হাওয়া উপভোগ করতে পারে। প্রচণ্ড গরমেও গ্রামের মধ্যে সামান্য একটু শীতল হাওয়া,,, অবশ্যই থাকে সবসময়।

"আমি প্রকৃতিকে ভালোবাসি,,, তাই হয়তোবা বারবার প্রকৃতির কাছেই ফিরে আসি।" এমন অনেক কথা রয়েছে! যা হয়তোবা ব্যাখ্যা করা আমাদের কারোর পক্ষে সম্ভব না! আজকে আপনি আপনার গ্রামের প্রাকৃতিক সৌন্দর্যটা আমাদের সাথে শেয়ার করেছেন! যেটা দেখে অনেক বেশি ভালো লাগলো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,,, ফটোগ্রাফির মাধ্যমে আপনার গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সাথে শেয়ার করার জন্য! আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল! ভালো থাকবেন।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি গ্রামের শীতল হাওয়া উপভোগ করতে পেরে খুবই ভালো লাগে এবং প্রচন্ড গরমের গ্রামের মধ্য সামান্য শীতল হাওয়া অবশ্যই থাকে যা আমাদের খুবই ভালো লাগে উপভোগ করতে পেরে, অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য আমার পোষ্টের মাধ্যমে উপস্থাপনা করার জন্য, এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমরা যারা গ্রামে থাকি তারা গ্রামের পরিবেশটা সবচাইতে বেশি উপভোগ করে থাকি। শহরের তুলনায় গ্রামের মানুষগুলো বেশি প্রাকৃতিক দৃশ্য দেখতে পারে, খোলা মাঠে বেশি ঘোরাঘুরি করতে পারে এটি গ্রামের মানুষের একটি গর্ব।

আপনি আপনার বোনের সাথে ভিডিও কলে কথা বলার সময় এই ছবিগুলো সংগ্রহ করেছেন। গ্রামের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে, আর জমিতে ধান লাগানো হয়েছে সেগুলো বেশ ভালই বেড়ে উঠছে।

গ্রামের এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য, আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

এই কথাটি আপনি ঠিক বলেছেন আমরা যারা গ্রামে বাস করি তারা একটু গ্রামের পরিবেশটা সবচেয়ে বেশি উপভোগ করতে পারি, যারা শহরে একটু বেশি চলাফেরা করে তারা হয়তোবা খুব বেশি গ্রামের মানুষের মতো গ্রামের সৌন্দর্য উপভোগ করতে পারে না কিন্তু তারা শহর থেকে কিছু ছুটি নিয়ে চলে আসেন নিজেদের গ্রামের সৌন্দর্য উপভোগ করতে, ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year (edited)

অনেকদিন পর দেখতে পেলাম গ্রামের অপরূপ সৌন্দর্য আপনার ফটো পোস্টের মাধ্যমে। পড়ন্ত বিকালে গ্রাম বাংলা ধানের ক্ষেতগুলো দেখতে অনেক সুন্দর লাগে। সোনালী ফসলের মাঠ তোমাকে দেখে মন ভরে না, কবে আবার আসবে ফিরে আমাদের এই আষাঢ়ে। মনের ভাব প্রকাশ করে দুই লাইনের কবিতাই,
ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ গ্রাম বাংলার প্রকৃতিক সৌন্দর্য উপস্থাপনা করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে দুই লাইন কবিতা শেয়ার করার জন্য, এবং আমি যেহেতু জানি আপনি অনেকদিন যাবত বিদেশে আছেন যার জন্য গ্রামের অপূর্ব সৌন্দর্য আপনি উপভোগ করতে পারেননি অনেক দিন, দোয়া করি খুবই শীঘ্রই আপনি গ্রামের অপূর্ব সৌন্দর্য উপভোগ করতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার কনটেন্ট টা খুব সুন্দর হয়েছে এবং ফটোগ্রাফি গুলো ও গ্রাম বাংলার সবুজ প্রাকৃতিক দৃশ্য আমার ভীষণ ভালো লাগে । ধানক্ষেতে ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কনটেন্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য, এবং খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে বলে, এবং গ্রামের অপূর্ব দৃশ্য আমাদের কাছে সব সময় অনেক ভালো লাগে কারণ গ্রামে অনেক কিছু আমরা উপভোগ করতে পারি যেগুলো দেখলে আমাদের মন ভালো হয়ে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো এবং সুস্থ থাকবেন সব সময়।

TEAM 1

Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts, and good comments anywhere with any tags.
Curated by : @sduttaskitchen

Screenshot_20221130-164846_Canva.jpg

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাকে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61830.18
ETH 2457.48
USDT 1.00
SBD 2.54