অন্য মানুষের সফলতা দেখে কখনো হিংসা করবেন না !!steemCreated with Sketch.

in Incredible India10 months ago

অন্য মানুষের সফলতা দেখে কখনো হিংসা করবেন না হিংসা করে আপনি কখনো তার সমানে যেতে পারবেন না। অন্য মানুষ সফলতা এনেছে তার পরিশ্রম দিয়ে আপনি তাকে সহযোগিতার হাত না বাড়িয়ে দিতে পারলেও তাকে আপনি প্রশংসা করুন দেখবেন সে আরো অনেক উপরে যাবে আরো অনেক সফলতা আনবে আমাদের মাঝে।

1000007993.jpg
Source

সে সঠিকভাবে পরিশ্রম করছে বলে সে সফলতা অর্জন করতে পেরেছে তাই বলে আমরা যদি তার সাথে হিংসা করি এই কাজ গুলো আমাদের ঠিক হবে না। আমি একটি ভালো বাড়ি বানাচ্ছি অন্য মানুষেরা যদি আমার সাথে হিংসা করে তাতে আমার কোন সমস্যা হয়তো বা হবে না কিন্তু নিজের মনে একটি খারাপ লাগা কাজ করে।

আমি একটি ভালো গাড়ি কিনেছি তাই বলে অন্য মানুষ যদি আমার সাথে হিংসা করে তাও আমার কোন সমস্যা হবে না কিন্তু আমার মনে একটু খারাপ লাগা কাজ করবে। মানুষ কষ্ট করে পরিশ্রম দিয়ে ভালো একটি কাজ শুরু করে কিন্তু আমাদের এই সমাজে কিছু মানুষ আছে তারা শুধু হিংসার চোখে দেখতে পারে আসলে আমি আজ ভালো একটি জামা পরে ঘুরছি অনেক মানুষ সেটি কে ভালো চোখে দেখে না।

এমন ধরনের মানুষদের উদ্দেশ্যে শুধু একটি কথা বলতে চাই অন্য মানুষের সফলতা দেখে কখনো আপনি তাকে হিংসে করবেন না আপনি তাকে সব সময় প্রশংসা দেবেন দেখবেন সে আরো ভালো কোন কাজ করে আপনাদের মাঝে শেয়ার করবে।

1000007997.jpg
Source

আপনিও পরিশ্রম করে মানুষের সামনে সফলতা অর্জন করে দেখিয়ে দেন দেখবেন আপনাকেও সবাই প্রশংসা করবে অন্য মানুষের প্রশংসা দেখে কখনো নিজে হিংসা মনের ভেতরে পুষে রাখবেন না। আপনিও তাকে মন খুলে প্রশংসা করুন দেখবেন সে আপনাকে একটি সময় খুবই ভালোভাবে সম্মান দেবে কিন্তু আপনি যদি তার সাথে হিংসা করেন সে কখনো আপনাকে সম্মান দিবে না।

মানুষের কাছ থেকে ভালোবাসা নিতে হলে তাকে শুধু ভালোবাসা দিতে হয় আমি যদি কাউকে মনে কষ্ট দিয়ে কথা বলি বা কেউ যদি আমার কোন কথাই কষ্ট পেয়ে থাকে তাহলে সে কখনো আমাকে ভালো চোখে দেখবে না তাই মানুষের সাথে সব সময় ভালোভাবে চলতে হবে মানুষকে দেখে কখনো হিংসা করবেন না।

কথায় আছে হিংসা পতনের মূল একটি সময় আসে হিংসা করতে করতে এমন এক দিন ঘটে যায় অন্য মানুষের ক্ষতি চেয়ে নিজে একদিন সেই ক্ষতিতে পড়তে হয় তাই অন্য মানুষের জন্য আমরা যদি ভালো দোয়া করি তাহলে সৃষ্টিকর্তাও একদিন আমাদেরকে ভালো কিছু দিবে কিছু না দিলেও মানুষের মাঝে চলার জন্য কিছু সম্মান অবশ্যই দিবে সম্মান নিজেকে তৈরি করে নিতে হয় তাই আগে আমাদের প্রতিটা মানুষের নিজেকে বদলানো উচিত।

1000007996.jpg
Source

মানুষকে দেখে কখনো হিংসা করব না হিংসা খুবই খারাপ একটি জিনিস আমি যাকে আজ হিংসা করছি পৃথিবীটা গোল আমি একদিন বিপদে পড়লে তার কাছে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি তখন সে যদি আমাকে ফিরিয়ে দেয় তাই প্রতিটা মানুষের সাথে আমাদের ভালো সম্পর্ক রাখা উচিত।

ধন্যবাদ সবাইকে আমার সাথে থাকার জন্য কথা হবে নতুন আরেকটি বিষয় নিয়ে সেই পর্যন্ত আপনারা সবাই ভালো এবং সুস্থ থাকবেন সৃষ্টি কর্তা আপনাদের সব সময় সুস্থতা দান করুক।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

হিংসা মানুষের ধ্বংস করে। হিংসুক ব্যক্তিরা কখনোই উন্নতি করতে পারে না। হিংসুক ব্যক্তিরা সর্বদাই অন্যের ভালো দেখতে পারে না। একটি হাদিস রয়েছে যে হিংসা মানুষের সৎ আমল ধ্বংস করে। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্টিকেল উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

বর্তমান সময়ে এমন মানুষের অভাব নেই। যারা কিনা অন্যের একটু সাফল্য দেখলেই তাকে টেনে ধরার চেষ্টা করে। তাকে কিভাবে বিপদে ফেলা যায়, সে চেষ্টা করে। আসলে কেউ তাকে বাহবা দেয় না। বা তার প্রশংসা করেনা যে আপনি বেশ ভালো করেছেন।

আপনার লেখায় আপনি খুব সুন্দর ভাবে বুঝিয়েছেন। কাউকে হিংসা করা ঠিক নয়। নিজে কঠোর পরিশ্রম করা উচিত। তাহলে হয়তো বা আমিও বা আপনিও সেই জায়গায় পৌঁছাতে পারবো।

অসংখ্য ধন্যবাদ আপনাকে,,, এত সুন্দর একটা টপিক আমাদের সাথে আলোচনা করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন।

 10 months ago 

সুন্দর একটি টপিকের উপর লিখেছেন।

মানুষকে দেখে কখনো হিংসা করব না হিংসা খুবই খারাপ একটি জিনিস আমি যাকে আজ হিংসা করছি পৃথিবীটা গোল আমি একদিন বিপদে পড়লে তার কাছে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারি তখন সে যদি আমাকে ফিরিয়ে দেয় তাই প্রতিটা মানুষের সাথে আমাদের ভালো সম্পর্ক রাখা উচিত।

আমরা চলতে কালে মানুষের সফলতা দেখে খুব হিংসা করি অনেকসময়।একজন কঠোর পরিশ্রম করে তার একটা পজিশন গড়ে তোলে। আর তাতেই আমাদের হিংসা হয়। অথচ একই পরিশ্রম করলে আমরাও আমাদের একটা পজিশন গড়ে তুলতে সক্ষম।তাই আমি মনে করি পরের সফলতায় হিংসাত্মক আচরণ না করে তাকে আরও উৎসাহ প্রদান করা উচিত।

 10 months ago 

যে ব্যক্তি অন্যের সাফল্য দেখে হিংসা করে সে কখনোই সফলতা অর্জন করতে পারে না। কারণ যে হিংসা করে সব সময় তার ক্ষতি সে নিজেই ডেকে আনে। এজন্য বলবো অন্যের সাফল্য দেখে হিংসা না করে নিজেও কঠোর পরিশ্রম করলে অবশ্যই সফল হওয়া সম্ভব।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা টপিক আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

Loading...
 10 months ago 

একটা পুরোনো প্রবাদ আছে যা আপনিও লিখেছেন যে হিংসা পতনের মুল।এটা আসলেই ঠিক।

অন্য মানুষ সফল হয়েছে কারন সে পরিশ্রম করেছে আর আমি ব্যার্থ কারন আমি তার মতো পরিশ্রম করি নাই।

এরকম একটা চমৎকার বিষয় নিয়ে লেখার জন্য আপনাকে ধন্যবাদ।ভালো আর সুস্থ থাকবেন সবসময় এই শুভকামনা রইলো আপনার

 10 months ago 

ঠিক বলেছেন ভাই অন্য মানুষের সফলতা দেখে কখনও হিংসা করতে নেই ৷ কারন সে অনেক পরিশ্রমের ফলে সে তার জীবনে সফলতা খুজে পেয়েছে ৷ তার জীবনে এমনি এমনি সফলতা আসে নি ৷ আর আমরা যদি তার সফলতা দেখে হিংসা করে থাকি তাহলে আমাদের ও অনেক ক্ষতি হবে ৷ অন্যের সফলতা দেখে হিংসা করে নিজে কখনও সফলতার আশা করা যাবে না ৷ তার জন্য দরকার শক্তি শ্রম আর ধৈর্য ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 64865.94
ETH 3547.45
USDT 1.00
SBD 2.33