রাস্তার সাইট থেকে বার্গার নেওয়ার সুন্দর একটি মুহূর্ত ছিলো।

in Incredible India2 months ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম।
আসসালামু আলাইকুম আমার জান প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন, আমি আশা করব আপনারা সবাই অনেক ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি তাই তো আপনাদের মাঝে আজ আবার ও নতুন একটি বার্গার খাওয়ার পোস্ট নিয়ে চলে এসেছি।

1000024335.jpg

বার্গার নিয়ে আগে বেশ কিছু দিন ধরে আমি পোস্ট শেয়ার করেছিলাম আপনাদের মাঝে, তবে আজকের বার্গার টি একটু ভিন্ন ধরনের ছিলো খেতে অনেক সুন্দর ছিলো, বার্গার কিন্তু মালয়েশিয়ায় সব জায়গায় পাওয়া যায় বড় বড় রেস্টুরেন্ট অথবা ফুটপাতে কিন্তু ফুটপাতে একটু বেশি পাওয়া যায় বা দেখা যায়।

1000024337.jpg

এখন রোজার মাস চলছে বার্গার খেতে গিয়ে একটু বিপদের মুখে ও করেছিলাম বলতে পারেন, আমরা সারাদিন পরিশ্রম করে বলে শুধু পরিচ্ছন্ন নয় কঠোর পরিশ্রম করে রোজা সব কয়টি থাকতে পারেনি। রবিবারের দিন গিয়ে ছিলাম বাহিরে বাজার করার জন্য।

যারা মালয়েশিয়াতে আছেন তারা বলতে পারে রবিবারে সপ্তাহে একদিন একটু সময় পাই, তাই তারা বাহিরে যায় বাজার করতে ঠিক আমি ও বাহিরে যাই বাজার করার জন্য রবিবারে, এবং রবিবারে বাজার করার মধ্য বার্গারের দোকানটি দেখতে পাই, বার্গার খাওয়ার ইচ্ছা ছিলো না আমার কারণ এখন রোজার মাস এবং মালয়েশিয়ায় একটি নিয়ম আছে রোজার মাসে মুসলিমদের জন্য খাওয়া-দাওয়া বন্ধ।

আমার সাথে আর ও দুটি ভাই গিয়েছিল তার ভেতরে একটি ভাই নতুন এসেছে সে কখনো বাহিরে যাইনি সে অবৈধ থাকে, কিন্তু তার কাগজের জন্য ফিঙ্গারে যেতে হবে বলে সে বাহিরে গিয়েছিল কিছু বাজার করার জন্য জামা প্যান্ট জুতা নেবে বলে, আমরা প্রথমে তার জুতা কিনতে চলে যায় কিন্তু আসার সময় আমরা দেখতে পাই এই বার্গারের দোকানটি।

1000024338.jpg

বার্গারের দোকানটি ছিলো একটি চিন দেশের মানুষের, যেহেতু রোজার মাস প্রথমে আমি বলেছিলাম নেবো না, কারণ এদেশে বাহিরে খাওয়া-দাওয়া বন্ধ আমাদের জন্য, তার ওপরে যদি কেউ দেখে বা পুলিশে জানতে পারলে সমস্যা আশে পাশে পুলিশ থাকলে আরো বেশি সমস্যা, কিন্তু নতুন যে ভাইটি ছিলো সাথে সে বলল আমি কখনো বার্গার খাইনি তার কথা শুনে মনে হলো তাহলে কি আর করার একটি করে বার্গার অর্ডার দেয়া যাক।

1000024334.jpg

আমরা বার্গার অর্ডার দিয়ে দাঁড়িয়ে আছে এবং চিন দেশের ওই ভাইটি সুন্দর করে রুটি এবং মাংস তেলে ভাজা শুরু করল, ধীরে ধীরে সেসব জিনিস দিতে শুরু করলে এবং সে বলল এখানে খাবো কি রুমে নিয়ে খাবো তখন আমরা বললাম আপনি প্যাকেট করেন আমরা রুমে নিয়ে যাব এবং রুমে গিয়ে খাবো।

1000024336.jpg

বার্গার কিন্তু সত্যি আমার অনেক পছন্দের একটি জিনিস তাই সে বানাচ্ছিল এবং আমরা যখন কয়েকটি ছবি ধারণ করবো তখন দেখি সেই মানুষটি আরো ভালো করে ছবি ধারণ করার সুযোগ করে দিলো। আমাদের তার আলাপ ব্যবহার আচরণ দেখে আমাদের আরো ভালো লাগলো এবং সে আরো বলছিল আরো ভালো করে ছবি ধারণ করার জন্য। তারপরে তার সাথে ছবি তুলতে বললাম সে সুন্দর করে দাঁড়ালো এবং ছবি ধারণ করছিলাম।

বন্ধুরা এভাবে বার্গার নেওয়ার সুন্দর একটি মুহূর্ত ছিল এবং রুমে এসে বার্গার খেয়েছিলাম বার্গার অর্ডার করেছিলাম চারটি কারণ রুমে আরো মানুষ আছে যেহেতু রুমে খেতে হবে তাহলে তাদের জন্য একটু নিতে হবে দাম ও অল্প ছিল জিনিসটা ঠেকাও ভালো ছিলো এদেশের রোজার মাসে বাহিরে মুসলমানদের জন্য খাওয়া অনেক বড় একটি অপরাধ।

DeviceName
AndroidVivY77 /v2169 vivo
Camerafocal length:26mm(equivalent to 35mm focal length film)
LocationMalaysia 🇱🇷🇱🇷🇱🇷
Short by@bayezid123

ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন

@baizid123

Sort:  

বার্গার হলো একটা মজাদার খাবার। যেটা কমবেশি সবাই পছন্দ করে থাকে। আমারও বার্গার খেতে বেশ ভালো লাগে। আপনি প্রথমবার বার্গার ট্রাই করেছেন। আশা করি খাবারটা আপনার কাছেও ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

বার্গার আমি বাংলাদেশে থাকতে ও পছন্দ করতাম এবং মালয়েশিয়া আসার পর থেকে যখন সময় পায় তখন বার্গার খাই প্রথম বার আমার সাথে নতুন একটি ভাই এসেছে সেই ভাইটি ট্রাই করেছে এবং তার কাছে অনেক ভালো লেগেছে, যাই হোক সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো এবং সুস্থ থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 2 months ago 

আপনার পোষ্টের মাধ্যমে এটা জানতে পারলাম যে রোজার মাসে মালয়েশিয়াতে বাহিরে একেবারে খাওয়া-দাওয়া করা যায় না। বাংলাদেশে তো ঘোমটা দিয়ে রোজার মাসে দিব্যি সবাই বাহিরে খাওয়া-দাওয়া করতে পারে। আপনি বার্গারের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। বার্গার খেতে হয়তো অনেক সুস্বাদু ছিল। আর বার্গার পছন্দ করে না এমন মানুষ আসলে খুব একটা নেই। খুব ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 months ago 

জি মালয়েশিয়াতে বাহিরে রমজান মাসে খাওয়ার খাওয়া একদম নিষেধ এবং যদি পুলিশ বা একজন সাধারণ মানুষ কিছু বলে তাহলে কারোর কিছু বলার থাকে না এবং বড় বড় রেস্টুরেন্টে মুসলমানদের খাদ্য খাওয়ার দেওয়া নিষেধ, এবং বার্গার খেতে অনেক সুস্বাদু ছিলো খেতে অনেক মজা লেগেছিল রুমে এসে আমরা খেয়েছিলাম। যাইহোক ধন্যবাদ সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য পোস্টটি মনোযোগ সহকারে পড়ে।

 2 months ago 

বার্গার আমার খুবই প্রিয় একটা খাবার, আসলে ফাস্টফুড এর মধ্যে এই খাবারটা আমি নিজে অনেক বেশি পছন্দ করি। আজকে আপনি যখন বার্গার কিনতে গিয়েছেন। তখন চীন দেশের একজন ভাইয়ের কাছ থেকে বার্গার অর্ডার দিয়ে দাঁড়িয়ে দাঁড়িয়ে উনার বার্গার তৈরি করার বিষয়টা লক্ষ্য করেছেন। দেখতেই তো অনেক বেশি লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে চমৎকার ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

জি আপু দেখতে যেমন সুন্দর তার চেয়ে বেশি খেতে মজা লেগেছে এবং বার্গার আমরা সবাই কম বেশি পছন্দ করি কেউ একটু বেশি পছন্দ করে আবার কেউ একটু কম পছন্দ করে কিন্তু পছন্দ করে সবাই।

যাইহোক আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ ভালো এবং সুস্থ থাকবে।

 2 months ago 

আমি বিশেষ করে অনেক বেশি পছন্দ করি। সেই সাথে আমার বড় ছেলে আমার ছোট ছেলে, বলা যায় তারা এটা খাওয়ার জন্য একেবারেই পাগল। এই তো রমজান মাস শেষ হলে। ঈদের সময় তাদেরকে আবারো বার্গার কিনে দেওয়ার একটা ব্যবস্থা করে রেখেছি। আপনাকেও ধন্যবাদ।

 2 months ago 

রাস্তার পাশের দোকান থেকে বার্গার কিনেছেন দেখে খুবই ভালো লাগলো ৷ তাছাড়াও বার্গার খেতে বেশ ভালোই লাগে ৷ সত্যিই ভাই বার্গার কেনার মুহূর্ত টা অসাধারণ ছিলো ৷

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷

 2 months ago 

আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে এটা জানতে পেরে সত্যিই খুবই আনন্দিত আমি সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ এবং বার্গার সবাই পছন্দ করে আমিও বার্গার অনেক পছন্দ করি ভালো এবং সুস্থ থাকবে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বার্গার পছন্দ করে না এমন মানুষ হয়ত হাতে গোনা কয়েকজন। আমার তে বার্গার দেখলেই লোভ লাগে। বাংলাদেশের বার্গার তো খাওয়া হয়েছে তবে মালয়েশিয়ার বার্গারের স্বাদ জীবনে কখনও পাবো কিনা জানি না।।

ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।।

 2 months ago 

পোস্ট পড়ে বেশ ভালো লাগলো এটা শুনে আরো ভালো লাগলো যে আপনার ওখানে রমজান মাসে বাহিরে খাওয়া-দাওয়া করা নিষেধ। এখন আইন প্রতিটা দেশে চালু হওয়া দরকার।
যদি আপনি কিনতে চান নিতে হবে আপনার বন্ধু খেতে চেয়েছে তাই কিনেছেন তবে বার্গার দেখতে কিন্তু বেশ লোভনীয় লাগছিলো।।

 2 months ago 

জি মালয়েশিয়ার আইন অনেক করা এবং রোজার মাসে তো আরো বেশি করা বাইরের খাদ্য খাবার খাওয়ার জন্য মুসলমানদের একদম নিষেধ যার জন্য এই আইন টি আমার কাছে অনেক ভালো লেগেছে, এবং বার্গার খেতে আসলে অনেক সুন্দরী ছিলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 2 months ago 

পৃথিবীর অনেক মুসলিম দেশেই এই নিয়মটা চালু আছে যে, রোজার সময় অমুসলিমরা দিনের বেলায় খেতে পারলেও মুসলিম রা খেতে পারবে না। মালয়েশিয়াতেও একই নিয়ম চালু আছে।
আপনি আপনার বন্ধুকে নিয়ে বার্গার খেতে গিয়েছিললেন।একেতো তার লিগ্যাল কাগজপত্র নেই তার ওপর দিনের নেলায় খেতে গিয়েছিললেন, আপনাদের ভাগ্য ভালো বলতে হবে যে কোন পুলিশি ঝামেলায় ফেসে যান নাই।
ভালো মতো বার্গার খেতে পেরেছিলেন জেনে ভালো লাগলো।
শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

বার্গার খাওয়ার ইচ্ছা আমার থাকলেও মনের ভয় খাওয়ার ইচ্ছা ছিলো না কিন্তু আমার সাথে যে ভাইটি ছিলো সে মালয়েশিয়ায় নতুন এসেছে এবং সে বার্গার কখনো খাইনি বলে তার জন্য বার্গার নিতে গিয়েছিলাম তবে এটা সত্য যে ভাগ্য আমাদের সাথে ছিলো যার জন্য কোন ঝামেলা ছাড়া আমরা সেখান থেকে চলে আসতে পেরেছি। এবং সত্যিই মালয়েশিয়ার নিয়ম আমার খুবই ভালো লেগেছে রোজার মাসে বাহিরে খাওয়া-দাওয়া নিষেধ।

সুন্দর মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67030.16
ETH 3094.97
USDT 1.00
SBD 3.66