White flower photography

in #white27 days ago

কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আমি আজকে আপনার সাথে কিছু টগর ফুলের ফটোগ্রাফি শেয়ার করব ছোট জাতের যার কারণে খুবই ছোট আকারে ফোটে।
IMG-20240620-WA0018.jpg
আজকে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়ে থাকি কিছু টগর ফুল ও ভিন্ন কিছু আপনাদের মাঝে তুলে ধরবো সে কামনা শুরু করতে যাচ্ছি আজকে তাহলে ভালো লাগবে। সকালে ঘুমানোর জন্য সব সময় চেষ্টা করব আপনাদের মাঝে তুলে ধরতে। আশা করছি আপনাদের ভালো লাগবে।

টগর ফুল, যা Tagar বা Crape Jasmine (Tabernaemontana divaricata) নামেও পরিচিত, একটি গ্রীষ্মমন্ডলীয় উদ্ভিদ যা এর সূক্ষ্ম, তারা-আকৃতির সাদা ফুল এবং মনোমুগ্ধকর সুবাসের জন্য লালিত। ভারত এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার স্থানীয়, এই চিরসবুজ গুল্মটি উষ্ণ জলবায়ুতে বৃদ্ধি পায়, প্রচুর সূর্যালোক সহ সুনিষ্কাশিত মাটিতে বৃদ্ধি পায়। টোগর ফুলটি সারা বছরই ফুল ফোটে, বাগান, ল্যান্ডস্কেপ এবং বাড়িগুলিতে কমনীয়তা এবং নির্মলতার ছোঁয়া দেয়।

এর চকচকে, গাঢ় সবুজ পাতাগুলি এর আদিম সাদা ফুলের সাথে একটি আকর্ষণীয় বৈপরীত্য প্রদান করে, এটি একটি জনপ্রিয় আলংকারিক পছন্দ করে তোলে। এর নান্দনিক আবেদনের বাইরে, টগর ফুল ঐতিহ্যগত ওষুধে উল্লেখযোগ্য ঔষধি মূল্য রাখে। এটি প্রায়শই চর্মরোগ, জ্বর, উচ্চ রক্তচাপ এবং হজম সংক্রান্ত সমস্যা সহ বিভিন্ন রোগের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। উদ্ভিদের ল্যাটেক্স তার প্রদাহরোধী এবং ব্যথানাশক বৈশিষ্ট্যের জন্য পরিচিত, যখন এর শিকড় এবং পাতা বিভিন্ন ভেষজ প্রতিকারে ব্যবহার করা হয়।

টগর ফুলের চাষ করা তুলনামূলকভাবে সহজ, কারণ একবার প্রতিষ্ঠিত হলে তাদের ন্যূনতম রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয়। এগুলি উষ্ণ, আর্দ্র পরিবেশে সবচেয়ে ভালভাবে বৃদ্ধি পায় এবং পাত্রে বা সরাসরি মাটিতে জন্মাতে পারে। নিয়মিত জল দেওয়া এবং মাঝে মাঝে ছাঁটাই তাদের আকৃতি বজায় রাখতে এবং ক্রমাগত ফুল ফোটাতে সহায়তা করে। টগর ফুলটি বিশুদ্ধতা, শান্তি এবং প্রশান্তিকে প্রতীকী করে তোলে, এটি শুধুমাত্র একটি সুন্দর সংযোজনই নয়, যে কোনো বাগান বা বাড়ির স্থাপনার জন্য একটি অর্থবহও করে তোলে।

ধারাবাহিকতা বজায় রেখে তুলে ধরতে যাচ্ছি আশা করছ বলতে ভালো লাগবে এবং আপনাদের খুব ভালোলাগা থেকে শেয়ার করে। বিভিন্ন রকম ফটোগ্রাফি গুলো তুলে ধরলাম আশা করছি আপনাদের ভালো লাগবে। আর এখানে গোলাপ ফুল টগর ফুল রয়েছে।
IMG-20240620-WA0017.jpg
যাক বন্ধুরা ফুল নিয়ে নিজের মনের কিছু কথোপকথন আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে। আর যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন। তাই আজকের বেশি কথা না বাড়িয়ে বিদায় নিলাম। আল্লাহ হাফেজ।

পোস্টের বিবরণ

ক্যাটাগরিফটোগ্রাফি/ব্লগ
ফটোগ্রাফার@sky-view
ডিভাইসSamsung A-5
লোকেশনবাংলাদেশ

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

ছোট করে ও আমার মত করে আমার পরিচয়

IMG-20211206-WA0035.jpg

*🥀🌹আমি আশিক। আমি ঢাকায় বসবাস করি এবং আমি বিবাহিত। আমি এইচএসসি দিয়ে বিদেশ চলে যাই।তারপর আর পড়া লেখা করার সুযোগ হয়নি। বর্তমানে বাংলাদেশে গাড়ির ব্যবসায় নিয়োজিত আছি। আমি ভ্রমণ করতে এবং গান গাইতে খুব পছন্দ করি। তাছাড়া ফটোগ্রাফি এবং আর্ট করতেও ভীষণ পছন্দ করি। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।আমি স্টিমিটকে খুব ভালোবাসি এবং সর্বোপরি আমি সবসময় আন্তরিকতার সহিত কাজ করতে ইচ্ছুক।ধন্যবাদ সবাইকে।


5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr67352Jpu6E5J43D5L7yhn5d5CrcpnTvTLcF5db3ftZK7V9GzsAkLjb3PriF27x53soS8yKq9EnT1Gez2W6L2XUZu7jXnMduxdzGd4QzpYoozSDTPz3jUEkZ8x9rPrFry12vk2pkpsukTxq2kgJhF2zDYwrV.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66779.99
ETH 3503.24
USDT 1.00
SBD 2.70