একটি গ্রামে দুটি বন্ধু সবসময় একসাথে ছিল। তাদের নাম ছিল সুজন এব

in #life4 days ago

image


ি রহিম। তাদের বাসা একই গ্রামে ছিল। সুজন একটি বেশ ভালো ছাত্র ছিলেন এবং রহিম একটি বেশ ভালো কৃষক। সুজন প্রতিদিন বই পড়ে থাকতেন এবং রহিম প্রতিদিন কৃষি করতেন।

একদিন সুজন রহিমকে জিজ্ঞাসা করলেন, "রহিম ভাই, তুমি কৃষি কেন করো? তোমার কোন পরিচিতি নেই কৃষির সাথে।"

রহিম উত্তর দিলেন, "সুজন ভাই, আমার জীবনে কৃষি একটি গৌরবময় পেশা। আমি এই পেশায় বড় হয়েছি এবং আমার পরিবারকে এই পেশায় থাকতে সমর্থ করতে পারি। আর তোমার বই পড়া আমার খুবই ভালো লাগে। আমি যখন কৃষি করি তখন বই পড়তে পারি না।"

সুজন একটি উত্তর দিলেন, "হ্যাঁ, রহিম ভাই, তোমার কথা খুবই সঠিক। আমি যখন বই পড়ি তখন কৃষি করতে পারি না। কিন্তু তোমার কৃষি করা প্রতিদিন আমাকে সম্পদ এবং সুখ দেয়।"

এভাবে সুজন এবং রহিম একসাথে থাকতে থাকতে অনেক সময় পার করে গেছে। তাদের মধ্যে একটি অদ্ভুত বন্ধুত্ব ছিল যা কখনোই ভুলা যায় না।


image


Pixabay.com

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64781.14
ETH 3119.00
USDT 1.00
SBD 2.53