“মা দিবস” উৎযাপনে আমার বাচ্চারা@rezaulfdm

in New Destinationlast year (edited)

Mothers Day..png

“মা দিবস” উৎযাপনে আমার বাচ্চারা।

Canva
মায়েদের প্রতি সন্তানদের ভালবাসা ও শ্রদ্ধা প্রদর্শনের একটা বিশেষ দিন হচ্ছে “বিশ্ব মা দিবস”। ২০০৭ সাল থেকে আমি ব্যাক্তিগতভাবে আমার ছোট দুই ভাইকে নিয়ে এ দিবসটি পালন করে আসছিলাম। তখন আমি বিয়ে করিনি। কিন্তু এখন আমার তিনটি বাচ্চা হয়েছে। তারা বুঝতে শিখেছে “ মা দিবস” -এর গুরুত্ব। এই দিবস উপলক্ষে আমি আমার মা ও শ্বাশুড়ীকে ভালবাসা ও শ্রদ্ধার নিদর্শন স্বরুপ উপহার পাঠিয়েছি।

বিকেল বেলায় সবাই মিলে বাসার ছাদে।

অফিস শেষে সন্ধ্যায় বাসায় এসে দেখি আমার তিন বাচ্চাও তাদের মাকে শুভেচ্ছা জানিয়েছে এবং তার মাকে নিয়ে বাহিরে বেড়াতে ও খেতে যাবে। তারা তাদের মাকে নিয়ে প্রথমবারের মত “মা দিবস” পালন করবে। তাই সকলেই তৈরী হয়ে বের হয়ে পরলাম।

আকাশ মেঘলা ছিলো । গুড়ি গুড়ি বৃষ্টি পরছিলো। এর মধ্যেই সকলে মিলে হুডখোলা একটা মিশুকে চড়লাম। প্রথমে আমরা “ ফ্রেন্ডস কিচেন” রেষ্টুরেন্টে গেলাম। কিন্তু এটা পছন্দ না হওয়ায় নতুন চালু হওয়া সুন্দর একটি চাইনিজ রেস্টুরেন্ট - গেলাম। এটার পরিবেশটা সকলের খুব পছন্দ হল।

WhatsApp Image 2023-05-20 at 10.39.55 AM (1).jpeg

নতুন রেস্টুরেন্ট- এ ওরা ।

বাসায় ভাল রান্না হয়েছে, তাই আমরা এখানে তেমন ভারি আইটেম না খেয়ে হালকা কিছু খাব বলে প্লান করলাম। তাই আমরা চিকেন “নাচোস” এবং "ফ্রাই"-এর অর্ডার করলাম।

WhatsApp Image 2023-05-20 at 10.40.37 AM (1).jpeg

"মা দিবসে" তাদের মায়ের সাথে আমার বাচ্চারা।

WhatsApp Image 2023-05-20 at 10.39.57 AM.jpeg

"মা দিবসে" ওদের সাথে সেলফিতে আমিও।

এখানে বাচ্চাদের খেলনা ছিলো। সেখানে বাচ্চারা খেলতে লাগলো। বড় একটা দোলনায় চেয়ারের মত বসার ব্যাবস্থা ছিলো। সেখানে বাচ্চাদের মা’কে অর্থাৎ আমার প্রিয়তমা স্ত্রী মিশুকে মাঝে রেখে ওরা তাকে ঘিরে ছবি তুললো। সেলফি তুলে আমিও নিজেকে ওদের সাথে জড়িয়ে রাখলাম।

WhatsApp Image 2023-05-20 at 10.39.56 AM (1).jpeg

"আনন্দঘন মুহূর্ত।

WhatsApp Image 2023-05-20 at 10.39.56 AM.jpeg

"আনন্দঘন মুহূর্ত।

বাচ্চারা তাদের মায়ের সাথে বিভিন্ন গল্পগুজব ও মজা করছিলো। অতীতের বিভিন্ন ঘটনা আলোচনা করছিলো। ভালই কাটছিলো তাদের “ মা দিবস”-এর উৎযাপন।

WhatsApp Image 2023-05-20 at 10.39.07 AM.jpeg

মজাদার ও সুস্বাদু চিকেন নাচোস।

খাবার চলে আসলো। সবাই হূরোহুরি করে খেতে বসে গেলো। একে অপরেরটা কারাকারি করে খাচ্ছিলো। ওদের এই খাবার দেখে মনে হচ্ছিলো পৃথিবীর সব মজা মনে হয় এই খাবারের মধ্যে চলে এসেছে।
WhatsApp Image 2023-05-20 at 10.39.55 AM.jpeg

খাবারে বাহারি মজা।

খাওয়া শেষ করে রেস্টুরেন্টে আরো কিছুক্ষন অবস্থান করে ওরা খেলা করছিলো।

এবার যাবার পালা। বিল পরিশোধ করে বেরিয়ে এলাম রেস্টুরেন্ট থেকে। বাহিরে এসে মেঘযুক্ত খোলা আকাশের নিচে ভালই লাগছিলো। বাসা কাছে থাকায় সকলে হেঁটেই বাসায় ফিরতে লাগলাম। বাচ্চারা তাদের মায়ের সাথে দুষ্ট মিষ্টি ভালবাসায় উৎযাপন করলো তাদের “মা দিবস”। স্মৃতির পলকে যুক্ত হল আরেকটি মুক্তা।
সকলকে শুভেচ্ছা জানিয়ে শেষ করছি। ভাল থাকবেন সবাই।

Photo: My iphone6

Thanks for reading this post.
Stay well.
@rezaulfdm
Some verified links are given below:
My achievement 1 link: https://steemit.com/hive-172186/@rezaulfdm/achievment-1-my-first-post-rezaulfdm
My achievement 2 link: https://steemit.com/hive-172186/@rezaulfdm/achievement-2-necessary-knowledge-of-basic-security-on-the-steemit-platform-rezaulfdm
Beauty of Creativity verified Link: https://steemit.com/hive-144064/@rezaulfdm/rezaulfdm

Sort:  
 last year 

@rezaulfdm
Thank you for sharing your post

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61143.97
ETH 3363.47
USDT 1.00
SBD 2.51