The diary game : 01/08/2020 - The Eid Special Day

in BDCommunity4 years ago (edited)

আসসালামু আলাইকুম
সবাইকে শুভেচ্ছা….
শুভ সকাল
এটি স্টিমেট দ্বারা দৈনিক ডায়েরি গেমের আমার প্রথম দিন। আমাকে স্টিমেট এ আমন্ত্রণ জানানোর জন্য @toufiq777 কে ধন্যবাদ।

শুরুতেই জানাই আপনাদের পবিত্র ইদ উল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন
এবারের ঈদ আমার কাছে ছিল একটু আলাদা এবং আনন্দের কারণ এই প্রথম আমি কুরবানীর ঈদ নানীর বাড়িতে উদযাপন করেছি। ভোরবেলা প্রচুর বৃষ্টি হওয়ার কারণে মনে হচ্ছিল যে আজ সারাদিন বৃষ্টি হবে এবং কোথাও ঘুরতে যাওয়া হবে না। 7 টার মধ্যেই বৃষ্টি বন্ধ হয়ে যায় এবং মনটা খুশি হয়ে যায়। সাড়ে সাতটার দিকে ঘুম থেকে উঠে গোসল করতে যাই এবং নামাজ পড়ার জন্য প্রস্তুত হই
!
8 টা 20 এ মসজিদের উদ্দেশ্যে রওনা হলাম এবং সাড়ে আটটার দিকে মসজিদে পৌছালাম। মসজিদটি নানীর বাসা থেকে খুব কাছে হওয়ায় বৃষ্টি হওয়ার কারণে যেতে খুব একটা অসুবিধা হয়নি। মসজিদে পৌঁছে জামাতের সাথে ঈদুল আযহার নামাজ আদায় করি। প্রায় 30 মিনিট মসজিদে ইবাদত করি।করণা ভাইরাসের কারণে এবারও মাঠে নামাজ পড়া হয়নি। নামাজের পর দেশবাসী ও নিজের জন্য দোয়া করে বাসার উদ্দেশ্যে রওনা হলাম।

বাসায় এসে নতুন জামা কাপড় পরিবর্তন করে অন্য জামা কাপড় পড়ে সাড়ে নয়টার দিকে গরু জবাই করি।
!

IMG_20200801_094455_840.jpg গরুটি অনেক শক্তিশালী হওয়ার কারণে 7-8 জন মিলে গরুটি জবাই করতে সাহায্য করি। গরুটি জবাই হয়ে গেলে আমরা সবাই গরুর মাংস কাটা শুরু করি। সকাল 10 টা থেকে দুপুর তিনটা পর্যন্ত গরুর মাংস কাটা চলে। তারপর মাংস কাটা হয়ে গেলে গরিব-দুঃখীদের মধ্যে বিতরণ করা হয়। অংশগুলো পার্শ্ববর্তী ও নিজ এলাকার গরীবদের মাঝে দেয়া হয়। তারপর এক ভাগ আমাদের আত্মীয়দের জন্য রেখে এক ভাগ মাংস আমরা নিয়ে নেই। [

চারটার দিকে খাওয়া-দাওয়া করে নানীর বাসা থেকে নিজ বাসার উদ্দেশ্যে রওনা হলাম এবং সাড়ে চারটার মধ্যে বাসায় এসে পৌছালাম। আমার বাসা আসার আগে খালার বাসায় যাই। ওখানে কিছু খাওয়া-দাওয়া করে তারপর আবার আমার বাসার উদ্দেশ্যে রওনা হই।রাস্তার মধ্যে বৃষ্টি হওয়ার কারণে প্রচুর কাদা জমে ছিল। তাই মোটর সাইকেলে করে বাসায় আসতে বেশ সমস্যা হয়েছিল। তারপরও সাবধানে বাসায় এসে খুব ভালো লাগছিল। সাড়ে ছয়টার দিকে এক বন্ধু বাসায় আসে । তার সাথে সময়টা খুব ভালোই কেটেছে। সাতটার দিকে তার সাথে মাগরিবের আজান দিলে নামাজ পড়তে যায়। নামাজ পড়া শেষে বাসায় এসে দুজন মিলে নুডুলস খাই। তারপর কিছু গল্প করে আবার এশার আযান দিলে দুজন মিলে নামাজ পড়ে আসি। তারপর কিছুটা সময় এলাকার হাইওয়েতে দুজন মিলে গল্প করি।
রাত 9 টার দিকে আমি আমার বাসায় চলে আসি ও আমার বন্ধু তার বাসা চলে যায়।

!
দশটার দিকে খাওয়া-দাওয়া করি এবং তারপর টিভিতে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ উপভোগ করি। ঈদের দিনটি আমার কাছে খুবই উপভোগ্য ছিল। এরকম ঈদ খুব কমই আমার জীবনে এসেছে তাই আমি আজকে খুবই আনন্দিত।
এরপর কিছু সময় স্টিম এ কাটাই।
আমি বেশি রাত জাগা পছন্দ করিনা তাই এগারোটার মধ্যেই ঘুমিয়ে যাই। আর বেশি রাত জাগা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।
সবাইকে ধন্যবাদ
@nadimmahmud

Sort:  

Hi @nadimmahmud !

Thanks for sharing your daily diary blog. Rain always has tendency to stop every travel attempt.

We wish to see more dairy blog from you.

❤️❤️"Eid Mubarak"❤️❤️
greeting from @tarpan

I am very happy that you have joined the second session of "the daily diary game". I've had a good day. I hope you and your family have had a good day today.

Please tweet your post. Then many people will be interested in seeing your post. In this way they can join the steemit. I hope you understand. @nadimmahmud

Have a great day brother

Thank you brother for supporting me.i will try to tweet my post that many people can join steemit.

Nice post nadimmahmud.

You have been upvoted by @tarpan A Country Representative from BANGLADESH we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update on Steem Community and other writing challenges and contest such as The diary game

Also join LUCKY 10S

Thank you for taking part in The Diary Game on Steem.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

I want to talk with you
01796989809

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57249.71
ETH 3092.70
USDT 1.00
SBD 2.41