অ্যাচিভমেন্ট 1|| স্টিমিট প্ল্যাটফর্মে নিজের পরিচয় || @sduttaskitchen দ্বারা নির্দেশিত

in Newcomers' Community2 years ago (edited)

IMG-20220911-WA0039.jpg

প্রিয় বন্ধুরা,

আশাকরি আপনারা সকলে খুব ভালো আছেন, সুস্থ আছেন।

স্টিমিটপ্ল্যাটফর্মে আজকে আমার প্রথম পোস্ট লেখা।আমি ইংরাজি ভাষায় খুব বেশি দক্ষ নই।আমার মাতৃভাষা বাংলা।

তাই আমি বাংলাতেই সবচেয়ে বেশি স্বচ্ছন্দবোধ করি।আমি আমার বউদির দিদি (@sduttaskitchen)এর কাছ থেকে প্রথম এই প্ল্যাটফর্ম সম্পর্কে জানতে পারি।

আমি আমার বউদির দিদিকে এইপ্ল্যাটফর্মে অনেক বছর ধরে কাজ করতে দেখছি।এই প্ল্যাটফর্মের যে বিষয়টি আমার খুব ভালো লাগে,সেটা হলো এখানে নিজের মাতৃভাষায় স্বচ্ছন্দ ভাবে নিজের অনুভূতি, খারাপ লাগা,ভালো লাগা সবকিছু সকলের সাথে শেয়ার করতে পারি।

তার পাশাপাশি নতুন মানুষের সাথে পরিচয় হওয়া,অনেক নতুন বিষয়ে জ্ঞানাজন করা।এই সব কারণে আমি দিদিকে অনুরোধ করি আমাকেও এইপ্ল্যাটফর্মে আনার জন্য।আজকে আমি দিদির সাহায্যে এই পোষ্টটি করছি।

আমার পরিচয় ও পরিবার

আমার নাম সঞ্চিতা গোস্বামী।আমার বয়স ২৪ বছর।আমি উওর ২৪ পরগণা জেলার বিরাটি শহরে থাকি।আমার পরিবার নিম্নমধ্যবিত্ত।আমার বাড়িতে আমার শ্বাশুড়ি, ভাসুর, ননদ,আমার স্বামী আর আমি থাকি।আমার শ্বশুর এক বছর হলো মারা গেছেন।আমার ভাসুরের দোকান আছে,আমার বরের নাচের ইস্কুল আছে,শ্বাশুড়ি গৃহবধূ।ননদ ১২ ক্লাসে পড়ে।

আমার পড়াশোনা ও চাকরি জীবন

আমি ২০১৬ সালে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিই।২০২০ সালে আট নিয়ে পড়াশোনা শেষ করি।এখন আমি ছোটো ছোটো বাচ্চাদের পড়াই ও আঁকা শেখাই।

আমার পছন্দ ও অপছন্দ

আমি পরিবারের সাথে সময় কাটাতে সব থেকে বেশি ভালোবাসি আর ছবি আঁকতে ও খুব ভালোবাসি।আর ছাএ ছাএীদের সাথে সময় কাটাতে খুব ভালোবাসি।
আমি কারোর ব্যাক্তিগত ব্যাপারে কথা বলি না,কেউ আমার ব্যাপারে কথা বলুক সেটা আমি পছন্দ করি না।

এই প্ল্যাটফর্মে যোগদানের কারণ

জীবনে এমন অনেক কথা থাকে যেগুলো সব সময় মুখে বলা সম্ভব হয় না।সেই গুলো লেখার মাধ্যমে প্রকাশ করা অনেক সহজ হয়।অনেক নতুন নতুন মানুষের কাছ থেকে নতুন নতুন কিছু শিখতে পারবো, যা আমার জীবনে চলার পথে অনেক কাজে লাগবে।

এই প্ল্যাটফর্ম সম্পর্কে কি ভাবে জানতে পারলাম?

আপনাদের প্রথমেই যেমন জানালাম আমার বউদির দিদির(@sduttaskitchen)কাছ থেকে প্রথম এই প্ল্যাটফর্ম সম্পর্কে জানতে পারি।

বেশ কিছু দিন ধরেই আমি এখানে যোগদানের কথা ভেবেছি।আজকে ফাইনাল সময় করে বউদির সাথে দিদির বাড়িতে এসে স্টিমিট জয়েন করলাম।

দিদি আমাকে প্রোফাইল তৈরি করে দিল এবং কিভাবে প্রতিদিন পোস্ট করতে হবে সেটা ও বুঝিয়ে দিল।দিদিকে অসংখ্য ধন্যবাদ আমাকে এই সুযোগ করে দেওয়ার জন্য।

আশাকরি আপনাদের সহযোগিতা পাবো ভবিষ্যতে এই প্ল্যাটফর্ম এ এগিয়ে যাবার পথে।

Sort:  
Loading...
 2 years ago 

@sanchita96, I am happy that you decided to join this beautiful platform. I believe now several people in this platform will get a chance to see how much talented you have and I would also like to encourage you to maintain the discipline, consistency and honesty apart from your talent.

Please join our discord :-Meraindia community discord"

As I can see you already joined our community, here is my discord id:- #sduttaskitchen0792, feel free to ping me if you need help, you can also contact us in our what's app group.

Best of luck my dear.

 2 years ago 

ধন্যবাদ 🙏

স্টিমিট প্ল্যাটফর্মে তোমাকে স্বাগত @sanchita96 । আশাকরি এখানে কাজ করতে তোমার ভালো লাগবে। যে কোনো রকম সাহায্য প্রয়োজন মনে হলো নিঃসংকোচে জানিও। খুব ভালো করে কাজ করো। অনেক শুভ কামনা রইল তোমার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ🙏।এরকম ভাবে আপনারা পাশে থাকলে আমি আশা করি ভালো কাজ করতে পারবো।

আমি সবসময় পাশে আছি। যেকোনো সময় যেকোনো প্রয়োজনে তুমি আমাকে বলতে পারো @sanchita96

স্টিমিট প্লাটফর্মে আপনাকে স্বাগতম ।

আপনার ভেরিফিকেশন সম্পন্ন করার জন্য কিছু নিয়ম অনুসরণ করতে হবে ।

আপনার ভেরিফিকেশন সম্পন্ন করার জন্য আমার সাথে যোগাযোগ করুন ।

Discord: ripon0630#4573
Telegram: https://t.me/ripon0630

ধন্যবাদ

 2 years ago (edited)

@ripon0630, আপনার কমেন্ট পড়বার পর একটি বিষয় জানতে চাইছি যে, এখন কি discord ba telegram এ থাকা user দের জন্যে বাধ্যতামূলক! কারণ আমি আমার কমিউনিটিতে একটি পোস্ট করেছি যেখানে ছবির পাশাপাশি ভিডিও দিয়েছি, কারণ হতে বোঝা যায় প্রত্যেকে আলাদা ব্যাক্তিত্ব। এখানে অনেকেই নিজের নাম দিয়েও ব্লগ করে না, সেক্ষেত্রে এখানে আমি যাদের নিয়ে আসছি তারা নিজেদের প্রকৃত নাম দিয়েই কাজ করছে।

আমার কাছে খুব দুর্ভাগ্যজনক লাগে বাঙালি লেখক বা লেখিকাদের দিয়ে এখানে উদ্যোগ নেবার প্রচেষ্টার অভাবের পাশাপাশি তাদের যখন সন্দেহের নজরে দেখা হয়।

এমন কোনো কমিউনিটি আছে যেখানে কোনো রকম অসৎ কাজ হয় নি কখনো বলে দাবি করতে পারবে, এবং সেখানে দাড়িয়ে যখন আমি চেষ্টা করছি এই প্ল্যাটফর্ম সহ নিজের একটা সুস্থ্ স্বাভাবিক কমিউনিটি গড়তে যেখানে কিছু সত্যি প্রতিভা নিজেদের তুলে ধরার সুযোগ পাব সেখানে এইসব বিষয়গুলো খুব বড় বিরক্তিকর।

আমিও এখানে কাজ শুরু করেছি, আস্তে আস্তে সব শিখে এগিয়েছি, কিন্তু একদিনের একজনকে সব এইভাবে চাপিয়ে দেওয়ার পক্ষপাতি আমি নই। এদেরকে এগোতে দিন, চোখ রাখুন কাজের প্রতি, যদি অসৎ কিছু করে warning দিন, না শুনলে বের করে দিন। আশাকরি আপনার থেকে সদুত্তর পাবো।

IMG_20220912_123630.jpg


IMG_20220912_123308.jpg

আপনার পুরো বিষয়টি আমি ভালোভাবে বুঝতে পারিনি । আপনাকে কে চাপিয়ে দিচ্ছে যে ??

ভেরিফিকেশন করার জন্য ইউজারের টেলিগ্রাম কিংবা ডিস্কর্ড থাকা বাধ্যতামূলক নয় তবে ইউজারের যেকোন একটি সোশ্যাল মিডিয়া লিন্ক দিতে হবে ।

আমিও চাই বাঙ্গালীরা এই প্লাটফর্মে সফল হোক । সেজন্য তাদের প্রোপার গাইডলাইন দিয়ে সাহায্য করার জন্য আমরা আছি ।

 2 years ago (edited)

আমি আপনার থেকে জানতে চাইছি যে এটা কি বাধ্যতামূলক, কারণ যারা সবে মাত্র এখানে join করেছে তাদের সবকিছু বুঝতে সময় লাগবে, কিন্তু প্রথমেই verification এ এসব জরুরি করাটা কতটা যুক্তিযুক্ত বুঝলাম না।

ভেরিফাইড হওয়ার জন্য আমার সাথে যোগাযোগ করতে বলেছি যে ।আপনি আমার কমেন্টটি মনে হয় বুঝতে পারেন নি । গ্রীটারস হিসেবে আমি নতুন ইউজারদের সাথে পার্সোনালি যোগাযোগ করে স্টেটমেন্ট নিয়ে তারপর ভেরিফাইড হিসেবে সিলেক্ট করি ।

যোগাযোগ করার জন্য অন্য কোনো মাধ্যমও ব্যবহার করতে পারবে । ডিস্কর্ড বা টেলিগ্রাম দিয়েই যোগাযোগ করতে হবে সেটা বাধ্যতামূলক নয় ।

 2 years ago (edited)

বুঝতে পারলাম কিন্তু আমি আপনাকে নয় কিন্তু বিষয়টিকে সমর্থন করতে পারলাম না, অনেকের অনেক রকম ব্যাক্তিগত সমস্যা থাকতে পারে, আমি নিশ্চই কথা বলবো, তবে যদি এই কারণে এরা এখানে কাজের সুযোগ না পায় তাহলে সেটা সত্যি নিন্দাজনক।

আচ্ছা! আপনার ফেসবুক অ্যাকউন্ট টা পাঠাবেন, ওটাও তো সোশ্যাল মিডিয়া, আমি ম্যাসেঞ্জার এ আপনার সাথে কথা বলতে বলে দেবো।

ধন্যবাদ আপনার সমর্থন আমার লেখা পোস্ট থেকে তুলে নেবার জন্য।

এইভাবে ছাড়া প্রোপারলি ভেরিফিকেশন প্রসেস সম্পন্ন হবেনা । ‌যদি ‌আমরা প্রোপরলি ভেরিফিকেশন প্রসেসটা সম্পন্ন না করি তাহলে স্পামাররা এই জিনিসটার সুযোগ নিয়ে মাল্টিপাল ‌একাউন্ট করবে ।

ধন্যবাদ আমার ‌অন্য সোশাল মিডিয়া লিন্ক

 2 years ago 

অনেক ধন্যবাদ, আশাকরি এইবার অসুবিধা হবে না কারণ ফেসবুক মোটামুটি সবার আছে।

 2 years ago 

এই মন্তব্যের জন্য ধন্যবাদ। ডিস্কাট, টেলিগ্রাম আমার নেই।কিন্তু আমার ফেসবুকের ম্যাসেঞ্জার আছে আপনি সেখানে আমার সাথে যোগাযোগ করতে পারেন।sanchita Goswami Bhakta Das নামে আছে।

Loading...
 2 years ago 

Welcome @sanchita96 to this platform.

 2 years ago 

ধন্যবাদ 🙏

 2 years ago (edited)

HI, @sanchita96 welcome to steemit, I am Jyoti, one of the CR for India, please join our communities #steemindia and #steemphotos and start writing your posts. Here are the steps on how to join communities.

Feel free to contact me for further help Discord : @jyoti-thelight#6650 Telegram :- https://telegram.org/jyotithelight

All the best!

 2 years ago 

ধন্যবাদ, 🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58431.12
ETH 3142.83
USDT 1.00
SBD 2.43