Better Life with Steem" ||"THE DIARY GAME"|| 24 May 2023 ||সারাদিন জ্যামে আটকে থাকার দিন😭😭

in Steem For Bangladeshlast year

বিসমিল্লাহির রাহমানুর রাহিম

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

I am @monirm

From #Bangladesh

তারিখ: ২৪ মে, ২০২৩
রোজ বুধবার

দা ডাইরি গেম

20230524_075845.jpg

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন আর আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি।আজকে আমার সারাদিন কাটানোর কিছু মুহূর্ত আপনাদের মাজে শেয়ার করলাম,আশা করি সবার ভালো লাগবে। তাহলে শুরু করা যাক-

20230524_075937.jpg what3words location

আজকে সকালে ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে ফ্রেশ হয়ে নেই। এরপর সকালের খাবার খেয়ে বাসা থেকে বের হলাম অফিসের উদ্দেশ্যে। গতকাল রাতে অনেকটা বৃষ্টি হচ্ছিল সেজন্য রাস্তাঘাট একটু ভেজা। বর্ষাকাল বৃষ্টির সিজন এই জন্য রাস্তা কাদা মাখা থাকবেই। যাইহোক আমি অফিসের দিকে ছুটে আসি তারপর অফিসে এসেই আজকে গেটের সামনে অনেক লোকজনে ভিড় দেখতে পাই। আমার এই প্রতিষ্ঠানে বিশ হাজারের বেশি শ্রমিক কর্মরত আছেন। আর এ প্রতিষ্ঠানের দুইটা গেট এক নাম্বার গেট দুই নাম্বার গেট। আমি সকাল বেলা এক নাম্বার গেট দিয়ে ভিতরে প্রবেশ করি দুপুরবেলা দুই নাম্বার গেট দিয়ে বের হয়ে লাঞ্চ করে আবার দুই নাম্বার গেট দিয়ে প্রবেশ করি, এরপর শেষ মুহূর্তে আমি এক নাম্বার গেট দিয়ে আমার বাসায় চলে আসি। যাইহোক আজকে সকালবেলা গেটের সামনে অনেক লোকজনের ভিড় ভিতরে যাওয়াটা অনেক দুষ্কর হয়ে পড়ে যায়। এরপর আমি রাস্তার মাঝে কিছুটা সময় দাঁড়িয়ে গেলাম তবে ভির হওয়ার কারণ গেটের মাঝে তিনটি কভার ভ্যান এক সারিতে দাঁড়িয়ে আছে সেজন্য লোকজন ভিতরে প্রবেশ করতে সমস্যা হচ্ছে। সকালের সময় লোকজন একসাথে ভিতরে প্রবেশ করে। তবে আজকের এই সময়টা বের হওয়ার কারণ সবাই সবার মাসিক যে হাজিরা বোনাসটা সেটার জন্য তাড়াহুড়া করে যাচ্ছে। এদিকে সময় চলে যাচ্ছে আরেক দিকে অনেক লোকজন তাদের ভেতরে প্রবেশ করা নিয়ে ব্যস্ত হয়ে উঠেছে। যাইহোক আমিও কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পরে এরপর আমি খুব ধিরে ধিরে ভিতরে প্রবেশ করলাম তবে আমার দেরিতে আসার কারণ আমার হাজিরা বোনাস নেই এজন্য একটু দেরিতে ভিতরে প্রবেশ করলেও সমস্যা নেই।তারপর আমি অফিসে আসি প্রতিদিনের মতন আমার সকালে কিছু রিপোর্ট করতে হয় সেগুলো করলাম। তারপর ম্যানেজার স্যার কে রিপোর্টগুলো মেইল করে এরপর আমি আমার লোকজনের কাছে আসি সেখানে এসে আমার লোকজনের কাজ দেখিয়ে এবং বুঝিয়ে দিলাম। এরপর আবার আমি অফিস রুমে যাই, সেখানে যেয়ে কম্পিউটারে কিছু কাজ আছে সেগুলো করতে থাকলাম আর কর্মজীবীদের কাজের মাঝেই সময় চলে যায় ঠিক আমারও কাজের মাঝে সময় কাজ দুটোই চলতে থাকে তবে আগামীকাল আমাদের অফিস বন্ধ থাকবে কারণ গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে সেজন্য সরকারিভাবে আগামীকাল আমাদের প্রতিষ্ঠান বন্ধ থাকিবে শুধু গাজীপুর জেলার যে প্রতিষ্ঠানগুলো আছে সেগুলো কারণ অনেক শ্রমিক আছে তারা ভোট দেবে সেজন্য।

20230524_105104.jpg

আজকে সকাল ১১টার দিকে আমার বেশ খিদে পায় তারপর অফিসে ডয়ারে থাকে এক প্যেকেট বিস্কুট বের করে খেয়ে আমার খিদে কমিয়ে নিলাম। যাইহোক আজকে দুপুরে খাবার খাওয়ার জন্য অফিস থেকে বের হলাম। তারপর অফিসের গেটের কিছুটা দূরে অনেক মাছ বিক্রেতা মাছ বিক্রি করে সেখান থেকে মাছ কেনার জন্য প্রস্তুতি নেই, ঠিক তখনই আমার মনে হল আগামীকাল আমাদের অফিস বন্ধ সেজন্য আমি এবং আমার রুমেট দুজনেই দুজনের বাড়িতে চলে যাব। তারপর আর আমি মাছ কিনলাম না।

20230524_130108.jpg

এরপর বাসায় চলে আসি, বাসায় এসে গোসল করে ফ্রেশ হয়ে নিলাম। আর আমার রুমমেট দুপুরে খাবারগুলো গরম করে নেয়। তারপর দুজনেই ফ্রেশ হয়ে দুপুরে খাবার খাওয়ার জন্য প্রস্তুতি নিলাম। এরপর দুপুরে খাবার খেয়ে হাতে বেশ কিছু সময় থাকে সেই সময়টা বিছানা মাঝে বিশ্রাম নিলাম তারপর আবার অফিসের উদ্দেশ্যে বের হলাম। অফিসের কাজের চাপ এর মাঝে আগামীকালকে অফিস ছুটির ঘোষণা দিয়েছে, সেজন্য আজকে আমাদের ছুটি দেরিতে দিবে রাতের সময় কিছু বাড়িয়ে দিয়েছে কাজ করার জন্য। কাজগুলো এগিয়ে নেওয়ার জন্য। যাইহোক আমি আগামীকাল বাড়িতে থাকব সেজন্য আজকেই অফিস থেকে বের হয়ে বাড়ি চলে যাব, তার জন্য আমি আমার হাতের কাজ কমাতে চেষ্টা করি। কিন্তু ভেবেছিলাম আগে বের হব সেটা হলো না আমার সিনিয়র স্যার গুলো ম্যানেজার স্যার সহ রয়ে গেল।তারা ছুটিতে যায়নি যেখানে ৫ টায় ছুটিতে যাওয়ার কথা আটটা বেজে যায় কিন্তু কোন ম্যানেজার স্যার অফিস থেকে বের হয় না। আর সেজন্য আমিও যেতে পারি না। যাইহোক আমি এর মাঝেই আগে বের হওয়ার চেস্টা করি। এরপর আটটা বাজে বের হওয়ার জন্য প্রস্তুতি নেই। আমার কলিগদের বলে আমার দায়িত্ব তাদের উপরে রেখে আমি অফিস থেকে বের হয়ে বাড়িতে চলে যাওয়ার জন্য প্রস্তুতি নেই। এরপর আমি অফিস থেকে বের হয়ে রাস্তার মাঝে কিছুটা সময় দাঁড়িয়ে থাকি সিএনজির জন্য। কিন্তু আগামীকাল অফিস বন্ধ এজন্য লোকজনের অনেক ভিড়। দুদিন ছুটি পাচ্ছে সেজন্য তারা বাড়িতে যাওয়ার জন্য খুব আগ্রহ হয়ে পড়েছে সেজন্য রাস্তায় গাড়ি সংকট পড়ে যায়।

20230524_205117.jpgwhat3words location

20230524_215542.jpgwhat3words location

যাইহোক সেই ভিড়ের মাঝে আমি সিএনজির মাঝে উঠে পড়লাম। তারপর আমি বাস স্ট্যান্ড যাই সেখানেও একই সমস্যা অনেক লোকজনের ভিড় বাসে যেন ওঠা যাচ্ছে না, এদিকে রাতের সময় যতই সময় যাচ্ছে রাত তত গভীর হচ্ছে। যাইহোক কিছুটা সময় দাঁড়িয়ে থাকার পর একটি গাড়িতে আমি উঠে যাই, কিন্তু গাড়ির ভিতর কোন সিট ফাঁকা ছিল না তবুও উঠে গেলাম কারণ রাতের সময় রাস্তার মাঝে বেশি সময় না থাকাই ভালো মনে করি। এরপর গাড়িতে উঠে আমি আমার বাড়ির কাছে বাস স্ট্যান্ড সেখানে এসে নামলাম। গাড়ি থেকে নেমেই আমার ঘড়িতে তাকিয়ে দেখি তখন রাত এগারোটার মত বাজে। রাস্তা প্রায় ফাঁকা গাড়ি ও তেমন নেই তবে পুলিশের গাড়ি দেখা যাচ্ছে তারপর কথা কিছু সময় পরে একটা সি এন জি আসে।আর বাস স্টেশন থেকে আমার বাড়িতে যেতে আরো প্রায় ৫ থেকে ১০ মিনিট লাগবে সিএনজিতে করে। তবে গাড়ির যদি জ্যামে না আটকে থাকতো তাহলে খুব দ্রুত চলে আসতে পারতাম। আগামীকাল ছুটির দিন সেজন্য গাজীপুর জেলার সকল প্রতিষ্ঠানের অর্ধাংশ লোকজন বাড়িতে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েছে তাই জ্যাম রাস্তা। যাইহোক আমি কিছু সময় দাঁড়ানোর পরে সিএনজি চলে আসা সেটার মাজে উঠে বসি এরপর আমি আমার বাসায় চলে আসি আর এভাবেই আমার আজকের জ্যামে আটকে থাকা সময়গুলো চলে যায় কারন সকালে অফিসের গেটের জ্যাম, অফিস থেকে বাসায় আসার সময় সিনিয়র স্যারদের প্যারা সব মিলিয়ে সারাদিন যেনো লম্বা জ্যামে আটকে থাকা।যাইহোক সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

20230524_225634.jpg what3words location

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ

আল্লাহ হাফেজ

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনি খুব সকালে ঘুম থেকে উঠেন।আপনি একজন কর্ম ব্যস্ত লোক। আপনার সারাদিনের কার্যক্রম খুবই ভালো লাগলো। আপনার প্রতি শুভকামনা রইলো।

 last year 

জি ভাই খুব সকালে ঘুম থেকে উঠতে হয় কর্মজীবীদের। আমার সারাদিনের কার্যক্রম গুলো পড়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

 last year 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25No
Voting CSI9.7 ( 0.00 % self, 99 upvotes, 53 accounts, last 7d )
Period2023-05-26
Transfer to VestingPowerUp : 132.78 STEEM
Cash Out
43.5 STEEM
Resultclub75

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 61137.27
ETH 2383.64
USDT 1.00
SBD 2.52