Steemit এই পর্যন্ত আসার জন্য আমার চেষ্টা টা যেমন ছিলো।

in Steem For Bangladesh10 months ago

আসসালামু আলাইকুম,

আপনারা সবাই কেমন আছেন? আমি আলহামদুলিল্লাহ, আপনাদের সাথে থাকতে পেরে খুব ভালো আছি এবং আপনাদের নিয়ে সব সময় ভালো থাকতে চাই। আমার ইউজার আইডি @karobiamin71 আমি বাংলাদেশ থেকে বলছি। আজ আমি আপনাদের সাথে অন্যরকম একটা পোস্ট শেয়ার করবো সেটা হচ্ছে আমার ভিতরে জমে থাকা কিছু কথা এবং আমি কি ভাবে steemit এ পর্যন্ত আসতে পেরেছি তার গল্প চলুন তা হলে শুরু করা যাক।

IMG-20230904-WA0006.jpg

প্রতি টা মানুষের মনে আশা থাকে ঠিক তেমনি আমার মনে অনেক আশা ছিল ঠিক ছোটবেলা থেকে। কিন্তুু, মধ্যবিত্ত পরিবারের জন্মগ্রহণের কারণে তা হয়ে ওঠে না। পড়া লেখা শেষ হওয়ার আগেই বাবা-মা বিয়ে দিয়ে দিলো,মনের ভিতর একটা স্বপ্ন থেকে গেল নিজে পড়ালেখা শেষ করব যত বড় কষ্টই হোক না কেন, আর এই স্বপ্ন কে বাস্তবায়িত করার জন্য শ্বশুর বাড়ি গিয়েও সবাইকে রাজি করে আমি আবার নতুন করে কলেজে ভর্তি হই। যেটা ছিল আমার দিক থেকে যুদ্ধের মত কঠিন তবুও আমি সবকিছু মোকাবেলা করে,কলেজ থেকে এইচ এস সি পাশ করেছি।

মনে হচ্ছিল আমার সব আশা গুলো যেন পূরণ হতে চলেছে। এর ভিতরে আমি একটা কন্যা সন্তান জন্ম দেই, মনে হইতেছিলো আমি কি আর পারবো না,আমার লক্ষ্যে পৌঁছাতে। আমি আবার ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য সবাইকে রাজি করানোর চেষ্টা করি কিন্তুু, শ্বশুরবাড়ি সবাই আর রাজি হতে চায় না, কারণ আমার সংসার আমার বাচ্চা এগুলো কে দেখবে। তার পরে ও তারপরে আমি তাদের অনেক উপদেশ মেনে ভর্তি হওয়ার হই, কারণ, আমি তখন ভেবেই নিয়েছিলাম এক দিকে আমার বাচ্চা, সংসার দেখব, অন্য দিকে আমি আমার পড়ালেখা শেষ করবো,,,

আমি এখন গোপালগঞ্জ জেলা কোটালীপাড়া থানার শেখ লুৎফার রহমান আদর্শ সরকারি কলেজে অনার্স বাংলায় দ্বিতীয় বর্ষের ছাত্রী,শ্বশুর বাড়িতে থাকি, বাচ্চা দেখি, সংসারিক করি, পাশাপাশি পড়া লেখা ও চালিয়ে যাচ্ছে। কিন্তুু আমার কেন জানি মনে হচ্ছিল আমার অন্য কিছু একটা করা দরকার। কিন্তুু আমি কি করতে পারি শ্বশুর বাড়ির লোক জন আমাকে বাসা থেকে বেরিয়ে কিছু করতে দেবে না।। তখন আমার ব্যাবহার খুবই নরমাল একটি ফোন ছিল। যেটা কিনা দিনের ভিতরে ৫ থেকে ৬ বার এমনিতেই বন্ধ হয়ে যেত,তবুও আমি হাল ছাড়ি নি ফোনের মাধ্যমে অনেক অনেক জায়গায় চেষ্টা করেছি, এবং শেষ পর্যন্ত ইউটিউবের মাধ্যমে আমি স্টিমেট এর একটি ভিডিও দেখে আমি স্টিমেট এচিভমেন্ট 1 ভেরিফাইড করি অনেক কষ্ট করে,,

নতুন ফোন কেনার জন্য আমার চেষ্টা:

সবকিছু সামলে ওঠে আমি কিছু বাচ্চাদের টিউশনি করাতাম আর সেই টিউশনের টাকা জমিয়ে এবং সেলাই মেশিনে কাজ করে সেই টাকা দিয়ে আমি একটা ফোন কিনে ছিলাম, আমি নিজের থেকেও ফোনের উপরে বেশি যত্ন নিতাম কখনো অপ্রয়োজনে ফোন হাতে নিতাম না ফোনটা এক বছরের মতন খুব ভালোই ব্যবহার করেছি, আজ এক সপ্তাহ ধরে আমার ফোন টা শুধু বারবার বন্ধ হয়ে যাচ্ছে আমি জানিনা যে কি কারণে ফোন টা বন্ধ হচ্ছে,আমার হাজব্যান্ড ঢাকায় থাকে ও ছুটিতে গ্রামে বাড়ি আসছিল তাই আমি ওর কাছে আমার ফোনটা দিয়ে দিয়েছি ঠিক করার জন্য এক সপ্তাহের বা ১০ দিন মত লাগতে পারে ঠিক হতে। বা আমার কাছে আসতে,,,

তাই আমার মন টা খুবই খারাপ আমি steemit প্রতি নিয়ত কাজ করতে পারতেছি না,,পরবর্তীতে আমি আমার সেই আগের ভাঙ্গা ফোন টা ব্যবহার করতেছে এবং এই টা দিয়ে আমি এই পোস্ট টা কমপ্লিট করেছি, এটা যে কোন অবস্থায় আবার বন্ধ হয়ে যেতে পারে,,,তবে আমি সবসময় চেষ্টা করে যাবো steemit কাজ করার জন্য,, জীবন টা বড়ই কঠিন প্রতি টা কাজের ক্ষেত্রে নিজের সততা থাকা খুবই প্রয়োজন, আর আমি আমার সততা দিয়ে কাজ করে যাচ্ছি। আমি আশাবাদী কারণ, আমি অনেক পরিশ্রম করি আমার এই ছোট্ট জীবনে আমি অনেক সংগ্রাম করে বেঁচে আছি। এবং আমি চাই আমার এই জীবন যুদ্ধে আমি জয়ী হতে।

আমি আমার মন প্রাণ দিয়ে সব সময় steemit কাজ করে যাচ্ছি, জানি না আমি কতটুকু পেরেছি তবে, আমি steemit থেকে অনেক কিছুই শিখতে পেরেছি আপনারা আমার জন্য দোয়া করবেন আমার জীবনে যত দুঃখ কষ্ট আসুক না কেন যত বাধা বিপদ আসুক না কেন আমি যেন আমার লক্ষ্যে পৌঁছাতে পারি এবং steemit সাথে সবসময় থাকতে পারি,ও কাজ করতে পারি।

মন টা খারাপ তাই আজ আর লিখছি না, আবার অন্য কোন পোস্টে, মন টা ভালো করে
আমার আনন্দ টপিক নিয়ে আপনাদের সাথে হাজির হব। ততক্ষণ আপনারা সকলেই আমার সাথে থাকুন, এবং আজকের পোস্ট টা কেমন হয়েছে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন কারণ, আপনাদের ভালো একটা কমেন্ট আমাকে কাজের প্রতি অনেক বেশি অনুপ্রেরণা দিয়ে থাকে,,, আর আজকের পোস্ট টা তে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে, প্লিজ ক্ষমার দৃষ্টিতে দেখবেন সবাই কে অনেক ধন্যবাদ।

আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

Here are my Verified links:

https://steemit.com/hive-172186/@karobiamin71/achievement-4-by-karobiamin71-task-applying-markdowns

Sort:  
 10 months ago 

আসলে মেয়েদের কষ্ট সহ্য করার ক্ষমতা পুরুষের চেয়ে অনেক বেশি। আমার জীবনের গল্পটা প্রত্যেক মেয়েদের জীবনে কিছুনা কিছু ঘটে।

text (1).gif

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করা জন্য,আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 10 months ago 

আসসালামু আলাইকুম

আলহামদুলিল্লাহ আমরা ও ভালো আছি। আশা করি আল্লাহর রহমতে আপনিও ভালো আছেন। আমি আল্লাহর কাছে দুহাত তুলে মোনাজাত করে। আল্লাহতালা যেন সকলকে সুস্থ ও শান্তিতে রাখে। আপনি কিভাবে স্ট্রিমে আসছেন আমাদের সাথে এই পোস্টটা শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আসলে আপু মধ্যবিত্ত পরিবারের একটাই সমস্যা আমাদের। আমরা ছোটবেলায় অনেক স্বপ্ন দেখি। কিন্তু আমরা বড় হলে সেই স্বপ্নগুলো আমাদের পূরণ হয় না কেননা আমরা মিডিল ক্লাস ফ্যামিলি ছেলে মেয়ে। আলহামদুলিল্লাহ আপনার বিয়ে হওয়ার পরে আপনার শ্বশুর বাড়ি থেকে কিছু সাপোর্ট পেয়েছেন আপনি। অনেক মেয়েরা আছে এই সাপোর্ট পায় না শ্বশুর বাড়ি থেকে। কিন্তু একটু কষ্ট হয়েছে আপনার আপনার শ্বশুর বাড়ির সবাইকে মানিয়ে নিতে। যাই হোক আপনার তারপর কলেজে ভর্তি হলেন।

আসলে আপু জীবনে সফল হতে হলো পরিশ্রম করতে হবে আপনাকে। তাই আমি মনে করি আপনার এই পরিশ্রমটা বৃথা হবে না কখনো। নিজের পরিশ্রমের টাকা দিয়ে মোবাইল কিনলে এই অবস্থা হয় নিজের থেকে বেশি যত্ন নেওয়া হয় মোবাইলের। তখন আমরা বুঝতে তো চাই না এটাই ইলেকট্রিক ডিভাইস এটা একটু খারাপ হবেই যে কোন টাইমে। ইনশাল্লাহ আমি মনে করে আপনার মোবাইলটাও সঠিক হয়ে আসবে।

আসলে আপু আমরা বলি না একে একজনকে হিংসা করে। এরকম আপনার মোবাইলের ক্ষেত্রে হয়েছে। আপনি আপনার নতুন মোবাইল দিয়ে কাজ করতেন কিন্তু পুরাতন মোবাইল হাতে নিতেন না এই কারণে নতুন মোবাইল খারাপ হয়ে গেছে। ইনশাআল্লাহ আমরা দোয়া করব আপনার জীবন যুদ্ধ যেন আপনি জয়ী হন। মন খারাপ করে মুড অফ করে বসে থাকলে হবে না আপু। আপনাকে এগিয়ে যেতে হবে। জীবনে এগিয়ে যাবার সময় অনেক বাধা আসবে সামনে। এগুলোকে পিছনে পেলে আপনাকে এগিয়ে যেতেই হবে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের দিকে নিজে একটু দয়া করে খেয়াল রাখবেন।

বাহ আপনার লেখার ধরন টা যে এত ভালো একটা মন খারাপ করা মানুষ যদি আপনার কথা মন ভালো হয়ে যাবে যেমন৷ আমি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করারা জন্য ভাইয়া পাশে থাকবেন। দোয়া করবেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কিছু মূল্যবান সময় দিয়ে আমার কমেন্টটা পড়ার জন্য। এত সুন্দর করে আমার কমেন্টের রিপ্লাই দেওয়ার জন্য। ইনশাআল্লাহ আপনাদের পাশে থাকবো ইনশাআল্লাহ। ভালো থাকবেন সুস্থ থাকবেন আর নিজের দিকে নিজের একটু খেয়াল রাখবেন দয়া করে।

Loading...
 10 months ago 


Dear Friend,


Share with us your story of coming to Steemit and surviving here. I enjoyed reading your post. You have come to this stage with great difficulty. You are achieving success by working hard despite being busy. You suffered a lot in the beginning. I wish you success. Steemit one day you will definitely succeed. I pray that you go to a better stage. Best wishes for you.


Best Regards: @zubaer

1668950353150.gif


my dear friend,
Thank you very much for such a nice comment I am really happy to see your comment and you are mine.Be by your side with support, stay healthy, stay well, I wish you all the best.

 10 months ago 

Welcome 😊

 10 months ago 

Success that comes through struggle will taste sweet to you. Stick to it honestly and success will catch up with you. Good luck to you.

Thank you very much for making such a beautiful comment. I got a lot of encouragement from your beautiful comment, I hope you will always support me in this way. Wish you all the best.

 10 months ago 

ইচ্ছেশক্তি থাকলে যে সবকিছু করা সম্ভব সেটা আরেকবার আপনি প্রমাণ করে দিলেন।আপনার অদম্য ইচ্ছে আপনাকে ভবিষ্যতে আরো এগিয়ে নিয়ে যাবে ইং শা আল্লাহ! স্টিমিটের সাথেই থাকুন, নিয়মিত পোস্ট করাত চেষ্টা করুন।

আমিও অনার্স দ্বিতীয় বর্ষে গণিত বিভাগে লেখাপড়া করতেছি পাশাপাশি স্টিমিটে কাজ করছি। আপনার ও আপনার মেয়ের জন্য দোয়া ও শুভ কামনা রইল।

চমৎকার,
আপনার কমেন্ট দেখে আমি খুবই খুশি হয়েছি এবং আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাকে এত সুন্দর একটা সাপোর্ট দেওয়ার জন্য আমি আশা করি ভবিষ্যতে সাপোর্ট দে আমার পাশে থাকবেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 57178.77
ETH 3095.71
USDT 1.00
SBD 2.12