জেনারেল রাইটিং-সময়ের ব্যবধান||

in Steemit City24 days ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমি @monira999 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। জেনারেল রাইটিং বিষয়ে একটি পোস্ট শেয়ার করব। কোন কিছু নিয়ে লেখালেখি করতে ভালো লাগে। তাই যখন সময় পাই তখন লেখার চেষ্টা করি। তেমনি আজকে আমি সময়ের ব্যবধান নিয়ে কিছু কথা লিখব। আর এই পোস্ট সবার মাঝে শেয়ার করব। আশা করছি সবার ভালো লাগবে।


সময়ের ব্যবধান:

people-2565169_1280.jpg

Source


সময়ের ব্যবধানে সবকিছু পাল্টে যায়। সময়ের ব্যবধানে জীবনের সময় গুলো অবহেলায় ভেসে যায়। কখনো সময় ব্যস্ততায় কেটে যায় কখনো বা নিজের গতিতে সময় কেটে যায়। মাঝে মাঝে মনে হয় জীবনের সময় গুলো দ্রুত ফুরিয়ে গেল। মনে হয় এই তো সেদিন ছোট্ট ছিলাম। দ্রুতই পাল্টে গেল জীবনের ধরন। আর সময়ের সাথে সাথে অনেকটা বড় হয়ে গেলাম। মাঝে মাঝে মনে হয় দেখতে দেখতে সময়ের সাথে নিজের অস্তিত্ব বিলীন হতে চলেছে। নিজের ভালোলাগাগুলো বিলীন হতে চলেছে। সময় যেন সবকিছুই পাল্টে দিয়েছে।


ছোটবেলার সেই সুন্দর দিনগুলো এখনো খুঁজে বেড়াই। যে দিনগুলোতে কোনো চিন্তা ছিল না। যেই দিনগুলোয় কোন হাহাকার ছিল না। এখনো খুঁজে বেড়াই সেই আনন্দের দিনগুলো। স্কুলে যাওয়ার সেই মধুর স্মৃতিগুলো এখনো মনে পড়ে। সময়ের ব্যবধানে সব হারিয়ে গেছে। কিন্তু এখনো জীবনে অনেক মধুর স্মৃতি রয়ে গেছে। মধুর সেই সুন্দর স্মৃতিগুলো যখন মনের কোনে উঁকি দিয়ে যায় তখন আবারও হারিয়ে যেতে চাই সেই সময়ের মাঝে। কিন্তু বাস্তবতায় ফিরে এসে সবকিছুই শেষ হয়ে যায়। হঠাৎ করেই মনে পড়ে যায় সময়ের ব্যবধানে দিনগুলো হারিয়ে গেছে।


ছোটবেলায় অনেক খেলার সাথী ছিল। কিন্তু বড় হওয়ার সাথে সাথে সবার সাথে দূরত্ব তৈরি হয়েছে। দূরত্বের সাথে পাল্টে গেছে সম্পর্কগুলো। দূরত্বের সাথে পাল্টে গেছে বন্ধুত্বের মধুরতা। হয়তো সময়ের সাথে বদলে গেছে সবাই। কিংবা আমরা নিজেদেরকে বদলে ফেলেছি। এভাবেই হয়তো ছোটবেলার সেই বন্ধুত্ব এখন আর খুঁজে পাওয়া যায় না। এখন আর খুঁজে পাই না সেই আপন মানুষগুলো। হয়তো সময়ের ব্যবধানে সবাই বদলে গেছে আর আমরাও নিজেকে বদলে নিয়েছি।


মাঝে মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে সেই পুরনো দিনের মাঝে। মাঝে মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে শৈশবের স্মৃতির ভাঁজে। মাঝে মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে সোনালী দিনের মাঝে। তবে সময়ের সাথে যে সবকিছুই আজ বদলে গেছে। সময়ের সাথে ইচ্ছে গুলো যেমন বেমানান তেমনি সবকিছু ফিরে পাওয়া অনেকটা অপ্রত্যাশিত। তবুও কোথাও যেন নিজের ভালোলাগাগুলোকে খুঁজে বেড়াই। কোথাও যেন নিজের ভালো থাকাটাকে খুঁজে বেড়াই। কিন্তু সবকিছু সময়ের ব্যবধানে আজ পাল্টে গেছে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230828_190629.jpg

আমি মনিরা মুন্নী। আমার স্টিমিট আইডি নাম @monira999 । আমি ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স কমপ্লিট করেছি। গল্প লিখতে আমার ভীষণ ভালো লাগে। মাঝে মাঝে পেইন্টিং করতে ভালো লাগে। অবসর সময়ে বাগান করতে অনেক ভালো লাগে। পাখি পালন করা আমার আরও একটি শখের কাজ। ২০২১ সালের জুলাই মাসে আমি স্টিমিট ব্লগিং ক্যারিয়ার শুরু করি। আমার এই ব্লগিং ক্যারিয়ারে আমার সবচেয়ে বড় অর্জন হলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন সদস্য।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58836.39
ETH 2494.30
USDT 1.00
SBD 2.44