Favorite Sport Season #3 @aparajitoalamin

in STEEM FOR BETTERLIFElast year (edited)
"Favorite Sport Season #3 "

Dark Blue Modern  Cricket Match Instagram Post.jpg
Photo created by Canva

প্রিয় বন্ধুরা সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি ! আশা করি সবাই ভালো আছেন ।আমাকে এতো সুন্দর একটি প্রতিযোগীতায় অংশ গ্রহনের সুযোগ দেয়ার জন্যে সবাইকে আন্তরিক ধন্যবাদ দিয়ে আমি আমার লেখা শুরু করছি।আমার কাছে মনে হয় জীবন একটা খেলা আমরা সবাই যার যার ভূমিকায় খেলছি।তেমনি জীবনে সুন্দর ও সুস্বাস্থ্য অর্জনের খেলাধুলা অত্যন্ত প্রয়োজনীয়।খেলাধুলা এখন বিনোদনেরও একটি সুন্দর উৎস।

1-Do you like sports? Explain Why!


pexels-guduru-ajay-bhargav-863988.jpg

Coptright free picture from pexels

"হ্যা ",আমি খেলাধুলা পছন্দ করি। আমার নিজের খেলতে যেমন ভালো লাগে তেমনি অন্যের খেলা দেখতেও ভালো লাগে। একটা উত্তেজনা বোধ হয় একটা আনন্দের স্রোত বয়ে যায় খেলার সময়।সম সময় একটা প্রতিযোগীতা একটা চ্যালেঞ্জ মনের ভেতর অনূভুত হয়। মনে হয় আমি সেই ছোট্ট তরুনটিই আছি এখনো। আমার শরির ফিট রাখতে খেলা যেমন জরুরী আমার মনের ক্লান্তি একঘেয়েমি দুর করতেও খেলা আমার কাছে ততোটাই জরুরী। আমি আমার দিনের একটা অংশ আগে প্রতিদিন খেলতাম, এখন কর্মজীবন এর কারনে সেই সুযোগটা কম হলেও আমি চেষ্টা করি খেলাধুলা করতে।মন খারাপ থাকলে হয় খেলা দেখি না হয় নিজে খেলতে নেমে যাই।এজন্যে আমার এলাকায় বয়সে ছোটদের মাঝেও আমার পরিচিতি অনেক। একটু ওজন বেশি থাকার কারনে প্রথমে একটু অসুবিধা হলেও এখন অভ্যস্থ হয়ে গেছি। খেলা আমার মন ও শরীর কে প্রশান্তি দেয় তাই খেলা করা আমার খুবই পছন্দ।

2-Share with us your favorite sport, Why did you choose this type of sport.


pexels-yogendra-singh-4747326.jpg

Coptright free picture from pexels

আমার প্রিয় খেলা ক্রিকেট। আসলে বৃটিশ কলোনাইজ এলাকা হওয়ায় বৃটিশদের আনা অনেক জিনিসের চর্চা আমার দেশ বাংলাদেশে ব্যাপক হারে হয়ে থাকে। ক্রিকেট তেমনি একটি জনপ্রিয় খেলা আমার দেশে আমার এলাকায়। আসলে নগরায়নের ফলে খেলার মাঠ অনেক কমে যাচ্ছে বর্তমানে অনেক শহরেই তা প্রায় বিলুপ্তির পথে তাই ছোট জায়গায় নিজেরা অনেক নিয়ম বদলে ক্রিকেট খেলতে পারতাম আমরা। আমার এই খেলাটা পছন্দ কারন ফুটবলের চেয়ে ক্রিকেট একটু বেশি সময় ধরে খেলা যায়,পাশাপাশি কম শারিরিক আক্রমন হয়,বুদ্ধি চর্চা অনুশীলন আর ধৈর্যের খেলা ক্রিকেট। আমি একটা সময় খুব ভালো ক্রিকেটার ছিলাম ও খুব ভালো বল ছুড়তে পারতাম,ব্যাটিং টাও মোটামুটি আয়ত্তে ছিলো। এখনো খেলতে নেমেছি কিন্তু বোলিং করে উইকেট পাইনি এমনটা কমই হয়। আমি চর্চা করে একটা অবস্থানে নিজেকে এনেছি। ক্রিকেটের সব ধরনের টুর্নামেন্ট আমি দেখার চেষ্টা করি তানাহলে আমি হাইলাইটস গুলো অন্তত দেখি। ক্রিকেট এক শৈশবের ভালোবাসার নাম আমার কাছে।

3-Who is your favorite sportsman? Explain Why!


pexels-patrick-case-3602833.jpg

Coptright free picture from pexels

আমার সবচেয়ে প্রিয় খেলোয়ারের নাম-(মাশরাফি বিন মোর্তাজা)। তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তাকে ভালোবাসার অনেক অনেক কারন রয়েছে। বাংলাদেশ ক্রিকেট দল যখন বারবার হেরে ধুকছিলো বা হতাশ হয়ে পড়েছিলো তখন তিনি হাল ধরেন। তারপর থেকেই তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল আজ অনেক এগিয়েছে। তার দুর্দান্ত বোলিং আমার মনে শিহরন তুলে আর প্রতিপক্ষের ব্যাটসম্যানের জন্যে ভয়। তার বাঘের মতন ব্যাক্তিত্বই ও কৌশল এর দুরদর্শীতা তাকে বাঘের দলের নেতা হিসেবে বেশ মানিয়েছিলো। তার কোনো কপিরাইট ফ্রি ছবি বা আমার কাছে আমার নিজের খেলার কোনো ছবি না থোকায় আবেগ পুরোপুরি প্রকাশ করতে পারছি না।তবে আমি খেলা ভালোবাসি। খেলতে ভালোবাসি। খেলছি, খেলেযাবো সে মাঠেরই হোক আর জীবনেরই হোক।

Distributing 10% prizes to @worldsmile

আমি আমন্ত্রন জানাচ্ছি(💗I am inviting

@snigdharoy &@elisilva05 &@alif111)


Thank you for reading(আমার লেখাটি পড়ার জন্য ধন্যবাদ !)



@aparajitoalamin


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

This post has been upvoted through Steemcurator09.

Team Newcomer- Curation Guidelines for APRIL 2023

Curated by - @goodybest

 last year 

Thank you so much for inviting me. I will obviously participate this contest.

 last year 

Another Cricket Enthusiast. It's glad to see the way BD are performing these days. Hope they will make a huge impact in this year's world cup!!

Good Luck with the contest!!

 last year 

ধন্যবাদ। অর্জুনা রানাতুঙ্গা, চামিন্দা ভাস,মাহেলা জয়বর্ধনে,ডি সিলভা,কালুভিতারানা,কুমার সাঙ্গাকারা আর সনাথ জয়সুরিয়ারও ভক্ত আমি। আপনার প্রতি ভালোবাসা রইলো।

 last year 

Thank you for your participation in the Contest: Share Your Favorite Sport Season #3

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59276.59
ETH 2464.51
USDT 1.00
SBD 2.44