Beautiful photography of the Dagon Butterfly. By @shuvobd1

in Beauty of Creativity2 years ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি ভালো আছেন, আমিও ভালো আছি আল্লাহর রহমতে।

আপনাদের সবাইকে আমার আরেকটা ম্যাক্রো ফটোগ্রাফি পোষ্টে স্বাগতম।
20221026_083327.jpg
আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছেন যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইট এটা হল একটা ছোট্ট প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

20221026_083408.jpg
এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক ছোট অনেক সুন্দর সাদা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার কোন ফটোগ্রাফি শেয়ার করি।

20221026_083401.jpg

আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা আম ছোট্ট একটা গাছের ভিতর প্রজাপতি বসে আছে।
20221026_083351.jpg
তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়ারা চাই উড়ে বসে। তারপর আমি আর কি করবো সেই দেওয়াল থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।
20221026_083343.jpg
প্রজাতির ছোট আকারের সাদা রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের ফুটকি। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য।
20221026_083420.jpg
এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।
20221026_083424.jpg
এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আরে ইন্টারেস্টিং প্রজাপতিটা দেখতে অনেক সুন্দর। আশা করি আপনাদের
কাছেও আসে অনেক সুন্দর লাগবে।

আমার পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

বিবরণ

মোবাইলস্যামসাং গ্যালাক্সি A32
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-64
ফটোগ্রাফার@shuvobd1

সমাপ্তি।

Sort:  
 2 years ago 

বাহ অসাধারণ করে প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি কমেন্ট করেছেন আপনি অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ ড্রাগন ফ্লাই এর ফটোগ্রাফি করেছেন আপনি। ভীষণ ভালো লেগেছে আমার। অনেক অনেক ভালোবাসা

 2 years ago 

আপনার গুরুত্বপূর্ণ সময় গুলো দিয়ে আমার পোষ্টে এসে একটি কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

 2 years ago 

ছোট প্রজাপতিটার ম্যাক্রো ফটোগ্রাফিগুলো বেশ চমৎকার হয়েছে। সেই সাথে তা খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর একটি কমেন্টের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65