সুন্দর একটা কালারের বড় পজাপতির অসাধারণ ফটোগ্রাফি।

in Beauty of Creativity11 months ago

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি ভাল আছেন, আমিও ভাল আছি আল্লাহর রহমতে।

আপনাদের সবাইকে আমার আরেকটা ম্যাক্রো ফটোগ্রাফি পোষ্টে স্বাগতম।

আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছি যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইটা এটা হল একটা বড় জাতের প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

20221129_124450.jpg

20221129_124459.jpg

এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক মাজারি সাইজ অনেক সুন্দর মাডিয়া কালার রং তার ভিতরে সাদা সাদা ফোটা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার ফটোগ্রাফি শেয়ার করি।

আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা বন্না গাছে একটা প্রজাপতি বসে আছে।

তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়া এক জায়গায় ছেড়ে অন্য জায়গায় গিয়ে বসে। তারপর আমি আর কি করবো সেই গাছে থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।

প্রজাতির আকারের মাডিয়া রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের পোটা। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য

এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।

এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

20221129_124523.jpg

20221129_124446.jpg

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আরে ইন্টারেস্টিং প্রজাপতিটা দেখতে অনেক সুন্দর। আশা করি আপনাদের কাছেও আসে অনেক সুন্দর লাগবে।

বিবরণ

মোবাইলস্যামসাং গ্যালাক্সি A32
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-64
ফটোগ্রাফার@shuvobd1

আমার পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

(সমাপ্তি)

Sort:  
 11 months ago 

অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

ধন্যবাদ পাশে থাকার জন্য।

 11 months ago 

প্রজাপতির সম্পর্কে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং আপনার প্রত্যেকটি ফটো দেখে অনেক সুন্দর লাগতেছে এবং প্রজাপতি সম্পর্কে অনেক সুন্দর লিখেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য

 11 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48