নাম না জানা ছোট্ট একটা পোকার ম্যাক্রো ফটোগ্রাফি।

in Beauty of Creativitylast year

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে।

আপনাদের সবাইকে একটা নতুন ম্যাক্রো ফটোগ্রাফি পোস্ট স্বাগতম।

আজকে আমি আপনাদের জন্য অনেক সুন্দর একটা মাইক্রো ফটোগ্রাফি নিয়ে এসেছি যা দেখলে আপনার সত্যিই অনেকটা মুগ্ধ হবেন।

IMG-20230401-WA0109.jpg

মাইক্রো ফটোগ্রাফি করা এই ছোট পোকার আমি ঠিক নাম জানিনা তবে এ পোকা গুলো দেখতে অনেক সুন্দর। বাংলাদেশে এমন অনেক পোকা আছে আমরা নাম জানিনা কিন্তু দেখতে অনেক সুন্দর হয়।

এই পোকা গুলো সাধারণত যে কোন গাছে বসবাস করে। এ পোকা উলো তবে কামড়ায় না যদি কামরায় এই পোকাগুলোর বিষাক্ত হয়ে থাকে ।

আমার জানামতে সবাইয়ের পোকা গুলো একবার হলেও দেখেছেন। অবশ্যই দেখবেন দেখবেন না কেন গ্রামে যারা বসবাস করেন তারা এগুলোকে একটু বেশি দেখবেন।

আমি যখন ঘুম থেকে উঠি তারপর ব্রাশ নিয়ে প্রক্রিয়ায় যায় যাওয়ার পর দেখি এই পোকা গুলো দেখা যায়। তারপর আমি ব্রাশ করে মুখ ধুয়ে এসে নাস্তা করে নিলাম।

IMG-20230401-WA0108.jpg

IMG-20230401-WA0112.jpg

নাস্তা করার পর সুন্দর করে আমার মোবাইলটি নিয়ে। তারপর আমায় আবার পুকুরঘাটে গেলাম দেখলাম পোকাগুলো আছে কি না।

যার পথ দেখিয়ে পোকা গুলো এখনো আছে। তারপর আমি তাদের অনেক সুন্দর করে ছবি উঠে নিলাম। আমি অনেক সুন্দর করে ছবি উঠেছিলাম কিন্তু এক কথাগুলো একটু অল নড়াচড়া করছিল না।

খুব শান্ত স্বভাবের পোকা। এ পোকা গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে কিন্তু আমি তেমন সুন্দর ফটোগ্রাফি করতে পারিনি।

যায় করলাম সেটা হলো আমার মোবাইলের ক্যামেরা। আমার মোবাইলে ক্যামেরা মোটামুটি ভালই আছে কিন্তু ম্যাক্রো ফটোগ্রাফি একটু সমস্যা দেয়।

IMG-20230401-WA0111.jpg

IMG-20230401-WA0110.jpg

তাই আপনাদের জন্য অনেকটা সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেনি। তার জন্য আমি অনেক দুঃখিত। যাওয়ার সময় যদি এস খাটের নাম জেনে থাকেন অবশ্যই আমাকে কমেন্ট বক্সে জানিয়ে যাবেন।

বিবরণ

মোবাইলস্যামসাং গ্যালাক্সি A32
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-64
ফটোগ্রাফার@shuvobd1

Snapchat-156340045.jpg

আমার পোস্ট টি দেখার জন্য ধন্যবাদ

সমাপ্তি।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

Your photos are so nice . But another thing is i am never see this anywhere. So thank you for sharing your photos with us .....

 last year 

কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

মাইক্রো ফটোগ্রাফি ক্যাপচার গুলো অনেক সুন্দর হয়েছে। এইভাবে আরো ভালো কিছু আমাদের মাঝে শেয়ার করবেন আশা করি। আজকের ফটোগ্রাফিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 last year 

Even if you don't know the name, you have done a very nice micro photography of the little insect. Your photographs are incredibly beautiful. And very nice detailed discussion. Wish you all the best.

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42