পজাপতির অসাধারণ কয়েকটি ফটোগ্রাফি।

in Beauty of Creativitylast year

আসসালামু আলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি ভালো আছেন, আমিও ভালো আছি আল্লাহর রহমতে।

আপনাদের সবাইকে আমার আরেকটা ম্যাক্রো ফটোগ্রাফি পোষ্টে স্বাগতম।

আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছেন যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইট এটা হল একটা ছোট্ট প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

20220830_143512.jpg

এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক ছোট অনেক সুন্দর সাদা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার কোন ফটোগ্রাফি শেয়ার করি।

আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা আম ছোট্ট একটা গাছের ভিতর প্রজাপতি বসে আছে।

তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়ারা চাই উড়ে বসে। তারপর আমি আর কি করবো সেই দেওয়াল থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।

প্রজাতির ছোট আকারের সাদা রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের ফুটকি। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য।

20220830_143939.jpg

20220830_143635.jpg

এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।

এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

20220830_143853.jpg

20220830_143937.jpg

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে। আরে ইন্টারেস্টিং প্রজাপতিটা দেখতে অনেক সুন্দর। আশা করি আপনাদের কাছেও আসে অনেক সুন্দর লাগবে।

বিবরণ

মোবাইলস্যামসাং গ্যালাক্সি A32
ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-64
ফটোগ্রাফার@shuvobd1

Snapchat-156340045.jpg

আমার পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

(সমাপ্তি)

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last year 

Very entertaining, this is a good catch.

 last year 

কমেন্ট করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33